আর্ট || রঙিন একটি ম্যান্ডেলা আর্ট [১৫ মে ২০২৪]

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমি মোটামুটি ঠিক আছি।

বন্ধুরা,আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। তোমরা সবাই জানো যে আর্ট করা আমার শখের কাজগুলোর মধ্যে একটি কাজ। আমি একটু অবসর সময় পেলেই অন্যান্য কাজগুলোর পাশাপাশি এই আর্টের কাজটিও করে থাকি। আজ থেকে দু'বছর আগে আমি যখন আমাদের এই কমিউনিটিতে কাজ শুরু করি, তখন খুব বেশি একটা আর্ট করতে পারতাম না। তবে আস্তে আস্তে আমি এই আর্ট প্র্যাকটিস করতে থাকি এবং প্রতি সপ্তাহে একটি করে আর্ট তোমাদের সাথে শেয়ার করতে থাকি, এভাবে আমার আর্টের জার্নি শুরু হয়। এই আর্ট এর কাজটি করতে আমার বরাবরই প্রচন্ড ভালো লাগে। যাইহোক, আজকে আমি তোমাদের সাথে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। এটি একটি রঙিন ম্যান্ডেলা আর্ট। আমি সাদা কালো ও রঙ্গিন এই দুই ধরনের ম্যান্ডেলা আর্টই তোমাদের সাথে শেয়ার করে থাকি। তবে বিগত কয়েক সপ্তাহ থেকে রঙিন ম্যান্ডেলা আর্ট গুলো বেশি শেয়ার করা হচ্ছে। যাইহোক, আজকের এই আর্টটি করতে আমার অনেকটাই সময় লেগেছে । তাছাড়া এই ধরনের আর্ট গুলো করতে অনেকটা ধৈর্যেরও প্রয়োজন হয়। ধৈর্য না থাকলে এই আর্টগুলো আসলে করা যায় না। যাইহোক, এখানে আমি আর্টের প্রত্যেকটি ধাপ সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি। আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে অবশ্যই জানিও।

InShot_20240513_212105191.jpg

InShot_20240515_075133161.jpg




প্রয়োজনীয় উপকরণ:

●সাদা আর্ট পেপার
●বিভিন্ন কালারের স্কেচ পেন
●কালো জেল পেন
●পেন্সিল
●কম্পাস

InShot_20240513_211656255.jpg

প্রথম ধাপ

প্রথমে পেন্সিল ও কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অংকন করে নিলাম।

20240511_113010.jpg

দ্বিতীয় ধাপ

এই ধাপে বড় বৃত্তটির ভিতরে আরও আটটি বৃত্ত অংকন করে নিলাম পেন্সিল ও কম্পাসের সাহায্যে। এবার কালো জেল পেনের সাহায্যে প্রত্যেকটি বৃত্ত হাইলাইটস করে নিলাম।

InShot_20240513_212151163.jpgInShot_20240513_212433099.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে, প্রথম তিনটি ছোট বৃত্তের মধ্যে একটি কালারের স্কেচ পেন ও কালো জেল পেনের সাহায্যে বিভিন্ন ধরনের ডিজাইন করে নিলাম।

InShot_20240513_211722267.jpgInShot_20240513_211441639.jpg

চতুর্থ ধাপ

এবার আরও বাকি দুইটি বৃত্তে দুটি ভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে, কালো জেল পেনের সাহায্যে কিছু ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন অঙ্কন করে নিলাম।

InShot_20240513_211503384.jpgInShot_20240513_211413860.jpg

পঞ্চম ধাপ

পঞ্চম ধাপে, পরবর্তী আরও দুটি বৃত্তে দুটি ভিন্ন কালারের স্কেচ পেন এর সাহায্যে কালার করে নিয়ে, কালো জেল পেনের সাহায্যে বিভিন্ন ধরনের ডিজাইন করে নিলাম চিত্রের মতন করে।

InShot_20240513_211618027.jpgInShot_20240513_211545790.jpg

ষষ্ঠ ধাপ

এবার সর্বশেষ দুটি বৃত্তে দুটি ভিন্ন কালারের স্কেচ পেন দিয়ে কালার করে, কালো জেল পেনের সাহায্যে আরোও কিছু ডিজাইন অঙ্কন করে নিলাম।

InShot_20240513_212337470.jpgInShot_20240513_213108366.jpg
InShot_20240513_212726234.jpgInShot_20240513_211320888.jpg

সপ্তম ধাপ

এই ধাপে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20240513_212955881.jpgInShot_20240513_213211177.jpg

অষ্টম ধাপ

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20240513_212646168.jpg

InShot_20240515_075133161.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই রঙিন ম্যান্ডেলা আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 last month 

ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর লাগে। যদিও আমার কাছে মেন্ডেলা আর্ট অনেক কঠিন মনে হয়। মেন্ডেলার কালার কম্বিনেশন টি অসাধারণ ছিল ভাইয়া। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।

 last month 

আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্টের কালার কম্বিনেশন আপনার কাছে যে অসাধারণ লেগেছে, সেটা জেনে বেশ ভালো লাগলো ভাই।

 last month 

আপনার প্রস্তুত করা মান্ডেলা চিত্রগুলো আমার কাছে অনেক ভালো লাগে।
আজকে খুবই চমৎকার একটিং রঙিন চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন।
সৌন্দর্যটা দেখে সত্যি মুক্ত হলো।
ধন্যবাদ দাদা সুন্দর একটি চিত্র আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 last month 

আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্টের এত সুন্দর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 last month 

আপনার শেয়ার করা রঙিন ম্যান্ডেলা আর্টটি দেখে আমি প্রথমে ভেবেছিলাম হয়তো ডিজিটাল কোন আর্ট হবে। এত নিখুঁতভাবে আপনি আর্ট গুলো করে থাকেন যা দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হয়ে যায়।অসংখ্য ধন্যবাদ আজও এত সুন্দর একটি রঙিন ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

রঙিন ম্যান্ডেলা আর্টটি দেখে আমি প্রথমে ভেবেছিলাম হয়তো ডিজিটাল কোন আর্ট হবে।

না আপু, এটা কোন ডিজিটাল আর্ট না। যাইহোক, আমার শেয়ার করা আর্ট গুলো দেখে আপনি যে প্রতিনিয়ত মুগ্ধ হয়ে যান, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় আপু।

 last month 

সত্যি ভাইয়া আপনার রঙিন ম্যান্ডেলা আর্টগুলোর প্রশংসা যতই করবো ততই খুব কম হবে। আপনি নিজের ধৈর্য এবং দক্ষতাকে কাজে লাগিয়ে সব সময় এই ধরনের কালারফুল ম্যান্ডেলা আর্ট গুলো অংকন করে থাকেন। সত্যি বলতে আপনার এই আর্ট গুলো দেখলে একেবারে ডিজিটাল আর্ট মনে হয়। অনেক নিখুঁতভাবেই ডিজাইনগুলো করেছেন দেখছি। আপনি প্রথমে রং করে নিয়ে তারপর ডিজাইন করেছেন এই বিষয়টা দারুন ছিল। আপনি কিন্তু সব সময় চেষ্টা করার কারণে এখন এরকম আর্টগুলো করতে পারেন। আসলে সব কাজে আমাদের চেষ্টাটা থাকতে হবে।

 last month 

এত সুন্দর ভাবে আমার আর্ট করার দক্ষতার প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। আমি চেষ্টা করি আপু, নিজের ধৈর্য এবং দক্ষতাকে কাজে লাগিয়ে সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট অংকন করে তা শেয়ার করার জন্য।

 last month 

দক্ষতার সাথে মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন। আপনার মেন্ডেলা চিত্রগুলো আমার অনেক বেশি ভালো লাগে। আপনি খুবই সুন্দরভাবে এই কালারফুল মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।

 last month 

আপনার এই প্রশংসামূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 last month 

আবারো একটি চমৎকার আর্ট পোস্ট নিয়ে হাজির হয়েছেন ভাই। সত্যি বলতে এই আর্টগুলো করতে প্রচুর সময় দিতে হয় এবং ধৈর্য ধরে করতে হয়। যাইহোক আপনার এধরনের অংকন গুলো বরাবরই ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাই চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

 last month 

আপনার এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 last month 

আপনিতো সব ধরনের কাজেই অনেক দক্ষ। প্রতিনিয়ত আপনার কাছ থেকে নতুন নতুন কিছু তৈরি বিভিন্ন ধরনের আর্ট দেখতে পাই। আজকে রঙিন মেন্ডেলার আর্ট দেখে সত্যিই মুগ্ধ হলাম । এই ধরনের কাজগুলোকে সবসময় প্রশংসা করি। খুবই সুন্দর ছিল নিজের ক্রিয়েটিভিটি মূলক কাজ গুলো দেখতে সত্যিই ভালো লাগে। আমাদের সাথে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last month 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই, এত সুন্দর ভাবে আমার করা কাজগুলোর প্রশংসা করার জন্য। সত্যি বলতে, আপনাদের কাছ থেকে সব সময় এমন উৎসাহ পেয়ে এ ধরনের কাজগুলো সুন্দর করে তৈরি করার চেষ্টা করে যাই।

 last month 

বহুদিন হয়ে গেল ম্যান্ডেলা আর্ট করা হয় না। ইচ্ছে করে করতে কিন্তু সময়ের অভাবে হয়ে উঠে না। আসলে এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। যেনতেন ভাবে এ আর্টগুলো করলে দেখতে সুন্দর লাগে না। আপনি আজকে আমাদের মাঝে রঙিন ম্যান্ডেলা আর্ট করেছেন। বলতেই হয় আপনার এই আর্টি অনেক চমৎকার হয়েছে। আর্টের বর্ণনা গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last month 

ইচ্ছে করে করতে কিন্তু সময়ের অভাবে হয়ে উঠে না।

ইচ্ছা করলে একটু সময় বের করে করতে হবে ভাই। তবে এটা ঠিক যে, এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়, সেজন্য সবসময় সবাই করে উঠতে পারে না।

 last month 

রঙিন ম্যান্ডেলা চিত্রাংকটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে সুন্দর ভাবে এই চিত্রটি অংকন করলেন। আসলে চিত্র অঙ্কন করতে আমারও খুবই ভালো লাগে। তবে সময়ের অভাবে আপনার অংকন করতে পারি না।

 last month 

চেষ্টা করেছি ভাই, নিজের দক্ষতা দিয়ে সুন্দর করে এই চিত্রটি অঙ্কন করার জন্য। এটি আপনার কাছে যে খুব ভালো লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম।

 last month 

চেষ্টা করলে সব কিছুতে সফলতা আনা সম্ভব হয়। যদিও আপনি আগে তেমন আর্ট করতে পারতেন না কিন্তু প্র্যাকটিসের মাধ্যমে এখন বেশ ভালো আর্ট করতে পারেন। আপনার শেয়ার করা সবচেয়ে বেশি পছন্দের জিনিস হচ্ছে রঙিন ম্যান্ডেলা আর্ট। আপনার শেয়ার করা রঙিন ম্যান্ডেলা আর্ট আমার দেখতে খুব ভালো লাগে। আজকে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন অনেক ভালো লাগলো দেখে।

 last month 

আপু, এ ধরনের আর্ট অনেক প্র্যাকটিস করার কারণেই হয়তো এখন একটু ভালো করে করতে পারি। যাইহোক, আমার শেয়ার করা এই রঙিন ম্যান্ডেলা আর্ট টি যে আপনার কাছে খুব ভালো লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60993.82
ETH 3387.87
USDT 1.00
SBD 2.49