আর্ট || রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন- ৫০

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমি খুব বেশি ভালো নেই। ভালো না থাকার কারণটা গতকালকের ব্লগে তোমাদেরকে জানিয়েছিলাম ।

যাই হোক, আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম।
আজকের ব্লগে তোমাদের সাথে ৫০ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকনটি শেয়ার করব। ম্যান্ডেলা আর্ট করা সত্যিই অনেক কঠিন কাজ। অনেকটা ধৈর্য নিয়ে সবসময় কাজগুলো করতে হয়। গতকাল থেকে আমার মনটা অনেক খারাপ আছে, তারপরও আজ সকালে ঘুম থেকে উঠে এই ম্যান্ডেলা আর্ট টি আমি করেছি। আমি প্রত্যেক সপ্তাহে আমাদের এই কমিউনিটিতে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার চেষ্টা করি। কমপক্ষে পাঁচ থেকে ছয় রকমের ভ্যারিয়েশন করি আর কি। প্রত্যেক সপ্তাহের সেই ধারাবাহিকতা আমি সবসময় ধরে রাখার চেষ্টা করি। সেই জন্য অনেক কষ্ট হলেও আমি এই কাজ গুলো করি। প্রায় দুই বছর সময় ধরে আমি আমাদের এই কমিউনিটিতে বিভিন্ন রকমের ম্যান্ডেলা আর্ট শেয়ার করে যাচ্ছি। নিয়মিত ভাবে করা এই আর্টগুলো তোমাদের কাছে অনেক ভালো লাগে যা তোমাদের কমেন্টগুলো পড়ে জানতে পারি । এই জেনে নিজের ভিতরে অনেক আনন্দ লাগে। আজকের এই আর্ট টি করতে আমার প্রায় দুই ঘণ্টার বেশি সময় লেগেছে । যাইহোক, এখন আজকের শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি নিচে ধাপে ধাপে দেখে নেওয়া যাক। আশা করি, ম্যান্ডেলা আর্ট টি তোমাদের ভালো লাগবে।

20240103_032859.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● কালো কালারের পেন
● পেন্সিল
● রঙিন স্কেচ পেন
● জ্যামিতিক কম্পাস

20240103_025723.jpg

প্রথম ধাপ

প্রথমে পেন্সিল এবং কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম । এইবার এই বৃত্তের মধ্যে এর থেকে কম ব্যাসার্ধের আরো ছয়টি বৃত্ত অঙ্কন করে নিলাম।

20240103_012540.jpg20240103_013159.jpg

দ্বিতীয় ধাপ

সব থেকে ছোট দুটি বৃত্তের মধ্যে পাতা এবং ফুলের মত করে ডিজাইন করে নিলাম কালো কলম এবং রঙিন স্কেচ পেনের সাহায্যে।

20240103_014754.jpg

তৃতীয় ধাপ

তৃতীয় এবং চতুর্থ বৃহত্তম বৃত্তের মধ্যে কালো কলমের সাহায্যে ছোট ছোট কিছু ডিজাইন করে নিলাম । তোমরা যা চিত্রে স্পষ্ট দেখতে পাচ্ছ।

20240103_021745.jpg

চতুর্থ ধাপ

বাকি বৃহত্তম বৃত্তগুলোর মধ্যেও কালো কলম এবং স্কেচ পেনের সাহায্যে সুন্দর করে ডিজাইনগুলো করে নিলাম।

20240103_025617.jpg20240103_032517.jpg

পঞ্চম ধাপ

চিত্রাংকনটি সম্পন্ন করার পরে এর নিচে নিজের নাম রঙিন লিখে নিলাম।

20240103_032724.jpg20240103_032742.jpg

ষষ্ঠ ধাপ

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

20240103_032859.jpg



বন্ধুরা, আজকের শেয়ার করা ৫০ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

ভাইয়া আপনি খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে।এই ধরনের আর্ট করতে আমিও খুব পছন্দ করি। রঙিন করাতে দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু।

 6 months ago 

হ্যাঁ আমিও লক্ষ্য করেছি আপনি প্রতি সপ্তাহে একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করেন। আজকের এই ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর লাগছে আর দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রতি সপ্তাহে আমি যে একটি করে ম্যান্ডেলা আর্ট শেয়ার করি, এই বিষয়টা আপনি লক্ষ্য করেছেন জেনে ভালো লাগলো ভাই। ধন্যবাদ ভাই আমার ম্যান্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য।

 6 months ago 

খুবই সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের আর্ট গুলো করা অনেক কঠিন। কঠিন হবার সব থেকে বড় কারণ হচ্ছে এর মধ্যে অনেক ছোট ছোট সুক্ষ ডিজাইন তৈরি করতে হয়।

 6 months ago 

হ্যাঁ আপু, এই ধরনের আর্টের সুক্ষ ডিজাইন করা সত্যিই অনেক কঠিন এবং ধৈর্যের কাজ।

 6 months ago 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে সব সময় বেশ ভালো লাগে। আসলে যেকোনো ধরনের ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক সময়ের প্রয়োজন হয়। আপনি বেশ দক্ষতার সাথে ম্যান্ডেলা আর্ট তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে আমার দক্ষতার এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 6 months ago 

রঙিন ম্যান্ডেলার অনেক সুন্দর চিত্রাংকন করেছেন। আপনার এরকম আর্টগুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আজকের টাও খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টের এত সুন্দর প্রশংসা করার জন্য।

 6 months ago 

আপনি তো দেখতে দেখতে ম্যান্ডেলা আর্টের ৫০ তম পর্ব শেয়ার করলেন। দেখে বেশ ভালো লাগলো আপনার ম্যান্ডেলা আর্ট পর্ব। সত্যি আপনার ম্যান্ডেলা আর্ট গুলো এতই গর্জিয়াস হয়। তাছাড়া আপনি কালারফুল ম্যান্ডেলা আর্ট গুলো শেয়ার করেন। আমার কাছে বেশ ভালই লাগে। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

হ্যাঁ আপু, দেখতে দেখতেই ৫০ তম ম্যান্ডেলা আর্ট টি আপনাদের সাথে শেয়ার করে ফেললাম। আমার শেয়ার করা এই আর্ট গুলো আপনার কাছে গর্জিয়াস লাগে, এটা আমার জন্য আনন্দের বিষয়।

 6 months ago 

আপনি খুব দুর্দান্ত একটা ম্যান্ডেলা তৈরি করেছেন, আমারও মেন্ডেলা তৈরি করতে অনেক ভালো লাগে এবং উপভোগ করে থাকি এই ধরনের ড্রয়িং গুলো।

 6 months ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে দুর্দান্ত লেগেছে, এটা জেনে অনেক ভালো লাগলো ভাই।

 6 months ago 

ভাইয়া আপনার রঙিন ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকের রঙিন ম্যান্ডেলা আর্টিও অসাধারণ হয়েছে। এগুলো আর্ট করতে খুবই সময় লাগে। যাইহোক আপনি অনেক সময় দিয়ে ম্যান্ডেলা টি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম । হ্যাঁ ভাই, এই আর্ট গুলো করতে একটু বেশি সময় লাগে।

 6 months ago 

আপনার কালারফুল ম্যান্ডেলাটি দেখে ভীষণ ভালো লাগলো ভাইয়া। আপনি আজ ৫০ তম ম্যান্ডেলাটি শেয়ার করলেন। কালার করাতে দেখতে দারুন লাগছে।এ ধরনের আর্ট করতে ধৈর্য ও সময়ের দরকার হয়। সময় নিয়ে চমৎকার এই আর্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আমার শেয়ার করা কালারফুল ম্যান্ডেলা আর্ট টি দেখতে আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে খুশি হলাম । হ্যাঁ আপু, এই ধরনের আর্ট করতে গেলে ধৈর্য ও সময়ের বেশ দরকার পড়ে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39