ফালুদা খাওয়ার উদ্দেশ্যে

in আমার বাংলা ব্লগlast year

বন্ধুরা,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।
বিভিন্ন ধরনের নতুন নতুন খাবার খেতে আমরা সবাই অনেক ভালোবাসি। নতুন কোন জায়গায় ঘুরতে গেলে সেইখানকার নতুন খাবার সবাই আমরা টেস্ট করে দেখতে চাই। এই ব্যাপারটা আমাদের একটা স্বাভাবিক প্রবৃত্তি। কিছুদিন আগে আমি বাংলাদেশ ভ্রমণে গেছিলাম ।সেখানে গিয়ে বিভিন্ন জায়গা বেশ ঘুরাঘুরি করেছিলাম। যদিও ঘোরাঘুরির বেশির ভাগ সময় আমি গ্রামে কাটিয়েছিলাম কিন্তু তা ছাড়াও শহরেও কিছুদিন কাটিয়েছিলাম এক রিলেটিভের বাড়িতে। যে শহরটিতে আমি ছিলাম সেই শহরটির নাম হল খুলনা শহর। সেই রিলেটিভ এর বাড়ি খুলনা শহরের একদম পাশে হওয়ায় খুলনা শহরটাকে মোটামুটি ভাবে কম সময়ে ঘুরে দেখতে পেয়েছিলাম। শহরে রিলেটিভের বাড়িতে যে কয়দিন ছিলাম সেই কয়দিন বিকালের পর মাঝে মাঝেই বিভিন্ন ক্যাফে বা রেস্টুরেন্টে গেছিলাম আমি।

20230401_194814.jpg

20230401_194745.jpg

একদিন হঠাৎ সন্ধ্যায় আমার এক ফেসবুক পরিচিত বান্ধবী যে খুলনায় থাকতো, সে আমাকে ফোন করে এবং খুলনার একটি স্পেশাল জায়গায় নিয়ে যাওয়ার কথা বলে। আমি তাকে জিজ্ঞেস করেছিলাম কোথায় নিয়ে যাবে কিন্তু প্রথমে সে কোন কিছু আমাকে জানায় নি ।সে বলেছিল দেখা হওয়ার পরই জানাবে। যাই হোক সন্ধ্যার সময় আমি ও আমার দাদা বের হয়েছিলাম সেই স্পেশাল জায়গায় যাওয়ার জন্য যার কথা আমার বান্ধবী আমাকে বলেছিল। সন্ধ্যায় তার দেওয়া এড্রেস অনুযায়ী আমি পৌঁছে যাই এবং সেখানে যাওয়ার পর সে আমাকে জানায় খুলনার একটা স্পেশাল ফালুদা আমাকে সে খাওয়াবে। সত্যি কথা বলতে আমি কলকাতার ফালুদা কয়েকবার টেস্ট করেছি কিন্তু আমার কাছে খুব একটা ভালো লাগেনি । সেই জন্য আমি খুব একটা আগ্রহ দেখাচ্ছিলাম না ফালুদা খাওয়ার ব্যাপারে কিন্তু আমার বান্ধবী আমাকে বলে এটা নাকি সত্যিই অনেক ভালো । এছাড়া বাংলাদেশের ফালুদা কেমন হয় সেই জিনিসটা টেস্ট করার ইচ্ছা হচ্ছিল।

20230401_194833.jpg

20230401_200729.jpg

যাহোক বান্ধবীর কথায় চলে যাই তার পরিচিত সেই ক্যাফেটিতে। ক্যাফেটির পরিবেশটা বেশ সুন্দর ছিল ।যেহেতু সেই সময় রোজার মাস ছিল তাই কোনো ভিড় ছিল না আমরা যে সময় গেছিলাম সেই সময়টাতে। সেখানে যাওয়ার পর আমরা বসে কিছু সময় গল্প করি এবং তারপরেই আমার সেই বান্ধবী যায় আমাদের জন্য ফালুদা অর্ডার করার জন্য। সে সেখান থেকে দুটি ফালুদা আমাদের দুজনের জন্য এবং তার নিজের জন্য একটি কোল্ড কফি অর্ডার করেছিল। অর্ডার করার প্রায় ১৫ মিনিটের মধ্যেই আমাদের টেবিলে ফালুদা এবং কোল্ড কফি চলে আসে। বাংলাদেশের ফালুদা প্রথমবার খেতে গিয়ে ভেবেছিলাম কি না কি হয় কিন্তু এক চামচ খাওয়ার পরেই আমার ধারণা বদলে গেল। সে এক অসাধারণ টেস্ট! যা ভুলে যাওয়ার মত নয়। আমি তো প্রশংসায় পঞ্চমুখ হয়ে গেছিলাম সেখানকার ফালুদা খেয়ে। সত্যিই অনেক বেশি ভালো লেগেছিল। ফালুদার টেস্ট অনেক ভালো হওয়ার কারণে আমার সেই বান্ধবীকে অনেক অনেক ধন্যবাদও জানাই এত সুন্দর ফালুদা আমাদের খাওয়ানোর জন্য। ফালুদা এবং কফি খেতে খেতে আমরা তিনজনে সেখানে অনেকটা সময় আড্ডা দিই । বেশ সুন্দর একটা পরিবেশ থাকার কারণে ওইখানে বসে আড্ডা দিতেও অনেক ভালো লাগছিল । আমরা সেখানে বসে সুখ দুঃখের অনেক গল্প করি । পরবর্তীতে খাওয়া-দাওয়া শেষ হলে যে যার মত করে গন্তব্যে ফিরে আসি।

20230401_200727.jpg

20230401_200704.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল পোস্ট
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনখুলনা, বাংলাদেশ।

বন্ধুরা, ফালুদা খেতে যাওয়া নিয়ে শেয়ার করা আজকের ব্লগ টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

বাংলাদেশের ফালুদার টেস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ফালুদা আমার ভীষণ পছন্দের খাবার। আপনার মত আমিও নতুন নতুন জায়গায় গেলে সেখানকার নতুন নতুন খাবার টেস্ট করতে পছন্দ করি। ক্যাফের পরিবেশটা আসলেই খুব সুন্দর। আপনার পোস্টটি পড়ে ভালো লাগলো।

 last year 

আমার কাছে ফালুদা আগে ভালো লাগতো না কিন্তু বাংলাদেশ থেকে ফালুদা খেয়ে আসার পর থেকেই ফালুদার উপর একটা আলাদা ভালো লাগা কাজ করেছে। আমার শেয়ার করা পোস্টটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55128.91
ETH 2303.77
USDT 1.00
SBD 2.31