মা লক্ষ্মীর পায়ের ছাপ অঙ্কন করে ম্যান্ডেলার চিত্রাঙ্কন

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও খুব ভালো আছি।

আপনারা সবাই জানেন যে আমি মাঝে মাঝেই বিভিন্ন রকমের চিত্রাংকন শেয়ার করে থাকি আপনাদের সাথে। আজকে আমি মা লক্ষ্মীর পায়ের ছাপ অঙ্কন করে একটি ম্যান্ডেলার চিত্রাঙ্কন শেয়ার করব। আমি কিছুদিন আগে এই আর্ট টি করে রেখেছিলাম । এতদিন শেয়ার করার সুযোগ পায়নি তাই ভাবলাম আজই শেয়ার করি । আমি কেমন করে এই চিত্রটি অঙ্কন করেছি তা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আজকের শেয়ার করা চিত্রাঙ্কনটি আপনাদের ভালো লাগবে। আমি বিভিন্ন সময় বিভিন্ন ধরনের চিত্র অংকন করে আপনাদের কাছ থেকে প্রচুর ভালোবাসা পেয়েছি আশা করি আজকের চিত্রাংকনের ক্ষেত্রেও আপনাদের ভালোবাসা পাবো।

20221002_170308.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● বিভিন্ন কালারের পেন
● জ্যামিতিক কম্পাস
●পেনসিল

20221002_125308.jpg

💥💥 প্রথম ধাপ💥💥

পেন্সিলের সাহায্যে প্রথমে একটি ছোট বৃত্ত অঙ্কন করে নিলাম। তারপর ঐ বৃত্তের কেন্দ্রকে কেন্দ্র করে ওর থেকে বড় ব্যাসার্ধের আরো চারটি বৃত্ত অঙ্কন করে নিলাম।
20221002_144528.jpg

💥💥 দ্বিতীয় ধাপ💥💥

এবার সবথেকে ছোট বৃত্তের মধ্যে মা লক্ষ্মীর পায়ের ছাপ অঙ্কন করে নিলাম এবং লাল কলমের সাহায্য রং করে দিলাম ।
20221002_150057.jpg

💥💥 তৃতীয় ধাপ💥💥

এখন ছোট বৃত্তের থেকে তুলনামূলক বড় যে বৃত্তটি টি ছিল তার মধ্যে লাল কলমের সাহায্যে কিছু ডিজাইন করে নিলাম।
20221002_152459.jpg

💥💥 চতুর্থ ধাপ💥💥

তৃতীয় ধাপের ডিজাইন করা বৃত্তের থেকে তুলনামূলক যে বৃত্তটি বড় ছিল এবার সে বৃত্তের মধ্যে আরও কিছু ডিজাইন করে নিলাম।
20221002_160147.jpg

💥💥 পঞ্চম ধাপ💥💥

দ্বিতীয় বৃহত্তম বৃত্তের মধ্যে কিছু ডিজাইন করে নিলাম।

20221002_162418.jpg

💥💥 ষষ্ঠ ধাপ💥💥

সব থেকে বৃহত্তম বৃত্তের মধ্যে আরো কিছু ডিজাইন করে নিলাম এবং বৃত্তের বাইরেরও কিছু ডিজাইন করলাম।

20221002_163618.jpg20221002_170128.jpg

💥💥 সপ্তম ধাপ💥💥

চিত্রাঙ্কন শেষে নিজের নাম লিখে দিলাম চিত্রের নিচে।

20221002_170158.jpg20221002_170249.jpg

💥💥 অষ্টম ধাপ💥💥

চিত্রাঙ্কনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুট টি পেলাম তার একটি চিত্র এটি।
20221002_170308.jpg

আজকের শেয়ার করা মা লক্ষ্মীর পায়ের ছাপ অঙ্কন করে করা ম্যান্ডেলার চিত্রাংকনটি আপনাদের কেমন লাগলো অবশ্যই জানাবেন। সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন , সুন্দর থাকেন ,হাসিখুশি থাকেন , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকেন , সবার জন্য এই শুভকামনা রইল।

💥💥ধন্যবাদ সবাইকে💥💥

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে মা লক্ষ্মীর পায়ের ছাপ অঙ্কন করে ম্যান্ডেলার চিত্রাঙ্কন করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আমার আর্টের প্রশংসা করার জন্য। আমি সব সময় চেষ্টা করি নতুন কিছু করার সেগুলো আপনাদের ভাল লাগে জেনে অনেক আনন্দ পাই।

 2 years ago 

মা লক্ষ্মীর পায়ের ছাপের অংকটি ছিল দৃষ্টিনন্দন। খুব সুন্দর করে অনেক সময় ব্যয় করে চিত্র অংকটি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটা ধাপ ছিল দারুন। প্রথমে দেখে মনে করেছিলাম হয়তো ফটোগ্রাফি করছে। কিন্তু পরে বুঝতে পারলাম এটা আপনার হাতের জাদু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

না ভাই হাতে কোন জাদু নাই । জাস্ট হাতে একটু সময় নিয়ে বসতে হয় তাহলে এই ধরনের আর্ট গুলো করা সম্ভব হয়। ধন্যবাদ এত সুন্দর করে আমার আর্টের প্রশংসা করার জন্য। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মা লক্ষ্মীর পায়ের ছাপ অংকন করেছেন সত্যিই ভীষণ ভালো লাগলো। যদিও এর মূল্য আমি বুঝি না কিন্তু আপনাদের জন্য নিশ্চয়ই অনেক মূল্যবান। তার মধ্যে চারপাশের ডিজাইন টা খুব সুন্দর দিয়েছেন। সব মিলিয়ে অসাধারণ হয়েছে। একেবারে পুজো পুজো মোমেন্ট।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। হিন্দু ধর্মালম্বী মানুষদের কাছে এর মূল্য অনেক বেশি। ধন-সম্পদের দেবী বলা হয় লক্ষ্মী দেবীকে। তার পায়ের চিহ্ন ঘরের মেঝেতে আঁকলে, ঘরে ধন সম্পত্তি বৃদ্ধি পায় এমন মান্য করা হয়।

 2 years ago 

আপনার মেন্ডেলা চিত্র অংকন দেখে খুব ভালো লাগলো। এই ধরনের চিত্র অংকন করতে অনেক সময়ের প্রয়োজন হয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে চিত্র অঙ্কনটি সম্পূর্ণ করেছেন । শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে আমার আর্টের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। সেটা ঠিক এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে একটু বেশি সময়ের প্রয়োজন পড়ে।

দিন দিন মনে হচ্ছে হাতের কাজ আরো অনেক বেশি ভালো হচ্ছে। বিগত এক মাস আগের যে ম্যান্ডেলাগুলো দেখছি আমি। তার থেকে এখন আস্তে আস্তে আরো কাজ নিখুঁত হচ্ছে। আমার কাছে তো বেশ ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ অসাধারণভাবে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66