রেসিপি : রেস্টুরেন্ট স্টাইলে এগ চাউমিন

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব ভালো আছি।
এই সপ্তাহে আমি সাতটি সাত রকম পোস্ট করার টার্গেট নিয়েছিলাম। গত ছয় দিনে আমি অলরেডি ছয় রকমের পোস্ট শেয়ার করেছি । আজ আমি বুঝতে পারছিলাম না কি ধরনের পোস্ট করব। কোন নতুন টপিক্স খুঁজে পাচ্ছিলাম না। একবার মাথায় এসেছিল রেসিপি পোস্ট শেয়ার করব কিন্তু আগে যেহেতু আমি কোন দিন রেসিপি পোস্ট শেয়ার করিনি তাই এটা আমার কাছে চ্যালেঞ্জের মত ছিল। আমি অনেক আগে থেকেই বিভিন্ন ধরনের রান্না করতে পারি কিন্তু রেসিপি পোস্ট শেয়ার করতে হলে রান্না করার সময় স্টেপ বাই স্টেপ ফটো তোলা, তারপর গুছিয়ে উপস্থাপন করা অনেকটা ঝামেলার কাজ আমার মনে হয়েছিল। তারপর ভেবে দেখলাম আমার সাত দিনের সাতটি ভিন্ন পোস্টের টার্গেট পূরণ করতে হলে রেসিপি পোস্ট আমাকে অবশ্যই শেয়ার করতে হবে। তাই আমি তখন রেসিপি পোস্ট করার জন্য মস্তিষ্ক স্থির করে নিলাম।

আজ আমি রেস্টুরেন্ট স্টাইলে রান্না করা এগ চাউমিন রেসিপি শেয়ার করব। এভাবে চাউমিন তৈরি করে আমি বাড়িতে প্রায়ই খাই । এই ধরনের চাওমিন সাধারণত রেস্টুরেন্টে পাওয়া যায়। আবার আমার মত অনেকে বাড়িতে রান্না করো খায়। বাড়িতে ভালো করে বানিয়ে খেতে পারলো অনেক সুস্বাদু হয় এই এগ চাউমিন । যারা চাউমিন খেতে ভালোবাসে তারা অবশ্যই এই রেসিপিটি বাড়িতে তৈরি করে খেয়ে দেখবে অবশ্যই ভালো লাগবে। রেসিপিটি আমি বেশ সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছি। রেসিপিটি আমি কেমন করে করেছি তোমরা খুব সহজেই তা বুঝতে পারবে এবং কোন সময় তোমাদের যদি ইচ্ছা হয় তাহলে বাড়িতে এই রেসিপিটি তৈরি করে খেতে পারবে ।


InShot_20230215_011748119.jpg

প্রয়োজনীয় উপকরণ :


উপকরণপরিমাণ
কাঁচা লঙ্কা৯টি
বিনস১০ থেকে ১২ টি
সবুজ ক্যাপসিকাম১ টি
গাজর১টি
পেঁয়াজ৩ টি
টমেটো২ টি
শসা২ টি
লবণপরিমাণ মত
ডিম৪ টা
সয়াবিন তেলপরিমাণ মত
ম্যাগি মসলা২ প্যাকেট
চাউমিন১ প্যাকেট

InShot_20230215_000328394.jpg

InShot_20230215_001712808.jpg

🧅🥕🍜🥚 প্রস্তুত প্রণালী 🥚 🍜🥕🧅



🍜 প্রথম ধাপ 🍜

প্রথমে কাঁচা লঙ্কা,বিনস, ক্যাপসিকাম,গাজর,পেঁয়াজ, টমেটো সবজিগুলোকে কুচিকুচি করে কেটে নিলাম।

20230214_215133.jpg

🍜 দ্বিতীয় ধাপ 🍜

এবার চাউমিন সিদ্ধ করে জল ঝরিয়ে নিলাম।
InShot_20230215_005656658.jpg

🍜 তৃতীয় ধাপ 🍜


ইন্ডাকশন ওভেন চালু করে তার উপর কড়াই বসিয়ে দিলাম। এর পর কড়াইতে একটু তেল দিয়ে তেলটা গরম করে নিলাম । তেল গরম হওয়ার পর তেলের উপর কেটে রাখা ক্যাপসিকাম ছেড়ে কিছু সময় ভেজে নিলাম।
InShot_20230215_005809835.jpg

🍜 চতুর্থ ধাপ 🍜


ক্যাপসিকাম কিছুটা ভাজা করার পর এর মধ্যে গাজর ও বিনস ছেড়ে দিলাম এবং আরো কিছুটা সময় ভেজে নিলাম। এইগুলো ভাজা শেষ হলে এইগুলোকে অন্য একটি পাত্রে নামিয়ে রাখলাম।
InShot_20230215_005922225.jpg

🍜 পঞ্চম ধাপ 🍜


এইবার কড়াই এর মধ্যে পুনরায় তেল দিয়ে কেটে রাখা পিঁয়াজ ভাজা করে নিলাম এবং এর সাথে ডিমগুলোও ভাজা করে নিলাম।
InShot_20230215_010848887.jpg

🍜 ষষ্ঠ ধাপ 🍜


ডিম ও পেঁয়াজ মোটামুটি একটু ভাজা হওয়ার পর এর মধ্যে কেটে রাখা টমেটো দিয়ে দিলাম। এই সময় পূর্বে ভেজে রাখা গাজর, ক্যাপসিকাম ও বিনসও এর মধ্যে দিয়ে দিলাম এবং পরিমাণ মতো লবন, কিছুটা ম্যাগি মসলা দিয়ে দিলাম ।
InShot_20230215_011016039.jpg

🍜 সপ্তম ধাপ 🍜


এই ধাপে সবগুলো ভাজা করা সবজি ও ডিমের মধ্যে সিদ্ধ করে রাখা চাউমিন দিয়ে দিলাম এবং পরিমাণ মতো তেল, লবণ এবং ম্যাগি মসলা পুনরায় দিয়ে কিছুটা সময় ভাজা করলাম। এভাবে পাঁচ থেকে সাত মিনিট ভাজা করার পরেই রেস্টুরেন্ট স্টাইলের এগ চাউমিনটি হয়ে যাবে।
InShot_20230215_010106449.jpg

🍜 অষ্টম ধাপ 🍜


এগ চাউমিন রান্না করার পর এটিকে একটি প্লেটে ঢেলে গাজর ও শসা দিয়ে পরিবেশন করে নিলাম।
20230214_221440.jpg


🍇পোস্ট বিবরণ🍇

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
আজকে শেয়ার করা রেস্টুরেন্ট স্টাইলে তৈরি করা এগ চাউমিন রেসিপি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও সবাই । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

৭ দিন ৭ রকমের রেসিপি খুজে পাওয়া আসলেই অনেক কষ্ট সাধ্য ব্যাপার ভাই। তবুও আপনি পেরেছেন এটাই সার্থকতা। যাক রেসিপিটি কিন্তু দেখতে বেশ হয়েছে। আশা করি রেসিপির মত এর স্বাদ ও অনেক সুন্দর মানে ভালো হয়েছিলো। ধন্যবাদ দাদা এমন সুন্দর রেসিপি তুলে ধরার জন্য।

 last year 

এগ চাউমিন রেসিপিটি খেতে সত্যিই অনেক ভালো লেগেছিলো ভাই । আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

অনেক মজাদার একটি রেসিপি করেছেন। রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা। এত সুন্দর একটি রেসিপি আমাদের কে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু আমার শেয়ার করা রেসিপিটি নিয়ে এত সুন্দর কথাগুলো বলার জন্য। রেসিপিটি খেতে সত্যিই অনেক টেস্টি হয়েছিল। কখনো সময় সুযোগ হলে বাড়িতে ট্রাই করে দেখতে পারেন এই এগ চাউমিন রেসিপিটি।

 last year 

খুবই দারুণ একটা রেসিপি তৈরি করেছেন ভাই। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এ ধরনের রেসিপি আমি খুবই পছন্দ করি।

 last year 

দেখে খুব খেতে ইচ্ছে করলে এমন করে তৈরি করে বাড়ীতে এক দিন খেয়ে দেখবেন ভাই ।

 last year 

ভাইয়া আপনার রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। 😋খেতে ইচ্ছে করছে এক প্লেট।আপনি এগ চাউমিন খুব সুন্দর ভাবে ধাপে ধাপে তুলে ধরেছেন। খেতে খুব মজা হয়েছে দেখেই বুঝতে পারছি। রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

শুধু দেখতে না ,খেতেও খুব মজা হয়েছিলো আপু। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আসলে এত সুন্দর রেসিপি উপস্থাপন করলে খাওয়ার লোভ কন্ট্রোল করা খুবই কষ্টসাধ্য ব্যাপার হয়ে পড়ে। আপনি খুব সুন্দর করে চমৎকারভাবে এগ চাউমিন তৈরি করেছেন । জেনে খুব ভালো লাগলো। আপনার তৈরি করার প্রক্রিয়া দুর্দান্ত হয়েছে। ম্যাগি মসলা আর সবুজ ক্যাপসিকাম দেওয়াতে খেতে খুবই মজাদার এবং সুস্বাদু হবে নিশ্চয়। এগ চাউমিন আমার খুব পছন্দের দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এত চমৎকার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

এগ চাউমিন করার সময় ম্যাগি মসলা এবং ক্যাপসিকাম দিলে একটু বেশিই ভালো লাগে। কখনো সময় সুযোগ হলে বাড়িতে এভাবে তৈরি করে দেখতে পারেন ভাই। আশা করি ভালো লাগবে রেসিপিটি এমন করে তৈরি করলে।

 last year 

এগ চাউমিন রেসিপি টা ভালো লাগছে দেখতে। কালার কম্বিনেশনটা দারুন হয়েছে। প্রতিটা ধাপ সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্য কমেন্ট এর মধ্যে জানানোর জন্য।

সাত দিনের সাতরকম পোস্টের টার্গেট নেওয়া তো খুবই ভালো কথা। যদিও আমি খুব বেশি একটা পোস্ট ভেরিয়েশন করতে পারি না। তবে এটা যেহেতু তোমার রেসিপির প্রথম পোস্ট সেক্ষেত্রে মনে হচ্ছে সাজানো-গোছানোটা খুব ভালো হয়েছে। আর সেই দিন চাওমিন টা খেয়ে সত্যিই খুব ভালো লেগেছিল। এত সুন্দর চাওমিন আমি তো বাইরে রেস্টুরেন্টও কখনো খাইনি।

 last year 

বাইরে একটা রেস্টুরেন্ট খুলে দেয়া যাবে নিয়মিত এরকম চাউমিন তৈরি করতে পারলে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44