ভিডিওগ্রাফি || সবুজ আর হলুদ প্রকৃতি একসাথে দেখা

in আমার বাংলা ব্লগ8 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

20231221_143122.jpg

আজকের নতুন একটি ব্লগে প্রথমেই সবাইকে স্বাগতম জানাই। আজকে আমি তোমাদের সাথে সবুজ আর হলুদ প্রকৃতি একসাথে দেখার একটি ভিডিওগ্রাফি শেয়ার করবো।

প্রকৃতি আমরা সবাই অনেক বেশি ভালোবাসি। প্রকৃতি ভালোবাসে না, এমন লোক হয়তো খুঁজেও পাওয়া যাবে না। এই প্রকৃতি দেখার সুযোগ কিন্তু গ্রামে গেলেই হয়ে থাকে। আমরা শহরে ভালোভাবে প্রকৃতি দেখার সুযোগ পাই না। কিছুদিন আগে আমি যে বাংলাদেশ ভ্রমনে ছিলাম, সেই সম্পর্কে তোমাদের আগেও বলেছি। এই বাংলাদেশ ভ্রমণের সময়, আমার ভ্রমণের কিছু সময় আমি শহরে ছিলাম এবং কিছু সময় আমি গ্রামে ছিলাম। গ্রামে থাকাকালীন সময়ে অনেক জায়গায় ঘোরার সৌভাগ্য হয়েছিল আমার। আমি যে গ্রামে ঘুরতে গেছিলাম, সেই গ্রাম বাদেও অন্য একটি গ্রামে আমি গেছিলাম একটা নিমন্ত্রণ খেতে।

গ্রামটির নাম ছিল দেবভোগ। এটি নড়াইল জেলার অন্তর্গত একটি গ্রাম ছিলো। আমি আমার যে দূর সম্পর্কের আত্মীয়ের বাড়িতে গেছিলাম মূলত তাদের নিমন্ত্রণ ছিল সেখানে আর আমি তাদের সাথে গেছিলাম। যাইহোক, এই গ্রামে যাওয়ার পর হাতে একটু সময় পেয়ে গ্রামের রাস্তা ধরে আমি চলে যাই ফসল চাষের জমির একটা অংশে। সেখানে গিয়েই সুন্দর প্রকৃতি দেখার সুযোগ হয় আমার। মেইন রাস্তা থেকে একটু নেমে ফসলের জমি, সেখানে লাগানো হয়েছিল সরিষা । তবে এখানের কিছু জমিতে সরিষা সপ্তাহ খানেক আগে লাগানো হয়েছিলো আর কিছু জমিতে সরিষা মাস খানেক আগে লাগানো হয়েছিলো। এই কারণে কিছু সরিষা গাছ একদম ছোট অবস্থায় ছিল আবার কিছু সরিষার গাছে সরিষার সুন্দর ফুল ফুটে ছিল। সেই জন্যেই এক সাইডে সবুজ সরিষা গাছ দেখা যাচ্ছিলো এবং অন্য সাইডে হলুদ ফুলসহ সরিষা গাছগুলো দেখা যাচ্ছিলো।

এগুলো দেখে হঠাৎ করে মনে হবে একদিকে সবুজের মেলা বসেছে , আরেক দিকে হলুদের মেলা বসেছে। সবুজ এবং হলুদ প্রকৃতি একসাথে দেখার সুযোগ হয়েছিল আমার এখানে গিয়ে। এরকম দৃশ্য দেখতে সত্যি খুবই ভালো লাগে। আমি অনেক আনন্দ পেয়েছিলাম এরকম সুন্দর প্রকৃতি দেখার সুযোগ পেয়ে। ভিডিওগ্রাফি টি দেখলে তোমরা অনুভব করতে পারবে ব্যাপারটা। সবুজ আর হলুদ প্রকৃতি দেখার পাশাপাশি তোমরা চারপাশের প্রকৃতিটাও উপভোগ করতে পারবে এই ভিডিওতে। গ্রামীণ পরিবেশের এমন সুন্দর প্রকৃতি দেখলে মনটা আনন্দে ভরে ওঠে, মন শান্ত হয়ে যায় কিছু সময়ের জন্য। আশা করি, তোমরা এই ভিডিওটা অনেক উপভোগ করবে।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন...


◾▪️◾পোস্ট বিবরণ◾▪️◾

শ্রেণীভিডিওগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ভিডিওগ্রাফার@ronggin
লোকেশনদেবভোগ, নড়াইল, বাংলাদেশ।
বন্ধুরা, সবুজ আর হলুদ প্রকৃতি দেখার এই ভিডিওগ্রাফি টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 8 months ago 

কমবেশি সবাই প্রকৃতিকে অনেক ভালোবাসে। আমার কাছে প্রকৃতি অনেক ভালো লাগে। অনেক সুন্দর একটি প্রাকৃতিক ভিডিওগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার তো মন চাইছে প্রকৃতির সাথে মিশে একাকার হয়ে যেতে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর করে কথাগুলো বলার জন্য। ভাই, এরকম প্রকৃতির সাথে মিশে একাকার হয়ে যেতে চাইলে গ্রামে যেতে হবে।

 8 months ago 

হ্যা ভাই ঠিক বলেছেন। আমি তো গ্রামের ছেলে তাই প্রকৃতির প্রতি ভালোবাসা একটু বেশি।

 8 months ago 

প্রকৃতির প্রতি এমন ভালোবাসা থাকাটা জরুরী সবার জন্য ।

 8 months ago 

প্রকৃতি এমন একটা জিনিস যাকে সবাই ভালোবাসতে চাই।

Posted using SteemPro Mobile

 8 months ago (edited)

ভাইয়া আপনার পোস্টটি দেখে আমার একটি গান মনে পড়ে গেল। এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি সকল দেশের রানী সে যে আমার জন্মভূমি। আপনার এত সুন্দর একটি গ্রামের প্রকৃতির ভিডিওগ্রাফি দেখে আমার আসলেই লোভ লেগে গেল। ইচ্ছে হচ্ছে ওখানে গিয়ে কিছুক্ষণ হাটাহাটি বা দৌড়াদৌড়ি করে আসি। সবুজ ধান গাছ এবং হলুদ সরিষা গাছ যেন প্রকৃতির সাথে মিশে একাকার হয়ে গেছে। এটা কোন জায়গা ভাইয়া? ধন্যবাদ ভাই আপনাকে এত অপরূপ প্রকৃতির ভিডিওগ্রাফি আমাদের উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ভিডিওগ্রাফিতে ধানের গাছ ছিল না আপু । সবুজ গাছগুলোও সরিষা গাছই ছিল কিন্তু এগুলো ছিল কয়েক সপ্তাহ বয়সী সরিষা গাছ , এই জন্যই সবুজ দেখাচ্ছিল । তবে এখানে অন্য এক প্রকার সবুজ ঘাস গাছ ছিল, যদিও সেগুলোর নাম আমি জানি না।

 8 months ago 

আপনার ভিডিওগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে ভাই। ভিডিওগ্রাফির মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য দেখতে পেলাম। আসলে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার আনন্দটাই অন্যরকম। প্রকৃতির এমন সৌন্দর্যের মাঝে অবস্থান করতে পারলে খুবই ভালো লাগে। সবুজ ফসল হলুদ সরিষা ফুলের দৃশ্য দেখে খুব ভালো লাগলো। এত চমৎকার ভিডিওগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

ভিডিওগ্রাফি টি আপনার কাছে বেশ দুর্দান্ত লেগেছে জেনে খুশি হলাম ভাই। আমার শেয়ার করা ভিডিওগ্রাফি টির এত সুন্দর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

নড়াইলের দেবভোগ গ্রাম যে সুন্দর আপনার ভিডিও দেখে কিছুটা হলেও আন্দাজ করতে পারলাম। গ্রামের প্রকৃতি এমনিতেই ভাল লাগে। হলুদ সরিষা ফুলের সৌন্দর্য কিছুদিন আগে গিয়ে স্বচক্ষে উপভোগ করেছিলাম দাদা 🌼

 8 months ago 

নড়াইলের ওই গ্রামটি প্রাকৃতিক সৌন্দর্যের দিক দিয়ে অনেক সুন্দর ছিল। অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 8 months ago 

ঠিক বলেছেন এরকম সবুজ শ্যামল প্রকৃতিক পরিবেশ দেখতে বেশ ভালো লাগে। সেটা যদি সবুজ আর হলুদের মধ্যে ঘেরা তাহলে তো আরো ভালো লাগে। আপনার ভিডিওটি অনেক ভালো লাগলো দেখে। বিশেষ করে সরিষা ফুল গাছগুলো মাঝখানে থাকার কারণে সবুজের মধ্যে অনেকটাই ফুটেছে। উপরে খোলা আকাশ নিচে সবুজ আর হলুদের ঘেরা প্রকৃতি। এরকম পরিবেশ কিন্তু সব সময় দেখা যায় না। আপনার ভিডিওর মাধ্যমে আমরা অনেকটা সুন্দর একটি মুহূর্ত অনুভব করলাম। আমার কাছে বেশ ভালো লাগলো আপনার ভিডিওগ্রাফি পোস্ট দেখে।

 8 months ago 

আপু, আপনি আমার শেয়ার করা ভিডিওটির মাধ্যমে সুন্দর একটি মুহূর্ত অনুভব করতে পেরেছেন জেনে ভালো লাগলো। এরকম প্রাকৃতিক দৃশ্য আমাদের সবারই অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60638.91
ETH 2449.26
USDT 1.00
SBD 2.52