রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন -০৭

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব ভালো আছি।

বন্ধুরা, তোমরা সবাই জানো যে আমি বিভিন্ন রকম ম্যান্ডেলার চিত্র অঙ্কন করে তোমাদের সাথে শেয়ার করে থাকি। মাঝে মাঝে বিভিন্ন রকম সাদাকালো ম্যান্ডেলার চিত্রাংকন করি এবং মাঝে মাঝে রঙিন বিভিন্ন ম্যান্ডেলার চিত্রাংকন শেয়ার করে থাকি। এগুলো আমি পর্বের আকারে শেয়ার করে থাকি কারণ সবগুলো ম্যান্ডেলার ক্ষেত্রে নাম দেওয়া সম্ভব হয় না। আজ তোমাদের সাথে রঙিন ম্যান্ডেলার সপ্তমতম চিত্রাংকন শেয়ার করব। বিভিন্ন সময়ে শেয়ার করা ম্যান্ডেলাগুলোর ভিতরের ডিজাইন এবং কালার কম্বিনেশন আমি বিভিন্ন রকম করার চেষ্টা করি। আজকের শেয়ার করা ম্যান্ডেলা চিত্রাংকনের ধাপগুলো আমি নিচে পরপর শেয়ার করলাম।

IMG-20221103-WA0019.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● তিনটি ভিন্ন কালারের কলম
● জ্যামিতিক কম্পাস
IMG-20221103-WA0013.jpg

💮🌸💮 প্রথম ধাপ 💮🌸💮

জ্যামিতিক কম্পাস এবং কালো কলমের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।
IMG-20221103-WA0011.jpg

💮🌸💮 দ্বিতীয় ধাপ 💮🌸💮

এখন এই বৃত্তের মধ্যে ওই বৃত্তের থেকে কম ব্যাসার্ধের আরও তিনটি বৃত্ত অঙ্কন করে নিলাম কম্পাস এবং কালো কলমের সাহায্য নিয়ে।

IMG-20221103-WA0012.jpg

💮🌸💮 তৃতীয় ধাপ 💮🌸💮

কালো কালারের কলমের সাহায্য এবার ছোট যে বৃত্তটি ছিল তার মধ্যে ফুলের ডিজাইন করলাম এবং লাল রং দিয়ে এই ফুলের মধ্যে কালার করে দিলাম।

IMG-20221103-WA0014.jpgIMG-20221103-WA0015.jpg

💮🌸💮 চতুর্থ ধাপ 💮🌸💮

চতুর্থ ধাপে, ছোট বৃত্তের থেকে তুলনামূলক বড় যে
বৃত্তটি ছিল তার মধ্যে আরো কিছু নতুন ডিজাইন করে দিলাম কালো কলমের সাহায্যে এবং রঙিন কলমের সাহায্যে কালার করে দিলাম এর মধ্যে।
IMG-20221103-WA0016.jpg

💮🌸💮 পঞ্চম ধাপ 💮🌸💮

পঞ্চম ধাপে এসে বৃত্তগুলোর বাকি যে অংশ ডিজাইন করা বাদ ছিল সেইগুলোর মধ্যে ডিজাইন করে নিলাম এবং রঙিন কলমের সাহায্যে কালার করে দিলাম।

IMG-20221103-WA0009.jpgIMG-20221103-WA0017.jpg

💮🌸💮 ষষ্ট ধাপ 💮🌸💮

রঙিন ম্যান্ডেলার চিত্রটি অঙ্কন করা শেষে চিত্রের নিচে নিজের নাম লিখে দিলাম।

IMG-20221103-WA0008.jpgIMG-20221103-WA0018.jpg

💮🌸💮 সপ্তম ধাপ 💮🌸💮

চিত্র অংকন সম্পন্ন করে ,নিজের নাম লেখার পরে ফাইনাল যে আউটপুট টি পেলাম তার একটি চিত্র এটি।
IMG-20221103-WA0019.jpg

আজকের শেয়ার করা রঙিন ম্যান্ডেলার সপ্তমতম চিত্রাংকনটি তোমাদের কেমন লাগলো অবশ্যই জানিও। তোমাদের ভালো লাগলেই আমার কষ্ট সার্থক। যাইহোক সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

এটা আপনি ঠিক বলেছেন ভাইয়া সব ম্যান্ডেলার নাম দেওয়া আসলেই সম্ভব হয় না। আপনি পর্ব করে ভালোই করেছেন। আপনার রঙিন ও সাদাকালো সব ধরনের ম্যান্ডেলা আর্টই আমার কাছে ভালো লাগে। আপনি ভিন্ন ভিন্ন ডিজাইনের ম্যান্ডেলা আর্টগুলো করেন সত্যিই অনেক মনমুগ্ধকর হয়। আজকেও তার ব্যতিক্রম নয়। খুবই চমৎকার লাগছে কালার কম্বিনেশনটাও।

 2 years ago 

এত সুন্দর ভাবে আমার শেয়ার করা আর্ট গুলোর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু ।অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

ভাই আপনার রঙিন ম্যান্ডেলার চিত্রটি সত্যি অসাধারণ হয়েছে। আমার কাছে তো খুবই ভালো লেগেছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন এবং নিখুঁতভাবে আপনি আর্ট টি করেছেন। দেখতে সত্যিই ভীষণ ভালো লাগছে। আপনার সাদাকালো রঙিন সব ধরনের ম্যান্ডেলা আর্টই ভীষণ সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার আর্ট টি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। এত সুন্দর ভাবে আমার আর্টের প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু ।

 2 years ago 
খুবই সুন্দর একটি রঙিন ম্যান্ডেলার চিত্রাঙ্কন আপনার মাধ্যমে দেখতে পেলাম। আর আপনার রঙিন ম্যান্ডেলার কালারটি কিন্তু চমৎকার হয়েছে। যার কারনে দেখতে এত সুন্দর লাগছে। আর প্রতিটি ধাপে ধাপে খুবই নিখুঁতভাবে রঙিন ম্যান্ডেলাটি অংকন করেছেন।এর আগেও আপনার কিছু ম্যান্ডেলা অংকন দেখেছিলাম। আমার কাছে খুবই ভালো লেগেছিল।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি রঙিন ম্যান্ডেলার চিত্রাঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট গুলো আপনার ভালো লাগে যেন অনেক খুশি হলাম ভাই। এত সুন্দর ভাবে আমার শেয়ার করা আর্ট এর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার রঙিন ম্যান্ডেলার চিএ অংকন আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধাপ গুলো দেখে যেকেউ তৈরি করতে পারবে। আপনাকে অনেক ধন্যবাদ রঙিন ম্যান্ডেলার চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আমি ধাপগুলো এমন ভাবে শেয়ার করেছি যদি কেউ চায় আমার মত করে সহজেই অংকন করতে পারবে। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক ধৈর্য ও তীক্ষ্ণ অভিজ্ঞতার সমন্বয়ে মেন্ডেলার চিত্র অঙ্কন করা সম্ভব, যটি আপনি আমাদের সামনে তুলে ধরেছেন।আর বেশ চমৎকার কালার কম্বিনেশন এর সাথে আজকে চিত্র অঙ্কনটি উপস্থাপন করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই ধরনের আর্ট করতে একটু ধৈর্যের তো প্রয়োজন পড়ে আর অভিজ্ঞতা করতে করতেই আসে ভাই। ধন্যবাদ সুন্দর এই কথাগুলো বলার জন্য।

 2 years ago 

আপনার মেন্ডেলাটিও বেশ চমৎকার ছিল ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমিও মাঝে মাঝে ম্যান্ডেলার আর্টের ভ্যারাইটি আনার জন্য এরকম কালার করি। কিন্তু আমার কাছে মনে হয় যে কালার ম্যান্ডেলা আর্ট এর থেকে সাদা কালো টাই বেশি ভালো লাগে দেখতে । তাছাড়া ঠিকই বলেছেন সব ধরনের ম্যান্ডেলা আর্টের নাম দেয়া সম্ভব নয়। আপনার আজকের ম্যান্ডেলার আর্টটি রঙিন হওয়ার কারণে আরো কিছু সুন্দর লাগছে। তাছাড়া ধাপগুলো সুন্দর দেখিয়েছেন । ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপু আমি সাদা কালো ম্যান্ডেলা আর্টও শেয়ার করে থাকি। সবসময় এক ধরনের না করে একটু ভিন্ন করার চেষ্টা করি, এই জন্য রঙিন ম্যান্ডেলা করে সেগুলো শেয়ার করছি। অনেক অনেক ধন্যবাদ আপু গুছিয়ে কথাগুলো বলার জন্য।

 2 years ago 

আমি দেখেছি আপনি অনেক সুন্দর সুন্দর মেন্ডেলা আর আমাদের মাঝে উপস্থাপন করেন। আসলে এটাও ঠিক ম্যান্ডেলা আর্টের নাম দেওয়া যায় না। আমি নিজেও মেন্ডেল আর্ট করতে পছন্দ করি। আপনার আজকের রঙিন মেন্ডেলা আমার কাছে অনেক ভালো লেগেছে। ডিজাইনটা বেশ অসাধারণ দিয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু প্রত্যেকটা ম্যান্ডেলা আর্টের ক্ষেত্রে নাম দেওয়া সম্ভব নয় বলে পর্বের আকারেই শেয়ার করি। আমার আজকের শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আপনার পছন্দ হয়েছে জেনে বেশ খুশি হলাম আমি।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলি আমার কাছে খুবই ভালো লাগে।কারন তাতে ছোট ছোট অনেক বিষয় ফুটে ওঠে।দাদা তোমার ম্যান্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে।রঙিন হওয়ার ফলে বেশি আকর্ষণীয় দেখতে লাগছে।ধন্যবাদ ।

 2 years ago 

আপনার কাছে এই ম্যান্ডেলা আর্ট গুলো ভালো লাগে জেনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ দিদি গুছিয়ে কথাগুলো বলার জন্য।

 2 years ago 

দাদা,আমাকে আপনি ও দিদি করে বলতে হবে না।তুমি করে বললেই হবে আর রূপাই দাদা বলিনি কিছু!

 2 years ago 

আচ্ছা ঠিক আছে।

"রূপাই দাদা বলিনি কিছু!"

হ্যাঁ বলেছিল।

 2 years ago 

😊

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65