আর্ট || কালারফুল ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে একটি আর্ট শেয়ার করব। তোমরা সবাই জানো যে, আমি ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি ভালোবাসি এবং নিয়মিতভাবে তোমাদের সাথে বিভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকি। অনেক আগে সাদাকালো ম্যান্ডেলা আর্ট বেশি শেয়ার করতাম। তবে বর্তমানে আমি কালারফুল ম্যান্ডেলা আর্ট বেশি শেয়ার করে থাকি। আজকে আমি তোমাদের সাথে যে ম্যান্ডেলা আর্টটি শেয়ার করব, সেটি হলো একটি ল্যাম্পপোষ্টের ম্যান্ডেলা আর্ট। এই ল্যাম্পপোস্টটিকে আমি কালারফুল ভাবে করেছি। আমি এই ম্যান্ডেলা আর্ট টি কেমন করে করেছি, তার প্রত্যেকটা ধাপ আমি সুন্দর করে এখানে উপস্থাপন করার চেষ্টা করেছি। তোমরা যদি কেউ আর্টটি শিখে নিতে চাও তাহলে আমার শেয়ার করা ধাপগুলো অনুসরণ করে শিখে নিতে পারবে। যাইহোক, তাহলে আর কথা না বাড়িয়ে আর্টটি ধাপে ধাপে দেখে নেওয়া যাক।


InShot_20240325_050704529.jpg



প্রয়োজনীয় উপকরণ:

●সাদা খাতা
●কালো জেল পেন
●কম্পাস
●পেন্সিল
●স্কেল
●বিভিন্ন কালারের পেন
●বিভিন্ন কালারের স্কেচ পেন

InShot_20240325_052249683.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে, পেন্সিলের সাহায্যে একটি ল্যাম্পপোস্টের চিত্র অঙ্কন করে নিলাম এবং তার অপর পাশে পেন্সিল ও কম্পাসের সাহায্যে একটি অর্ধবৃত্ত অঙ্কন করে নিলাম।

InShot_20240325_055906751.jpgInShot_20240325_050822529.jpg

দ্বিতীয় ধাপ

এবার দ্বিতীয় ধাপে, পূর্বে আঁকা অর্ধবৃত্তের মধ্যে আরও কিছু সংখ্যক অর্ধবৃত্ত অঙ্কন করে নিলাম । এখন ল্যাম্পপোস্টটিকে কালো জেল পেনের সাহায্যে হাইলাইটস করে নিলাম।

InShot_20240325_050842518.jpgInShot_20240325_055405099.jpg

তৃতীয় ধাপ

এবার অর্ধবৃত্ত গুলোতে কিছু কালার পেনের সাহায্যে হাইলাইটস করে নিলাম এবং সব থেকে বড় অর্ধবৃত্তের মধ্যে কালার পেনের সাহায্যে কিছু ডিজাইন করে নিলাম।

InShot_20240325_051002189.jpgInShot_20240325_051805241.jpg

চতুর্থ ধাপ

এই ধাপে আবারও অর্ধবৃত্ত গুলোর কিছু অংশে ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন অঙ্কন করে নিলাম কালার পেনের সাহায্যে।

InShot_20240325_051836366.jpgInShot_20240325_050806265.jpg

পঞ্চম ধাপ

এবার অর্ধবৃত্ত গুলোর বাকি যে অংশ গুলো আছে তাতে কিছু ডিজাইন অঙ্কন করে নিলাম। তারপর ল্যাম্পে কালার করে নিলাম এবং ল্যাম্পের ভিতরে কিছু ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন অঙ্কন করে নিলাম।

InShot_20240325_051024627.jpgInShot_20240325_050905758.jpg
InShot_20240325_051256305.jpgInShot_20240325_050938162.jpg

ষষ্ঠ ধাপ

এই ধাপে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20240325_052137605.jpgInShot_20240325_051119067.jpg

সপ্তম ধাপ

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20240325_050704529.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা কালারফুল ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 5 months ago 

কালারফুল ম্যান্ডেলা ল্যাম্পপোস্ট এর চিত্র অংকনটি অসাধারণ হয়েছে। আসলে আপনি খুবই দক্ষতার সাথে এই মেন্ডেল চিত্রটি অংকন করেছেন। কালারফুল হওয়ার কারণে এই চিত্রটি দেখতে অনেক সুন্দর লাগছে। আর খুবই সুন্দরভাবে ধাপগুলো শেয়ার করেছেন। একদম পরিষ্কার দেখেই শিখতে পারলাম।

 5 months ago 

এটা কিন্তু ঠিক বলেছেন ভাই, এই আর্ট টি কালারফুল হওয়ার কারণেই বেশি সুন্দর লাগছে। যাইহোক, চেষ্টা করেছি ভাই, আর্ট তৈরির ধাপগুলো সুন্দরভাবে এখানে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক সুন্দর দেখতে একটা কালারফুল ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। যেটা একেবারে চোখের ধাঁধানো হয়েছে। এমনকি দেখতেও খুব ভালো লাগতেছে। এই ম্যান্ডেলা আর্টের মধ্যে বিভিন্ন কালার এর রঙিন কলম ব্যবহার করাতে বেশি সুন্দর হয়েছে। বিভিন্ন কালারের কলম আর নিখুঁত ফুলের ডিজাইন দারুন হয়েছে এটা। আপনার অংকন করা আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। এরকম দেখতে একটা আর্ট আমিও অঙ্কন করেছিলাম অনেক আগে। আমি ম্যান্ডেলা আর্ট করে থাকি বেশিরভাগ সময়। আর এটাও করা হয়েছিল।

 5 months ago 

আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্টের এত সুন্দর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। অনেক আগে আপনিও যে এরকম একটি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছিলেন, সেটা জেনে অনেক ভালো লাগলো ভাই।

 5 months ago 

কালারফুল ল্যাম্পপোস্টের দারুন ম্যান্ডেলা আর্ট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে কারণ এখানে খুবই সুন্দর সুন্দর ডিজাইন থাকে। রং করার ফলে আপনার তৈরি করা এই ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে।

 5 months ago 

আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্টটির এত সুন্দর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। এটি যে আপনার কাছে দারুন লেগেছে, সেটা জেনে খুশি হলাম।

 5 months ago 

আপনি খুবই সুন্দর ভাবে আজকে কালারফুল এই ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। আসলে ধাপগুলো এত সুন্দরভাবে শেয়ার করেছেন, যে দেখলেই শিখতে পারা যাবে। আর আপনি আগে সাদাকালো চিত্র অংকন করতেন। এখন কালারফুল চিত্র অঙ্কন করেন। আর কালারফুল মেন্ডেলা চিত্রগুলো আমার কাছে বেশি ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কালারফুল ম্যান্ডেলা গুলো আপনার কাছে বেশি ভালো লাগে, জেনে খুশি হলাম ভাই। যাইহোক, আমি চেষ্টা করেছি ভাই, ধাপে ধাপে সুন্দর করে ম্যান্ডেলা আর্ট টি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সাদা কালো ম্যান্ডেলার আর্টে এক রকমের সৌন্দর্য প্রকাশ পায়। আর রঙিন ম্যান্ডেলার আর্টে অন্যরকম সৌন্দর্য প্রকাশ পায়। দুই ধরনের আর্টগুলো খুব চমৎকার লাগে দেখতে। আপনার আজকের ল্যাম্পপোস্টের ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে লাইটটি খুব চমৎকারভাবে এঁকেছেন আপনি। তাছাড়া বিভিন্ন কালারের জন্য আর্টটি আরো বেশি ভালো লাগছে দেখতে।

 5 months ago 

এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আপনার মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে। আপনার কাছ থেকে আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্টের প্রশংসা শুনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন আপনি৷ একই সাথে এখানে ল্যাম্পপোস্ট এর যে রঙের সংমিশ্রণ দিয়েছেন এই রঙের সংমিশ্রণ এর কারণে এই ল্যাম্পপোস্টটিকে আরো অনেক বেশি পরিমাণে সুন্দর দেখা যাচ্ছে৷ একইসাথে এটি তৈরি করতে আপনি অনেক কষ্ট করেছেন এবং অনেক সময় দিয়েছেন যা দেখে বোঝা যাচ্ছে৷ অসংখ্য ধন্যবাদ এরকম ইউনিক একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 5 months ago 

তাতো একটু কষ্ট করতে হয়েছে ভাই, আর্ট টি করার জন্য। যাইহোক, আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্টটি আপনার কাছে যে ইউনিক লেগেছে, সেটা জেনে অনেক ভালো লাগলো ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চমৎকার একটি কালারফুল ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি ।এই মেন্ডেল আর্ট গুলো করতে অনেক সময়ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আর্টের কালার কম্বিনেশনও আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

সেটা তো অবশ্যই আপু, এই ম্যান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন। যাই হোক, আমার শেয়ার করা এই আর্টের কালার কম্বিনেশন আপনার কাছে বেশ ভালো লেগেছে , জেনে খুশি হলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি আজকে একটি ল্যামপোস্টোর ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার তৈরি করা ম্যান্ডেলাটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে ম্যান্ডেলাটি আর্ট করেছেন। আপনি ধারাবাহিক ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর সুন্দর ম্যান্ডেলা গুলো দেখতে আমার অনেক বেশি ভালো লাগে।

 5 months ago 

চেষ্টা করেছি ভাই, ম্যান্ডেলা আর্ট টি সুন্দর করে তৈরি করার এবং এটি তৈরির ধাপগুলো ধারাবাহিকভাবে এখানে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আপনার কালারফুল ম্যান্ডেলা আর্ট গুলো বরাবর দারুন লাগে।ল্যাম্প পোস্টটির আর্ট অনেক সুন্দর লাগছে দেখতে ।বিশেষ করে আর্ট এর সাথে কালার কম্বিনেশন দুর্দান্ত ফুটে উঠেছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

ল্যাম্পপোস্টের আর্ট টি আপনার কাছে অনেক সুন্দর লেগেছে, জেনে খুব ভালো লাগলো আপু। আমার এই আর্টের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আপনার ম্যান্ডেলা আরটি এমনভাবে করেছেন আপনি তা দেখে আমি তো নজর সরাতে পড়ছিলাম না। আমাদের কমিউনিটির অনেকেই মান্ডেলা আর্ট করে থাকে তাদের মধ্যে আপনিও অন্যতম । ম্যান্ডেলা আর্ট টি আপনি যেভাবে করেছেন এবং তার প্রসেসগুলো যেভাবে তুলে ধরেছেন তা দেখে মনে হচ্ছে এটি আমিও করতে পারবো। আপনার তৈরি করা আজকের কালারফুল ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে বেশ ভালো লেগেছে ভাইয়া। আশা করি আপনার মাধ্যমে পরবর্তীতে আরো সুন্দর সুন্দর মান্ডেলা আর্ট দেখতে পারব।

 5 months ago 

ভাই, আমি সেই ভাবেই আর্ট গুলো তুলে ধরার চেষ্টা করি, যেন যে কেউ দেখে এটি তৈরি করতে পারে। ধন্যবাদ, আপনার সুন্দর মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64166.71
ETH 2765.60
USDT 1.00
SBD 2.72