প্রেমিক প্রেমিকা দাঁড়িয়ে রাতের সৌন্দর্য উপভোগ করছে এমন দৃশ্যের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগlast year (edited)

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব ভালো আছি।
প্রথমেই আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম জানাই। অনেকদিন পর তোমাদের সামনে একটি অন্যরকম আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম। আমি সাধারণত ম্যান্ডেলা আর্ট এবং বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট তোমাদের সাথে শেয়ার করে থাকি। পোস্টার রঙ দিয়ে কোন আর্ট আমি এর আগে শেয়ার করিনি। পোস্টার রঙ দিয়ে আর্ট করা আমার কাছে একটু কঠিনই লাগে। অনেক আগে পোস্টার রঙ দিয়ে আর্ট করতে ভালো পারতাম। অনেকদিন প্র্যাকটিস না থাকায় অনেকটা ভুলে গেছি। তারপরও চেষ্টা করেছি যত দূর সম্ভব পোস্টার রঙ দিয়ে ভালো করে আর্ট করার। প্রেমিক প্রেমিকা দাঁড়িয়ে রাতের সৌন্দর্য উপভোগ করছে এমন একটি দৃশ্য চিত্র অঙ্কন করে দেখাবো আজ। তাহলে কথা আর না বাড়িয়ে মূল চিত্র অংকনে যাওয়া যাক। আমি চিত্র অঙ্কনটি কেমন করে করেছি তা ধাপে ধাপে নিচে শেয়ার করলাম।

IMG_20230222_082931.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
●পাঁচটি ভিন্ন শেডের পোস্টার রঙ
●কালো জেল পেন
● তুলি
●স্কেল
●পেন্সিল

IMG_20230222_083429.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে পেন্সিল এবং স্কেলের সাহায্যে সাদা খাতার উপর আয়তক্ষেত্রের মতো করে অঙ্কন করে নিলাম। যার মধ্যেই মূল চিত্রাঙ্কনটি করব।

IMG_20230222_043211.jpg

দ্বিতীয় ধাপ

আয়তক্ষেত্রের মতো অংশের নিচের দিকটাতে প্রেমিক-প্রেমিকার চিত্রাংকন করে নিলাম কালো জেল পেনের সাহায্যে।

IMG_20230222_044925.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে হলুদ, লাল এবং কালো রঙ দিয়ে প্রেমিক-প্রেমিকার পোশাকে এবং চুলে রঙ করে নিলাম। সেই সাথে প্রেমিকার চুলের খোপাতেও একটু ডিজাইন করে নিলাম ।

IMG_20230222_051005.jpg

চতুর্থ ধাপ

প্রেমিক-প্রেমিকার সামনে একটি রেলিং অংকন করে কালো রঙ করে নিলাম।

IMG_20230222_052647.jpg

পঞ্চম ধাপ

রেলিং এর সামনের সমস্ত জায়গাতে নিল রঙ করে নিলাম।

IMG_20230222_060203.jpg

ষষ্ঠ ধাপ

এই ধাপে সাদা রঙ দিয়ে রাতের আকাশের চাঁদ এবং কালো রঙ দিয়ে তিনটি বাদুড় উড়ে যাচ্ছে এমন দৃশ্য অঙ্কন করে নিলাম।

IMG_20230222_064039.jpg

সপ্তম ধাপ

সাদা রঙ দিয়ে দিয়ে আকাশের তারা ঝিকিমিকি করছে এমন দৃশ্য অঙ্কন করে নিলাম।

IMG_20230222_065626.jpgIMG_20230222_082747.jpg

অষ্টম ধাপ

চিত্র অংকন টি কমপ্লিট করে চিত্রাঙ্কনের নিচে নিজের নাম লিখে নিলাম।

IMG_20230222_082831.jpgIMG_20230222_082914.jpg

নবম ধাপ

চিত্র অংকন সম্পন্ন করে এবং নিজের নাম লেখার পরে ফাইনাল যে আউটপুট টি পেলাম তার একটি চিত্র এটি।

IMG_20230222_082931.jpg

আজকের শেয়ার করা, প্রেমিক প্রেমিকা দাঁড়িয়ে রাতের সৌন্দর্য উপভোগ করছে এমন দৃশ্যের চিত্রাংকনটি তোমাদের কেমন লাগলো কমেন্ট করার মাধ্যমে অবশ্যই জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আপনার পোস্টটের টাইটেল দেখে না পড়ে আর পারলাম না।প্রথমে ভেবেছিলাম স্বামী স্ত্রী, তারা রাতের আকাশে দাঁড়িয়ে সৌন্দর্য উপভোগ করছে।সত্যি ভাইয়া জল রং দিয়ে অসাধারণ চিত্র অংকন করেছেনে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

না আপু তারা স্বামী-স্ত্রী নয়, প্রেমিক-প্রেমিকা তারা । রোমান্টিক ব্যাপারটা প্রেমিক প্রেমিকার মধ্যেই বেশি থাকে, সেই ব্যাপারটাই আমি এখানে উপস্থাপন করতে চেয়েছি।

 last year 

আসলেই মানুষ চাইলে অনেক কিছুই করতে পারে। আপনিও ঠিক তেমনি চমৎকার একটি পেইন্টিং এঁকে ফেললেন। দেখে মনে হচ্ছে আসল দুজন মানুষ দাঁড়িয়ে আছে। আপনার হাতের আঁকা আসলে খুব চমৎকার। আমার কাছে এরকম সুন্দর পেইন্টিং গুলো দেখতে অনেক ভালো লাগে। একেবারে দুর্দান্ত একটি পেইন্টিং আমাদেরকে উপহার দিলেন।

 last year 

এত সুন্দর ভাবে আমার শেয়ার করা পেইন্টিংটির প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

"রাতের ও আকাশে তারার ও মিতালি, আমারে দিয়েছে সুরেরও গীতালি"।ভাই আপনার প্রেমিক প্রেমিকা দাঁড়িয়ে রাতের সৌন্দর্য উপভোগ করার সময় দেখে, এই গানটি মনে পড়ে গেল। অসাধারণ একটি পেইন্টিং করেছেন খুবই দক্ষতার সাথে। জল রং ব্যবহার করে, আপনি কিভাবে এত সুন্দর একটি পেইন্টিং সম্পন্ন করেছেন, তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

বেশ দারুন লিখেছেন তো ভাই প্রথম লাইনটা! যাক এটা জেনে বেশ ভালো লাগলো আমার শেয়ার করা পেইন্টিংটি দেখে এত সুন্দর একটা গান আপনার মনে পড়ে গেল। যাইহোক ওভারঅল আমার পেইন্টিংটির এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

প্রেমিক প্রেমিকার রাতে দৃশ্য দেখার চমৎকার একটি আর্ট করেছেন। দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর নিখুঁতভাবে আজকের এই আর্ট আপনি সম্পন্ন করেছেন। কালার কম্বিনেশন আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

চেষ্টা করেছি আপু যতদূর সম্ভব ভালো করে চিত্রাংকনটি করার জন্য। আমার শেয়ার করা চিত্র অংকন টি আপনার কাছে নিখুঁত লেগেছে জেনে ভালো লাগলো । শেয়ার করা পেইন্টিংটি নিয়ে আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

থাম্নেইল দেখে ভেবেছিলাম হাসবেন্ড ওয়াইফ পরে দেখি প্রেমিক প্রেমিকা, হা হা হা। হাসবেন্ড ওয়াইফ হোক আর প্রেমিক প্রেমিকা হোউক খুব সুন্দরভাবে চিত্রটি অংকন করে ফুটিয়ে তুলেছেন। হলুদ রঙের ড্রেস পড়াতে আরো বেশি সুন্দর লাগছে। রাতের আকাশ, চাঁদ, পাখি সব মিলিয়ে খুব রোমান্টিক একটি দৃশ্য আমিও উপভোগ করতে পেরেছি। আপনার জল রঙ ব্যবহারের দক্ষতা ভাল। ধন্যবাদ দাদা।

 last year 

হাসবেন্ড ওয়াইফ হয়ে গেলে রোমান্স অনেকটা কমে যায় তাই প্রেমিক-প্রেমিকা রেখেছি যেখানে রোমান্টিক ব্যাপারটা একটু বেশি থাকবে! হি হি হি 🤭

 last year 

প্রেমিক প্রেমিকা দাঁড়িয়ে রাতের সৌন্দর্য উপভোগ করছে এমন দৃশ্যের চিত্রাংকন করেছেন দেখতে অসাধারন লাগতেছে। দাদা প্রশংসনীয় কাজ করেছেন। আমার কাছে ভীষণ ভালো লাগলো। রং চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে দাদা।

 last year 

আমার শেয়ার করা চিত্রাংকনটির প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

অনেকটা এরকম একটি পেইন্টিং আমি ১০ মিনিট আগেই করলাম কালকে শেয়ার করবো বলে। সত্যি ভাইয়া আপনার মনের সাথে দেখি দারুন মিল আছে আমার। তবে যাই বলুন না কেন এই ধরনের পেইন্টিং গুলো করতে ভীষণ ভালো লাগে। আর দেখতেও ভালো লাগে। সুন্দর একটি মুহূর্ত তুলে ধরেছেন আপনি। অনেক অনেক ভালো লাগলো ভাইয়া।

 last year 

আপনিও আজ অনেকটা এরকম পেইন্টিং করেছেন জেনে অনেক ভালো লাগলো আপু। আগামীকাল সেটা দেখার সুযোগ হবে আমাদের সবার সেই অপেক্ষায় রইলাম।

 last year 

প্রেমিক প্রেমিকা দাঁড়িয়ে রাতের আকাশের সৌন্দর্য দেখার খুবই চমৎকার একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন দাদা। আপনার চিত্র অংকন করার আইডিয়া দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

 last year 

আমার চিত্র অংকনের আইডিয়া আপনাকে মুগ্ধ করেছে জেনে অনেক ভালো লাগলো ভাই। অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

প্রেমিক প্রেমিকা দাঁড়িয়ে রাতের সৌন্দর্য উপভোগ করছে এমন দৃশ্যের চিত্রাংকন টা চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। পেইন্টিং টা মনোমুগ্ধকর ভাবে ফুটিয়ে তুলেছেন। কালার কম্বিনেশন টা পারফেক্ট ছিল। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

এত সুন্দর গুছিয়ে আমার আর্ট এর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70434.55
ETH 3761.18
USDT 1.00
SBD 3.84