ট্রাভেল || বন্দে ভারত এক্সপ্রেস করে পুরীর উদ্দেশ্যে যাওয়া

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

বন্ধুরা, ঘোরাঘুরি করতে আমাদের সবারই ভালো লাগে। বিগত কয়েক মাস ধরে আমার বেশ ভালই ঘোরাঘুরি হচ্ছে। কোন সময় ঘোরাঘুরি করতে বন্ধুদের সাথে চলে যাই, আবার কোন কোন সময় পরিবারের সাথে চলে যাই। বন্ধু কিংবা পরিবার, যাদের সাথেই ঘুরাঘুরি করতে যাওয়া হোক না কেন, সব সময়ই ভালো লাগে। বেশ কিছুদিন আগে আমি পুরী ভ্রমন করতে গেছিলাম। আসলে এই পুরী ভ্রমনের ব্যাপারটা আমাদের বাড়ি থেকে অনেক দিন আগেই ঠিক করা হয়েছিল

IMG20240605053249.jpg

IMG20240605053207.jpg

IMG20240605053215.jpg

পুরী আমাদের একটি ধর্মীয় স্থান। এখানে মূলত পুজো দেওয়ার জন্যই সবাই যায় আর সেই সাথে সুন্দর সমুদ্রও উপভোগ করা যায় এখানে গিয়ে। এর আগেও আমি দুইবার পুরীতে গেছি। আমাদের কলকাতার কাছাকাছি সমুদ্র দেখতে হলে আমাদের যেতে হয় দীঘাতে। তবে দীঘার জল অনেকটা ঘোলা থাকে। পুরীর সমুদ্র অনেকটা পরিষ্কার এবং জলটা অনেক ভালো, এইজন্যই পুরী ঘুরতে গেলে বেশি ভালো লাগে। যাইহোক, আমাদের যেদিন ভ্রমণের জন্য বের হওয়ার ছিল আমরা সেদিন একদম মধ্যরাতেই সবাই উঠে পড়ি কারণ আমাদের ট্রেন ছিল সকালের দিকে । যেহেতু হাওড়া থেকে আমাদের ট্রেন ছিল তাই আমাদের বাড়ি থেকে অনেকটা আগেই রওনা দিতে হয়েছিল।

IMG20240605055703.jpg

IMG20240605053231.jpg

আমাদের বাড়ির দূরত্ব হাওড়ার দূরত্ব অনেকটাই। ওইখানে কয়েকটা স্টেপেও ভেঙ্গে ভেঙ্গে যেতে হয় আমাদের। যেমন বাড়ি থেকে প্রথমে হেঁটে নিকটবর্তী রেল স্টেশনে, সেখান থেকে ট্রেনে করে শিয়ালদহ স্টেশন, শিয়ালদহ স্টেশন থেকে পুনরায় গাড়িতে করে যেতে হয় এই হাওড়া স্টেশনে। আমাদের এইবার পুরী ভ্রমণের আগে আমরা আগে থেকেই ঠিক করে রেখেছিলাম, আমরা বন্দে ভারত এক্সপ্রেস করে পুরী ঘুরতে যাব। এই বন্দে ভারত এক্সপ্রেস ভারতীয় রেলে নতুন সংযোজন হওয়া ট্রেনের নাম। এই ট্রেন খুবই ভালো এতটুকু তো আমি জানতাম। সেই জন্যই এই ট্রেনে করে কোথাও ঘুরতে যাওয়ার শখ ছিল আমার অনেক আগে থেকেই ।

IMG20240605055637.jpg

IMG20240605061907.jpg

IMG20240605061857.jpg

যেহেতু নতুন ট্রেনগুলো এসেছে তাই শখ হওয়াটা স্বাভাবিক ছিল। যাইহোক, সেদিন আমরা সময় মতই পৌঁছে যাই হাওড়া স্টেশনে। সেখানে গিয়ে কিছুটা সময় আমরা কাটাই এদিক সেদিক ঘুরাঘুরি করে। কারন আমরা যে সময় সেখানে পৌঁছেছিলাম সেই সময় ট্রেনের দেখা পাইনি। অনেকটা সময় পরে, এনাউন্স হওয়ার পর আমাদের ট্রেন চলে আসে প্ল্যাটফর্মে। যাইহোক, প্রথমবার যেহেতু এই ট্রেনে উঠবো তাই এই ট্রেন নিয়ে আমাদের এক্সাইটমেন্ট আলাদা লেভেলের ছিল। ট্রেন প্লাটফর্মে এসে দাঁড়ালে, আমাদের টিকিট অনুযায়ী আমরা এই ট্রেনের ভিতরে উঠে পড়ি

IMG20240605055706.jpg

IMG20240605055730.jpg

এই ট্রেনের ভিতরে উঠে আমি তো জাস্ট অবাক হয়ে যাই। অন্যান্য ট্রেনের থেকে এই ট্রেনের ভেতরটা অনেকটা আলাদা ছিল। তাছাড়া অনেক পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা হয়েছিল এই ট্রেনের ভিতরে । এই ট্রেনে আমাদের সিটগুলো ছিল চেয়ার কোচ । হাওড়া থেকে পুরী অনেক সময়ের পথ ছিল না অর্থাৎ কয়েকদিন লেগে যাবে এরকম দূরত্বের পথ ছিল না, এইজন্য এই দূরত্বের জার্নিতে এই ট্রেনগুলোই বেশি ভালো ছিল । এই নতুন ট্রেনে উঠার পর আমার বাড়ির লোক জনও খুব খুশি হয়েছিল। তারাও প্রথমবার উঠেছিল এই বন্দে ভারত ট্রেনে। আমি তো নতুন ট্রেনে উঠেই চারপাশে ফটোগ্রাফি করা শুরু করি। যদিও আমার এই ফটোগ্রাফি করা দেখে মানুষ জন আমার দিকে তাকাচ্ছিল। তবে আমি সেইদিকে পাত্তা দিই না, আমি ঘুরে ঘুরে ট্রেনটাকে দেখি এবং কিছু ফটোগ্রাফি করি। ট্রেনে উঠে কিছু সময় অপেক্ষা করার পর আমাদের ট্রেন ছাড়ার টাইম হয়ে যায় এবং আমাদের ট্রেন হাওড়া স্টেশন থেকে পুরীর উদ্দেশ্য রওনা করে।

চলবে...

পোস্ট বিবরণ

শ্রেণীট্রাভেল
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনহাওড়া, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকের এই ভ্রমণ মূলক ব্লগটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 2 months ago 

বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে করে পরিবারের সদস্যদের সাথে পুরী ভ্রমণ নিয়ে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। ভারতের ট্রেন ভ্রমণ অনেক আরামদায়ক। বিশেষ করে দূরপাল্লার ট্রেন গুলো। বন্দে ভারত ট্রেনটি নতুন সংযোজন সেই ট্রেনে আপনার সবাই আনন্দে ভ্রমণ করেছেন জেনে ভালো লাগলো। ট্রেনের ছবি গুলোও অনেক সুন্দর তুলেছেন। তীর্থস্থান পুরী নিয়ে লেখা সামনের পর্বে পাবো বলে আশাকরছি। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

তীর্থস্থান পুরী নিয়ে লেখা সামনের পর্বে পাবো বলে আশাকরছি।

হ্যাঁ আপু, পরবর্তী পর্বগুলোতে সেই সম্পর্কে জানতে পারবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 61123.08
ETH 2628.55
USDT 1.00
SBD 2.46