রেসিপি || কোয়েল পাখির ডিম ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে একটি রেসিপি শেয়ার করবো। এই রেসিপিটি তোমাদের কাছে স্পেশাল হবে কিনা জানিনা কিন্তু রেসিপিটি আমার কাছে অনেক স্পেশাল। কারণ আমি আমার জীবন দশায় এই রেসিপিটি তৃতীয়বারের মতো খেয়েছিলাম এইবার রান্না করে। যাইহোক, আমি প্রতি সপ্তাহেই তোমাদের সাথে একটি করে রেসিপি শেয়ার করে থাকি। প্রতি সপ্তাহে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে আমারও বেশ ভালো লাগে। প্রতি সপ্তাহে বিভিন্ন প্রকার রান্না করার কারণে ভিন্ন ভিন্ন খাবারের টেস্ট করার সুযোগ হয় আমার যা তোমাদের আগেও আমি বলেছি । এই ব্যাপারটা আমার কাছে খুবই ভালো লাগে। আজকে তোমাদের সাথে কোয়েল পাখির ডিম ভুনা রেসিপি শেয়ার করবো। আমাদের বাড়িতে এই রেসিপিটি একদমই কমন না । বলতে গেলে অনেক বছর পরেই এই রেসিপিটি আমি করেছিলাম সেদিন বাড়িতে। রেসিপি তৈরির বিস্তারিত ধাপগুলো আমি নিচে শেয়ার করলাম। তোমরা যদি কেউ এই রেসিপিটি শিখতে চাও, তাহলে আমার শেয়ার করা ধাপগুলো অনুসরণ করে খুব সহজেই শিখে নিতে পারবে।

InShot_20240612_032011204.jpg

20240611_131357.jpg



প্রয়োজনীয় উপকরণ :


উপকরণপরিমাণ
কোয়েল পাখির ডিমকিছু সংখ্যক
টমেটো৪ টি
পেঁয়াজ৪ টি
রসুন১ টি
কাঁচা লঙ্কা৫ টি
তেজপাতা২ টি
জিরে১ চামচ
গোটা গরম মসলাকিছু পরিমাণ
চিনি১ চামচ
লবন১ চামচ
শুকনো লঙ্কার গুঁড়ো১ চামচ
হলুদ গুঁড়ো১ চামচ
সিক্রেট মশলা১ চামচ
তেলপরিমাণ মতো

InShot_20240612_033110315.jpg

⏩ প্রস্তুত প্রণালী ⏪

প্রথম ধাপ

প্রথমে একটি পাতিলে জল দিয়ে ডিম গুলো সিদ্ধ করে নিলাম। এবার পেঁয়াজ রসুনের খোসা ছাড়িয়ে পেঁয়াজ, রসুন, টমেটো, কাঁচা লঙ্কা, কুচি কুচি করে কেটে নিলাম ও ডিমের খোসা ছাড়িয়ে নিলাম।

20240611_104529.jpg20240611_112944.jpg

দ্বিতীয় ধাপ

এবার প্যানে সামান্য তেল নিয়ে তাতে সেদ্ধ করা ডিমগুলো দিয়ে সামান্য লবণ ও হলুদ গুঁড়ো দিয়ে ভেজে বাটিতে তুলে নিলাম।

20240611_114158.jpg20240611_114259.jpg20240611_114319.jpg
20240611_114421.jpg20240611_114640.jpg

তৃতীয় ধাপ

এখন প্যানে আবারও তেল দিয়ে তাতে পেঁয়াজ কুচি, তেজপাতা, জিরে, গরম মসলা দিয়ে সেগুলো কিছু সময় ভেজে নিলাম।

20240611_114801.jpg20240611_114852.jpg20240611_114909.jpg
20240611_114942.jpg20240611_115012.jpg

চতুর্থ ধাপ

এই ধাপে, পেঁয়াজ ব্রাউন কালার হয়ে আসলে তাতে রসুন কুচি, কাঁচালঙ্কা কুচি ও টমেটো কুচি দিয়ে ভালো করে ভেজে নিলাম।

20240611_115548.jpg20240611_115618.jpg
20240611_115800.jpg20240611_120018.jpg

পঞ্চম ধাপ

এবার একে একে চিনি, সিক্রেট মসলা, হলুদ, লবণ ও শুকনো লঙ্কার গুঁড়ো দিয়ে সমস্ত উপকরণ ভালো করে কষিয়ে নিলাম।

20240611_120718.jpg20240611_120855.jpg20240611_120930.jpg
20240611_120957.jpg20240611_121024.jpg20240611_122336.jpg

ষষ্ঠ ধাপ

এখন কষিয়ে নেওয়া মসলাগুলোর উপরে জল দিয়ে তারপর ডিম গুলো একে একে দিয়ে পাঁচ মিনিট মতো ঢাকনা বন্ধ করে অল্প আঁচে রান্না করে নিলাম। তারপর একটি পাত্রে রেসিপিটি নামিয়ে নিলাম।

20240611_121134.jpg20240611_122712.jpg

20240611_131357.jpg

সপ্তম ধাপ

সবশেষ, রেসিপিটি প্লেটে ভাতের সাথে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করে নিলাম।

InShot_20240612_032011204.jpg


🥀পোস্ট বিবরণ🥀

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung Galaxy M31s
রেসিপি মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা কোয়েল পাখির ডিম ভুনা রেসিপি টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 2 months ago 

আমরা অনেকেই জানি কোয়েলের ডিম খুবই পুষ্টিগুণে ভরা। আপনি প্রতি সপ্তাহে রেসিপি পোস্ট করে থাকেন। আর আপনার রেসিপিগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। কোয়েল পাখির ডিম ভুনা রেসিপিটা আজকে দারুন ভাবে আপনি তৈরি করেছেন। তৈরির ধাপ গুলো খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমরা অনেকেই জানি কোয়েলের ডিম খুবই পুষ্টিগুণে ভরা।

এটা ঠিক বলেছেন ভাই। যাইহোক, আমার শেয়ার করা এই রেসিপিটি নিয়ে, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 months ago 

কোয়েল পাখির ডিম ভুনা করার খুবই সুন্দর একটা পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই রেসিপিটা দেখেই যেন লোভ লেগে যাচ্ছে। আপনি অনেক সুন্দর ভাবে আজকের এই রেসিপিটা তৈরি করতে সক্ষম হয়েছেন।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আপনার এই সুন্দর মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

কোয়েল পাখির ডিম ভুনা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। অনেক মজা রেসিপি তৈরি করলেন। আসলে কোয়েল পাখির ডিম আমি অনেক খেয়েছি। তবে কখনো ভুনা রেসিপি তৈরি করা হয়নি। আপনার রেসিপিটা আমার কাছে একদম ইউনিক লেগেছে, আর আমার বাংলা ব্লগে আপনার এই রেসিপিটাই মনে হয় প্রথম দেখলাম।

 2 months ago 

আমার শেয়ার করা এই রেসিপিটি যে আপনার কাছে ইউনিক লেগেছে, এটা জেনে অনেক খুশি হলাম ভাই।

আর আমার বাংলা ব্লগে আপনার এই রেসিপিটাই মনে হয় প্রথম দেখলাম।

ভাই, আমি মনে হয় কোন একজন ব্লগারকে এই ধরনের একটা রেসিপি শেয়ার করতে দেখেছিলাম আমাদের এই কমিউনিটিতে।

 2 months ago 

কোয়েল পাখির ডিম ভুনা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। অনেক মজা রেসিপি তৈরি করলেন। আসলে কোয়েল পাখির ডিম আমি অনেক খেয়েছি। তবে কখনো ভুনা রেসিপি তৈরি করা হয়নি। আপনার রেসিপিটা আমার কাছে একদম ইউনিক লেগেছে, আর আমার বাংলা ব্লগে আপনার এই রেসিপিটাই মনে হয় প্রথম দেখলাম।

 2 months ago 

ভাই, রেসিপিটি দেখে খেতে ইচ্ছা করলে, বাড়িতে একদিন তৈরি করে খেয়ে দেখতে পারেন এই রেসিপিটি। আশা করি, অনেক ভালো লাগবে। যাইহোক, আমার শেয়ার করা এই রেসিপিটি যে আপনার কাছে একদম ইউনিক লেগেছে, এটা জেনে ভালো লাগলো।

 2 months ago 

আজকে আপনি অনেক সুন্দর করে কোয়েল পাখির ডিম ভুনা রেসিপি করেছেন। তবে আমি কখনো কোয়েল পাখির ডিম ভুনা রেসিপি খাইনি। তবে আপনার রেসিপির মধ্যে পেঁয়াজ টমাটো এবং মরিচ বাড়িয়ে দেওয়ার কারনে মনে হয় খেতে খুব সুস্বাদু হয়েছে। তবে এভাবে একদিন রেসিপি বাড়িতে তৈরি করার চেষ্টা করব। খুব মজার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

অবশ্যই ভাই, বাড়িতে একদিন এমন করে এই রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন । আশা করি, অনেক ভালো লাগবে আপনার।

 2 months ago 

বাহ চমৎকার রেসিপি তৈরি করে নিলেন। আপনার রেসিপিগুলো বেশ ভালো লাগে। বিশেষ করে রেসিপি ডেকোরেশন গুলো অসাধারণ হয়। সকাল সকাল কোয়েল পাখির ডিম ভুনা রেসিপি নিয়ে উপস্থিত হলেন। কোয়েল পাখি ডিম ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছে করতেছে। অনেক ধন্যবাদ উপস্থাপনা দেখে খুবই ভালো লাগলো।

 2 months ago 

আমার শেয়ার করা এই রেসিপির ডেকোরেশন যে আপনার কাছে অসাধারণ লেগেছে, এটা জেনে খুব ভালো লাগলো আপু। আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনি এত লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন দেখে আমার তো দেখেই জিভে জল চলে এসেছে। কোয়েল পাখির ডিম খেতে আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। এরকমভাবে ভুনা করলে তো আরো অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে। খাবারের পরিবেশনটা এত সুন্দরভাবে করেছেন, দেখে ইচ্ছে করছে প্লেটটি আমি নিয়ে খেয়ে ফেলি। অনেক বেশি লোভনীয় লাগতেছে আপনার ডিম ভুনার রেসিপিটা। আমি এরকম ভাবে কোয়েল পাখির ডিম ভুনা খাইনি। তাই ভাবতেছি এই রেসিপিটা অবশ্যই তৈরি করবো।

 2 months ago 

খাবারের পরিবেশনটা এত সুন্দরভাবে করেছেন, দেখে ইচ্ছে করছে প্লেটটি আমি নিয়ে খেয়ে ফেলি।

না আপু, কাউকে দেওয়া যাবে না । শুধুমাত্র সবাইকে লোভ দেওয়ার জন্যই এমন করে সাজানো হয়েছে প্লেট । হিহিহি... 🤭😁😁😂😺😺

 2 months ago 

কোয়েল পাখির ডিম অনেক সুস্বাদু হয়ে থাকে। কোন পাখি ডিমের প্রচুর পরিমাণে পুষ্টিগুনে ভরপুর থাকে। কোয়েল পাখি ডিম ভুনা দেখতে অনেক রকমই লাগছে। আশা করি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। সুস্বাদু একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

হ্যাঁ ভাই, রেসিপিটি খেতে অনেক সুস্বাদুই হয়েছিল। আপনার এই মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 months ago 

প্রত্যেক সপ্তাহে আপনি একটি করে মজার মজার রেসিপি শেয়ার করেন দেখে ভালো লাগলো। কোয়েল পাখির ডিম খুবই পুষ্টিকর। অনেকদিন থেকেই কোয়েল পাখির ডিম খাওয়া হয় না। আপনি দারুন একটি রেসিপি তৈরি করে আমাদের মধ্যে শেয়ার করেছেন ভাইয়া।

 2 months ago 

হ্যাঁ আপু, ঠিক কথা বলেছেন, এই কোয়েল পাখির ডিম খুবই পুষ্টিকর। যাইহোক, আমার শেয়ার করা এই রেসিপিটি যে আপনার কাছে দারুন লেগেছে, এটা জেনে খুব খুশি হলাম আমি।

 2 months ago 

আসলে ভাইয়া কোয়েল পাখির ডিম খেয়েছি কিন্তু কখনো এভাবে ভুনা করে খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজার ছিল। কালারটা দারুণ এসেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যাঁ আপু, রেসিপিটি অনেক মজারই হয়েছিল। চেষ্টা করেছি আপু, এই রেসিপি তৈরির প্রতিটা ধাপ সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58539.27
ETH 2627.11
USDT 1.00
SBD 2.40