পূর্বের ইউনিভার্সিটিতে গিয়ে তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি । পর্ব- ০১

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা ,

সবাই তোমরা কেমন আছো ? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও অনেক অনেক ভালো আছি।
ফটোগ্রাফি মূলক নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে আমি স্বাগতম জানাচ্ছি। আজকের ব্লগিংএ আমি তোমাদের সাথে আমার পূর্বের ইউনিভার্সিটি ক্যাম্পাসের এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করব যা আমি কয়েক সপ্তাহ আগে সেখানে গিয়ে তুলেছিলাম। আমার এই পূর্বের ইউনিভার্সিটির নাম হলো "ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি"। তোমাদের সাথে দুই দিন আগের একটি ব্লগে এই স্টেট ইউনিভার্সিটির বাইরের একটি জায়গা থেকে তুলে নিয়ে আসা পুটুস ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। আমি সেই দিনই ইউনিভার্সিটি ক্যাম্পাসের মধ্য থেকে ইউনিভার্সিটি ক্যাম্পাস এবং আশেপাশের ফটোগ্রাফি করেছিলাম।

পূর্বের ব্লগে তোমাদেরকে আমি এটাও জানিয়েছিলাম আমার একটি ইম্পর্টেন্ট কাজের জন্য আমি আমার এই পূর্বের ইউনিভার্সিটিতে গেছিলাম। সেই দিন সেখানে গিয়ে অনেকটা দৌড়াদৌড়ি করতে হয়েছিল আমাকে আমার কাজটি করানোর জন্য । আমি দুপুর বারোটার সময় সেখানে গিয়ে পৌঁছেছিলাম এবং আমার বাড়ি আসতে আসতে বিকেল পাঁচটা বেজে গেছিল। ইউনিভার্সিটি এর মধ্যে সেদিন অবস্থানকালীন সময়ে অনেকটা বৃষ্টি হয়েছিল। সেই বৃষ্টির কারণে চারপাশের পরিবেশটা অনেক সুন্দর হয়ে উঠেছিল। প্রথমে ইউনিভার্সিটিতে গিয়ে কিছু ফটোগ্রাফি করেছিলাম ।তারপর কাজের ফাঁকে ইউনিভার্সিটির সামনে কিছুটা বসার জায়গা রয়েছে সেখানে বসে কিছুটা সময় কাটিয়েছিলাম। বসে যখন অবসর কিছু সময় কাটাচ্ছিলাম তখনও কিছু ফটোগ্রাফি করে নিয়েছিলাম। ক্যাম্পাসের সামনে বসে থাকার সময় হঠাৎ করেই বৃষ্টি শুরু হয়ে যায়।

তারপর এক রাশি বৃষ্টি হয়ে যাওয়ার পর ক্যাম্পাসের লুকটা কেমন জানি হঠাৎ বদলে যায়। আরো বেশি সুন্দর লাগে ক্যাম্পাসটা তখন। বৃষ্টির পরেই আমার মেইন ফটোগ্রাফি স্টার্ট হয়। আজকের শেয়ার করা অধিকাংশ ফটোই বৃষ্টির পরে তোলা। এত সুন্দর পরিবেশে ক্যাম্পাসের আশেপাশে আমি একটু ঘোরাঘুরি করি । ক্যাম্পাসের এপাশে ওপাশে ঘোরাফেরা করার সময় বেশ সুন্দর সুন্দর কিছু ভিউ আমার নজরে আসে। তখন ক্যাম্পাসের এই ভিউ গুলো আমি ক্যামেরাবন্দি করার চেষ্টা করি আমার ফোনের ক্যামেরা দিয়ে। সেই দিনের তোলা ফটোগ্রাফির মধ্যে আজ কিছু ফটোগ্রাফি শেয়ার করব এবং অন্য একটি পর্বে বাকি ফটোগুলো শেয়ার করব।

20220920_135531.jpg

20220920_135332.jpg

20220920_135422.jpg
ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: বেরুনানপুকুরিয়া,বারাসাত, উত্তর ২৪ পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত।
20220920_135354.jpg

20220920_135337.jpg

20220920_142519.jpg
ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: বেরুনানপুকুরিয়া,বারাসাত, উত্তর ২৪ পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত।
20220920_145631.jpg

20220920_135339.jpg

20220920_135350.jpg
ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: বেরুনানপুকুরিয়া,বারাসাত, উত্তর ২৪ পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত।
20220920_135426.jpg

20220920_135537.jpg

আজকের শেয়ার করা পূর্বের ইউনিভার্সিটিতে গিয়ে তোলা এলোমেলো ফটোগ্রাফিগুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানাতে পারো আমাকে । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

🌿🌱🌿ধন্যবাদ সবাইকে🌿🌱🌿

Sort:  
 2 years ago 

আপনার ভার্সিটির সৌন্দর্য দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া তারপরেও বৃষ্টি হওয়ার কারণে পরিবেশটা সৌন্দর্য আরো দ্বিগুণ পরিমাণে বৃদ্ধি পেয়েছে। সবগুলো ফটোগ্রাফির মধ্যে মাঝখানে থাকা গাছের ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। এমন সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ ভাই বৃষ্টির কারণে ইউনিভার্সিটির সৌন্দর্য আরো অনেক বেড়ে গেছিল । ইউনিভার্সিটি'র মধ্যে সুন্দর একটা পরিবেশ বিরাজমান ছিল তখন।

 2 years ago 

ফটোগ্রাফি কার না ভালো লাগে। আপনার পূর্বের ইউনিভার্সিটির ফটোগ্রাফি গুলো ছিল অসাধারণ। আর বিশেষ করে ইউনিভার্সিটি পরিবেশ গুলো এমনিতেই সুন্দর হয়। আর সেখানে গেলে এমনিতেই মন-মানসিকতা যেমন ভালো হয়ে যায়। তেমনি অদৃশ্য একটা সুখ মনে বাসা বেধে যায়। এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ইউনিভার্সিটি এর মধ্যকার পরিবেশ অনেক সুন্দর ছিল তারপরেও সেইদিন বৃষ্টি হয়ে যাওয়ার কারণে পরিবেশটা আরো অনেক বেশি সুন্দর হয়ে উঠেছিল। ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য।

 2 years ago 

ইউনিভার্সিটির ভিতরে পরিবেশ টা দেখে খুব ভালো লাগলো। সুন্দর গাছপালা আর পরিষ্কার-পরিচ্ছন্ন একটা পরিবেশ। অনেক সুন্দর করে আপনার পূর্বের ইউনিভার্সিটির কিছু ছবি শেয়ার করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। আকাশী কালার বিল্ডিং গুলো হওয়াতে আরো বেশি ভালো লাগছে। অনেক ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আমাদের পূর্বের ইউনিভার্সিটির ভিতরটা অনেক পরিষ্কার পরিচ্ছন্ন ছিল। তাছাড়াও ইউনিভার্সিটির সবকিছু খুবই সাজানো গোছানো ছিল ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো হয়েছে ।দেখে আমার কাছে খুব ভালো লাগলো। বৃক্ষ গুলো অনেক সুন্দর বৃক্ষের নীচে ছায়াতে মানুষ বসে গল্প গুজব করছে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। হ্যাঁ ভাই অবসর সময় সবাই ঐসব বৃক্ষের নিচে বসে গল্প গুজব করে।

 2 years ago 

রেনডম ফটোগ্রাফি হলেও ইউনিভার্সিটি সুন্দর দৃশ্য গুলো আমাকে মুগ্ধ করেছে। আপনি অসাধারণ ভাবে ফটোগ্রাফি করেছেন। এত চমৎকার ফটোগ্রাফি আপনার আজকের পোস্ট অনেক সুন্দর্য বৃদ্ধি করেছে। এদিকে আমিও বেরুনানপুকুরিয়া,বারাসাত, উত্তর ২৪ পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত এর সুন্দর একটি স্থান সম্পর্কে অবগত হতে পারলাম। ধন্যবাদ ভাই এত সুন্দর পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য। আশা করি পুনরায় এভাবে আরও অনেক কিছু আমাদের মাঝে উপস্থাপন করবেন।

 2 years ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে বেশ খুশি হলাম আমি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65