আর্ট || চায়ের কাপে ভালোবাসার ধোঁয়া

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

আমি প্রতি সপ্তাহে তোমাদের সাথে বিভিন্ন রকম আর্ট শেয়ার করার চেষ্টা করি। প্রতি সপ্তাহে আমার ইচ্ছে থাকে, তোমাদের মাঝে নতুন কিছু উপস্থাপন করার। আমি যেহেতু অধিকাংশ সময় ম্যান্ডেলা আর্ট গুলো করি, তাই তার মধ্যেই ভিন্নতা আনার চেষ্টা করি। এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে সাধারণত অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন পড়ে, যেটা তোমরা সবাই জানো । তারপরও এই কাজ করতে যেহেতু আমি অনেক বেশি ভালোবাসি, সেজন্য সময় লাগলেও নিয়মিতভাবে করে থাকি। ঘন্টার পর ঘন্টা সময় কিভাবে চলে যায় এই আর্ট গুলো করতে বসলে তা বোঝা ই যায় না। যাইহোক, এখন যেহেতু ভালোবাসার মাস চলছে, তাই ভাবলাম ভালোবাসা রিলেটেড কোন কিছু একটা আর্ট করি। সেই চিন্তা থেকেই আজকের আর্টটি তৈরি করেছি। এখানে তৈরি করেছি চায়ের কাপ, কিন্তু তার মধ্যে ভালোবাসা রিলেটেড একটা ছোঁয়া তোমরা পেয়ে যাবে। "চায়ের কাপে ভালোবাসার ধোঁয়া" এরকম কিছু একটা কনসেপ্ট এপ্লাই করার চেষ্টা করেছি এই আর্টটিতে। যাইহোক, এখন আর কথা না বাড়িয়ে আর্টটি ধাপে ধাপে দেখে নেওয়া যাক। আমি চেষ্টা করেছি প্রত্যেকটা ধাপ স্পষ্ট করে এখানে উল্লেখ করার।


InShot_20240211_143214744.jpg



প্রয়োজনীয় উপকরণ:

● কালো জেল পেন
● পেন্সিল

InShot_20240212_104423279.jpg



☕ প্রথম ধাপ ☕

প্রথম ধাপে, পেন্সিলের সাহায্যে ছোট প্লেট এবং লাভ আকৃতির ধোঁয়া সহ চায়ের কাপের চিত্রটি অঙ্কন করে নিলাম। এখন কালো জেল পেনের সাহায্যে চিত্রের কিছু অংশে হাইলাইটস করে নিলাম।

InShot_20240212_111307028.jpgInShot_20240212_104336450.jpg

☕ দ্বিতীয় ধাপ ☕

এবার দ্বিতীয় ধাপে, সম্পূর্ণ চিত্রটি কালো জেল পেনের সাহায্যে হাইলাইটস করে নিলাম।

InShot_20240212_103711946.jpgInShot_20240212_104229903.jpg

☕ তৃতীয় ধাপ ☕

এখন কাপের উপরে লাভ আকৃতির ধোঁয়া ওঠার অংশে কালো জেল পেনের সাহায্যে কিছু ডিজাইন অঙ্কন করে নিলাম।

InShot_20240212_103616549.jpgInShot_20240212_103842990.jpg

☕ চতুর্থ ধাপ ☕

এবার কাপের গায়ে কিছু ছোট ছোট ডিজাইন অঙ্কন করে নিলাম কালো জেল পেনের সাহায্যে যা তোমরা চিত্রে দেখতে পাচ্ছো।

InShot_20240212_103353813.jpgInShot_20240212_103800171.jpg

☕ পঞ্চম ধাপ ☕

পঞ্চম ধাপে, কাপের বাকি অংশে ডিজাইন করে, নিচে যে প্লেট ছিল তার মধ্যেও কিছু ডিজাইন করে নিলাম কালো জেল পেনের সাহায্যে ।

InShot_20240212_110830536.jpgInShot_20240212_103925959.jpg

☕ ষষ্ঠ ধাপ ☕

এখন যেহেতু ভালোবাসার মাস চলছে তাই চিত্রের উপরে হ্যাপি ভ্যালেন্টাইন'স ডে লিখে নিলাম এবং চিত্রের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20240212_104531044.jpgInShot_20240212_104639137.jpg

☕ সপ্তম ধাপ ☕

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20240212_104116708.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা "চায়ের কাপে ভালোবাসার ধোঁয়া" -এর এই আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 5 months ago 

আপনি প্রতিনিয়ত খুব সুন্দর আর্ট করে যাচ্ছেন। আজকের এই আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। চায়ের কাপে ভালোবাসার ধোয়া এই আর এত সুন্দর করে আপনি তৈরি করে ধাপগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমি প্রতিনিয়ত চেষ্টা করি ভাই , সুন্দর আর্ট করে আপনাদের সাথে শেয়ার করার। এই আর্ট টি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে, জেনে আমারও ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া পোষ্টের ভিন্নতা আনার জন্য কাজের ভিন্নতা আনা জরুরি।ম্যান্ডেলার আর্ট বিভিন্ন ধরনের ভাবে করা যায়। আপনার আজকের চায়ের কাপের ধোঁয়া ওঠার ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে ধোয়ার মাঝেও যে লাভ দুটি এঁকেছেন সে দুটি দেখতে বেশি ভালো লাগছে। খুব নিখুত ভাবে আর্টগুলো করেছেন জন্য এত সুন্দর লাগছে দেখতে।

 5 months ago 

চেষ্টা করেছি আপু নিখুঁতভাবে আর্ট টি করার জন্য। ধন্যবাদ আপনাকে, এত সুন্দর করে আমার এই আর্টটির প্রশংসা করার জন্য।

 5 months ago 

চায়ের কাপে ভালোবাসার ধোঁয়া সত্যি অসাধারণ লাগতেছে দাদা। আপনার আর্ট গুলো যতই দেখি ততই বেশি মুগ্ধ হয়ে যাই। ভালোবাসার মাস চলছে, তাই ভালোবাসার আর্ট শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ আপনাকে দাদা।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার আর্ট গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে যান, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় । হ্যাঁ ভাই, ভালোবাসার মাস চলছে তাই এমন আর্ট টি করেছি।

 5 months ago 

ম্যান্ডেলা একটা চমৎকার ক্রিয়েটিভিটি। এটা সত্য যে এই আর্ট করতে গেলে ঘন্টার পর ঘন্টা কিভাবে চলে যায় সত্যি বোঝা বড় দায়ী।
তবে আপনার মেন্ডেলা আর্ট বেশ চমৎকার হয়েছে

 5 months ago 

একদম বাস্তব কথা ভাই, ঘন্টার পর ঘন্টা সময় কি করে যে চলে যায় এই আর্ট করতে বসলে তা আমি ঠিক বুঝতে পারি না। আমার শেয়ার করা এই আর্ট টি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে ভালো লাগলো।

 5 months ago 

আহা! কত সুন্দর ম্যান্ডেলা আর্ট। চায়ের কাপে ভালোবাসার ধোঁয়া আর্টের সঙ্গে সঙ্গে টাইটেলটা বেশ ভালো লেগেছে আমার। এক কথায় অসাধারণ হয়েছে ভাইয়া সুন্দর এই ম্যান্ডেলা আর্টটি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই আর্টের টাইটেলটা একটু আকর্ষণীয় ভাবে দেওয়ার চেষ্টা করেছি আপু 🤭। যাইহোক, আর্টটির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

অসম্ভব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। চায়ের কাপের সাথে ভালোবাসা ধোঁয়া এ চিত্রটি সত্যি মনমুগ্ধকর হয়েছে। বিশেষ করে ভালোবাসা যে ধোয়াটা উঠছে এটা সবাইকে আকর্ষণ করছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার শেয়ার করা আর্ট টি আপনার কাছে অসম্ভব সুন্দর লেগেছে জেনে ভালো লাগলো। সেই সাথে এটি আপনাকে মনমুগ্ধকর করতে পেরেছে, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় ভাই।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। কালো জেল পেন দিয়ে এত সুন্দর ভাবে ডিজাইন করে আমাদের মাঝে প্রত্যেকটি স্টেপ তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত সুন্দর করে আমার শেয়ার করা আর্টের প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 5 months ago 

বুঝেছি আপনার মনে অনেক ভালোবাসা এই জন্য ভালবাসার মাসে এই আউট করেছেন। যাইহোক প্রসঙ্গ যেমনই হোক আর্ট কিন্তু অসাধারণ সুন্দর লেগেছে ভাই। চায়ের কাপে ভালোবাসার ধোয়া কে কেন্দ্র করে এমন সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বুঝেছি আপনার মনে অনেক ভালোবাসা এই জন্য ভালবাসার মাসে এই আউট করেছেন।

হিহি...🤭🤭.. না ভাই , যদিও এমন ব্যাপার না। যাইহোক আর্ট টি আপনার কাছে অসাধারণ সুন্দর লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 5 months ago 

অনেক সুন্দর করে ভালোবাসার কনসেপ্ট তুলে ধরেছেন আপনি এই আর্টের মাধ্যমে। চায়ের কাপে ভালোবাসার ধোঁয়া এই আর্ট দেখতে আমার কাছে অনেক সুন্দর লেগেছে। অনেক নিখুঁতভাবে আপনি এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। এই ধরনের আর্ট গুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। বুঝতে পারতেছি এই ম্যান্ডেলা আর্ট করতে আপনার প্রচুর সময়ের প্রয়োজন হয়েছিল। আপনার দক্ষতা মূলক কাজগুলোর প্রশংসা করা লাগে।

 5 months ago 

ধন্যবাদ আপু, আমার আর্ট করার দক্ষতার এত সুন্দর প্রশংসা করার জন্য। অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।

 5 months ago 

চমৎকার আর্ট করেছেন আপনি। চায়ের কাপে ভালোবাসার ধোঁয়া আর্টের সাথে আর্টের নামটাও বেশ ভালো ছিল। এরকম আর্ট গুলো করতে অনেক সময়ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি অনেক সময় ও ধৈর্য সহকারে আটটি সম্পন্ন করেছেন তা দেখে বোঝা যাচ্ছে। আর্ট করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ আপু, ঘন্টার পর ঘন্টা সময় চলে যায় এরকম আর্ট গুলো করতে গেলে । সেই সাথে অনেক ধৈর্যেরও প্রয়োজন হয় এই ধরনের আর্ট করার ক্ষেত্রে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55