আর্ট || রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন- ৪৯

in আমার বাংলা ব্লগ8 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও বেশ ভালো আছি ।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। বেশ কিছুদিন হলো আমি বাংলাদেশ ভ্রমণে আছি এ সম্পর্কে আশা করি সবাই জানো । এই বাংলাদেশ ভ্রমণে এসে বেশ ভালো সময় পার করছি আমি। আমি যেহেতু এখন গ্রামে আছি বেশ ঠাণ্ডা উপভোগ করছি। এখানে এসে এতটাই ব্যস্ত সময় পার করছি ঠিক মতো করে কাজগুলো গুছিয়ে করতে পারছি না। বাংলাদেশে আসার পূর্বে আমি কিছু ম্যান্ডেলা আর্ট করে নিয়ে এসেছিলাম যা আগের ব্লগেও তোমাদের বলেছিলাম। আজকের ব্লগে তোমাদের সাথে ৪৯ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকনটি শেয়ার করব। এই ম্যান্ডেলা আর্ট টি বাংলাদেশ ভ্রমণে আসার দুইদিন পূর্বে আমি করেছিলাম। এই আর্ট টি করতে খুব বেশি সময় যায়নি আমার । মোটামুটি ৪৫ মিনিটের মত সময় লেগেছিল। যাইহোক, এখন আজকে শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি নিচে ধাপে ধাপে দেখে নেওয়া যাক। আশা করি, ম্যান্ডেলা আর্ট টি তোমাদের পছন্দ হবে।

InShot_20231126_035244674.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● ৩ টি ভিন্ন কালারের পেন
● জ্যামিতিক কম্পাস

InShot_20231126_034433407.jpg

প্রথম ধাপ

প্রথমে কালো কলম এবং কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম । এখন এই বৃত্তের মধ্যে এর থেকে কম ব্যাসার্ধের আরো ছয়টি বৃত্ত অঙ্কন করে নিলাম।

InShot_20231126_034644443.jpgInShot_20231126_034606802.jpg

দ্বিতীয় ধাপ

এবার সব থেকে ছোট ৩ টি বৃত্তের মধ্যে ফুলের মত করে কিছু ডিজাইন করে নিলাম।

InShot_20231126_034304698.jpgInShot_20231126_034346437.jpg

তৃতীয় ধাপ

চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ বৃহত্তম বৃত্ত গুলোর মধ্য ছোট ছোট করে কিছু ডিজাইন করে নিলাম এই ধাপে।

InShot_20231126_034221194.jpgInShot_20231126_033801420.jpg

চতুর্থ ধাপ

এইবার সব থেকে বড় বৃত্তের মধ্যে ফুলের মত করে ডিজাইন করে নিলাম।

InShot_20231126_034525681.jpgInShot_20231126_033849582.jpg

পঞ্চম ধাপ

চিত্রাংকনটি সম্পন্ন করার পরে এর নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20231126_034116942.jpgInShot_20231126_034024868.jpg

ষষ্ঠ ধাপ

চিত্রাংকনের সব কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20231126_035244674.jpg



বন্ধুরা, আজকের শেয়ার করা ৪৯ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

খুবই চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার অংকন করা এই ম্যান্ডেলা আর্ট অনেকটাই আলপনার মত হয়েছে। রং করার ফলে আপনার অংকন করা এই ম্যান্ডেলা আর্ট আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 8 months ago 

রং করার কারণে আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে, এটা জেনে ভালো লাগলো ভাই। আলপনার ডিজাইনও অনেকটা এরকম হয়, এটা ঠিক কথা বলেছেন ভাই।

 8 months ago 

ভাইয়া আপনি বাংলাদেশে এসেছেন জেনে ভালো লাগলো। বাংলাদেশে এখন অনেক শীত। বিশেষ করে গ্রাম অঞ্চলে শীতের পরিমাণ অনেকটাই বেশি। রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার অংকন চিত্রটি অনেক সুন্দর হয়েছে।

 8 months ago 

হ্যাঁ আপু গ্রামে অনেক শীত এখন। রঙিন ম্যান্ডেলার চিত্রাংকনটি আপনার অনেক ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 8 months ago 

চমৎকারভাবে আজকে আপনি আমাদের মাঝে সার্কেল এর মধ্যে মেন্ডেলা আর্ট করে দেখানোর চেষ্টা করেছেন। খুবই ভালো লেগেছে আপনার সুন্দর এই মেন্ডেলা আর্ট। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত বিশেষ বিশেষ অংশগুলো খুব সুন্দর করে উপস্থাপনা করার চেষ্টা করেছেন। আর এই দেখে আমি অনেক খুশি।

 8 months ago 

আমার শেয়ার করা এই আর্ট আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাই।

 8 months ago (edited)

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে কিন্তু আমার অনেক ভালো লাগে দাদা। আপনি বেশ সুন্দর করে সময় এবং ধৈর্য নিয়ে নিখুঁতভাবে একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করলেন। আপনার তৈরি করা আজকের রঙিন ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময় প্রয়োজন হয়েছে এটা বোঝা যাচ্ছে। ধন্যবাদ দাদা এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 8 months ago 

চেষ্টা করেছি আপু নিখুঁত এবং সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট টি করার। ধন্যবাদ আপনাকে ম্যান্ডেলা আর্টটির প্রশংসা করার জন্য।

 8 months ago 

দাদা আমার কাছে তো ভীষণ ভালো লাগলো। আপনি আজকে রঙ্গিন মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম, কালার কম্বিনেশন অত্যন্ত সুন্দর ছিল। এত সুন্দর নিখুঁত হাতের কাজ, যা দেখে রীতিমতো মুগ্ধ। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

শেয়ার করা ম্যান্ডেলা আর্টের কালার কম্বিনেশন আপনার কাছে অত্যন্ত সুন্দর লেগেছে জেনে ভালো লাগলো ভাই। এত সুন্দর ভাবে আর্টটির প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 8 months ago 

বাংলাদেশ ভ্রমণে আসার আগে আপনি এই ম্যান্ডেলা আর্টগুলো করেছিলেন, এটা জেনেছিলাম আপনার আগের একটা পোস্টে। এটা কিন্তু বেশি ভালোই একটা কাজ করেছেন আপনি। আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমি প্রতিনিয়ত অনেক বেশি পছন্দ করি। অনেক অনেক সুন্দর করে আপনি এই ম্যান্ডেলার ডিজাইনটা অঙ্কন করেছেন। নিখুঁত নিখুঁত ফুলের ডিজাইন এর মাধ্যমে আপনি পুরো ম্যান্ডেলের ডিজাইনটা অঙ্কন করেছেন যা দেখেই বুঝতে পারছি। নিখুঁতভাবে এবং অনেক সময় ব্যবহার করে, সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট গুলো আপনি প্রতিনিয়ত অনেক বেশি পছন্দ করেন জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমার আর্টের প্রশংসা করার জন্য।

 8 months ago 

যে কোনো রকম আর্টের কাজ করতে অনেক বেশি সময় লাগে। তবে আপনি যে মেন্ডেলাটি শেয়ার করেছেন এটা করতে অনেক বেশি সময় লেগেছে বোঝা যাচ্ছে। কারণ মেন্ডেলাগুলোতে বিভিন্ন রকম ডিজাইন করতে করতেই অনেকটা সময় চলে যায়। তবে একই ডিজাইন হলে করতে সুবিধা হয়। বাংলাদেশে আসার ২ দিন আগে এটি করে রেখেছেন সেজন্য এখন পোস্ট করতে সুবিধা হচ্ছে, দারুন হয়েছে ভাইয়া।

 8 months ago 

হ্যাঁ আপু, ম্যান্ডেলা আর্টে বিভিন্ন রকম ডিজাইন করতে অনেক বেশি সময় লাগে। বাংলাদেশ ভ্রমণে এসে এইসব কাজ করতে পারবো না জেনেই বাংলাদেশে আসার পূর্বে কোলকাতা থেকে এই কাজগুলো করে এসেছিলাম আপু।

 8 months ago 

আশা করছি দাদা আপনি বাংলাদেশের গ্রামের পরিবেশটা খুবই উপভোগ করছেন । এখন যেহেতু গ্রামের দিকে একটু শীত বেশী তবে একটু সাবধানে থাকাই ভালো । যাইহোক আপনার ম্যান্ডেলা আর্ট আমি এর আগেও দেখেছি বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে । আপনাদের কাছ থেকে আসলে আমি শিখছি ম্যান্ডেলা আর্ট ।

 8 months ago 

হ্যাঁ ভাই, গ্রামে এখন অনেক বেশি শীত সেইজন্য সাবধানেই থাকছি। আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টগুলো বরাবরই আপনার কাছে খুব ভালো লাগে জেনে অনেক খুশি হলাম।

 8 months ago 

ভাইয়া বাংলাদেশ ঘুরে কেমন লাগছে , কেমন উপভোগ করছেন? নোয়াখালী কে আপনাকে আমন্ত্রিত করলাম।
যাই হোক বেশ ভালই হলো আপনি কিছু আর্ট করে নিয়ে এসেছেন। ৪৫ মিনিট ও কম সময় না একটি আর্ট এর পিছনে। এ ধরনের আর্ট গুলো করতে সময় লাগে। যাই হোক আমাদের রঙ্গিন ভাইয়া রঙ্গিন একটা ম্যান্ডালা আট নিয়ে আবারো উপস্থিত হয়ে গেল।

 8 months ago 

ভাইয়া বাংলাদেশ ঘুরে কেমন লাগছে , কেমন উপভোগ করছেন?

হ্যাঁ আপু, অনেক উপভোগ করছি আপনাদের বাংলাদেশ।

নোয়াখালী কে আপনাকে আমন্ত্রিত করলাম।

ধন্যবাদ আপু আমন্ত্রিত করার জন্য।

ম্যান্ডেলা আর্ট গুলো করতে বেশ ভালো সময় লাগে, এটা ঠিক কথা বলেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65