পুস্তকের উপর ঘুমন্ত বিড়ালের চিত্র অঙ্কন।

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো ? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব ভালো আছি।

আজকের ব্লগে তোমাদের সাথে একটি চিত্রাংকন শেয়ার করবো আমি। তোমরা সবাই জানো যে আমি চিত্রাংকন করতে বেশ ভালবাসি এবং মাঝে মাঝেই তোমাদের সাথে বিভিন্ন রকমের চিত্রাংকন শেয়ার করে থাকি। আজ তোমাদের সাথে অনেকগুলো পুস্তকের উপর একটি বিড়াল ঘুমিয়ে রয়েছে এমন দৃশ্যের একটি চিত্রাংকন শেয়ার করব। যাদের বাড়িতে বিড়াল রয়েছে তারা হয়তো মাঝে মাঝে এরকম দৃশ্য দেখেই থাকে। বাড়ির পোষা বিড়াল গুলো মাঝেমধ্যে দুষ্টুমি করতে করতে চায়ের কাপ ফেলে দেয়, ফুলের টব ফেলে দেয় সেই সবকিছুর উপর ভিত্তি করে একটা কমপ্লিট চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি।

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
●পেন্সিল
●রাবার
●স্কেল
● ব্ল্যাক পেন

IMG-20221019-WA0002.jpg

🙀🙀 প্রথম ধাপ🙀🙀

স্কেল এবং পেন্সিলের সাহায্যে প্রথমে বর্গক্ষেত্রের মতো অঙ্কন করে নিলাম।
IMG-20221019-WA0005.jpg

🙀🙀 দ্বিতীয় ধাপ🙀🙀

এবার এই বর্গক্ষেত্রের মধ্যে স্কেলের সাহায্যে আরো অনেকগুলো দাগ কেটে নিলাম।

IMG-20221019-WA0006.jpg

🙀🙀 তৃতীয় ধাপ🙀🙀

এবার পূর্বের অংকন করা অংশটিকে এমন ভাবে অঙ্কন করে নিলাম, যেন দেখতে অনেকগুলো বই পরপর রয়েছে এমন মনে হয়।

IMG-20221019-WA0004.jpg

🙀🙀 চতুর্থ ধাপ🙀🙀

বইগুলোর উপর ঘুমিয়ে রয়েছে এমন একটি বিড়াল অংকন করে নিলাম।

IMG-20221019-WA0007.jpg

🙀🙀 পঞ্চম ধাপ🙀🙀

এবার বইগুলোর পাশে অন্য একটি বিড়াল বসে রয়েছে সেইভাবে অঙ্কন করে নিলাম এবং তার অন্য পাশে একটি ফুলের টব ফেলানো রয়েছে সেটিও অঙ্কন করে নিলাম এই ধাপে।
IMG-20221019-WA0003.jpg

🙀🙀 ষষ্ঠ ধাপ🙀🙀

বসে থাকা বিড়ালের পাশে একটি চায়ের কাপ ফেলানো রয়েছে এমন অঙ্কন করে নিলাম এবং পুরো চিত্রাংকনকে কিছুটা হাইলাইটস করে নিলাম পেন্সিলের সাহায্যে।

IMG-20221019-WA0008.jpg

🙀🙀 সপ্তম ধাপ🙀🙀

বসে থাকা বিড়ালের পিছনের দেয়ালে একটি দেয়াল ঘড়ি অংকন করে নিলাম এবং চিত্রাংকনটিকে কলমের সাহায্যে আরো একটু হাইলাইটস করে নিলাম।

IMG-20221019-WA0009.jpgIMG-20221019-WA0010.jpg

🙀🙀 অষ্টম ধাপ🙀🙀

চিত্রাংকন শেষে, চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে দিলাম।

IMG-20221019-WA0011.jpgIMG-20221019-WA0012.jpg

🙀🙀 নবম ধাপ🙀🙀

চিত্রাংকনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুট টি পেলাম।

আজকের শেয়ার করা পুস্তকের উপর ঘুমন্ত বিড়ালের চিত্রাংকন টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে আমাকে জানাতে পারো । সবাই ভালো থাকো, সুস্থ থাকো, হাসি খুশি থাকো, নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো সবার জন্যই শুভ কামনা করি।

🙀🙀 ধন্যবাদ সবাইকে 🙀🙀

Sort:  
 2 years ago 

দারুন দাদা।বিড়াল রা এরকমই হয়।এরা সবসময় মনোযোগ চায়।পড়তে বসলে বই এর উপর এসে বসে থাকে।আমার বাসায় একটা আছে,রাতের বেলা আমার বুকের উপর ঘুমায়।ওর অত্যাচারে পাশ ফিরতে পারি না।দারুন বাস্তব সম্মত একটি চিত্র এঁকেছন।ধন্যবাদ দাদা চিত্র টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাড়ির পোষা বিড়াল গুলোকে এটেনশন দিলে ওরা আরো অনেক কিউট হাবভাব করতে থাকে যা দেখতে খুবই ভালো লাগে। আমার এক বান্ধবীর বাড়িতে এরকম একটি পোষা বিড়াল আছে ।সে মাঝে মাঝে বিড়ালের কিউট হাবভাবের ভিডিও আমাকে পাঠায় খুবই ভালো লাগে দেখতে।

 2 years ago 

খুবই অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন দাদা, পুস্তকের উপর বিড়াল বাবাজি হাত পা ছড়িয়ে দিয়ে নিশ্চিতে ঘুমিয়ে আছে😅 যা দেখতে খুবই চমৎকার লাগছে। আপনার হাতের কাজ সত্যি অনেক প্রশংসনীয়। খুবই দক্ষতার সহিত চিত্র টি অঙ্কন করেছেন এবং সেটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই দাদা।

 2 years ago 

এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা চিত্রাংকনের এবং আমার আর্ট করার দক্ষতার প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ দিদি আপনাকে।

 2 years ago 

যাদের বাসায় বিড়াল আছে তারা খুব সহজেই হয়তো এই দৃশ্যগুলো দেখতে পায়। তবে অনেক সময় নিজেকে সেই বিড়ালের মত মনে হয়। কখন যে পড়তে পড়তে বইয়ের উপর ঘুমিয়ে পড়তাম বুঝতেই পারিনি। এগুলো অবশ্য আগে খুব হত। কখন যে ঘুমিয়ে পড়তাম টেরই পেতাম না। যাই হোক বিড়ালও পড়তে পড়তে ক্লান্ত হয়ে পড়েছে। দারুন এঁকেছেন ভাইয়া।

 2 years ago 

বইয়ের উপর ঘুমিয়ে পরার ব্যাপারটা আজ থেকে অনেক বছর পর আগে আমিও করতাম। আপনার কমেন্টটি পড়ে সেই কথাটা হঠাৎ মনে পড়ে গেল। দুটি বিড়ালের একটি বিড়াল পড়াশোনা এবং দুষ্টুমি সবকিছু একসাথে করতে করতে ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েছে 😼😼😸😸😺😺।

 2 years ago 

খুবই চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন পুস্তকের ওপর ঘুমিয়ে থাকা বিড়ালটি দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। আসলে বিড়াল এমনই এটা কোন কিছুই স্থির থাকতে দেয় না সব সময় শুধু একটানা একটা অকাজ করেই বসে। যদিও আমাদের বাড়িতে বিড়াল নেই তবে পাশের বাসার একটা বিড়াল আছে যেটাকে তারা খুবই আদর করে। আপনার এই অংকন দেখে এবং কিছু কথা পড়ে তাদের বিড়ালের কথা মনে পড়ে গেল। দারুন একটি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিড়াল গুলো সবকিছু এলোমেলো করার পরই গিয়ে স্থির হয় ভাই। আমার এক বান্ধবীর পোষা বিড়াল রয়েছে তার কাছ থেকে মাঝে মাঝে এসব গল্প শুনতে পাই আমি।

 2 years ago 

আপনার আর্টিস্ট দেখে সত্যি আমি খুব মুগ্ধ হলাম আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে পুস্তকের উপর ঘুমন্ত বিড়ালের চিত্র অঙ্কন ‌‌করেছেন। আসলে আপনার আর্টিস্টি দেখতে খুবই সুন্দর লাগছে। এত দুর্দান্ত আর্টিস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার শেয়ার করা আর্ট আপনাকে মুগ্ধ করেছে জেনে অনেক খুশি হলাম। এত সুন্দর ভাবে আমার শেয়ার করা আর্টের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

পোষা বিড়াল গুলো এরকমই হয়। পুরো ঘর এলোমেলো করে কোন কিছুর উপরে গিয়ে শুয়ে থাকে। আপনি অসাধারণ একটি দৃশ্য অঙ্কন করেছেন ভাইয়া। ফেলানো ফুলের টব এবং চায়ের কাপ খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। বিড়াল দুটি কেও খুব কিউট লাগছে দেখতে।

 2 years ago 

ওভারঅল সবকিছুর এত সুন্দর বর্ণনা দিয়ে কমেন্টটি করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 
আপনি পুস্তকের উপর ঘুমন্ত বিড়ালের চিত্র অঙ্কন করেছেন। আপনার অঙ্কিত চিত্রটি দেখতে অসাধারণ লাগছে। অঙ্কনের ধাপগুলিও অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এমন একটি চিত্র আমিও একেঁছিলাম আমার এক বন্ধুকে দেওয়ার জন্য। এত সুন্দর একটি চিত্র আমাদের সাথে শেয়ার করবার জন্য ধন্যবাদ।
 2 years ago 

এত সুন্দর ভাবে আমার শেয়ার করা আজকের আর্ট এবং উপস্থাপনা প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

দারুন ছবি এঁকেছেন ভাইয়া, আপনি তো একবারে আমার রুমের দৃশ্যটি কপি করে ফেলেছেন হা হা হা। মাঝে মাঝে আমার রুমে দেখি বিড়াল এরকম বউ এর উপরে শুয়ে আছে যদিও বিড়াল টা খুবই ভদ্র।

 2 years ago 

হাহাহা..🤣🤣 খুবই হাস্যকর ব্যাপার। যাদের বাড়িতে বিড়াল রয়েছে তারা এরকম দৃশ্য মাঝে মাঝেই দেখে থাকে।

 2 years ago 

আপনার থেকে বরাবরই কিছু অন্য ধরনের ড্রইং দেখতে পাই। আজকে ড্রইং টি অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর একটি চিত্রাংকন পেন্সিল এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। বই এর উপরে বিড়াল শুয়ে থাকে। খুব সুন্দর লাগছে দেখতে।। অনেক ধন্যবাদ দাদা এত সুন্দর একটি ড্রইং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর সাজিয়ে গুছিয়ে কমেন্টটি করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে। তাছাড়া কমেন্টের মাধ্যমে আপনি আমার আর্টের অনেক প্রশংসা করেছেন তা জেনে অনেক ভালো লাগলো।

 2 years ago 

ছবিতে কোনটা তুমি আর কোনটা সুরঞ্জিত? আমার তো মনে হচ্ছে বইয়ের উপরে যে ল্যাদ খাচ্ছে সেটা সুরঞ্জিত। হাঃ হাঃ

 2 years ago 

হিহি 😂😂🤣🤣😸😺😼😼 অসাধারণ মন্তব্য দাদা পড়ে দুই মিনিট হাসলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65