ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [৩ মার্চ ২০২৪]

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও বেশ ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে আমি তোমাদের সাথে এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি শেয়ার করব। বন্ধুরা, তোমরা সবাই জানো যে ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি ভালোবাসি। কোথাও গেলে আমি প্রচুর পরিমাণে ফটোগ্রাফি করে রাখি। তবে সব ফটোগ্রাফি সব সময় শেয়ার করা হয় না। কিছু কিছু ফটোগ্রাফি থেকে যায় ফোনের গ্যালারিতে, পরে যেগুলো দেখলে অনেক ভালো লাগে। আজকের ব্লগে তোমাদের সাথে সেরকম কিছু ফটোগ্রাফি শেয়ার করব। এই ফটোগ্রাফি গুলো বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন সময় তোলা হয়েছিল। ফটোগ্রাফির সাথে ফটোগ্রাফির বর্ণনাও আমি শেয়ার করেছি এখানে। তাহলে আর কথা না বাড়িয়ে ফটোগ্রাফি গুলো নিচে দেখে নেওয়া যাক।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240303_022404733.jpg
স্থান : হাবড়া ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

প্রথম এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো কাঁঠালের ফুল। কাঁঠাল হওয়ার পূর্বে এইগুলো গাছে যখন থাকে দেখতে বেশ ভালই লাগে। এই ফটোগ্রাফিটিও আমি হাবড়ার এক বন্ধুর বাড়ি থেকেই তুলেছিলাম। তাদের বাড়ি গ্রামে হওয়ার কারণে প্রচুর পরিমাণে গাছপালা লাগানো ছিল। বেশ কিছুদিন আগে তাদের বাড়িতে ঘুরতে গিয়ে তাদের একটি কাঁঠাল গাছে অসংখ্য কাঠালের ফুল আমি দেখতে পাই। আর সেখান থেকে তখন আমি এই ফটোগ্রাফিটি করি।

🍂ফটোগ্রাফি -০২ 🍂

InShot_20240303_022740874.jpg
স্থান : হাবড়া, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল ।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো জমিতে ধানের চারা লাগানো রয়েছে আর দূরের সুন্দর প্রাকৃতিক পরিবেশ এবং তার মাঝখানে রয়েছে বৈদ্যুতিক বড় এক পিলার। এই ফটোগ্রাফিটিও অনেকদিন আগে আমার সেই হাবড়ার বন্ধুর বাড়িতে গিয়ে তুলেছিলাম। তাদের বাড়িতে যাওয়ার পর সে একদিন আমায় তাদের জমি দেখাতে নিয়ে যায়। সেখানে গিয়ে এই দৃশ্যটি আমি দেখতে পাই এবং এই ফটোগ্রাফিটি করি।

🍂 ফটোগ্রাফি -০৩ 🍂

InShot_20240303_024609091.jpg
স্থান : এলিয়ট পার্ক, কলকাতা, ওয়েস্ট বেঙ্গল ।

তোমরা এই ফটোগ্রাফিতে যে ফুলটি দেখতে পাচ্ছো সেই ফুলের নাম হলো ক্যালেন্ডুলা ফুল। ফুল আমরা সবাই কম বেশি ভালোবাসি এবং ফুলের সৌন্দর্যে আমরা সবাই মুগ্ধ হই। যাইহোক,এই ফুলের ফটোগ্রাফিটি আমি কলকাতার একটি পার্ক থেকে তুলেছিলাম। কিছুদিন আগে আমি এলিয়ট পার্ক নামক একটি পার্কে গেছিলাম ঘুরতে। সেখানে গিয়ে অসংখ্য ফুল দেখতে পেয়েছিলাম আমি। তার মধ্যে এই ফুলটি অন্যতম ছিল। এই ফুলের সৌন্দর্যটা জাস্ট অসাধারণ লাগছিল। সেদিন অনেক ফটোগ্রাফি করেছিলাম, সেখান থেকে একটি ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করলাম আজ ।

🍂 ফটোগ্রাফি -০৪ 🍂

InShot_20240303_022141719.jpg
স্থান : খুলনা, বাংলাদেশে ।

এই ফটোগ্রাফিতে যে ফুলটি দেখা যাচ্ছে, প্রথম অবস্থায় দেখে অনেকে না চিনতেও পারে। যাইহোক, আমিই বলে দিচ্ছি এই ফুলটির নাম। এটি হলো ডালিমের ফুল। যারা বাড়িতে ডালিম গাছ লাগিয়ে থাকে তারা এই ফুলটি অবশ্যই চিনতে পারবে। এই ফটোগ্রাফিটি আমি যখন বাংলাদেশ ভ্রমণে ছিলাম এবং খুলনাতে ছিলাম, সেই সময়ে আমার এক দূর সম্পর্কের আত্মীয়ের ফ্ল্যাটের ছাদ থেকে তুলেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৫ 🍂

InShot_20240303_022201047.jpg
স্থান : নড়াইল, বাংলাদেশ ।

এই ফটোগ্রাফিতে গ্রামীণ প্রকৃতির এক ঝলক দেখা যাচ্ছে । গ্রামীণ প্রকৃতি আমাদের সবারই অনেক ভালো লাগে। গ্রামীণ প্রকৃতির মধ্যে গেলে একটা আলাদা রকম শান্তি পাওয়া যায়। তোমরা সবাই জানো যে, বেশ কিছুদিন আগে আমি বাংলাদেশ ভ্রমণে ছিলাম। তখন গ্রাম, শহর সব জায়গাতেই ঘুরেছিলাম। আর গ্রামে থাকাকালীন অনেক ফটোগ্রাফিও করেছিলাম। তার কিছু কিছু যদিও তোমাদের সাথে শেয়ার করেছি আগের কিছু ব্লগে। যাইহোক, গ্রামে থাকা অবস্থায় কোন একদিন এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম গ্রামের রাস্তা দিয়ে হেঁটে যাওয়া সময়।

🍂 ফটোগ্রাফি -০৬ 🍂

InShot_20240303_022926868.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছ পাতাবাহার গাছ। পাতাবাহার গাছের সৌন্দর্য সত্যিই অসাধারণ। বিভিন্ন কালারের এবং বিভিন্ন ধরনের হয়ে থাকে এই পাতাবাহার গাছগুলো। সৌন্দর্য বর্ধনের জন্য মানুষ বাড়িতে, পার্কে, অফিসে লাগিয়ে থাকে এই গাছগুলো। যাইহোক, আমি বারাসাতের একটি নার্সারিতে গিয়ে এই ফটোগ্রাফিটি করেছিলাম কিছু দিন আগে। সেখানে অনেক রকমের পাতাবাহার গাছ ছিল। তার মধ্যে এই সবুজ রঙের পাতাবাহার গাছ আমার কাছে একটু স্পেশাল লেগেছিল। সেদিন সে ফটোগ্রাফিটি করেছিলাম তা আজকে তোমাদের সাথে শেয়ার করলাম।

🍂 ফটোগ্রাফি -০৭ 🍂

InShot_20240303_022528260.jpg
স্থান : মধ্যমগ্রাম , নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিটি কালী পুজোর সময় তোলা। কালী পুজোর সময় প্রচুর পরিমাণে ঘোরাঘুরি করা হয় আমার। ২০২৩ সালের কালী পুজোতে মধ্যমগ্রামের স্টেশনের পাশে এই পুজো প্যান্ডেলটি করা হয়েছিল। কেদারনাথ মন্দিরের থিম করে করা হয়েছিল এই পুজো প্যান্ডেল টি। যদিও আমি কেদারনাথ মন্দির সামনে থেকে কোনোদিন দেখিনি, তবে টিভিতে যতদূর দেখেছি একদম সেরকমই লাগছিল এটি দেখতে। পুজোর সময় এই প্যান্ডেলের মধ্যে প্রবেশের পূর্বে আমি প্যান্ডেলের বাইরে থেকে এই ফটোগ্রাফিটি তুলেছিলাম।


🍂🍂পোস্ট বিবরণ🍂🍂

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 4 months ago 

আজকে আপনি প্রাকৃতিক দৃশ্যের দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন খুবই ভালো লাগলো। বিভিন্ন জায়গার প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। তাছাড়া ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। যেটা প্রতিনিয়ত আমাদের সাথে শেয়ার করে থাকেন । আপনার ফটোগ্রাফি ভালই উপভোগ করেছি ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে, আপনার প্রশংসামূলক এই মন্তব্যের জন্য। আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো আপনি ভালই উপভোগ করেছেন, জেনে খুব খুশি হলাম।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফির মধ্যে সবথেকে আমার কাঁঠালের ফলের ফটোগ্রাফিটি বেশি ভালো লেগেছে ।ঠিক বলেছেন ভাইয়া কিছু ফটো গ্যালারিতেই থেকে যায় যা আমরা শেয়ার করতে ভুলে যায়। পড়ে দেখলে সেগুলো ভালো লাগে।

 4 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যটির জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি এত বেশি সুন্দর হয়েছে যে চোখ ফেরাতেই পারছিলাম না। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর আপনি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো দেখে আপনি যে মুগ্ধ হয়ে গেছেন, এটা আমার জন্য অনেক খুশির বিষয় । ধন্যবাদ আপু, আপনার প্রশংসা মূলক এই মন্তব্যটির জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কাঠাঁলের ফুল কে আমাদের দিকে মজি বলে দাদা। ফটোগ্রাফি টা খুবই সুন্দর হয়েছে। ডালিমের ফুলের ফটোগ্রাফি টাও সুন্দর হয়েছে ☘️।

 4 months ago 

কাঠাঁলের ফুল কে আমাদের দিকে মজি বলে দাদা।

আমরা কাঁঠালের মুচি বলি ভাই, তবে ছোট কাঁঠাল যখন দেখা যায় তখন । কিন্তু এটার ক্ষেত্রে তো এমনটা দেখা যাচ্ছিল না তাই কাঁঠালের ফুল বললাম ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দাদা ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অসম্ভব ভালো লাগলো ৷ যাই হোক , ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো নিয়ে এত সুন্দর প্রশংসা মূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আলাদা আলাদা কয়েকটি ফটোগ্রাফি দিয়ে আজকের ব্লগটি সাজিয়েছেন ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। তবে আমার কাছে বেশি ভালো লেগেছে ডালিমের ফুল এবং পাতাবাহার গাছটি। ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে খুবই সুন্দর লেগেছে, জেনে অনেক খুশি হলাম আপু। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এলোমেলো ফটোগ্রাফি হলেও ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই পছন্দ হয়েছে ভাইয়া। ফটোগ্রাফি করার ক্ষেত্রে আপনার দক্ষতা দেখে সত্যিই ভালো লাগলো। বিশেষ করে চ্যালেনগুলা ফুল এবং পাতাবাহার ফুলের ফটোগ্রাফিটা যেভাবে ধারণ করেছেন তা দেখে আমার কাছে খুব ভালো লেগেছে।

 4 months ago 

ফটোগ্রাফি করার ক্ষেত্রে আমার দক্ষতার প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এলোমেলো ফটোগ্রাফি হলে কি হবে দাদা। সব গুলো ফটোগ্রাফি দেখার মতো ছিলো। কাঁঠালের ফুল ধরেছে কিছুদিন পরে কাঁঠাল ধরবে। কাঁঠাল আমি ছোট বেলা থেকেই পছন্দ করি। আর ফুলের ফটোগ্রাফি এবং পাতাবাহারের ফটোগ্রাফি ও অনেক সুন্দর লাগতেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দাদা।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই, আপনার প্রশংসা মূলক এই মন্তব্যটির জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কোথাও ঘুরতে গেলে আমিও আপনার মত অনেক ফটোগ্রাফি করে রাখি পরবর্তীতে ফোনের গ্যালারিতে যখন ফটোগুলো দেখি তখন নিজের কাছে অন্যরকম ভালো লাগা কাজ করে। দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে দুই এবং পাঁচ নম্বর ফটোগ্রাফিতে অসাধারণ ছিল। গ্রাম বাংলার প্রকৃতির সৌন্দর্য দেখতে আসলেই ভালো লাগে। ধন্যবাদ আপনার সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে, এরকম প্রশংসামূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য। আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে দারুন লেগেছে, এটা আমার জন্য আনন্দের বিষয়।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44