শহরের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্র অংকন

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার কৃপায় আমিও খুব ভালো আছি।

তোমরা যারা নিয়মিত আমার ব্লগ গুলো দেখো তারা নিশ্চয়ই জানো আমি ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি ভালোবাসি। এইজন্য বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকি। কয়েকদিন আগেই তোমাদের সাথে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছিলাম যেটির মধ্যে প্রাকৃতিক সৌন্দর্যের সিনারি অঙ্কন করে দেখিয়েছিলাম। আজ আমি তোমাদের সাথে ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে তার মধ্যে শহরের দৃশ্য অঙ্কন করে দেখাবো। আমি কেমন করে এই শহরের দৃশ্য সহ ম্যান্ডেলা আর্ট টি অঙ্কন করেছি তা ধাপে ধাপে তোমাদের সাথে শেয়ার করছি। আশা করি আজকের শেয়ার করা চিত্রাংকন টি তোমাদের ভালো লাগবে।

20230228_231450.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● কালো কালারের পেন
● বিভিন্ন কালারের রং পেন্সিল
● জ্যামিতিক কম্পাস
● পেন্সিল

20230228_225911.jpg

প্রথম ধাপ

জ্যামিতিক কম্পাস এবং পেন্সিলের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

20230228_213229.jpg

দ্বিতীয় ধাপ

এইবার এই বৃত্তের কেন্দ্রকে কেন্দ্র করে এই বৃত্তের থেকে কম ব্যাসার্ধের আরও তিনটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

20230228_213343.jpg

তৃতীয় ধাপ

রং পেন্সিলের সাহায্যে সবথেকে ছোট বৃত্তের মধ্যে শহরের কিছু দৃশ্য অঙ্কন করে নিলাম।

20230228_215722.jpg

চতুর্থ ধাপ

ছোট বৃত্তের থেকে তুলনামূলক বড় বৃত্তটির মধ্যে কালো কলম এর সাহায্যে ফুলের পাপড়ির মত কিছু ছোট ছোট ডিজাইন করে নিলাম।

20230228_221743.jpg

পঞ্চম ধাপ

এই ধাপে বাকি সব থেকে বড় দুটি বৃত্তের মধ্যে কলম, পেন্সিল এবং রং পেন্সিলের সাহায্যে বিভিন্ন ধরনের ডিজাইন করে নিলাম এবং ডিজাইন করা শেষে পেন্সিলের সাহায্যে চিত্রাংকনটিতে অ্যাস কালারের শেড দিয়ে দিলাম।

20230228_224636.jpg20230228_231327.jpg

ষষ্ঠ ধাপ

চিত্রাংকন শেষ করে এই ধাপে নিজের নাম লিখে নিলাম।

20230228_231409.jpg20230228_231450.jpg

সপ্তম ধাপ

চিত্রাংকনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পরে ফাইনাল যে আউটপুটটি পেলাম।

20230228_231450.jpg



আজকের শেয়ার করা শহরের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্রাংকনটি তোমাদের কাছে কেমন লাগলো অবশ্যই জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

শহরের দৃশ্য সহ ম্যান্ডেলা আর্টটি খুব সুন্দর হয়েছে ভাইয়া।এধরনের আর্ট করতে সময় ও ধৈর্যের দরকার হয়। আপনি সময় নিয়ে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের উপহার দিলেন। দারুন হয়েছে। আমার কাছে খুব ভালো লেগেছে।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ এটা ঠিক কথা বলেছেন, এই ধরনের আর্ট করতে অনেকটা বেশি সময় এবং ধৈর্যের দরকার হয়। আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে দারুন লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু।

 last year 

দাদা সত্যি বলতে সবাই প্রাকৃতিক দৃশ্য নিয়ে অনেক আত্মহারা অনেক বেশি উচ্ছাসিত, আপনি তার পাশাপাশি শহরের দৃশ্যটাও আমাদের মাঝে ম্যান্ডেলা চিত্রাংকনের মাধ্যমে উপস্থাপন করেছেন দেখে খুব ভালো লাগলো। ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। আপনি আপনার সময় ধৈর্যের যথেষ্ট পরিচয় আমাদের মাঝে তুলে ধরেছেন এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 last year 

হ্যাঁ আপু এই ধরনের আর্ট করতে গেলে যথেষ্ট ধৈর্যের প্রয়োজন হয় । আমার চিত্রাংকনটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। চিত্রাংকনটির প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার অংকন করা এই ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সম্পূর্ণ ভিন্ন ধরনের পদ্ধতিতে আজকে আপনি আমাদের মাঝে একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে। ম্যান্ডেলার মধ্যে আপনি শহরের দৃশ্য তুলে ধরেছেন।

 last year 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন জেনে অনেক ভালো লাগলো ভাই। ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

অসাধারন হয়েছে ভাইয়া শহরের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্র অংকন। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। পরবর্তীতে অন্য কেউ দেখলে খুব সহজেই চিত্র অংকন করতে পারবে। ধন্যবাদ আপনাকে

 last year 

শহরের দৃশ্য সহ ম্যান্ডেলা আর্ট টি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু। ধন্যবাদ ম্যান্ডেলা আর্টটির প্রশংসা করার জন্য।

 last year 

সত্যি আপনার ম্যান্ডেলাটির দিকে আমি প্রথমে কিছুক্ষণ পর্যন্ত এক নজরে তাকিয়ে ছিলাম। গোল বৃত্তের ভেতরে শহরের আর্ট এবং বাহিরে খুবই সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাকে একেবারে মুগ্ধ করেছে আপনার আজকের ম্যান্ডেলাটি। আপনি কিছু কিছু অংশ রং করার কারণে খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। এরকম ম্যান্ডেলা গুলো আমি একটু বেশি পছন্দ করি। আপনি খুবই নিখুঁতভাবে, ধৈর্য ধরে এবং অনেক সময় ব্যবহার করে এটি অংকন করেছেন যা আমি দেখে বুঝতে পারছি। আপনার দক্ষতা রয়েছে বলতে হচ্ছে।

 last year 

এই ধরনের ম্যান্ডেলাগুলো আপনি পছন্দ করেন জেনে অনেক ভালো লাগলো আপু । আমার ম্যান্ডেলা চিত্রাংকনটির প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

শহরের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্র অংকন করেছেন। দেখতে খুব অসাধারণ লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার শেয়ার করা শহরের দৃশ্য সহ ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় ভাই। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন শহরের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্র অংকন। আপনার মেন্ডেলার চিত্রাংকন দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ভিতরে রং করা দৃশ্য গুলো দেখতে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টটের এত সুন্দর প্রশংসা করার জন্য।

 last year 

বাহ! আপনি দারুণ অঙ্কন করেছেন একটা ম্যান্ডেলা আর্ট এর ভিতর শহরের দৃশ্য অংকন করেছেন অসাধারণ সুন্দর হয়েছে। আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। সময় দিয়ে অনেক কষ্ট করে ম্যান্ডেলা আর্ট গুলো করতে হয় তাই দেখতেও সুন্দর লাগে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে দেখিছেন আপনি অসাধারণ হয়েছে।

 last year 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট আপনার সবসময় ভালো লাগে জেনে অনেক খুশি হলাম আপু । আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে কথাগুলো বলার জন্য।

 last year 

বাহ্! শহরের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্র অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। আপনি বরাবরই আমাদেরকে সুন্দর সুন্দর চিত্রাংকন উপহার দিয়ে যাচ্ছেন। এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে প্রচুর সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। যাইহোক সামনে আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখার অপেক্ষায় রইলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

শেয়ার করা শহরের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্রাংকনটি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন জেনে অনেক ভালো লাগলো ভাই । আমার চিত্র অংকনের প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। হ্যাঁ ভাই সময় এবং ধৈর্য যথেষ্ট লাগে এই ধরনের আর্ট করতে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63138.55
ETH 2579.36
USDT 1.00
SBD 2.80