অষ্টমীতে ঘুরতে গিয়ে নিউ ব্যারাকপুর এর একটি পুজো প্যান্ডেল থেকে তোলা কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি। আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে আমি স্বাগতম জানাচ্ছি।

দুর্গাপুজোর ঘোরাঘুরি নিয়ে এর আগেও কয়েকটি ব্লগ তোমাদের সাথে শেয়ার করেছি আমি। সেইসব ব্লগে আমি বিভিন্ন দুর্গোৎসব প্যান্ডেলে ঘুরতে গিয়ে তোলা অনেক ফটোগ্রাফি এবং সেইসব প্যান্ডেলের বর্ণনা শেয়ার করেছিলাম তোমাদের সাথে। আজ তোমাদের সাথে শেয়ার করব আমাদের বাড়ি থেকে প্রায় সাত কিলোমিটার দূরত্বের একটি স্থানের দুর্গাপুজো দেখতে গিয়ে তোলা কিছু ফটোগ্রাফি। আমাদের বাড়ি থেকে নিউ ব্যারাকপুর রেল স্টেশনের দূরত্ব প্রায় ৭ কিলোমিটার হবে। নিউ ব্যারাকপুর স্টেশন থেকে আধা কিলোমিটার এলাকার মধ্যে বেশ কয়েকটি পুজো প্যান্ডেল করেছিল এ বছর সেইসব স্থানের দুর্গোৎসব কমিটি। আমি সেই সম্পর্কে জানতে পেরেছিলাম ইউটিউব এর কয়েকটি ভিডিও দেখার মাধ্যমে। যেহেতু আমি পঞ্চমীর দিন কলকাতার বিভিন্ন জায়গা ঘুরেছিলাম আর সপ্তমীতে আমাদের বাড়ির কাছাকাছি বারাসাতের বিভিন্ন জায়গা ঘুরেছিলাম তাই অষ্টমীতে ভাবলাম নিউ ব্যারাকপুরের ওইসব পুজো প্যান্ডেলগুলো একটু ঘুরে আসা যাক।

তাই অষ্টমীর রাতে আমি আমার একটা বন্ধুর সাথে বেরিয়েছিলাম নিউ ব্যারাকপুরের পুজো প্যান্ডেল গুলো দেখার জন্য। সেই দিন রাতে আমি দুটি পুজো প্যান্ডেল দেখেছিলাম নিউ ব্যারাকপুরে গিয়ে। আজ তার মধ্যে থেকে একটি পুজো প্যান্ডেলের কিছু ফটোগ্রাফি শেয়ার করব তোমাদের সাথে। নিউ ব্যারাকপুর স্টেশনে নেমে ৩০ সেকেন্ডের মত পথ হেঁটে যাওয়ার পর আমরা একটি লোকজনের ভিড়ের লাইন দেখতে পাই। সেই লাইনটি ছিল মূলত আজকের শেয়ার করা পুজো প্যান্ডেলে ভিতরে যাওয়ার লাইন। আমি এবং আমার বন্ধু তখন এই লাইনে গিয়ে দাঁড়িয়ে পড়ি। লোকজনের অনেকটাই ভিড় পড়েছিল এই পুজো প্যান্ডেলটি দেখার জন্য। আমাদের প্রায় কুড়ি মিনিটের মত সময় লেগে গেছিল এই প্যান্ডেলের মধ্যে ঢুকে মা দুর্গার মুখ দর্শন করতে।



20221003_210526.jpg



💫💫 বিদ্রোহী সংঘের দুর্গোৎসব 💫💫


প্রতিবছরই এই স্থানে মোটামুটি বেশ ভালো করেই দুর্গোৎসব পালন করা হয়। প্রতিবছর এই স্থানটিতে আসা হয় না আমার তারপরও যে কয়েকবার এই পুজো প্যান্ডেলটিতে পুজো দেখতে গেছি নানা ধরনের থিমের দেখা পেয়েছি। এ বছরও তারা সুন্দর একটি থিম করেছিল কিন্তু এই থিম টি যে কিসের আদলে করেছিল সেটা আমি সম্পূর্ণরূপে জানি না তাই সেই সম্পর্কে ইনফরমেশন শেয়ার করতে পারলাম না। এবছর তাদের প্যান্ডেলটির ভিতরের প্রতিমাগুলো অসাধারণ সুন্দর হয়েছিল এবং ভিতরের আলোকসজ্জা জাস্ট চোখ ধাঁধানোর মতো ছিল। এবার তারা যে ঝাড়বাতিটি ব্যবহার করেছিল তাদের পুজো প্যান্ডেলে সেটি আমার দেখা অন্যান্য সবগুলো পুজো প্যান্ডেলের ঝাড়বাতির থেকে বেশি সুন্দর লেগেছিল।



স্থান: নিউ ব্যারাকপুর , ওয়েস্ট বেঙ্গল।
ফটো তোলার তারিখ: ০৩/১০/২০২২
সময়: রাত আটটা
ক্যামেরা পরিচিতি : SAMSUNG
ক্যামেরা মডেল : SM-M317F
ফটোগ্রাফার:@ronggin


20221003_205953.jpg

20221003_211024.jpg

20221003_211017.jpg

স্থান: নিউ ব্যারাকপুর , ওয়েস্ট বেঙ্গল।
ফটো তোলার তারিখ: ০৩/১০/২০২২
সময়: রাত আটটা ।

20221003_210856.jpg

20221003_205902.jpg

20221003_210241.jpg
স্থান: নিউ ব্যারাকপুর , ওয়েস্ট বেঙ্গল।
ফটো তোলার তারিখ: ০৩/১০/২০২২
সময়: রাত আটটা ।



বন্ধুরা, আজকের শেয়ার করা অষ্টমীতে ঘোরাঘুরি করতে গিয়ে নিউ ব্যারাকপুরের একটি প্যান্ডেল থেকে তুলে নিয়ে আসা কিছু ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

🌼🌼ধন্যবাদ সবাইকে🌼🌼

Sort:  
 2 years ago 

বাহ খুব সুন্দর প্যান্ডেল ও মন্দিরের ছবি গুলো। আমিও বহরমপুরের ঠাকুর দেখার ছবি গুলো পোষ্ট করেছি। হাত হোক বা দিন ঘুরে ঘুরে ঠাকুর দেখার মজাই আলাদা।

 2 years ago 

বহরমপুরের ঠাকুর দেখার সুযোগ হয়নি কোনদিন আমার। আমরা কলকাতা এবং আশেপাশের অঞ্চলের ঠাকুরগুলোই প্রতিবছর দেখি।

ব্যারাকপুরের এই পূজা প্যান্ডেলে আমাদের যাওয়ার কথা ছিল, কিন্তু হঠাৎ করে মাঝপথে এক বন্ধু অসুস্থ হয়ে যাওয়ার কারণে আর যাওয়া হয়নি। যদিও এই পুজো মন্ডপ টা ব্যারাকপুর স্টেশন থেকে নেমে এক মিনিট এর হাটা পথ ছিল। যাইহোক ভালোই হলো তোমার এই পোষ্টের মাধ্যমে দেখে নিলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59274.98
ETH 2600.78
USDT 1.00
SBD 2.44