ট্রাভেল || বন্ধুকে নিয়ে "আমার গ্রাম পার্ক" ভ্রমণ

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও মোটামুটি ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকে ভ্রমনমূলক একটি পোস্ট শেয়ার করবো তোমাদের সাথে। কয়েকদিন আগে আমি "আমার গ্রাম পার্ক" নামক একটি জায়গায় ঘোরাঘুরি করতে গেছিলাম আমার এক বন্ধুর সাথে। মূলত আমার সেই বন্ধুর বাবার প্লাইউড ফ্যাক্টরি ছিল এই পার্কের পাশেই। যেহেতু তাদের ফ্যাক্টরির পাশেই এই পার্ক ছিল তাই আগে থেকেই আমার সেই বন্ধু এই পার্ক সম্পর্কে জানত। কয়দিন আগেই আমি এবং আমার বন্ধু একটু সময় বের করে চলে যাই সেখানে। যাওয়ার জন্য আমরা বারাসাত স্টেশন থেকে ট্রেনে করে উঠে বিড়া নামক স্টেশনে নেমে অটো করে সরাসরি পৌঁছে যাই এই "আমার গ্রাম পার্ক" নামক জায়গাটিতে।

IMG20240219144421.jpg

IMG20240219144404.jpg

IMG20240219143429.jpg

IMG20240219143423.jpg

এই পার্কটি নতুনই করা হয়েছে । পার্কের অনেক জায়গায় বিভিন্ন কাজও চলছিল যা গিয়ে দেখতে পেয়েছিলাম। এখানে যে এত সুন্দর একটি পার্ক রয়েছে যা আমার আগে জানা ছিল না। আমার সেই বন্ধু না বললে তো আমি এ সম্পর্কে জানতেও পারতাম না। যাইহোক, এখানকার ভিতরে পরিবেশটা জাস্ট অসাধারণ ছিল। অনেক কিছুই দেখার ছিল সেখানে। এটি অনেক বড় পার্ক ছিল সেটা বলবো না, তবে মোটামুটি ভালোই বড় ছিল। এই পার্কের মধ্যে অনেকগুলো পুকুর দেখতে পেয়েছিলাম । তাছাড়া বিভিন্ন জায়গায় বসার জন্য সুব্যবস্থাও ছিল। পুকুরে বোটিং করার ব্যবস্থাও ছিল সেখানে। পার্কটির বিভিন্ন জায়গায় জায়গায় কিছু পশু পাখির মূর্তিও বানানো ছিল। যেখানে বাচ্চারা গিয়ে আনন্দ করতে পারবে এমন ব্যবস্থা ছিল আর কি।

IMG20240219143614.jpg

IMG20240219152026.jpg

এখানে গিয়ে আমার সব থেকে অবাক লেগেছিল অনেক হাঁস দেখে। এখানে বড় বড় রাজহাঁসের দল দেখতে পেয়েছিলাম। তাছাড়াও ছোট ছোট রাজহাঁসের বাচ্চাও দেখতে পেয়েছিলাম । আগে আমি বড় রাজহাঁস দেখলেও রাজহাঁসের বাচ্চা কখনো দেখিনি। এগুলো দেখতে সত্যিই কিউট। আমি তো দেখে মুগ্ধ হয়ে গেছিলাম। যদিও আমি ছোট রাজহাঁসের বাচ্চার ফটোগ্রাফি করতে ভুলে গেছিলাম সেদিন। তাছাড়া চীনার হাঁসও দেখেছিলাম সেখানে, যেগুলো রাস্তা দিয়ে ঘুরে বেড়াচ্ছিল। এখানে গিয়ে আমার একটা সুবিধা হয়েছিল তা হলো পার্কে প্রবেশের জন্য টিকিট কাটতে হয় নি । বন্ধুর এখানে পরিচিতির কারণেই এটা সম্ভব হয়েছিল । এখানে প্রবেশ মূল্য কুড়ি টাকা হলেও আমাদের জন্য ফ্রি ছিল। তাছাড়া আমরা নৌকায়ও চড়েছিলাম তার জন্যও কোনো টাকার প্রয়োজন হয় নি

IMG20240219143559.jpg

IMG20240219143449.jpg

IMG20240219151857.jpg

আমরা দুপুরের সময়টাতে এখানে গেছিলাম। দুপুরে রোদের কারণে ঘোরাঘুরি করতে যদিও একটু কষ্ট হচ্ছিলো আমাদের। তারপরও সবকিছু বেশ সুন্দর করেই দেখেছিলাম। এখানে ঘোরাঘুরির সময় অনেকটা খিদেও পেয়ে গেছিল তবে এখানে আমরা আমাদের পছন্দ মত খাবার পাইনি। সেজন্য দুই বন্ধু মিলে বসে শুধুমাত্র দুই কাপ চা খেয়ে সময় কাটিয়েছিলাম। এই পার্কটার ভিতরের সব কিছু যতদূর পারি ঘোরাঘুরি করে দেখেছিলাম সেদিন। তবে বেশি ফটোগ্রাফি সেদিন আমি করিনি, অল্প কিছুই করেছিলাম। এই পার্ক টি সম্পূর্ণভাবে এখনো চালু হয়নি যা মনে হলো দেখে। আর লোকজনের সংখ্যা খুবই কম দেখতে পেয়েছিলাম সেদিন গিয়ে। যেহেতু নতুন হয়েছে তাই হয়তো সবাই এই পার্ক সম্পর্কে জানে না। যাইহোক, ওভারল ভালো একটা সময় কাটিয়েছিলাম এই জায়গাটায় বন্ধুর সাথে ভ্রমণ করতে গিয়ে।

IMG20240219142604.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীট্রাভেল
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনআমার গ্রাম পার্ক, ইচ্ছাপুর, বিড়া, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুর সাথে "আমার গ্রাম পার্ক" ভ্রমণ করা নিয়ে শেয়ার করা এই ব্লগটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 4 months ago 

আপনার গ্রামের পার্কের কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আসলেই অনেক সুন্দর সুন্দর জায়গা আছে যেগুলো দেখতে অনেক চমৎকার লাগলো। দুপুরে আপনারা পছন্দের খাবার পাননি দুই বন্ধু দুই কাপ চা খেয়েছেন ।আসলে অনেক কষ্ট হয়েছে বোঝা যাচ্ছে ।

 4 months ago 

পার্কের ভেতরের সুন্দর জায়গা গুলো আপনার কাছে চমৎকার লেগেছে, এটা জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ, আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পার্কের নামটি সুন্দর। আমার গ্রাম পার্ক। মনে হচ্ছে বন্ধু সহ পার্কে বেশ আনন্দঘন সময় কাটিয়েছেন। পার্কের বিভিন্ন ছবি দেখে নামকরণ সার্হক মনে হচ্ছে। হাস-মুরগী- ছনের ছাউনি গ্রামীণ আদল। ইউনিক আইডিয়া। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 4 months ago 

অনেক ভালো লাগলো আপু আপনার এই মন্তব্যটি পড়ে। বেশ সুন্দর করে গুছিয়ে কথাগুলো লিখেছেন আপনি। হ্যাঁ আপু, এই পার্কের আইডিয়াটা সত্যিই ইউনিক ছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাইয়া আজ আপনার ট্রাবল পোস্টের কিছু মুহূর্ত ও তার আশেপাশের পরিবেশ আমাদের সাথে শেয়ার করলেন। ভাইয়া আপনারা যেখানে গিয়েছেন সে জায়গা এবং তার আশেপাশের পরিবেশটা আসলে অসাধারণ ছিল। কি সুন্দর পুকুরের উপর লেখা আছে আমার গ্রাম এই ছবিটি বেশ লেগেছে আমার কাছে তাছাড়া বিভিন্ন পশু পাখির মূর্তিও ছিল সেখানে যা দেখতে অরজিনাল মনে হচ্ছিল।আর লোভ লেগেছিল মাটির চায়ের কাপে এত সুন্দর চা গুলো দেখে।ধন্যবাদ ভাইয়া। এত সুন্দর একটি পার্কের খুব সুন্দর কিছু পরিবেশ ও তার মধ্যে আপনার খুব সুন্দর কিছু মুহূর্ত কাটানোর অনুভূতিটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মাটির চায়ের কাপে এত সুন্দর চা দেখলে সবারই লোভ লেগে যায় আপু, এটা ঠিক কথা। যাইহোক, এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আপনার এই মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। আপনার এই মন্তব্যটি পড়ে সত্যিই অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

গ্রাম হিসেবে পার্কটি অনেক সুন্দর। তবে সুন্দর এর তুলনায় টিকিটের মূল্য অনেক কম।পার্কের ভিতরের দৃশ্য গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। যেহেতু লোকজন কম ছিল তাই নিরিবিলি ঘুরতে পেরেছিলেন। নিশ্চয় সুন্দর একটি সময় কাটিয়েছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু, পার্কের ভিতরের দৃশ্য গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে, জেনে আমারও ভালো লাগলো। হ্যাঁ আপু, কম লোকজন ছিল বলেই নিরিবিলি ঘুরতে পেরেছিলাম সেদিন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার গ্রাম পার্ক নামটা বেশ সুন্দর। ছবি দেখেই মনে হচ্ছে পার্ক অনেক সুন্দর। সব মিলিয়ে ফ্রেন্ড এর সাথে বেশ ভালো সময় কাটিয়েছেন। ভালো লাগলো। ধ্যনবাদ

 4 months ago 

হ্যাঁ আপু, পার্কের নামের সাথে পার্ক টি দেখতেও অনেক সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাইয়া আমার গ্রাম পার্কের ভিতরের দৃশ্যগুলো দারুন ছিল। বিভিন্ন প্রাণীর মূর্তিগুলো এমন ভাবে তৈরি করেছে দেখতে অরিজিনাল বুঝা যায়। তাছাড়া পার্কটি প্রাকৃতিকভাবে অনেক সুন্দর লাগছিল। আপনারা দুই বন্ধু চা খেয়েছেন, চায়ের কাপগুলো দারুন ছিল। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এটা কিন্তু ঠিক কথা ভাই, পার্কের মধ্যে থাকা বিভিন্ন প্রাণীর মূর্তিগুলো এমন ভাবে তৈরি করা ছিল যা দেখতে অনেকটা অরিজিনাল এর মতোই মনে হচ্ছিলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পার্কটি সুন্দর বলতেই হচ্ছে।
আপনার বন্ধুকে নিয়ে চমৎকার জায়গাটা ভ্রমন করে আমাদের সাথে শেয়ার করেছেন দেখে সত্যিই ভালো লাগলো। তবে জায়গাটায় এখনো কাজ চলছে, কাজ শেষ হবার পর হয়তো আরো দারুন দেখাবে। আর রাজহাঁস কিন্তু আমার কাছেও ভীষণ ভালো লাগে। যাইহোক চমৎকার অনুভূতি মিশিয়ে পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এত সুন্দর করে গুছিয়ে আপনার মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ । হ্যাঁ ভাই, জায়গাটি আরও বেশি সুন্দর হয়ে যাবে যখন এই জায়গার কাজগুলো সব সম্পন্ন হয়ে যাবে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

দাদা আপনার বন্ধু সহ আমার গ্রাম পার্কে দারুন একটি সময় অতিবাহিত করেছেন যা ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে ৷ প্রতিটি ফটোগ্রাফি দেখার মতো ৷ আর পার্কের পরিবেশটা সত্যি অসাধারণ ইয়া বড় হাতি, পুকুর,সাদা ধবল বক রাজ হাস এবং কি প্রজাপতির ফটোগ্রাফি দেখে মন ভরে গেলো ৷ সবমিলে পার্কের ফটোগ্রাফি আপনার অনুভুতি সবকিছু মিলে অনেক সুন্দর ছিল ৷ অনেক ধন্যবাদ দাদা ৷

 4 months ago 

পার্কের পরিবেশ আপনার কাছে অসাধারণ লেগেছে এবং পার্কের ভেতরের সবকিছু দেখে আপনার যে মন ভরে গেছে, এটা জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ, এত সুন্দর করে আপনার মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বোঝাই যাচ্ছে বন্ধুর সাথে খুবই সুন্দর একটা মুহূর্ত অতিবাহিত করেছেন। বন্ধুর মাধ্যমে এই পার্কের খবর জানতে পেরে তার সঙ্গে ঘুরতে এসেছেন এবং পার্কের ভেতরটা আসলেই অনেক সুন্দর দেখেই বোঝা যাচ্ছে। যেহেতু এই পার্ক নতুন আর এখন পর্যন্ত কাজ চলছে তার মানে বোঝা যাচ্ছে ভবিষ্যতে আরো বেশি সুন্দর হবে। দুই বন্ধুর কাটানো দারুণ মুহূর্তটা আমাদের মাঝে চমৎকারভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাই, নতুন নতুন অনেক কিছু তৈরির কাজ সেদিন পার্কের ভিতরে চলছিল, এগুলো সব কমপ্লিট হয়ে গেলে পার্ক টি আরও বেশি সুন্দর হয়ে উঠবে ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পার্কের নাম যেমন সুন্দর তেমনি তার সৌন্দর্য। গ্ৰামীণ প্রকৃতি ঘেরা এমন পরিবেশে ঘোরাঘুরি করতে অনেক ভালো লাগে। আপনার এত সুন্দর ফটোগ্রাফি দেখে বুঝতে পারছি সেদিন দুই বন্ধু মিলে খুব সুন্দর সময় কাটিয়েছেন। এমন সুন্দর জায়গায় ঘোরাঘুরি করলে মন একদমই ভালো হয়ে যায়। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

একদম ঠিক কথা বলেছেন আপু, এইরকম সুন্দর জায়গায় ঘোরাঘুরি করলে মনটা একদমই ভালো হয়ে যায় ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44