মোমো মাত্র ৬৯ টাকায়!

in আমার বাংলা ব্লগlast year
তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার কৃপায় আমিও মোটামুটি ঠিক আছি।

আমি এতদিন জানতাম মোমো একটি চাইনিজ খাবার। তবে মোমো সম্পর্কে গুগল সার্চ করার পরে জানতে পারি এটি একটি তিব্বতী খাদ্য। এটি তিব্বতী খাদ্য হলেও বর্তমানে আমাদের ভারতে এবং প্রতিবেশী দেশ নেপালে এই মোমো খুবই জনপ্রিয় একটি খাবার। আমাদের ভারতে রাস্তার পাশের ছোট দোকান থেকে শুরু করে বড় বড় রেস্টুরেন্ট সব জায়গাতেই এই মোমো পাওয়া যায়। স্থানবিশেষে দামের পার্থক্যও দেখা যায়। মোমো আমার খুবই প্রিয় একটি খাবার। আমি যেমন রাস্তার পাশে বসা মোমোর দোকান থেকে ৩০ টাকার মোমো খেয়েছি আবার বড় রেস্টুরেন্টে গিয়ে ৩০০ টাকার মোমোও খেয়েছি। দামের পার্থক্যের সাথে সাথে কোয়ালিটিরও পার্থক্য চলে আসে তখন।

20230630_185954.jpg

20230630_185911.jpg

যাইহোক কিছুদিন আগে আমাদের বারাসাতে অবস্থিত শ্রীনিকেতন নামক একটি শপিংমলে গেছিলাম আমার জন্য একটি শার্ট কিনতে। সেখানে যাওয়ার পর আমি নতুন একটি রেস্টুরেন্ট দেখতে পাই ওয়াও চায়না নামে যা শ্রীনিকেতনের বিপরীত দিকে ছিল। বারাসাতের ওই জায়গাটিতে এই রেস্টুরেন্ট টি খুলেছে খুব বেশিদিন হয়নি। কোথাও কোন নতুন রেস্টুরেন্ট দেখতে পেলে আমার সেখানে যেতেই হয় কারণ নতুন নতুন খাবার টেস্ট করতে আমার খুবই ভালো লাগে। এই রেস্টুরেন্টের সামনের একটি ব্যানারে অ্যাট্রাক্টিভ অফারও দেখা যাচ্ছিল। মাত্র ৬৯ টাকায় মোমোর অফার! এই অফার দেখে আমার আরো বেশি আগ্রহ চলে আসে এইখানে গিয়ে মোমো খাওয়ার জন্য। যেদিন আমি শ্রীনিকেতনে গেছিলাম সেদিন একাই গেছিলাম তাই সেদিন এই রেস্টুরেন্টে আমি আর ঢুকিনি।

20230630_184951.jpg

20230630_184938.jpg

তবে আমি সেদিন মন স্থির করে নিয়েছিলাম দুই-একদিনের মধ্যেই এই রেস্টুরেন্টে যাওয়ার জন্য। আমি আমার কোন বন্ধুর সাথে আসবো এমনটা ভেবেছিলাম। যাই হোক সেই দিন আমি বাড়ি আসার পর আমার এক বন্ধুকে ফোন করি এবং পরের দিন ওয়াও চায়না গিয়ে ৬৯ টাকায় মোমো খাওয়ার কথা বলি। তাকে যখন এত কম টাকায় মোমো খাওয়ার কথাটি জানাই সে সাথে সাথে রাজি হয়ে যায় আমার সাথে যাওয়ার জন্য। সে পরের দিন সন্ধ্যার সময়ই আমার সাথে যেতে চায়। আমার বন্ধুর বাড়ি ছিল মধ্যমগ্রামে। তাকে আমি পরের দিন সন্ধ্যায় বারাসাত স্টেশনে আসতে বলি। তারপর একসাথে হাঁটতে হাঁটতে আমরা ওই রেস্টুরেন্টটি তে চলে যাব এমনটা কথা হয় কারণ এটি বারাসাত স্টেশন থেকে খুব একটা দূরে ছিল না। আমাদের নির্ধারিত দিনে আমি এবং আমার বন্ধু এই ওয়াও চায়না- তে মোমো খেতে গেছিলাম সন্ধ্যার সময়। সেদিনের ওয়েদারটাও বেশ সুন্দর ছিল। মোমো খাওয়ার জন্য একটু ঠান্ডা ঠান্ডা ওয়েদারই সব থেকে উত্তম।

20230630_184931.jpg

20230630_183535.jpg

রেস্টুরেন্টটির মধ্যে গিয়ে বসে প্রথমে আমরা খাবারের মেনু গুলো দেখি। আমাদের যে খাবারের মেনুকার্ড টি দিয়েছিল সেখানে ৬৯ টাকায় মোমোর উল্লেখ ছিল না। এইজন্য আমি অর্ডার কাউন্টারে গিয়ে এই অফারে মোমো আছে কিনা জিজ্ঞেস করি। তখন তারা জানায় এই অফারে মোমো তাদের কাছে রয়েছে কিন্তু সেগুলো মেনু কার্ডে যোগ করা হয়নি। ৬৯ টাকায় মোমো মেনু কার্ড না থাকার কারণ আমি আর তাদের কাছে জিজ্ঞেস করিনি। সেখানে গিয়ে আমার জন্য একটি ভেজ এবং আমার বন্ধুর জন্য একটি নন-ভেজ মোমো অর্ডার করি । পাঁচটি মোটামুটি সাইজের মোমো ৬৯ টাকায়, বেশ ভালো অফারই । এত উন্নত মানের একটি রেস্টুরেন্টে গিয়ে এত কম টাকায় মোমো পাওয়া আমার কাছে একটু অবিশ্বাস্য লেগেছিল।

20230630_183541.jpg

20230630_183529.jpg

ওয়াও চায়না -তে শুধু এই এই মোমোর দাম একটু কম ছিল। অন্যান্য অনেক খাবার দেখেছিলাম যার স্টারটিং দাম ১৭০ টাকা থেকে শুরু ছিল এবং ৪০০ টাকার উপরে পর্যন্ত দাম ছিল। এখানের খাবারের মেনুতে অন্যান্য আরো অনেক মোমোও দেখেছিলাম যেগুলোর দাম অনেকটাই বেশি ছিল। তবে আমরা কম টাকার মোমোই অর্ডার করি। সেখানে গিয়ে অর্ডার করার ১৫ মিনিটের মধ্যেই খাবারগুলো তারা আমাদের টেবিলে দিয়ে যায়। মোমো গুলো খেতে অনেক বেশি ভালো লেগেছিল তা বলবো না কিন্তু মোটামুটি ঠিক ছিল খাবারের টেস্ট। আমি এবং আমার বন্ধু সেখানে প্রায় ৪৫ মিনিটের মতো সময় ছিলাম। আমরা দুই বন্ধু এতটা সময় গল্প করতে করতে মাত্র ৬৯ টাকায় মোমো ইনজয় করি।




ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: বারাসাত , নর্থ ২৪ পরগনা, ওয়েস্ট বেঙ্গল



বন্ধুরা, মাত্র ৬৯ টাকায় মোমো খাওয়া নিয়ে শেয়ার করা আজকের ব্লগটা তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  

আমাদের বারাসাত স্টেশনের পাশে যে এত সুন্দর একটা রেস্টুরেন্ট রয়েছে সেটা তো জানতাম না। ৬৯ টাকায় মোমোর অফারটা কি এখনো রয়েছে...? তাহলে আমি গিয়ে খেয়ে আসবো। তবে আমারও একটা ভুল ধারণা ছিল যে মোমো চাইনিজদের খাবার।

 last year 

৬৯ টাকায় মোমোর অফারটা কি এখনো রয়েছে...?

হ্যাঁ এই অফারটি অনেকদিনই থাকবে। আমি সেখানে গিয়ে ওদের কাছে এই অফারটি কতদিন থাকবে সেটা জিজ্ঞেস করেছিলাম। তারা জানিয়েছিল এখনো অনেকদিন এই অফারটি চলবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66603.07
ETH 3335.94
USDT 1.00
SBD 2.70