ডাই || পুরনো চিরুনিকে নতুন রূপ দেওয়া

in আমার বাংলা ব্লগ6 hours ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আমি পূর্বে প্রতি সপ্তাহেই তোমাদের সাথে কমপক্ষে একটি করে ডাই পোস্ট শেয়ার করতাম তবে বেশ কিছুদিন ধরে একটু ব্যস্ততার কারণে নতুন কোন ডাই পোস্ট আর শেয়ার করা হয়নি। তবে আজ একটু সময় পেয়ে নতুন একটি ডাই নিয়ে হাজির হয়ে গেলাম। এই ডাই পোস্টটিতে আমি পুরনো একটি কাঠের চিরুনিকে নতুন রূপ দিয়ে দেখাবো। আমাদের বাড়িতে অনেক জিনিসই অবহেলায় পড়ে থাকে যেগুলো আমরা ব্যবহার করি না। তবে সেই গুলোকে নতুন রূপ দিতে পারলে সেগুলো যেমন দেখতে সুন্দর হয়, তাছাড়া সেগুলো ব্যবহার করতেও পরবর্তীতে ভালো লাগে। পুরনো কোন জিনিসকে নতুন রূপে তৈরি করে তা ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতেও ব্যবহার করা যেতে পারে। নতুন নতুন জিনিস তৈরি করতে আমার বেশ ভালই লাগে। যাইহোক, আজকে শেয়ার করা এই ডাই টি খুব সহজেই আমি তৈরি করে ফেলেছি। এই ধরনের ডাই তৈরি করা অনেকটাই সহজ তবে একটু সময় বেশি লেগে যায় কারণ কয়েকটি ধাপে রং করতে হয় এবং রংগুলোকে শুকিয়ে পুনরায় আবার ডিজাইন করতে হয় । অন্যান্য ডাই শেয়ার করতে অনেকগুলো স্টেপ ব্যবহার করতে হয় আমার, তবে আজকের ডাই টি কয়েকটি স্টেপের মাধ্যমে সহজে শেয়ার করতে পেরেছি। এই ডাই টি আমি কেমন করে তৈরি করেছি, তার প্রত্যেকটি ধাপ আমি নিচে শেয়ার করলাম। আশা করি, এর মাধ্যমে এটি তৈরি পদ্ধতি তোমরাও শিখে নিতে পারবে।

IMG20240324123217.jpg




প্রয়োজনীয় উপকরণ:

▪️পুরনো কাঠের চিরুনি
▪️অ্যাক্রলিক কালার
▪️তুলি
▪️জল

InShot_20240722_103844883.jpg

প্রথম ধাপ

প্রথমে কাঠের চিরুনি নিয়ে সেটাতে সাদা অ্যাক্রলিক কালার করে নিলাম। তারপর সাদা রং করা চিরুনিটি কে কিছু সময় শুকিয়ে রাখার জন্য রেখে দিলাম।

IMG20240324113824.jpgIMG20240324115359.jpg

IMG20240324115408.jpg

দ্বিতীয় ধাপ

এরপর এই চিরুনিতে হলুদ রঙের অ্যাক্রলিক কালার করে নিলাম। পূর্বের মত এই ধাপেও রং করা চিরুনিকে শুকিয়ে নিতে হবে।

IMG20240324121000.jpg

তৃতীয় ধাপ

এবার গোলাপি অ্যাক্রলিক কালার এবং তুলির সাহায্যে চিরুনির উপর কিছু ফুল অঙ্কন করে নিলাম।

IMG20240324121636.jpg

চতুর্থ ধাপ

এখন তুলি ও সবুজ অ্যাক্রলিক রং নিয়ে পূর্বে করা ফুল গুলোর পাশে পাতার মতো করে অংকন করে নিলাম। এভাবে পুরনো একটা কাঠের চিরুনিকে নতুন রূপ দিয়ে দিলাম।

IMG20240324122835.jpg

IMG20240324123439.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসSamsung Galaxy M31s
ডাই মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই ডাই টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 5 hours ago 

কাঠের চিরুনি আমি এই প্রথম দেখলাম দাদা।প্রথম দেখে ভেবেছিলাম diy যখন তখন তুমি কাগজ দিয়ে তৈরি করেছো মনে হয়।কিন্তু তারপর দেখলাম না রং করেছো।চমৎকার লাগছে দেখতে, ধন্যবাদ।

 4 hours ago 

অন্যান্য সময় কাগজ দিয়ে তৈরি করলেও এইবার একটু ভিন্ন ভাবে কিছু তৈরি করার চেষ্টা করলাম বোন । যাইহোক, তোমাকে অসংখ্য ধন্যবাদ, তোমার এই সুন্দর মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.029
BTC 67557.12
ETH 3500.56
USDT 1.00
SBD 2.70