জ্বরে আক্রান্ত!

in আমার বাংলা ব্লগ9 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমি খুব বেশি ভালো নেই ।

thermometer-869392_1280.jpg

ইমেজ সোর্স

তিনদিন পর থেকেই আমাদের সব থেকে বড় ধর্মীয় উৎসব দুর্গাপুজো শুরু হচ্ছে। এই সময়ে জ্বরে আক্রান্ত হওয়া সত্যিই অনেক দুর্ভাগ্যজনক আমার জন্য। পুজোর আগে আগে এভাবে অসুস্থ হয়ে যাওয়াটা মেনে নিতে বেশ কষ্ট হচ্ছে আমার। গত দুইদিন থেকেই আমার জ্বর। ১০১° ফারেনহাইট থেকে ১০২° ফারেনহাইট এর মধ্যে ঘোরাঘুরি করছে শরীরের তাপমাত্রা। বেশ কিছুদিন ধরে ডেঙ্গু ,ম্যালেরিয়া নিয়ে অনেক কথাই শোনা যাচ্ছে এবং চারদিকে ডেঙ্গু এবং ম্যালেরিয়াতে আক্রান্ত হতে দেখা যাচ্ছে হাজার হাজার মানুষকে। তাই এখন জ্বর হলে ডেঙ্গু এবং ম্যালেরিয়ার ভয় থেকেই যায় সবার মধ্যে। ডেঙ্গু এবং ম্যালেরিয়া হলে জ্বর ১০৩° থেকে ১০৪° ফারেনহাইট এর উপরে থাকে যেমনটা আমি জানতে পেরেছি বিভিন্ন মাধ্যমের সাহায্য।

ডেঙ্গু এবং ম্যালেরিয়া হলে সেই জ্বরের সাথে সর্দির কোন সম্ভাবনা থাকে না সাধারণত আর আমার যেহেতু জ্বরের সাথে সর্দি রয়েছে সেই জন্য ডেঙ্গু এবং ম্যালেরিয়া হয়নি এমনটাই ধারণা করছি আমি। এই কারণে বাড়িতে থেকে ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করছি। শরীরের জ্বর থাকলে কোন কাজ করা সত্যি অনেক কষ্টকর হয়ে যায়। সারা শরীরে প্রচন্ড ব্যথা থাকে, খাবারের কোন রুচি থাকে না। নিজের নিত্য প্রয়োজনীয় কাজগুলোও করা সম্ভব হয়না। এই জ্বরের মধ্যে ফোনের সামনে থাকতেও অনেকটা কষ্ট হয়ে যায়। আজকের এই ব্লগটি লেখার সময়ও অনেকটা কষ্ট হচ্ছে আমার। তারপরও যেহেতু আমি প্রতিদিন একটি করে ব্লগ তোমাদের সবার সাথে শেয়ার করে থাকি, সেই ধারাবাহিকতাকে বজায় রাখার জন্যই আমি ব্লগটি লিখছি।

বর্তমানে ডেঙ্গু ম্যালেরিয়ার পাশাপাশি ভাইরাল ফিভারেরও প্রকোপ দেখা দিয়েছে। আমার জ্বরের লক্ষণ গুলো দেখে এটাই ধারণা করা হচ্ছে ভাইরাল ফিভার হয়েছে। তাই খুব একটা বেশি চিন্তা করছি না এই জ্বর নিয়ে। ভাইরাল ফিভার হলে সাধারণত তিন থেকে চার দিনের মধ্যে সেই জ্বর ঠিক হয়ে যায়। যেহেতু আমার দুই দিন জ্বর হয়েছে তাই আর দুইদিন ওয়েট করে দেখব জ্বর ঠিক হয় কিনা তাই নিয়ে। এর মধ্যে যদি জ্বর ঠিক হয়ে যায় তাহলে তো ভালো আর সেটা না হলে হসপিটালে যাওয়া ছাড়া অন্য কোন উপায় থাকবে না।

সেই সাথে ম্যালেরিয়া এবং ডেঙ্গুর জন্য রক্ত পরীক্ষাও করাতে হবে। যাই হোক আজকের ব্লগে তোমাদের সাথে এতটুকুই শেয়ার করার ছিল । তোমরা সবাই অনেক অনেক সাবধানে থাকো কারণ চারদিকে বিভিন্ন ধরনের জ্বরের দেখা দিয়েছে। এই সময় সবাইকে সাবধানতা অবলম্বন করে চলতে হবে। সাবধানে থাকলেও যে এইসব জ্বর হবে না তার ১০০% গ্যারান্টি নেই, তবুও দিন শেষে আমাদের সবাইকে সাবধানে থাকতে হবে।



বন্ধুরা, আজকের ব্লগ এখানেই শেষ করছি। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 9 months ago 

আসলে ভাইয়া বর্তমান সময়ে অনেকেই এভাবে জ্বরে আক্রান্ত হচ্ছে। আর আপনার জ্বরের মাত্রাটা বেশ অধিক। আমি আশা করি আপনি ডাক্তারের নিকট থেকে সুচিকিৎসা গ্রহণ করে পুজোর আগেই সুস্থতা লাভ করবেন। আমি আপনার সার্বিক সুস্থতা কামনা করছি।

 9 months ago 

চেষ্টায় আছি ভাই, কি করে পুজোর আগে আগে সুস্থ হয়ে যাওয়া যায় সেটাই দেখছি।

 9 months ago 

আসলে বর্তমান সময়ে অনেকেরই জ্বর দেখা দিচ্ছে। তবে লক্ষ্য করছি যে এই জ্বর গুলো খুব তাড়াতাড়ি যাচ্ছে না। দেখেন যদি আপনার ডেঙ্গু ম্যালেরিয়া না হয়ে থাকে তাহলে এন্টিবায়োটিক খেলে আশা করা যায় দুই তিন দিনের মধ্যেই জ্বর ভালো হয়ে যাবে। তবে যদি এগুলো হয়ে থাকে তাহলে বেশ ভোগান্তিতে পড়তে হতে পারে।

 9 months ago 

এখনো এন্টিবায়োটিক খাওয়া শুরু করিনি ভাই । নরমাল প্যারাসিটামল ই খাচ্ছি । আজকের মধ্যে জ্বর না কমলে কালকে থেকে এন্টিবায়োটিক খাব।

 9 months ago 

দাদা আবহাওয়া এখন খুব খারাপ সাবধানে থাকবেন। আপনার জ্বর হয়েছে জেনে খারাপ লাগলো। দোয়া করি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন ইনশাআল্লাহ।

 9 months ago 

আমার সুস্থতার জন্য প্রার্থনা করেছেন জেনে ভালো লাগলো ভাই , অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনাদের ধর্মে উৎসব খুব সামনে আর এই মুহূর্তে আপনি অসুস্থ জেনে বেশ কষ্ট লাগলো আমার। কারণ আনন্দঘন মুহূর্ত যদি অসুস্থ হয়ে পড়ে থাকা হয় তাহলে সত্যিই দুর্ভাগ্য ছাড়া কিছু নয়। তবুও দোয়া করি আপনি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। কারণ সুস্থতা সৃষ্টিকর্তার অশেষ নেয়ামত। হয়তো এবার বেশি আনন্দ না করতে পারেন পরবর্তীতে অবশ্যই আনন্দ করতে পারবেন সেই দোয়া রইল।

 9 months ago 

আমার দ্রুত সুস্থতার জন্য জন্য আপনি প্রার্থনা করেছেন জেনে ভালো লাগলো ভাই। সেটা তো অবশ্যই ভাই পুজোর আগে আগে এভাবে অসুস্থ হয়ে যাওয়াটা আমার জন্য দুর্ভাগ্যের বিষয়।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67083.87
ETH 3502.60
USDT 1.00
SBD 3.13