ভিডিওগ্রাফি || আখের ক্ষেত ও তিলের ক্ষেতের ভিডিওগ্রাফি ।

in আমার বাংলা ব্লগ3 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

সবুজ প্রকৃতি আমরা সবাই ভালোবাসি। সবুজ প্রকৃতির মধ্যে ঘুরতে যাওয়ার সুযোগ হলে আমাদের সবারই অনেক আনন্দ লাগে। আমি ছোটবেলা থেকেই প্রকৃতিকে অনেক বেশি পছন্দ করি। প্রকৃতির মধ্যে যখন সময় কাটাই, মনে হয় অন্য কোন জগতে চলে এসেছি। আমাদের বাড়ির খুব কাছে সবুজ প্রকৃতি দেখার খুব বেশি সুযোগ নেই। তবে আমাদের এলাকা থেকে কয়েক কিলোমিটার দূরে গেলে সবুজ প্রকৃতি দেখার সুযোগ পাওয়া যায়। যাইহোক, কয়েকদিন আগে আমাদের বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরের একটি জায়গায় ঘুরতে গেছিলাম যেখানে সবুজ প্রকৃতি দেখার সুযোগ হয়। এই জায়গাটি আমার পূর্ব পরিচিত একটি জায়গা ছিলো। মাঝে মাঝেই এই জায়গাটিতে আমি ঘুরতে যাই।

20240405_170018.jpg

20240405_165720.jpg

এই জায়গাটিতে বিভিন্ন ধরনের ফসল লাগানো হয় সারা বছর ধরে। আমি যে সময়টাতে এখানে গেছিলাম, সেই সময় এখানের কিছু জায়গায় তিল এবং আখ লাগানো ছিল। তবে এখানে থাকা তিল গাছের আকার গুলো মোটামুটি একই আকারের হলেও, আখ গাছের আকার গুলো একই আকারের ছিল না। এখানে থাকা কিছু কিছু আখ বড় হয়ে গেছিল আবার কিছু কিছু আখের গাছ খুব ছোট আকারের ছিল। জমিতে লাগানো তিল গাছগুলোতে সবুজ রঙের তিল এবং তিলের ফুল ফুটেছিল। এখানে বড় যে আখ গুলো ছিল সেগুলো খাওয়ার মত হয়ে গেছিল। এই জায়গায় ঘোরাঘুরি করতে গিয়ে আমি সেদিন আখও নিয়ে এসেছিলাম কিনে। যাইহোক, এরকম সবুজ প্রকৃতির মধ্যে ঘুরতে গিয়ে মনটা আমার সেদিন ফ্রেশ হয়ে গেছিল। সেদিন তিলের ক্ষেত এবং আখের ক্ষেতের চারপাশে ঘুরে ঘুরে একটি ভিডিওগ্রাফি করেছিলাম যা আজকের ব্লগে তোমাদের সাথে শেয়ার করলাম।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন...


◾▪️◾পোস্ট বিবরণ◾▪️◾

শ্রেণীভিডিওগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ভিডিওগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা আখের ক্ষেত ও তিলের ক্ষেতের ভিডিওগ্রাফি টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 3 months ago 

আপনাদের বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরে ঘুরতে গিয়েছিলেন এবং সেখানে সবুজ প্রকৃতির মাঝে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছিলেন জেনে বেশ ভালো লাগলো দাদা। আখের ক্ষেত এবং তিলের খেতে বেশ দারুন ভিডিওগ্রাফি করেছেন। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে বিস্তারিতভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আমার শেয়ার করা এই আখের ক্ষেত এবং তিলের ক্ষেতের ভিডিওগ্রাফি টা যে আপনার কাছে দারুন লেগেছে, সেটা জেনে ভালো লাগলো ভাই।

 3 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। আর প্রকৃতির মাঝে সময় কাটাতে ভালো লাগে। ভাইয়া আপনি এত সুন্দর করে আখের ক্ষেত ও তিলের ক্ষেতের ভিডিওগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লাগলো।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

আখের ক্ষেত এবং তিলের ক্ষেত দুটো পাশাপাশি তাই আপনি অনেক সুন্দর ভাবে ভিডিওগ্রাফি ধারণ করেছেন ভাইয়া। আপনার ধারণ করা ভিডিওগ্রাফি টি দারুন হয়েছে। এবছর তিলের ক্ষেত দেখা হয়নি। আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেরে খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

আমার শেয়ার করা এই ভিডিও টি আপনার কাছে দারুন লেগেছে, জেনে ভালো লাগলো আপু।

 3 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে বেশ ভালই লাগে। আপনার বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরে গিয়ে আখের ক্ষেতের ভিডিওগ্রাফি এবং তিলের ক্ষেতের ভিডিওগ্রাফি শেয়ার করেছেন আপনি দেখে আমার কাছে বেশ ভালই লেগেছে। কাছ থেকে যদিও এই ক্ষেত কখনো দেখিনি। আপনার ভিডিওগ্রাফির মধ্যে দেখতে পেয়ে আমার কাছে বেশ ভালই লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি ভিডিওগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

কাছ থেকে যদিও এই ক্ষেত কখনো দেখিনি।

বলেন কি আপু! আপনাদের বাড়ির কাছাকাছি কি কোন আখ ক্ষেত নেই ?

 3 months ago 

সবুজ প্রকৃতি দেখতে আমিও খুব বেশি পছন্দ করি ভাই। তবে এরকম সবুজ ক্ষেত দেখার সুযোগ আমাদের বাড়ির আশেপাশেও মেলে না। তবে বেশ খানিকটা দূরে গেলে অবশ্য মেলে, অবশ্য যাওয়া হয়ে ওঠে না। আপনি দেখছি সবুজ প্রকৃতির দারুন একটি ভিডিওগ্রাফি করেছেন, যা দেখে খুবই ভালো লাগলো। আখ আমি খুবই পছন্দ করি খেতে, আপনি দেখছি আখের ক্ষেতের ভিডিওগ্রাফি করার সাথে সাথে কিছু আখ কিনেও নিয়ে এসেছিলেন। তিলের ক্ষেত মনে হয় এই প্রথমবার দেখলাম।

 3 months ago 

শেয়ার করা ভিডিওটা আপনার কাছে দারুণ লেগেছে, জেনে খুব খুশি হলাম দিদি। প্রশংসামূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

জায়গাটা বেশ সুন্দর তো। একেবারে গ্রামের মধ্যে। পাশেই আখ ক্ষেত তিলের ক্ষেত। চারিদিকে বেশ সুন্দর সবুজ। নিরিবিলি তে সময় কাটানোর জন্য সুন্দর একটা জায়গা। আপনি বেশ সুন্দর ধারণ করেছেন ভিডিও টা। ভিডিও এর ব‍্যাকগ্রাউন্ডে পাখির আওয়াজ পাওয়া যাচ্ছে। সবমিলিয়ে দারুণ ছিল ভিডিও টা ভাই। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 3 months ago 

সব মিলিয়ে আমার শেয়ার করা এই ভিডিওটা যে আপনার কাছে দারুন লেগেছে, এটা জেনে খুব খুশি হলাম। হ্যাঁ ভাই, জায়গাটা সত্যিই অনেক সুন্দর ছিল।

 3 months ago 

প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে কার না ভালো লাগে। আপনি আখ ও তিল ক্ষেতের ভিডিওগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ভিডিওর মাধ্যমে অনেকদিন পর তিলের ক্ষেত দেখতে পেলাম। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি ভিডিওগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার শেয়ার করা এই ভিডিও এর মাধ্যমে যে আপনি অনেকদিন পর তিলের ক্ষেত দেখতে পেয়েছেন, জেনে অনেক খুশি হলাম ভাই।

 3 months ago 

হ্যা ভাই আমিও অনেক খুশি হয়েছি।

 2 months ago 

আখের ক্ষেতের ও তিলের ক্ষেতের দারুণ একটি ভিডিওগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার ভিডিওটি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। খুবই নিখুঁতভাবে ভিডিওগ্রাফি টি উপস্থাপন করেছেন। আপনার পোস্টটি দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32