"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৫২ || ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে প্রিয়জনের জন্য কার্ড তৈরি

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম।আজকের ব্লগে মূলত আমাদের "আমার বাংলা ব্লগ" কমিউনিটি আয়োজিত ৫২ তম প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করব। আমাদের কমিউনিটি সবসময় সময় উপযোগী সব প্রতিযোগিতা গুলোর আয়োজন করে। এখন যেহেতু ফেব্রুয়ারি মাস চলছে আর এই মাসকে ভালোবাসার মাস বলা হয় তাই এই ভালবাসার মাসে, ভালোবাসার মানুষকে উপহার দেওয়ার জন্য যে কার্ডগুলো ব্যবহার করা হয় তাই তৈরির প্রতিযোগিতার আয়োজন করেছে আমাদের এই কমিউনিটি। প্রত্যেক বছর আমি আমার ভালোবাসার মানুষকে এই কার্ডগুলো সাধারণত কিনেই দি। তবে এবারের প্রতিযোগিতার মাধ্যমে সেটা নিজের হাতে তৈরি করে দিতে পারব, এটা ভেবেই ভালো লাগছে।

InShot_20240207_122934764.jpg

এই কাজটা যদিও অনেকটা সময় সাপেক্ষ ছিল। প্রায় আট থেকে নয় ঘন্টার মত সময় লেগেছে এই কাজটি করতে। তারপরও অনেক ইনজয়ের সাথে করেছি কাজটি কারণ নিজের হাতে তৈরি করা কোন জিনিস প্রিয়জনকে দিতে বেশ ভালোই লাগে। নিজের প্রিয়জনকে আমরা সবাই অনেক ভালোবাসি। এই ভালোবাসা আসলে কি, এই নিয়ে ব্যাখ্যা করা আসলেই সম্ভব নয়। কারণ একেকজনের কাছে এর ব্যাখ্যা এক এক রকম হয়ে থাকে। ভালোবাসার মানুষ বা প্রিয়জন কিন্তু আমাদের পরিবারের কেউ হতে পারে আবার পরিবারের বাইরেরও কেউ হতে পারে। ভালোবাসার এই মাসে ভালোবাসার মানুষটাকে কোন কিছু গিফট করতে পারলে অবশ্যই ভালো লাগে। আমাদের এই কমিউনিটি এই সুযোগটাই করে দিয়েছে মূলত আমাদের এই প্রতিযোগিতার মাধ্যমে। আমাদের কমিউনিটিতে এমন সব প্রতিযোগিতার আয়োজন এর জন্য কতৃপক্ষের সবাইকে অনেক অনেক ধন্যবাদ জানাই। যাইহোক, আর কথা না বাড়িয়ে আমি কার্ডটি কেমন ভাবে তৈরি করেছি তা ধাপে ধাপে নিচে দেখে নেওয়া যাক।

InShot_20240207_102930767.jpg

InShot_20240207_103303606.jpg

প্রয়োজনীয় উপকরণ:

●বিভিন্ন কালারের পেপার
●গ্লিটার পেপার
●অ্যাক্রোলিক কালার
●গ্লিটার রঙিন টেপ
●তুলি
●স্কেল
●পেন্সিল
●আঠা
●কাঁচি
●কালো পেন
●গ্লিটার জেল পেন

InShot_20240207_125951170.jpgInShot_20240207_125443667.jpg

🦋 প্রথম ধাপ🦋

প্রথমে সাদা ও কালো কালারের পেপার আঠার সাহায্যে জোড়া লাগিয়ে কার্ডটি তৈরি করে নিলাম।

InShot_20240207_132339356.jpgInShot_20240207_124817832.jpg

🦋 দ্বিতীয় ধাপ 🦋

দ্বিতীয় ধাপে, গ্লিটার রঙিন টেপ ও গ্লিটার পেপারের সাহায্যে কার্ডের চারপাশে বর্ডার করে নিলাম।

InShot_20240207_130021589.jpgInShot_20240207_124550286.jpg

🦋 তৃতীয় ধাপ 🦋

এবার তৃতীয় ধাপে, রঙিন কালার পেপারে কালো পেনের সাহায্যে কিছু মনের মতো কথা লিখে নিলাম।

InShot_20240207_132858618.jpgInShot_20240207_132827262.jpg
InShot_20240207_132737879.jpgInShot_20240207_132719998.jpg

🦋 চতুর্থ ধাপ 🦋

চতুর্থ ধাপে, সাদা কালারের পেপারের উপর পেন্সিলের সাহায্যে কিছু চিত্র অঙ্কন করে নিলাম।

InShot_20240207_125506714.jpgInShot_20240207_124933308.jpg

🦋 পঞ্চম ধাপ 🦋

পঞ্চম ধাপে, সাদা ও লাল কালারের গ্লিটার পেপারকে কাঁচির সাহায্যে কেটে বিভিন্ন সাইজের লাভ তৈরি করে নিলাম এবং চতুর্থ ধাপে তৈরি করা চিত্রের কিছু অংশে গ্লিটার পেপার লাগিয়ে নিলাম।

InShot_20240207_130052165.jpgInShot_20240207_133715713.jpg
InShot_20240207_125903006.jpgInShot_20240207_125132385.jpg

InShot_20240207_133413120.jpg

🦋 ষষ্ঠ ধাপ 🦋

ষষ্ঠ ধাপে, কার্ডের উপরে পূর্বে তৈরি করে রাখা চিত্রটি আঠার সাহায্যে লাগিয়ে নিলাম এবং গ্লিটার পেপারের সাহায্যে তৈরি করা লাভ গুলো পরপর কার্ডের উপরে লাগিয়ে নিলাম।

InShot_20240207_125011976.jpgInShot_20240207_125659210.jpg

InShot_20240207_130132103.jpg

🦋 সপ্তম ধাপ 🦋

সপ্তম ধাপে, কার্ডের উপর কালার পেপারে লিখে রাখা লেখা গুলো একে একে কার্ডের উপরে আঠার সাহায্যে লাগিয়ে নিলাম এবং কালার পেপার গুলোর চারপাশে গ্লিটার পেপারের সাহায্যে বর্ডার করে নিলাম এবং গ্লিটার পেপারের সাহায্যে লাভ ও স্টার করে কার্ডের উপরে লাগিয়ে নিলাম। এবার কিছু পুঁতিও কার্ডের উপরে লাগিয়ে নিলাম আঠার সাহায্যে।

InShot_20240207_125626343.jpgInShot_20240207_125752793.jpg

InShot_20240207_125834034.jpg

🦋 অষ্টম ধাপ 🦋

অষ্টম ধাপে, চতুর্থ ধাপে অঙ্কন করে রাখা চিত্রটি কার্ডের উপরে আঠার সাহায্যে লাগিয়ে নিলাম। এবার রং ও তুলির সাহায্যে প্রিয় মানুষের নামের প্রথম অক্ষর এবং ভ্যালেন্টাইন্স ডে -এর উইশ লিখে নিলাম কার্ডের উপরে । এখন আঠার সাহায্যে কার্ডের উপরে কিছু পুঁতিও যোগ করে নিলাম। সবশেষে কার্ড টি ফুল ও পুঁতি দিয়ে সাজিয়ে ফটো তুলে নিলাম।

InShot_20240207_125404743.jpgInShot_20240207_125311696.jpg

InShot_20240207_124854123.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীডাই (প্রতিযোগিতা)
ডিভাইসSamsung Galaxy M31s
ডাই মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে প্রিয়জনের জন্য তৈরি করা কার্ড টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 5 months ago 

ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে সুন্দর করে কার্ড তৈরি করেছেন আপনি। এই প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণ টা দেখে সত্যি অনেক ভালো লাগলো। আপনি অনেক সময় দিয়ে এই কার্ড তৈরি করেছেন যেটা দেখে বোঝা যাচ্ছে কিন্তু। ভিতরে লেখাগুলো লেখার কারণে আরো বেশি সুন্দর হয়েছে। আর ভিন্ন ভিন্ন কালারের পুঁতি ব্যবহার করেছেন, যার কারণে অনেক আকর্ষণীয় লাগতেছে। সুন্দর করে উপস্থাপনাটা তুলে ধরেছেন দেখেই ভালো লাগলো।

 5 months ago 

হ্যাঁ আপু, অনেক সময় নিয়েই কার্ড টি তৈরি করেছিলাম। চেষ্টা করেছি আপু, ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে কার্ডটি সুন্দর করে তৈরি করার। অভারল আপনার সুন্দর মন্তব্যটির জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আজকে আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটির আরেকটি ভিন্ন ধর্মী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন, দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আপনি বেশ কয়েকটি কালারের পেপার দিয়ে কার্ড তৈরি করেছেন। আপনার তৈরি করা কার্ড টি আমার কাছে অনেক ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

আমার তৈরি করা এই কার্ড টি আপনার কাছে অনেক ভালো লেগেছে, জেনে আমারও ভালো লাগলো ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার সুন্দর মন্তব্যের জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্যও ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে বেশ ভালো লাগলো। ভালবাসা দিবস উপলক্ষে চমৎকার কার্ড তৈরি করেছেন। কার্ড টি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগছে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

ভালবাসা দিবস উপলক্ষে আমার তৈরি করা এই কার্ড টি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই।

 5 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই। এই কনটেস্টে অংশগ্রহণ করেছেন দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনি কনটেস্টে অংশগ্রহণ করেছেন এবং দারুন এক কার্ড তৈরি করেছেন। যেখানে গাছের নিচে দণ্ডায়মান একটি প্রেমিকাকে তার প্রেমিক ফুল দিয়ে ভালোবাসা বিতরণ করছে এমনই সুন্দর দৃশ্য রূপায়িত হয়েছে। আর সব মিলে দারুন সৃষ্টি করেছেন এই কার্ডটি।

 5 months ago 

আমার তৈরি করা এই কার্ড টি নিয়ে, এত সুন্দর করে গুছিয়ে কথাগুলো বলার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 5 months ago 

প্রথমেই আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে খুব সুন্দর একটি কার্ড তৈরি করেছেন। আপনার কার্ডটি দেখে আসলে আমি মুগ্ধ হয়ে গেলাম। দেখে বোঝা যাচ্ছে আপনি খুব সময় নিয়ে কার্ডটি তৈরি করেছেন। আপনি কার্ডের চারপাশের বিভিন্ন কালারের পুতি ব্যবহার করার কারণে কার্ডটি আরো সুন্দর হয়ে উঠেছে। সুন্দর একটি কার্ড তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আমার তৈরি করা এই কার্ডটি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন, এটা আমার জন্য খুশির বিষয় আপু।

 5 months ago 

ভ্যালেন্টাইন ডে উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য শুভেচ্ছা। কার্ডটি বেশ সুন্দর বানিয়েছেন। আপনার ভ্যালান্টাইনকে দিলে বেশ খুশি হবে। ভিতরের নোট গুলো ব্যবহার করার জন্য কার্ডটি বেশ সুন্দর লাগছে। আর পুথির ব্যবহার কার্ডটির সৌন্দর্য্য বহু গুন বাড়িয়ে দিয়েছে। ধন্যবা্দ শেয়ার করার জন্য কার্ড তৈরির পদ্ধটিটি।

 5 months ago 

আপনার ভ্যালান্টাইনকে দিলে বেশ খুশি হবে।

হ্যাঁ আপু, এটা ঠিক বলেছেন। এটা পেয়ে সে সত্যিই অনেক খুশি হয়েছে।

 5 months ago 

প্রথমে ধন্যবাদ জানাই পক্ষ থেকে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। হাতে রঙিন করা যাওয়ার পরে অনেক সুন্দর একটি ভালোবাসার মানুষের জন্য কার্ড তৈরি করেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। ধন্যবাদ অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভালোবাসার মানুষের জন্য তৈরি করা এই কার্ডটি আপনার কাছে বেশ চমৎকার লেগেছে, জেনে অনেক খুশি হলাম ভাই।

 5 months ago 

ধন্যবাদ ভাই বিষয় জেনে আপনি খুশি হয়েছেন জেনে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার স্পেশাল মানুষ টিকে আসলে কখনোই ভ্যালেন্টাইনের কার্ড দেয়া হয় নি। এবারের প্রতিযোগিতার জন্য আমিও প্রথম বারের মতোন হাতে বানানো কার্ড দিবো, এতে যে কী খুশি লাগছে! আপনার প্রিয় মানুষ টির জন্য বানানো কার্ডটিও দারুণ হয়েছে দাদা। কার্ডটি হাতে পেয়ে সেই মানুষ টি নিশ্চিত ভাবেই অনেক খুশি হবে৷ আর প্রতিযোগিতার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কার্ডটি হাতে পেয়ে সেই মানুষ টি নিশ্চিত ভাবেই অনেক খুশি হবে৷

হ্যাঁ দিদি, অনেক খুশি হয়েছে সে এই কার্ডটি হাতে পেয়ে। দুই দিন আগেই এটি আমি তাকে দিয়েছিলাম।

 5 months ago 

আপনার তো মনে হচ্ছে একসঙ্গে দুটি কাজ করা হয়ে গেল। প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হয়ে গেল আবার এত চমৎকার একটি কার্ড ভালোবাসার মানুষকে দিতে পারলেন😜। তাছাড়া ঠিকই বলেছেন ভাইয়া ভালোবাসার মানুষ পরিবারের ভেতরেও হতে পারে এবং পরিবারের বাইরেও হতে পারে। কার্ডটি যে বানাতে এত সময় লেগেছে তা বানানোর প্রতিটি ধাপ দেখে বোঝা যাচ্ছে। সবশেষে কিন্তু খুবই চমৎকার হয়েছে। প্রতিযোগিতার জন্য অভিনন্দন রইল।

 5 months ago 

আপনার তো মনে হচ্ছে একসঙ্গে দুটি কাজ করা হয়ে গেল। প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হয়ে গেল আবার এত চমৎকার একটি কার্ড ভালোবাসার মানুষকে দিতে পারলেন😜।

একদম আপু, এটাই হয়েছে। এক ঢিলে দুই পাখি মারার মত কাজ হয়ে গেছে!🤭কার্ড টি করে প্রতিযোগিতার কাজও হয়ে গেছে আবার গিফট দেওয়ার কাজও হয়ে গেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40