ভিডিওগ্রাফি || কংসাবতী জলাধার এর সৌন্দর্য

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে একটি ভিডিওগ্রাফি মূলক পোস্ট শেয়ার করবো। এই পোস্টটিতে তোমাদের কংসাবতী জলাধারের কিছু সৌন্দর্য শেয়ার করবো। তোমরা সবাই জানো যে, বেশ কিছুদিন আগে আমি বাঁকুড়া ভ্রমণে গেছিলাম। সেখানে গিয়ে আমাদের ঘোরাঘুরির একদিন আমরা গেছিলাম কংসাবতী ড্যাম দেখার জন্য। সেইখানে ছিল কংসাবতী জলাধার। কংসাবতী নদীর মূল ড্যামের উপরে আমরা যাওয়ার সুযোগ পাইনি, সেটি আমরা দূর থেকে দেখেছিলাম। তবে কংসাবতী ড্যামের যে জলাধারটা ছিল, সেটা খুব কাছ থেকে আমরা উপভোগ করেছিলাম। এটি একটি অত্যন্ত সুন্দর পর্যটন কেন্দ্র ছিল।

20240427_072536.jpg

20240427_072434.jpg

20240427_072438.jpg

কংসাবতী ড্যামের যে জলাধারটি ছিল তার সাহায্যে প্রায় ৭২ হাজার হেক্টর জমিতে সেচ সরবরাহ করা হয়, যা অনেক বড় একটি ব্যাপার। কংসাবতী জলাধার ও ড্যাম এলাকা খুবই জনপ্রিয় এবং সুন্দর একটি জায়গা ছিল। এর সৌন্দর্য এবং শান্ত পরিবেশ পর্যটকদের অনেক আনন্দ দিয়ে থাকে। আমরা এখানে ঘুরতে গিয়ে অনেকটা সময় কাটিয়েছিলাম এবং চারপাশে ঘুরে ঘুরে সব কিছু দেখেছিলাম। ওই এলাকার আশেপাশে অনেক ছোট বড় পাথর পড়েছিল, যদিও পাথরের মধ্যে দিয়ে হেঁটে জলধারের কাছে যেতে আমাদের একটু কষ্ট হয়েছিল। তাছাড়া সেদিন প্রচণ্ড রোদও ছিল। যাই হোক, প্রচন্ড রোদ থাকলেও এই জলাধারের কাছে এসে একটা আলাদা শান্তি লাগছিল। জলাধারের ঢেউ গুলো দেখে কিছু সময়ের জন্য সব কিছুই ভুলে গেছিলাম

ভিডিওগ্রাফিতে তোমরা এর সৌন্দর্য দেখলেও আশা করি মুগ্ধ হয়ে যাবে। এই কংসাবতী জলাধারে প্রচুর পরিমাণে নৌকা দেখতে পেয়েছিলাম আমরা। এই নৌকাগুলো ঘাটেই ছিল সব। এ নৌকার সাহায্যে পর্যটকরা জলাধারের সব অংশ ঘুরে ঘুরে দেখে। এখানে গিয়ে সুন্দর সুন্দর পাখি দেখারও সুযোগ পেয়েছিলাম যা ভিডিওগ্রাফির শেষ অংশে তোমরাও দেখতে পাবে। যাইহোক, তাহলে আর কথা না বাড়িয়ে সেই কংসাবতী জলাধারের সৌন্দর্যটা ভিডিওগ্রাফির মাধ্যমে উপভোগ করা যাক।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন...


◾▪️◾পোস্ট বিবরণ◾▪️◾

শ্রেণীভিডিওগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ভিডিওগ্রাফার@ronggin
লোকেশনমুকুটমণিপুর, বাঁকুড়া।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই ভিডিওগ্রাফি টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58728.31
ETH 3185.59
USDT 1.00
SBD 2.43