শৈশবের স্মৃতিচারণ : খেলাধুলা (পর্ব -০১)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বন্ধুরা ,

সবাই তোমরা কেমন আছো ? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও অনেক অনেক ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে আমি স্বাগতম জানাচ্ছি। আজকের ব্লগে আমি তোমাদের সাথে খেলাধুলা নিয়ে শৈশবের কিছু ঘটনা শেয়ার করব।
শৈশবের খেলাধুলা নিয়ে অনেক অনেক স্মৃতি রয়েছে আমার যেগুলো এক পর্বে তোমাদের সাথে সব কিছু শেয়ার করে পারবো না, তাই দুটি পর্বের মাধ্যমে শেয়ার করবো । দুটি পর্বে প্রথমটি আজ শেয়ার করছি।

child-613199_1280.jpg

ইমেজ সোর্স

মাঝে মাঝে ইচ্ছা হয় স্মৃতির আকাশে ভেসে আবার শৈশবে চলে যাই । ছোটবেলায় যেহেতু গ্রামে বড় হয়েছি তাই প্রায় সব ধরনের খেলাধুলা করার সুযোগ পেয়েছি জীবনে। প্রত্যেকটা খেলাধুলার কিছু না কিছু স্মৃতি এখনো মনের মধ্যে রয়েছে। এখন বর্তমান বয়সে এসে দাঁড়িয়ে শুধুমাত্র ব্যাডমিন্টনটা একটু খেলা হয়। তাও শুধুমাত্র শীতকালে দুই মাস এছাড়া অন্য কোন খেলাধুলা করা হয়না।

আমি তোমাদের সাথে আমার ছোটবেলার এই খেলাগুলোর কয়েকটি ঘটনা একটু শেয়ার করছি।

প্রথমে আসি ক্রিকেটের কথায়, ক্রিকেট খেলার জন্য বাঁশ বাগানের মধ্যে নিজেদের মত একটা স্টেডিয়াম বানিয়ে নিয়েছিলাম আমরা । স্টেডিয়ামের নাম রেখেছিলাম বাগোয়া স্টেডিয়াম। বা =বাঁশ বাগান,গোয়া=গোয়াল ঘর।
বাগোয়া নামকরণের কারণ ছিল আমাদের স্টেডিয়ামের চারপাশে বাঁশ বাগান ছিল এবং তার সাথে একটি গোয়াল ঘরও ছিল তো সেই হিসেবে আমরা এই স্টেডিয়ামের নাম এরকম করেছিলাম।

দ্বিতীয়তঃ ফুটবলের কথায় আসলে বলতে হয় ছোটবেলায় আমি ছিলাম সবার মেসি । সবাইকে কাটিয়ে ফুটবল নিয়ে সরাসরি গোল দেওয়ায় আমি ছিলাম পটু । একবার তো ফুটবল খেলতে গিয়ে আমি আমার পায়ের আঙ্গুল ভেঙে নিয়েছিলাম। আঙ্গুল ভেঙে যাওয়ার কারণে কয়েক মাস আমাকে রেস্টেও থাকতে হয়েছিল।

ছোটবেলায় হকি তেমন একটা খেলিনি। বড় দাদারা খেলত তাদের ওইখানে গিয়ে টুকটাক একটু নাড়াচাড়া করতাম এই হকি স্টিক নিয়ে। ছোটবেলায় হকি খেলার ইচ্ছা তো আমার ছিল কিন্তু হকি খেলতে গেলে আমার বেশ ভয় লাগতো। এছাড়াও হকি স্টিক অনেক ভারী হয় তাই ছোটবেলায় হকি স্টিক নিয়ে হকি খেলাটা আমার জন্য একটু কঠিন ছিল।

ব্যাডমিন্টন খেলার জন্য আমরা শীতকালের অপেক্ষায় থাকতাম। যখনই শীতকাল আসতো বন্ধুরা সবাই মিলে আমরা রাতে লাইটিং এর ব্যবস্থা করে অনেক রাত পর্যন্ত এই ব্যাডমিন্টন খেলতাম। আর দিনে খেলা তো চলতই। ছোটবেলায় পকেট খরচের সব টাকা বেরিয়ে যেত এই ব্যাডমিন্টন খেলতে গিয়ে।

বন্ধুরা, আজকের পর্ব এখানেই শেষ করছি। আজকের শেয়ার করা আমার শৈশবের খেলাধুলা নিয়ে কিছু স্মৃতিচারণ তোমাদের কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

🏑🏐ধন্যবাদ সবাইকে 🏑🏐

Sort:  
 2 years ago 

আপনি কঁপিরাইট প্রটেক্টেড ফটো ব্যবহার করেছেন।
কমিউনিটির এ নিয়ম সম্পর্কে আপনি ইতিমধ্যেই জেনে এসেছেন। এটা কি মিস্টেক ছিল নাকি অজানা ছিলো ?

 2 years ago 

কঁপিরাইট প্রটেক্টেড ফটো আমি তো বুঝতেই পারি নি, মিসটেক এটা । এটা কি চেঞ্জ করার প্রয়োনীয়তা আছে?? তাহলে নিউ ফোটো দিয়ে দেবো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65