একটি ডালে বসে থাকা দুটি টিয়া পাখির চিত্র অংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও খুব ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে আমার অঙ্কন করা একটি চিত্রাংকন শেয়ার করব। সত্যি কথা বলতে গেলে এই চিত্রাংকনটি আমি কয়েক মাস আগেই করেছিলাম তখন স্টেপ বাই স্টেপ আমি ফটোগ্রাফিও করে রেখেছিলাম আপনাদের সাথে শেয়ার করব বলে কিন্তু নানা কারণে তার শেয়ার করা হয়ে ওঠেনি এবং সময়ের সাথে আমি ব্যাপারটা ভুলেও গেছিলাম প্রায়। আজ ফোনের গ্যালারি দেখতে দেখতে এগুলো আমার সামনে পড়ে তাই ভাবলাম আজ আপনাদের সাথে এগুলো শেয়ার করি। যাইহোক আমি কেমন করে এই একটি ডালে বসে থাকা দুটি টিয়া পাখির চিত্রটি অঙ্কন করেছি তা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আজকের শেয়ার করা চিত্র টি আপনাদের ভালো লাগবে।

InShot_20220916_032907311.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● পেন্সিল
● বিভিন্ন কালারের রং পেন্সিল
● রাবার

প্রথম ধাপ🦜

প্রথমে একটি গাছের ডাল অঙ্কন করে নিলাম । এই ডালের উপরই দুটো টিয়া পাখি বসে থাকার চিত্র অঙ্কন করব।
InShot_20220916_033640975.jpg

🦜 দ্বিতীয় ধাপ🦜

এই ধাপে ডালের উপর একটি টিয়া পাখির কিছু অংশ অঙ্কন করে নিলাম।
InShot_20220916_033740263.jpg

🦜 তৃতীয় ধাপ🦜🦜

দ্বিতীয় ধাপে অঙ্কন করা টিয়া পাখিটির লেজ এবং পা এই ধাপে অঙ্কন করলাম।
InShot_20220916_033147669.jpg

🦜🦜 চতুর্থ ধাপ🦜🦜

চতুর্থ ধাপে ডালের উপর অন্য আরেক টি টিয়া পাখি অঙ্কন করে নিলাম।
InShot_20220916_033233304.jpg

🦜🦜 পঞ্চম ধাপ🦜🦜🦜

এবার টিয়া পাখি দুটির শরীরের কিছু অংশে সবুজ রঙ এবং ঠোঁটে লাল রং করে দিলাম রং পেন্সিলের সাহায্যে।
InShot_20220916_032808010.jpg

🦜🦜🦜 ষষ্ঠ ধাপ🦜🦜🦜

এই ধাপে দুটি টিয়া পাখির একটির সমস্ত শরীরে সবুজ রং করে দিলাম।
InShot_20220916_033102742.jpg

🦜🦜🦜 সপ্তম ধাপ🦜🦜🦜🦜

এবার অন্যটির শরীরের সমস্ত অংশেও সবুজ রং করে দিলাম। এভাবেই চিত্র অঙ্কনের প্রসেসটি কমপ্লিট হল।
InShot_20220916_033016053.jpg

🦜🦜🦜🦜 অষ্টম ধাপ🦜🦜🦜🦜

সর্বশেষ ধাপে এসে চিত্রাংকনের পাশে নিজের নাম লিখে দিলাম।
InShot_20220916_032907311.jpg

আজকের শেয়ার করা ডালে বসে থাকা দুটি টিয়া পাখির চিত্র অংকন আপনাদের কেমন লাগলো অবশ্যই জানাবেন। সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন , সুন্দর থাকেন ,হাসিখুশি থাকেন , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকেন , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার টিয়া পাখির অংকনটি দারুণ হয়েছে। সত্যি বলতে এসকল পাখি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে।আমি আপনাদের মতো এতো সুন্দর করে অংকন করতে পারি না। তবে আপনাদের দেখে চেষ্টা করব অবশ্যই।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

না আপু এটি তেমন একটা ভালো হয়নি কিন্তু চেষ্টা করেছিলাম ভালো করার।
অবশ্যই আপু আপনিও চেষ্টা করে দেখবেন ঠিকই পেরে যাবেন।

 2 years ago 

ভাইয়া, দুটি টিয়া পাখি অংকন সত্যিই খুব ভাল লেগেছে। আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে এজন্য অনেক ধন্যবাদ ভাইয়া। ভাল থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

প্রকৃতির এই অপুরুপ সুন্দর প্রাণীটি আমার সব সময়ের জন্যই পছন্দ , আপনার হাতের কারুকার্যের প্রশংসা করতেই হয় আপু কত সুন্দর করে আপনি টিয়া পাখির চিত্র টা অংকন করেছেন জাস্ট অসাধারন , প্ররতিতা ধাপ ই খুব নিখুত কারুকার্য হয়েছে আপু , শূভ কামনা রইল আপু আপনার জন্য

 2 years ago 

ভাই আপনি হয়তো একটা মিসটেক করে ফেলেছেন আমি আপু না ..ভাই 🤔। যাইহোক এত সুন্দর ভাবে সবকিছুর প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সত্যি খুবই ভালো ছিল আপনার একটি ঢালে বসে থাকা দুটি টিয়া পাখির চিত্রাংকন। দেখে তো মনে হচ্ছে আপনি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে এই চিত্রাঙ্কন করেছেন। খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে আপনার আজকের এই চিত্রাংকন টি। আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর ভাবে আমার আর্ট এবং উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনার মত এমন আমারও হয় কোন একটি পোস্ট তৈরি করে রাখলে ভুলে যাই । অনেকদিন পর আবার মোবাইল ঘাটতে ঘাটতে পেয়ে যাই। তখন হাতে চাঁদ পাওয়ার মতো অবস্থা হয়। আপনার দুটি পাখির চিত্রাঙ্কনটি খুবই ভালো হয়েছে। নিচের ডালটি খয়েরি কালার করলে মনে হয় আরো ভালো লাগতো। টিয়া পাখির ঠোঁট দুটি খুবই আকর্ষণীয় হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু একদম ঠিক বলেছেন ডালটি রং করা থাকলে আরো ভালো লাগতো , তখন ডালটি রং করতে কোন কারনে হয়তো ভুলে গেছিলাম।

ভাগ্যিস গ্যালারি ঘাটতে ঘাটতে খুঁজে পেয়েছো, না হলে এত সুন্দর একটা আর্ট মিস হয়ে যেত। সবই ঠিক আছে তবে পায়ের রঙটা মেটে কালার অথবা খয়রি কালার করলে হয়তো একটু ভালো লাগতো।

 2 years ago 

এর পরেরবার কোন টিয়া পাখির চিত্র অঙ্কন করলে আপনার রিকমেন্ডেড রং করার চেষ্টা করব।

 2 years ago 

টিয়া পাখির খুবই সুন্দর চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। একটি ডালে বসে আছে দুই টিয়াপাখি যেমন সুন্দর দেখতে তেমন সুন্দর কালার কম্বিনেশন এক কথায় আপনার চিত্রটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।। আপনার প্রস্তুত করা চিত্রটি দেখে আমার পোশাক টিয়া পাখির কথাটি মনে হয়ে গেল।। বেশ কয়েকদিন বাড়ির বাইরে আছি তাই তার সাথে আর দেখা হচ্ছে না।।

 2 years ago 

আপনার টিয়া পাখি কি কথা বলতে পারে ভাই?

 2 years ago 

আপনার মত মাঝে মাঝে আমারও এমন হয় কিছু কিছু ফটোগ্রাফি করে রাখি যে পোস্ট করব কিন্তু সময়ের সাথে সাথে সেটা ভুলেই যাই পরে যখন গ্যালারি খুঁজতে থাকি তখন সেই ফটোগ্রাফি গুলো সামনে ভেসে ওঠে। যাইহোক আপনার এই অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে প্রতিনিয়ত এরকম অংকন আমাদের মাঝে শেয়ার করে যাবেন আশা করি।

 2 years ago 

এরকম ব্যাপার গুলো আমাদের দৈনন্দিন জীবন যাপনে সবার সাথেই ঘটে। এরকম ব্যাপার ঘটলে মাঝে মাঝে খুব ভালো লাগে, একটা সারপ্রাইজ পাওয়া যায়।

 2 years ago 

মাঝে মাঝেই আমারও তৈরি করা পোষ্ট ফোনের গ্যালারিতে থেকে যায় আপনার মতো।আপনার অঙ্কন করা টিয়া পাখির জুটিটি খুবই কিউট হয়েছে, একদম সত্যিকারের মতো।কালার কম্বিনেশন খুবই ভালো লেগেছে আমার কাছে তবে গাছের ডালটি রং করে দিলে আরো আকর্ষণীয় লাগতো দেখতে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু এটা ঠিক বলেছেন ডালটিতে রং করে দিলে আরো অনেক বেশি ভালো লাগতো ।

 2 years ago 

এভাবে দুইটা টিয়া পাখি এক ডালে অঙ্কন করা বড়ই কঠিন কাজ। আমার খুব ভালো লেগেছে টিয়া পাখির দুটোর দারুন আকৃতি দেখে। যেহেতু তারা পাশাপাশি অবস্থান করছে এবং উভয়ের মুখ এক পাশে রেখেছে। মনে হচ্ছে যেন একজন আরেকজনের মনের কথা খুলে বলছে একে অপরের সাথে মুক্ত মনে। দারুন হয়েছে টিয়া পাখির দৃশংকর।

 2 years ago 

টিয়া পাখি দুইটি গার্লফ্রেন্ড - বয়ফ্রেন্ড মনের কথা তো বলবেই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40