আর্ট || ম্যান্ডেলা আইস্ক্রিম

in আমার বাংলা ব্লগ10 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

"আমার বাংলা ব্লগ" এই কমিউনিটিতে যোগদানের পর থেকেই নিজের সৃজনশীলতা গুলোকে প্রকাশ করার চেষ্টা করি বিভিন্ন ভাবে। আমি অনেক ধরনের আর্ট করে তোমাদের সাথে শেয়ার করে থাকি। আর্ট একটা সৃজনশীলতা মূলক কাজ। এই কাজটি আমি প্রতি সপ্তাহে একটি করে আমাদের এই কমিউনিটিতে শেয়ার করে থাকি। এই কাজটি অনেকটা ধৈর্য সাপেক্ষ কারণ আর্ট করতে গেলে খুব মনোযোগ দিয়েই করতে হয়। আমি অধিকাংশ সময় ম্যান্ডেলা আর্ট করতে বেশি পছন্দ করি। আমি অনেক কিছুরই ম্যান্ডেলা আর্ট আজ পর্যন্ত তোমাদের সাথে শেয়ার করেছি। আজ তোমাদের সাথে একটি আইসক্রিম ম্যান্ডেলা আর্ট করে শেয়ার করব। এটি করতে গিয়ে আমার মোটামুটি দেড় ঘন্টার মত সময় লেগে গেছিল। আর্ট টি যদি তোমাদের কাছে ভালো লাগে তাহলেই আমার কাজের সার্থকতা। এই চিত্রাঙ্কন টি আমি নিচে ধাপে ধাপে শেয়ার করার চেষ্টা করেছি।

InShot_20231122_034930350.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● কালো পেন
● সবুজ কালারের পোস্টার রং
● তুলি
●পেন্সিল

InShot_20231122_035156821.jpg

প্রথম ধাপ

পেন্সিলের সাহায্য নিয়ে প্রথমে একটি আইসক্রিম অঙ্কন করে নিলাম সাদা খাতায়।

InShot_20231122_035308050.jpgInShot_20231122_035440882.jpg

দ্বিতীয় ধাপ

এইবার আইসক্রিমটিকে কলমের সাহায্যে একটু হাইলাইটস করে নিলাম এবং আইসক্রিমটির যে ধরার অংশ ছিল সেখানে কলমের সাহায্যে ছোট ছোট করে ডিজাইন করে নিলাম।

InShot_20231122_035811769.jpgInShot_20231122_035554078.jpg

তৃতীয় ধাপ

আইসক্রিমটির ধরার উপরে কিছুটা অংশে ফুল এবং অন্যান্য কিছু ডিজাইন করে নিলাম ।

InShot_20231122_035733914.jpgInShot_20231122_035653362.jpg

চতুর্থ ধাপ

এবার আবার কলমের সাহায্যে আইসক্রিমের মাঝ বরাবর অংশে আরো কিছু ডিজাইন করে নিলাম, চিত্রে তোমরা যা স্পষ্ট দেখতে পাচ্ছ।

InShot_20231122_034721394.jpg

পঞ্চম ধাপ

অঙ্কন করা আইসক্রিমটির উপরের অংশে সবুজ রঙের পোস্টার কালার করে নিলাম।

InShot_20231122_034824324.jpgInShot_20231122_035508664.jpg

ষষ্ঠ ধাপ

চিত্রাংকনটি কমপ্লিট করার পরে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20231122_035119761.jpgInShot_20231122_034930350.jpg

সপ্তম ধাপ

চিত্রাংকনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20231122_035400161.jpg



বন্ধুরা, আজকে শেয়ার করা আইস্ক্রিম এর ম্যান্ডেলা আর্টটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

আপনাদের অংকন গুলো দেখলে শুধু তাকিয়ে থাকতে মন চায়। আজকে আইসক্রিমের ম্যান্ডেলের আর্ট এতটাই সুন্দর হয়েছে যে কেউ দেখলে মুগ্ধ হবে। অসাধারণ ভাবে ক্ষুদ্র ক্ষুদ্র কাজগুলো ফুটিয়ে তুলেছেন আমার কাছে অনেক ভালো লাগলো আপনার আজকের মেন্ডেলার চিত্র অঙ্কন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আপনাকে মুগ্ধ করেছে জেনে অনেক খুশি হলাম ভাই।

 10 months ago 

দারুণ একটা ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া। আইসক্রিমের মধ্যে ডিজাইন গুলো খুবই নিখুঁত হয়েছে। ডিজাইন গুলো নিখুঁতভাবে করলেই ম্যান্ডেলা আর্ট বেশি আকর্ষণীয় লাগে। আইসক্রিমের এই ম্যান্ডেলা আর্টটি আমি অনেক আগে পোস্ট করেছিলাম। আপনিও খুব সুন্দর ভাবে আর্টটি সম্পূর্ণ করেছেন। দেখে খুবই ভালো লাগলো ভাইয়া।

 10 months ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট এর ডিজাইন আপনার কাছে নিখুঁত লেগেছে জেনে ভালো লাগলো, আপু। আপনিও অনেক আগে আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট করেছিলেন জেনে ভালো লাগলো আপু।

 10 months ago 

খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন। আসলে মেন্ডেলা চিত্র অংকন গুলো আমার খুবই ভালো লাগে। আপনি এই চিত্র অংকনটি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। যার মাধ্যমে আমরা দেখতে পেলাম শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

চিত্রাংকন করার ক্ষেত্রে আমার দক্ষতার প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন। আসলে মেন্ডেলা চিত্র অংকন গুলো আমার খুবই ভালো লাগে। আপনি এই চিত্র অংকনটি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। যার মাধ্যমে আমরা দেখতে পেলাম শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ভাই একই কমেন্ট হয়তো ভুল করে আপনি দুইবার করে ফেলেছেন! আমি পূর্বে আপনার এই কমেন্টের রিপ্লে করে দিয়েছি ভাই।

 10 months ago 

আসলে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে আমার ৷ আপনার আবারও নতুন একটি ম্যান্ডেলা আর্ট দেখে ভীষণ ভালো লাগলো ৷ অনেক সুন্দর হয়েছে আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট ৷ চমৎকার এঁকেছেন ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 10 months ago 

আপনার কাছে ম্যান্ডেলা আর্ট গুলো ভীষণ ভালো লাগে জেনে খুশি হলাম ভাই। আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

খুবই সুন্দরভাবে আপনি এই আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট তৈরি করে ফেলেছেন। যেহেতু এখন ঠান্ডা পরছে তাই আইসক্রিম খাওয়াটা মোটেও ঠিক ব্যাপার নয়। তবে আপনার কাছ থেকে আইসক্রিমের মেন্ডেলা আর্টটি দেখতে এখনি এই আইসক্রিম খেতে ইচ্ছে করছে৷ এত বেশিই ইচ্ছা করছে যে এটিকে এখনি এখান থেকে খেয়ে ফেলি।

 10 months ago 

এত বেশিই ইচ্ছা করছে যে এটিকে এখনি এখান থেকে খেয়ে ফেলি।

হি হি হি 🤭😂 অনেক মজার কথা বলেছেন ভাই।

আইসক্রিমের এই ম্যান্ডেলা আর্ট টি আপনার এত ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।

 10 months ago 

ম্যান্ডেলা আর্টগুলো আমার খুবই পছন্দের। পুরো ডিজাইন টা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। কারণ আপনি অনেক সময় নিয়ে এই কাজটা সম্পূর্ণ করেছেন যা দেখেই বুঝতে পারছি। সব সময় আপনি অনেক সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করেন আমাদের মাঝে। যেগুলো দেখতে খুব ভালো লাগে আমার কাছে। অন্যদিনের মতো আজকের আর্ট টি ও ভালো লেগেছে।

 9 months ago 

ধন্যবাদ ভাই আমার ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য। হ্যাঁ ভাই, অনেকটা সময় নিয়ে এই কাজটা করেছি। কোন জিনিসে সময় না দিলে সুন্দর করে করা যায় না ।তাই আমি চেষ্টা করি ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে একটু বেশি সময় দিয়ে ভালো করে করার।

 10 months ago 

ম্যান্ডেলা অংকন করতে সত্যিই অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় আর সময় এবং ধৈর্য নিয়ে অঙ্কন করলে সেটা সুন্দর হবে এটাই স্বাভাবিক। আপনি এর আগেও অনেক সুন্দর সুন্দর অংকন শেয়ার করেছেন এবং আজকে একটা আইসক্রিমের ম্যান্ডেলা অঙ্কন তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাই ম্যান্ডেলা আর্ট করা হচ্ছে ধৈর্য পরীক্ষা দেওয়ার মত কাজ। এই কাজটা করতে অনেক ধৈর্যের প্রয়োজন এবং অনেক সময় দিতে হয়। যারা এই কাজগুলো করে তারা এগুলো ঠিক জানে। ধন্যবাদ ভাই এত সুন্দর করে আমার শেয়ার করা ম্যান্ডেলা আইসক্রিম এর প্রশংসা করার জন্য।

 10 months ago 

প্রথমে দেখে মনে হল আইসক্রিমের প্যাকেটের মধ্যে আইসক্রিম রয়েছে। পরে ভালো করে দেখতেই আইসক্রিমের মেন্ডেলা আর্ট অসাধারণ। এ ধরনের আর্ট করতে হলে অনেক ধৈর্যের ব্যাপার। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

না ভাই, প্যাকেটের মধ্যে আইসক্রিম রয়েছে এটি এমন আর্ট না , এটি একটি আইসক্রিম ম্যান্ডেলার চিত্রাংকন। আর্টটির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54336.36
ETH 2283.81
USDT 1.00
SBD 2.34