সমুদ্র সৈকতের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্রাংকন

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার কৃপায় আমিও ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। বন্ধুরা তোমরা সবাই জানো যে, প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি আমাদের এই কমিউনিটিতে একটি করে ম্যান্ডেলা আর্ট করে শেয়ার করার। সত্যি কথা বলতে এই কাজ করতে আমি অনেকটাই ভালবাসি। অবসর সময়ে এই কাজ করে আমি আনন্দ পাই। যদিও এই ধরনের সূক্ষ্ম কাজ করতে একটু সময় বেশি যায় । আজকের শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি করতে আমার ৪০ মিনিটের বেশি সময় লেগেছে। আজকে ম্যান্ডেলা অঙ্কন করে তার মধ্যে সুন্দর সমুদ্র সৈকতের দৃশ্য অঙ্কন করেছি। আমি কেমন করে সমুদ্র সৈকতের এই দৃশ্য সহ ম্যান্ডেলা আর্ট টি অঙ্কন করেছি তা ধাপে ধাপে তোমাদের সাথে শেয়ার করছি। আশা করি আজকের শেয়ার করা চিত্রাংকন টি তোমাদের ভালো লাগবে।

20230217_225329.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● কালো কলম
● বিভিন্ন কালারের রং পেন্সিল
● জ্যামিতিক কম্পাস
● মার্কার পেন

20220807_165608.jpg

প্রথম ধাপ

জ্যামিতিক কম্পাস এবং কালো কলমের সাহায্যে নিয়ে একটি বড় বৃত্ত অঙ্কন করে নিলাম। এইবার বড় বৃত্তের মধ্যে বড় বৃত্তের থেকে তুলনামূলক ছোট তিনটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

20220807_144822.jpg20220807_145043.jpg

দ্বিতীয় ধাপ

এখন সব থেকে বড় দুটি বৃত্তের মধ্যে কালো কলমের সাহায্যে ছোট ছোট সুন্দর কিছু ডিজাইন করে নিলাম।

20220807_150902.jpg20220807_154400.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে সব থেকে ছোট বৃত্তের তুলনায় যে বড় বৃত্তটি ছিল তার মধ্যে কলমের সাহায্যে কিছু ডিজাইন করে নিলাম।

20220807_162109.jpg

চতুর্থ ধাপ

চতুর্থ ধাপে সব থেকে ছোট বৃত্তের মধ্যে একটি নারকেল গাছ অঙ্কন করে নিলাম।

20220807_163216.jpg

পঞ্চম ধাপ

এই ধাপে সব থেকে ছোট বৃত্তের মধ্যে বিভিন্ন কালারের রং পেন্সিল ও কালো মার্কার পেনের সাহায্য নিয়ে সুন্দর একটি সমুদ্র সৈকতের দৃশ্য অঙ্কন করে নিলাম।

20220807_165151.jpg

ষষ্ঠ ধাপ

চিত্রাংকন শেষ করে এই ধাপে নিজের নাম লিখে নিলাম।
20230217_225244.jpg

সপ্তম ধাপ

চিত্রাংকনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পরে ফাইনাল যে আউটপুটটি পেলাম।
20230217_225329.jpg



আজকের শেয়ার সমুদ্র সৈকতের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্রাংকন টি তোমাদের কাছে কেমন লাগলো অবশ্যই জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আপনি সব সময় অনেক সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে থাকেন। আমার কাছে খুবই ভালো লাগে আপনার করা এই ম্যান্ডেলা আর্ট গুলো। ভেতরের দৃশ্যটা অনেক ভালো লেগেছে দেখতে, যা দেখে আমি একেবারে মুগ্ধ। আপনি অনেক নিখুঁতভাবে, ধৈর্য ধরে এবং সময় ব্যবহার করে এটি অংকন করেছেন, যা দেখেই বুঝতে পারছি। উপস্থাপনার মাধ্যমে এত সুন্দর ভাবে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

ঈদ মোবারক ভাই আর আপনার আর্ট দেখে তো আমি মুগ্ধ হয়েছি।সমুদ্র সৈকতের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্রাংকন। এ ধরনের চিত্রাংকন করতে হলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন সেটা আপনার মধ্যে পরিপূর্ণ রয়েছে ভাই ধন্যবাদ।

 last year 

ভাই আপনাকেও ঈদের শুভেচ্ছা রইল। অনেক অনেক ধন্যবাদ ভাই আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টটির এত সুন্দর প্রশংসা করার জন্য।

 last year 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো দেখে আমি বরাবরই ভীষণ মুগ্ধ হই ভাই। আজকেও তার ব্যতিক্রম নয়। এককথায় দুর্দান্ত একটি চিত্রাংকন আমাদেরকে উপহার দিয়েছেন। সমুদ্র সৈকতের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্রাংকনটি দেখতে চমৎকার লাগছে। আপনি অত্যন্ত দক্ষতার সাথে খুবই নিখুঁতভাবে সম্পূর্ণ আর্টটি করেছেন। সত্যিই আপনি প্রশংসার দাবিদার। যাইহোক এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্টটি করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই। অনেক ভালো লাগলো আপনার কমেন্টটি পড়ে।

 last year 

বেশ সুন্দর এবং অন্যরকম একটি ম্যান্ডালা আর্ট আজ আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। বেশ সুন্দর হয়েছে সমুদ্র সৈকতের দৃশ্য সহ ম্যান্ডালা আর্টটি। আমার বেশ পছন্দ হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আমার শেয়ার করা সমুদ্র সৈকতের দৃশ্য সহ ম্যান্ডেলা আর্ট টি আপনার অনেক পছন্দ হয়েছে জেনে খুশি হলাম আপু।

 last year 

ভাইয়া এ ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। যদিও সময় দিয়ে আর্ট গুলো করলে দেখতে বেশ চমৎকার লাগে। আজকে আপনি খুব সুন্দর করে সমুদ্র সৈকতের দৃশ্য সহ ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। যদিও আপনার চল্লিশ মিনিট সময় লেগেছে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

আপু আপনারও এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে ভালো লাগে জেনে খুশি হলাম। আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টটের প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

প্রথমে দাদা আপনাকে জানাই ঈদ মোবারক। আজকে আপনি খুব সুন্দর করে সমুদ্র সৈকতের দৃশ্য সহ ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট দেখে বোঝা যাচ্ছে আপনার অনেক সময় লেগেছে আর্ট করতে। বিশেষ করে ম্যান্ডেলা আর্টের ভিতরে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে অনেক সময় লাগে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনাকেও ঈদের অনেক অনেক শুভেচ্ছা রইল। যাই হোক আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্টের এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ম্যান্ডেলা আর্ট করতে আমার খুব ভালো লাগে। আপনার মেন্ডেলা আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁত ভাবে সমুদ্র সৈকতের দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্রাংকন করেছেন। আপনার মেন্ডেলা আর্ট খুবই দুর্দান্ত হয়েছে। আর্ট করার প্রক্রিয়া চমৎকার উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় ভাই।

 last year 

প্রথমে অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে আজকে সুন্দর একটি সমুদ্র সৈকতের মেন্ডেলা আর্ট তৈরি করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আর এই আর্ট এ ধরণটা পর্যায়ক্রমে উপস্থাপন করেছেন প্রত্যেকটা ধাপে ধাপে, যা দেখে আমি মুগ্ধ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31