রেসিপি || মিক্সড ফ্রুট মালাই পাস্তা রেসিপি

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও বেশ ভালো আছি।

বন্ধুরা, আজকের এই ব্লগে আমি তোমাদের সাথে একটি রেসিপি শেয়ার করব। বর্তমানে আমি প্রতি সপ্তাহে চেষ্টা করছি, তোমাদের সাথে একটি রেসিপি পোস্ট শেয়ার করার। তোমাদের এর আগেও আমি বলেছি, রান্না করতে আমি বেশ ভালবাসি। নতুন নতুন ধরনের খাবার তৈরি করে আমার ভেতরে একটা আলাদা আনন্দ লাগে। এর আগেও আমি বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি শেয়ার করেছি তোমাদের সাথে। আজকেও একটি নতুন রেসিপি শেয়ার করব। এই রেসিপিটির নাম হলো মিক্সড ফ্রুট মালাই পাস্তা রেসিপি । এই রেসিপিটি প্রায় তিন বছর আগে আমি শিখেছিলাম ইউটিউবে একটি ভিডিও দেখার মাধ্যমে। এই তিন বছরের মধ্যে অনেকবারই আমি এই রেসিপিটি বাড়িতে তৈরি করে খেয়েছি। অনেকদিন পর আজ সকালে ঘুম থেকে ওঠার পর, কেন জানিনা এই রেসিপিটি খাওয়ার ইচ্ছা হয়েছিল আমার। সেজন্য এই রেসিপিটি আমি আজকে তৈরি করে খেয়েছি। এই রেসিপিটির টেস্ট কিন্তু অসাধারণ। তাছাড়া এই রেসিপিটি তৈরি করা খুব একটা কঠিন নয়, জাস্ট রেসিপির উপকরণ গুলো বাড়িতে থাকলেই খুব সহজে তৈরি করে নিতে পারবে। যাইহোক, আমি এই রেসিপিটি কেমন করে তৈরি করেছি তা ধাপে ধাপে নিচে তোমাদের সাথে শেয়ার করলাম ।

InShot_20240203_104503573.jpg



প্রয়োজনীয় উপকরণ :


উপকরণপরিমাণ
পাস্তা২০০ গ্রাম
লিকুইড দুধ১/৪ লিটার
গাজর১টি
তেল৩ টেবিল চামচ
চিনিপরিমাণ মতো
চেরিকিছু সংখ্যক
তেজপাতা২টি
কাজু বাদামকিছু সংখ্যক
আমন্ডকিছু সংখ্যক
কিসমিসকিছু সংখ্যক
দারচিনি২ টুকরো
ছোট এলাচ৪টি

InShot_20240205_222658200.jpg

⏩ প্রস্তুত প্রণালী ⏪

🌹প্রথম ধাপ🌹

প্রথমে কাজু বাদাম,আমন্ড, চেরি কুচি কুচি করে কেটে নিলাম। এবার গ্রেটারের সাহায্যে গাজর গ্রেট করে নিলাম।

20230302_230128.jpg20230302_223633.jpg

🌹 দ্বিতীয় ধাপ🌹

এবার প্যানে ৩ টেবিল চামচ পরিমাণ মতো তেল নিয়ে তাতে তেজপাতা দিয়ে গ্রেট করে রাখা গাজর দিয়ে দিলাম।

20230302_235418.jpg20230302_235445.jpg

🌹 তৃতীয় ধাপ 🌹

এখন গাজর হালকা ভেঁজে নিয়ে তাতে একে একে কাজুবাদাম কুচি, আমন্ড কুচি, কিসমিস ও কুচি করে রাখা চেরি দিয়ে দিলাম।

20230302_235529.jpg20230302_235606.jpg
20230302_235634.jpg20230302_235727.jpg

🌹 চতুর্থ ধাপ 🌹

এই ধাপে, তৃতীয় ধাপের ভেঁজে নেওয়া গাজর ও ড্রাই ফ্রুটসের মধ্যে দুধ দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে তারপরে পাস্তা দিয়ে দিলাম।

20230302_235810.jpg20230302_235858.jpg

🌹পঞ্চম ধাপ 🌹

এবার পঞ্চম ধাপে, পাস্তার সাথে পরিমাণ মতো চিনি যোগ করে পাস্তা সেদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম।

20230302_235938.jpg20230303_002107.jpg

🌹 ষষ্ঠ ধাপ 🌹

রেসিপিটি রান্না হয়ে যাওয়ার পর প্লেটে নামিয়ে কুচানো কাজু,আমন্ড,চেরি, চকলেট ও কুকিজ সহযোগে সাজিয়ে পরিবেশন করে নিলাম।

20230303_003110.jpg


🥀পোস্ট বিবরণ🥀

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung Galaxy M31s
রেসিপি মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা মিক্সড ফ্রুট মালাই পাস্তা রেসিপি টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 6 months ago 

আপনি তো দেখছি রেসিপি তৈরিতে সেরা। প্রায়ই সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজকে আপনার অনেক পুরাতন একটা রেসিপি শেয়ার করলেন । যেটা তিন বছর আগে ইউটিউব দেখে নিজে রেসিপি তৈরি করেছিলেন । মিক্সড ফ্রুট মালাই পাস্তা রেসিপি তৈরি খুবই সুন্দর হয়েছে। যেটা আপনার কাছে অনেক প্রিয় ভালো লাগলো দেখে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাই, এটা আমার পুরাতন একটা রেসিপি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

বর্তমানে আপনি চেষ্টা করছেন প্রতি সপ্তাহে একটি রেসিপি পোস্ট শেয়ার করার সেই ধারাবাহিকতায় আজকে আমাদের মাঝে মিক্সড ফ্রুট মালাই পাস্তা রেসিপি তুলে ধরেছেন। রেসিপিটা সম্পূর্ণ ভিন্ন ধরনের এবং লোভনীয় ছিল সেই সাথে কিভাবে তৈরি করেছেন সেটা ধাপে ধাপে তুলে ধরেছেন শুভকামনা রইলো দাদা।

Posted using SteemPro Mobile

 6 months ago 

রেসিপিটি আপনার কাছে সম্পূর্ণ ভিন্ন ধরনের এবং লোভনীয় লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই।

 6 months ago 

এই মজাদার রেসিপিটা তৈরি করার পদ্ধতি আপনি তিন বছর আগেই শিখে নিয়েছিলেন জেনে ভালো লাগলো। অনেকবার যেহেতু তৈরি করেছিলেন নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল। সকালবেলায় খেতে ইচ্ছে করছিল বলে, আপনি এটা তৈরি করে নিয়েছিলেন ভালোই করেছিলেন। নিশ্চয়ই আপনার তৈরি করা রেসিপিটা খুব সুস্বাদু হয়েছে। এটা কখনো আমার আগে ঘরে তৈরি করা হয়নি, তাই ভাবছি তৈরি করব। আপনার উপস্থাপনা দেখে তৈরি করা শিখে নিলাম।

 6 months ago 

আপু, রেসিপিটি আগে কখনো ঘরে তৈরি করে না খাওয়া হয়ে থাকলে, অবশ্যই বাড়িতে তৈরি করে খেয়ে দেখবেন। আশা করি, ভালো লাগবে রেসিপিটি।

 6 months ago 

বাহ দারুন হয়েছেতো। পাস্তা খেয়েছি অনেকবার তবে আপনার মত মিক্সড ফ্রুট মালাই পাস্তা রেসিপি কখনো খাওয়া হয়নি। ইউটিউবকে এক দিক দিয়ে টিচার ধরা যায়। কারন এর কল্যানে অনেকেই পাক্কা কুকার হয়ে যাচ্ছে,হা হা হা। ধন্যবাদ। দারুন হয়েছে।

 6 months ago 

ইউটিউবকে এক দিক দিয়ে টিচার ধরা যায়। কারন এর কল্যানে অনেকেই পাক্কা কুকার হয়ে যাচ্ছে,হা হা হা।

এটা কিন্তু একদম ঠিক কথা বলেছেন ভাই। এই ইউটিউবের মাধ্যমে আমি নিজেও অনেক রেসিপি শিখেছি।

 6 months ago 

অনেক ইউনিক এবং সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটা আমার কাছে একেবারেই নতুন। রেসিপি তৈরি করা দেখে বেশ ভালই লাগছে। মনে হচ্ছে পৃথিবীতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর করে মিক্সড ফ্রুট মালাই পাস্তা রেসিপি তৈরি করেছেন। এর সাথে সাথে আপনি খুব সুন্দর ভাবে তা বিস্তারিতভাবে তুলে ধরেছেন তাতে যদি কেউ রেসিপিটা তৈরি করতে চাই তাহলে সে খুব সহজেই রেসিপিটা তৈরি করতে পারবে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

রেসিপিটি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ এত সুন্দর করে আপনার মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59117.70
ETH 2597.31
USDT 1.00
SBD 2.43