রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন -২৫

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব ভালো আছি।
প্রথমেই আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম জানাই। আজ তোমাদের সামনে একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম। ম্যান্ডেলা আর্ট আমার খুব বেশি ভালো লাগে কারণ মনোযোগ বৃদ্ধি পায় এই কাজ করলে। অবসর সময় যখন কোন কাজ থাকে না, তখন আমি এই আর্ট করতে বসে যাই। আমি কয়েক মাস আগে আর্ট টি করেছিলাম কোনো এক অবসর সময়ে। বর্তমানে আমি বাইরে ঘোরাঘুরি করার জন্য রয়েছে তাই আগের করা এই আর্টটি শেয়ার করছি। আজকের শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আমি ধাপে ধাপে নিচে শেয়ার করলাম। আশা করি আর্ট টি তোমাদের ভালো লাগবে।

IMG-20221103-WA0143.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● লাল বল পেন
●কালো বল পেন
● জ্যামিতিক কম্পাস
● জ্যামিতিক স্কেল

IMG-20221103-WA0120.jpg

প্রথম ধাপ

প্রথমে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম কম্পাস এবং কলমের সাহায্যে নিয়ে। এইবার এই বৃত্তের মধ্যে একটি ত্রিভুজ অঙ্কন করে নিলাম।
IMG-20221103-WA0161.jpg

দ্বিতীয় ধাপ

এইবার ত্রিভুজ এবং বৃত্তের মধ্যে অনেকগুলো বৃত্তচাপ অঙ্কন করে নিলাম।
IMG-20221103-WA0160.jpg

তৃতীয় ধাপ

এইবার ত্রিভুজের মধ্যে যে বৃত্ত অঙ্কন করা হয়েছিল তার মধ্যে লাল এবং কালো কলম এর সাহায্যে ফুলের ডিজাইন করে নিলাম ।
IMG-20221103-WA0159.jpg

চতুর্থ ধাপ

ত্রিভুজটির অন্যান্য জায়গায় লাল এবং কালো কলমের সাহায্যে বিভিন্ন ধরনের ডিজাইন করে নিলাম।
IMG-20221103-WA0141.jpg

পঞ্চম ধাপ

সম্পূর্ণ বৃত্তটির মধ্যে আরো নানা ধরনের ডিজাইন করে দিলাম লাল এবং কালো কলমের সাহায্যে।

IMG-20221103-WA0142.jpgIMG-20221103-WA0157.jpg

ষষ্ঠ ধাপ

চিত্র অংকন শেষে এর নিচে নিজের নাম লিখে নিলাম ।

IMG-20221103-WA0158.jpgIMG-20221103-WA0156.jpg

সপ্তম ধাপ

চিত্র অংকন সম্পন্ন করে এবং নিজের নাম লেখার পরে ফাইনাল যে আউটপুট টি পেলাম তার একটি চিত্র এটি।
IMG-20221103-WA0143.jpg

আজকের শেয়ার করা ২৫ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকনটি তোমাদের কেমন লাগলো কমেন্ট করার মাধ্যমে অবশ্যই জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার ম্যান্ডেলার আর্ট গুলো সব সময় দেখি। বিশেষ করে রং করার কারণে আপনার ম্যান্ডেলার আর্টগুলো আরও বেশি ভালো লাগে। ঠিকই বলেছেন আপনি ম্যান্ডেলার আর্ট করলে মনোযোগ বৃদ্ধি পায়। আগে থেকে এই ম্যান্ডেলার আর্টটি করা ছিল জন্যই ঘুরতে গিয়েও আপনি সুন্দর একটি আর্ট শেয়ার করতে পেরেছেন আমাদের সঙ্গে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই আর্ট করলে মনোযোগ বৃদ্ধি পায় এই জন্যই আমি মাঝে মাঝে এই ধরনের আর্ট করে শেয়ার করে থাকি।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আর্ট কয়েক মাস আগে করলেও খুব দারুণভাবে আর্ট করেছেন। আপনি বৃত্ত এবং ত্রিভুজ একে তার মধ্যে ছোট ছোট ম্যান্ডেলা আর্ট করেছেন। আর্ট আরো সুন্দর লাগছে লাল রং করার জন্য। সব মিলিয়ে খুব সুন্দর হয়েছে আপনার ম্যান্ডেলা আর্ট। ধন্যবাদ দাদা।

 2 years ago 

এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুবই ভালো লাগলো যে যখন আপনার কোন কাজ থাকেনা অবসর সময় আপনি রঙিন মান্ডেলা অঙ্কন করায় মেতে উঠেন। ম্যান্ডেলা অঙ্কন করা যেন আপনার নেশা হয়ে গিয়েছে খুবই চমৎকারভাবে আপনি এটা অঙ্কন করেছেন দেখি আমি মুগ্ধ। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল।

 2 years ago 

এটা দারুণ কথা বলেছেন ভাই। ম্যান্ডেলা আর্ট করার নেশা হয়ে গেছে কারণ এই ধরনের আর্ট করলে আমার মনোযোগ বৃদ্ধি পায়। আমার শেয়ার করা আর্ট টি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন জেনে ভালো লাগলো।

 2 years ago 

খুবই সুন্দর একটা রঙিন ম্যান্ডেলার আর্ট অঙ্কন করেছেন তো আপনি। আসলে রঙিন ম্যান্ডেলা আর্ট গুলো দেখলে খুবই ভালো লাগে। এগুলো খুবই নিখুঁত কাজ। এরকম নিখুঁত কাজগুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। সে সাথে নিজেদের দক্ষতা এবং ধৈর্য ধরে কাজগুলো করা লাগে। ম্যান্ডেলার ডিজাইনটি খুবই সুন্দর ভাবেই ফুটে উঠেছে। দেখে বুঝতে পারছি অনেক সময় দিয়ে এটি অংকন করেছেন।

 2 years ago 

এই কাজগুলো সত্যিই নিখুঁত কাজ। এ ধরনের নিখুঁত কাজ করতে গেলে দক্ষতার সাথে সময় এবং ধৈর্যেরও বেশ প্রয়োজন পড়ে। ম্যান্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও অসাধারন আপনি খুব চমৎকার রঙিন ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগলো। ম্যান্ডেলা আর্টটি আপনার কাছে জমা ছিলো বিদায় আজকে খুব সুন্দর করে পোস্ট করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু।

 2 years ago 

এরকম কালারফুলই ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার ভালো লাগে। আমি নিজেও প্রায় চেষ্টা করি এরকম ছোটখাট ম্যান্ডেলা আর্ট গুলো করার জন্য। আজকে আপনার গোল কালারফুলে মেন্ডেলা আর্ট টি দেখেও ভীষণ ভালো লাগবে। পুরো আর্ট সম্পূর্ণ করে অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপনাও করলেন।

 2 years ago 

সত্যিই তাই ম্যান্ডেলা আর্ট গুলো যদি কালারফুল হয় তাহলে তা দেখতে অনেক সুন্দর লাগে এটা একদম ঠিক কথা বলেছেন ভাই।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার খুব পছন্দ। তবে সময়ের অভাবের কারণে ইদানিং তেমন একটা করাই হচ্ছে না। আপনার আর্ট টি বেশ ভালো লাগছে দেখতে। বিশেষ করে কালারফুল হওয়ার কারণে অনেক বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি মেন্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আপনারও পছন্দের জেনে ভালো লাগলো আপু । ম্যান্ডেলা আর্ট টি নিয়ে আপনার সুন্দর মন্তব্য আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেকদিন আগে কোন এক অবসর সময়ে আঁকা আপনার রঙিন মেন্ডেলার আর্ট টি সত্যি চমৎকার হয়েছে । যদিও বরাবরই আপনি চমৎকার ম্যান্ডেলা আর্ট করেন । আজকের আর্টটিও তার ব্যতিক্রম নয় । কালার করার কারণে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে ।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টির এত সুন্দর প্রশংসা করার জন্য আমি কৃতজ্ঞ আপনার উপর আপু।

 2 years ago 

ত্রিভুজ আকৃতির অসম্ভব দারুন একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন তো। ম্যান্ডেলা আর্ট গুলো খুবই নিখুঁতভাবে অঙ্কন করা লাগে। আসলে রঙিন ম্যান্ডেলা আর্ট হওয়ার কারণে একটু বেশি আকর্ষণীয় লাগছে দেখতে। সত্যি আপনার সৃজনশীলতার প্রকাশ করেছে এই কাজের মাধ্যমে। এরকম কাজগুলো করতে আমি একটু বেশি পছন্দ করি সেই সাথে দেখতেও ভালো লাগে। সত্যি আপনার দক্ষতার প্রশংসা অবশ্যই করতে হচ্ছে।

 2 years ago 

ভিন্ন ভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট এক ধরনের সৃজনশীলতা মূলক কাজ। এই ধরনের কাজ করতে এবং দেখতে আপনার ভালো লাগে এটা বেশ ভালো ব্যাপার। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60583.13
ETH 2342.84
USDT 1.00
SBD 2.48