"বালি" ও "বালি হল্ট" স্টেশন থেকে তোলা এলোমেলো কয়েকটি ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ7 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও অনেক ভালো আছি। আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে প্রথমে স্বাগতম জানাই।

অনেকদিন আগে তুলে রাখা কিছু ফটোগ্রাফি শেয়ার করব আজকের ব্লগে। প্রায় বছর খানেক আগে আমি আমার এক বন্ধুর বাড়ি গেছিলাম "মেমারি" নামক একটি জায়গায় । তার বাড়ি থেকে ফেরার সময় "বালি" এবং "বালি হল্ট" নামক দুটি স্টেশনে অনেকটা সময় আমাকে থাকতে হয়েছিল কয়েকটি কারণে। সেই দিন, সেই সময়ে তুলে রাখা কিছু ফটোগ্রাফি শেয়ার করবো আজকের ব্লগে।

ফটোগ্রাফি -০১

20220816_063059.jpg

20220816_063008.jpg
পূর্বেই যেটা বললাম, প্রায় বছর খানেক আগে আমি আমার এক বন্ধুর বাড়ি গেছিলাম মেমারি নামক একটি জায়গায়। বাড়ি ফেরার দিন মেমারি থেকে প্রথমে আমি নেমেছিলাম বালি নামক একটি স্টেশনে । এই স্টেশনে আমার এক বন্ধু আমার জন্য অপেক্ষা করছিল, সেই জন্যই আমি এখানে নেমেছিলাম। আমি এখানে নেমে তার জন্য অপেক্ষা করতে করতে বেশ কিছু ফটোগ্রাফি করেছিলাম। বন্ধুর আসতে অনেকটা লেট হচ্ছিল আর এই সময় আমি একা একা বোর হচ্ছিলাম সেজন্য আশেপাশে একটু ঘোরাঘুরি করতে করতে কিছু ফটোগ্রাফি করি সেই দিন , তার মধ্যে এই ফটোগ্রাফিগুলো ছিল।

ফটোগ্রাফি -০২

20220816_072133.jpg

20220816_072131.jpg
জীবনে প্রথমবার এই বালি হল্ট স্টেশনে গেছিলাম । তোমাদের আগেই বললাম প্রথমে আমি বালি স্টেশনে অপেক্ষা করছিলাম আমার এক বন্ধুর জন্য। আমার বন্ধু যখনই বালি স্টেশনে আসে তাকে নিয়ে আমি বালি হল্ট স্টেশনে যাই । এই বালি হল্ট স্টেশন থেকেই দমদমে যাওয়ার গাড়ি পাওয়া যেত। আমার গন্তব্য দমদম ছিল কারণ দমদম হয়েই আমাদের বাড়ি ফিরতে হয়। যেদিন বালি হল্ট স্টেশনে গেছিলাম বেশ গরমের দিন ছিল। এই দিন জার্নি করতে আমার অনেক কষ্ট হয়েছিল। এই ফটোগ্রাফি গুলো দেখে সেই কথা আমার মনে পড়ে গেল।

ফটোগ্রাফি -০৩
20220816_063137.jpg
আমি যখন আমার বন্ধুর জন্য বালি স্টেশন অপেক্ষা করছিলাম তখন আমার সামনের বেঞ্চে বসে থাকা লোকদের কথোপকথন শুনতে শুনতে এই ফটোগ্রাফিটি করেছিলাম । সামনে থাকা দুটি লোক জীবনের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলছিল তখন। তাদের কথাগুলো শুনে আমিও কিছু কিছু বিষয় নিজের সাথে কানেক্ট করছিলাম। এক এক বয়সে মানুষের এক এক রকমের অভিজ্ঞতা হয় সেই বিষয় নিয়েও তারা বিস্তারিতভাবে আলোচনা করছিল। আমি প্রায় কুড়ি মিনিট ধরে তাদের এই আলোচনা শুনি।

ফটোগ্রাফি -০৪
20220816_071859.jpg
বালি থেকে বালি হল্ট স্টেশনে যাওয়ার পথে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। এই ফটোগ্রাফিটি আমার পার্সোনাল ভাবে খুবই প্রিয়। আমি যখন বালি থেকে বালি হল্ট স্টেশনের দিকে যাচ্ছিলাম তখন ব্রিজের সুন্দর একটি ভিউ আমার নজরে আসে। আমি এখানে বেশ কিছু ফটোগ্রাফি করেছিলাম। সেগুলোর মধ্যে এই ফটোগ্রাফিটি আমার কাছে বেস্ট লেগেছিলো। সেই দিনের তোলা আমার বেস্ট সেই ফটোগ্রাফিটি তোমাদের সাথে আজ শেয়ার করলাম।

ফটোগ্রাফি -০৫

20220816_062950.jpg
ফটোগ্রাফিটিতে দেখা যাচ্ছে বালি স্টেশনের রেল লাইনে দাঁড়িয়ে রয়েছে মাল গাড়ি। যেদিন বালি স্টেশনে আমি গেছিলাম সেই দিন আমার বন্ধু আমাকে অনেক হয়রানি করেছিল। তার যে সময়ে আসার কথা ছিল তার থেকে প্রায় দুই ঘন্টা লেট করে সে এসেছিল। এতটা সময় আমার কোন কাজ না থাকায় আমি এই বালি স্টেশন এর চারপাশে যত জায়গা ছিল মোটামুটি সব জায়গায় ঘুরে ঘুরে দেখেছিলাম, অন্যরকম এক অভিজ্ঞতা হয়েছিল সেই দিন।

ক্যামেরা পরিচিতি : SAMSUNG
ক্যামেরা মডেল : SM-M317F
ফটোগ্রাফার:@ronggin
স্থান : বালি , ওয়েস্ট বেঙ্গল।

বন্ধুরা, আজকের শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 7 months ago 

লাস্ট প্রায় এক বছর আগে আমি রেলস্টেশনে গিয়েছিলাম। কিন্তু লাস্ট ট্রেনে কবে যে চড়েছিলাম সেটা প্রায় ভুলে গেছি। যাইহোক আজকে আপনার বালি ও বালি হল্ট স্টেশন থেকে তোলা ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। যাহোক ধন্যবাদ আপনাকে স্টেশন থেকে তোলা এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 7 months ago 

আপনি তো দেখছি বেশ ভালো একটা জায়গায় ঘুরতে গিয়েছিলেন নাম বেশ সুন্দর। আসলে আমি ভাবতাম শুধু ফোনে মেমোরি থাকে এখন দেখছি জায়গার নাম ও মেমোরি। যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 7 months ago 

না আপু ফোনের মেমোরি না, মেমারি নামে একটি স্টেশন রয়েছে আমাদের এইখানে।

 7 months ago 

আমাদের সবারই গ‍্যালারিতে এইরকম পুরাতন ছবি রয়েছে। আপনি প্রায় একবছর আগের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন বাহ। বালি ও বালি হল্ট স্টেশন এর ফটোগ্রাফি গুলো দারুণ করেছেন ভাই। সবগুলো বেশ সুন্দর ছিল। স্টেশন টা বেশ সুন্দর । ধন্যবাদ আমাদের সঙ্গে স্টেশন টার ফটোগ্রাফি শেয়ার করে নেওয়ার জন্য ভাই।।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। হ্যাঁ ভাই, স্টেশনগুলো দেখতে বেশ সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 60844.65
ETH 2995.69
USDT 1.00
SBD 3.88