নতুন রেস্টুরেন্ট এর খোঁজে

in আমার বাংলা ব্লগlast year (edited)

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব ভালো আছি।
আমাদের এলাকার আশেপাশে যতগুলো রেস্টুরেন্ট আছে আমি মোটামুটি সবগুলো রেস্টুরেন্টে গিয়ে কমবেশি খেয়েছি। রিসেন্ট দু এক বছরের মধ্যে যে রেস্টুরেন্ট গুলো হয়েছে তার কয়েকটি তে যদিও যাওয়া হয়নি। প্রতি সপ্তাহে কমবেশি একবার করে হলেও কারো না কারো সাথে আমার রেস্টুরেন্টে যাওয়া হয়। মাঝে মাঝে বাইরে খাওয়া দাওয়া করতে আমার বেশ ভালোই লাগে। নতুন কিছু খাওয়ার জন্য ভিন্ন ভিন্ন রেস্টুরেন্ট আমি বেশি পছন্দ করি। ভিন্ন ভিন্ন রেস্টুরেন্টে গিয়ে খেলে খাবারের ডিফারেন্সিয়েশন খুব ভালোভাবে বোঝা যায়। সেই কারণে নতুন কোন রেস্টুরেন্টের খোঁজ আমি সবসময় করে থাকি।

InShot_20230220_133854159.jpg

InShot_20230220_133811289.jpg


এই কিছুদিন আগেই আমার এক বন্ধু আমাকে নতুন একটি রেস্টুরেন্টের নাম বলেছিল যার নাম ব্যাকস্ট্রিট ক্যাফে এবং বিস্ট্রো । সেখানে নাকি সে কয়েকবার গিয়েছে এবং সেখানকার খাবারের কোয়ালিটি নাকি অনেক ভালো। তার কাছ থেকে এই রেস্টুরেন্ট সম্পর্কে জেনে আমি আমার অন্য একটি ফ্রেন্ডের সাথে গিয়েছিলাম এই রেস্টুরেন্টে। রেস্টুরেন্ট টি একটি গলির মধ্যে ছিল। প্রথমে রেস্টুরেন্ট টির জায়গায় কাছে গিয়ে আমি খুঁজে পাচ্ছিলাম না । যাই হোক পরে সে আমাকে এড্রেসটা ভালোভাবে বুঝিয়ে দিলে আমি রেস্টুরেন্ট টি খুঁজে পাই। রেস্টুরেন্ট টি একটু ভিতরে হাওয়ায় এখানে তেমন একটা ভিড় ছিল না। এখানে আমরা বাদে অন্য দুই জন ছিল আর রেস্টুরেন্ট এর স্টাফরা ছিল। রেস্টুরেন্ট টি মোটামুটি ভালই বড় ছিল। পরিষ্কার-পরিচ্ছন্নতার দিক থেকেও বেশ ভালো ছিল ।ভেতরের সবকিছুও বেশ সাজানো গোছানো ছিল।


InShot_20230220_133730051.jpg

InShot_20230220_133648244.jpg


আমি সেখানে গিয়ে কি খাব প্রথমে ভেবে পাচ্ছিলাম না। আমি বিভিন্ন জায়গার চাউমিন টেস্ট করেছি। চাউমিন আমার বেশ ভালই লাগে। এইতো কয়েকদিন আগেই আমি একটি রেসিপিও শেয়ার করেছিলাম রেস্টুরেন্ট স্টাইলের চাউমিন এর। যাই হোক রেস্টুরেন্ট স্টাইলের চাউমিন খেতে বেশ ভালই হয়। আমি সেখানে গিয়ে চাউমিন আর ভেজ বার্গার অর্ডার করেছিলাম এক্সট্রা চিজ দিয়ে। খাবার অর্ডার করার পর আমি আমার বন্ধুর সাথে অনেকটা সময় গল্প করি যেখানে বসে । প্রায় ১৮ থেকে ২০ মিনিট পর আমাদের খাবার গুলো দিয়ে যায় তারা। সম্ভবত একটু লেট করেই দিয়েছিল আমাদের খাবার গুলো। আমাদের খাবারগুলো চলে আসার পর গরম গরম খাবার গুলো খেতে ভীষণ ভালো লেগেছিলো। বিশেষ করে এদের ভেজ বার্গারটা আমার খুবই ভালো লেগেছিল। চাউমিনও যথেষ্টই ভালো ছিল। আমি আর আমার বন্ধু দুজনে মিলে শেয়ার করে সব কিছু খাই।


রেস্টুরেন্টের সব খাবারের দাম খুব একটা বেশি ছিল না। আমাদের মাত্র ২০০ টাকা খরচ হয়েছিল এখানে খেতে যদিও এটা কোন বড় অ্যামাউন্ট ছিল না । যাইহোক খাবার খাওয়া শেষ হওয়ার পর তারা খাবারের টেস্ট ও কোয়ালিটি এর উপর একটা রেটিং দেওয়ার কাগজ দেয় আমাদের। তাদেরকে আমি ১০ এর মধ্যে ৮ পয়েন্ট দিয়ে দিই। এত তারা বেশ খুশি হয় তাদের এক্সপ্রেশন দেখে তখন যা বুঝেছিলাম । তারপর সেখানে আরো কিছুক্ষণ সময় একটু গল্প করার পর আমি আর আমার বন্ধু বের হয় রেস্টুরেন্ট দিয়ে। রেস্টুরেন্ট দিয়ে বের হওয়ার সময় রেস্টুরেন্ট এর কর্মচারীরা আমাদের পুনরায় অন্য কোনো দিন সেখানে আসার জন্য বলে। আমরাও তাদের হাসিমুখে সেখানে পুনরায় আসবো তাই বলে বেরিয়ে আসি। এভাবেই সেদিন নতুন রেস্টুরেন্টের খোঁজে গিয়ে আমাদের খাবার ট্রাই করা হয়।


InShot_20230220_134039659.jpg

InShot_20230220_134202096.jpg


পোস্ট বিবরণ


শ্রেণীজেনারেল পোস্ট
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনমধ্যমগ্রাম , ওয়েস্ট বেঙ্গল।

নতুন রেস্টুরেন্ট এর খোঁজে যাওয়া নিয়ে শেয়ার করা আজকের ব্লগটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

সব সময় বাড়ির খাবার খেয়ে খেয়ে কিছু কিছু সময় ইচ্ছা করে বাইরে কিছু খাবার খায়।মাঝেমধ্যে রেস্টুরেন্টে খাবারগুলো খেতে বেশ ভালই লাগে। তবে রেস্টুরেন্টে গেলে খাবার অর্ডার করার পর কিছুক্ষণ বসে থাকতেই হয় কারণ যেগুলো অর্ডার করা হয় সেগুলো তারা ওই সময় বানিয়ে আনার কারণে এই সময়টা অপেক্ষা করা লাগে। বন্ধ ছিল বলে গল্পের মাধ্যমে সময়টা কেটে গেছে। খাবারে পয়েন্ট দেওয়া দেখে বুঝতে পারছি খাবারটা যথেষ্ট ভালো। তবে এখন এই সময় ২০০ টাকা দিয়ে বলবো বেশ ভালো খাবার খেয়েছেন ভাই। ধন্যবাদ আপনাদের মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ ভাই রেস্টুরেন্টে গেলে খাবার অর্ডার করার পরে কিছু সময় বসে থাকতেই হয়। কোন রেস্টুরেন্টে গিয়ে কিছু সময় বেশী আবার কোনো রেস্টুরেন্টে গিয়ে কিছু সময় কম এ রকমই হয়। ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64814.42
ETH 3450.94
USDT 1.00
SBD 2.52