পাঁচটি এলোমেলোভাবে তোলা ফটোগ্রাফি || ২৫ জুন ২০২৩

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো । সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও মোটামুটি ভাল আছি।

প্রথমেই আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম জানাই। বেশ কিছুদিন পর আজকের ব্লগে এলোমেলো কিছু ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করব। তোমরা সবাই জানো যে, আমি ফটোগ্রাফি করতে বেশ ভালবাসি এবং কোথাও গিয়ে সুযোগ হলে ফটোগ্রাফি করে নি। গতকালকের তোলা তিনটি ফটোগ্রাফি এবং তারও কিছুদিন আগে তোলা দুটি ফটোগ্রাফি নিয়ে আজকের ফটোগ্রাফি মূলক এই পোস্টটি সাজানো। যাই হোক সেগুলো এক এক করে দেখে নেওয়া যাক।



ফটোগ্রাফি -০১

InShot_20230624_225743793.jpg
স্থান : রথতলা মাঠ , বারাসাত ,নর্থ ২৪ পরগনা।

বিভিন্ন ধরনের গয়নার সম্ভার দেখা যাচ্ছে ফটোগ্রাফিতে। এই ফটোগ্রাফি টি আমি গতকালকে রথতলার রথের মেলায় গিয়ে তুলেছিলাম। প্রতিবছরই আমাদের বাড়ির কাছাকাছি একটি জায়গা রথতলায় রথের মেলা অনুষ্ঠিত হয়ে থাকে। আমি গতকালকেই গেছিলাম এই রথের মেলাতে। সেখানে গিয়ে বিভিন্ন গয়নার দোকান দেখেছিলাম । তবে গয়নার দোকান গুলোর মধ্যে এই দোকানটির লাইটিং এতটা সুন্দর ছিল গয়না গুলোকে দেখতে জাস্ট অসাধারণ লাগছিল।

ফটোগ্রাফি -০২

InShot_20230624_223458023.jpg
স্থান :রথতলা মাঠ , বারাসাত, নর্থ ২৪ পরগনা।

এই ফটোগ্রাফিটিও গতকালকে রথতলায় গিয়ে আমি তুলেছিলাম। রথতলার মেলা যেখানে অনুষ্ঠিত হয় তার পাশেই রয়েছে একটি শিব মন্দির। আমি যখন গেছিলাম শিব মন্দিরটি যদিও বন্ধ ছিল। মন্দিরটি বন্ধ থাকার কারণে মন্দিরের ভিতরে যাওয়ার সুযোগ হয়নি। তাই বাইরে থেকেই একটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

ফটোগ্রাফি -০৩

InShot_20230624_223722950.jpg
স্থান : প্রিন্সেপ ঘাট, কলকাতা।

ফটোগ্রাফিটিতে দেখা যাচ্ছে নৌকা চালানোর দৃশ্য।কয়েকদিন আগে বন্ধুদের সাথে গেছিলাম প্রিন্সেপ ঘাট নামক একটি জায়গায়। এখানে গিয়ে রংবেরঙের নৌকা দেখা সুযোগ হয়। মূলত এই নৌকাগুলো করে সেখানে যাওয়া দর্শনার্থীরা নদীতে ঘোরাঘুরি করে। নদীর ঘাটে বসে নদীতে নৌকা চলাচলের এই দৃশ্য দেখতে বেশ অসাধারণ লাগে। নৌকার এমন দৃশ্য দেখতে দেখতে আমি এই ফটোগ্রাফিটি তুলে নিয়েছিলাম।

ফটোগ্রাফি -০৪

InShot_20230624_223122626.jpg
স্থান : বারাসাত, নর্থ ২৪ পরগনা।

এই ফুলটির নাম হচ্ছে নাগচম্পা। যদিও এই ফুলটির নাম আমার আগে জানা ছিল না। গতকালকে আমাদের বাড়ি থেকে পায়ে হেঁটে ডাকবাংলোর দিকে যাওয়ার সময় একটি বাড়ির সামনে আমি ফুল গাছটি দেখতে পাই। ফুলগুলো দেখতে পেয়ে আমার বেশ ভালো লাগে। ফুলগুলোর যখন ফটোগ্রাফি করছিলাম তখন পাশে থাকা একটি লোকের কাছ থেকে আমি ফুলটির নাম জানতে পেরেছিলাম।

ফটোগ্রাফি -০৫

InShot_20230624_222959278.jpg
স্থান : বারাসাত, নর্থ ২৪ পরগনা।

কলকে ফুল থেকে মৌমাছির মধু সংগ্রহ করার দৃশ্য। এই ফুলগুলো আমার পূর্ব পরিচিত ছিল । বিভিন্ন জায়গায় দেখা যায় এই ফুল গাছগুলো। আমার বাড়ি থেকে স্টেশনে যাওয়ার পথে কয়েকটি বাড়ির সামনেই আমি এই ফুল গাছগুলো দেখেছি। কয়েকদিন আগে স্টেশনে যাওয়ার পথে একটি বাড়ির সামনে থেকে আমি এই ফটোগ্রাফিটি তুলেছিলাম।



ক্যামেরা পরিচিতি : SAMSUNG
ক্যামেরা মডেল : SM-M317F
ফটোগ্রাফার:@ronggin



আজকের শেয়ার করা পাঁচটি এলোমেলোভাবে তোলা ফটোগ্রাফি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

ফটোগ্রাফি করতে বর্তমান সময়ে কমিউনিটির প্রায় সকলেই অনেক বেশি পছন্দ করে। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার মত এরকম আমিও ফটো সংগ্রহ করে থাকি। তবে কমিউনিটিতে ফটোগ্রাফি পোস্ট করতে হলে অবশ্যই সাতটি ফটো যোগ করতে হবে। পরবর্তীতে অবশ্যই সমস্যা কাটিয়ে উঠবেন বলে আশা রাখি। দুই এবং পাঁচ নম্বর ফটোগ্রাফিটা আমার কাছে অসাধারণ লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ভাই আপনিও আমার মত ফটো সংগ্রহ করে রাখতে ভালোবাসেন জেনে ভালো লাগলো। আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার তোলা পাঁচটি এলোমেলো ফটোগ্রাফি দেখে অনেক মুগ্ধ হলাম। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি এবং ফুল থেকে মৌমাছির মধু সংগ্রহ করার ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে এবং মুগ্ধ করেছে। কাঠ গোলাপ ফুলের মত লাগছিল নাগ চম্পা ফুলগুলো। সাদা রঙের হওয়ায় একটু বেশি ভালো লেগেছে।

 last year 

আমার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম । ভাই ফুল থেকে মৌমাছির মধু সংগ্রহ করার ফটোগ্রাফিটি করতে অনেকটা কষ্ট হয়েছিল।

 last year 

বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করতে আমার কাছেই খুবই ভালো লাগে। গয়নার দোকানে কি করছিলেন ভাইয়া স্পেশাল কারো জন্য গয়না কিনতে গিয়েছিলেন নাকি? নাগ চম্পা ফুলটি সেদিন বৃক্ষ মেলায় গিয়ে দেখেছিলাম। খুব সুন্দর লাগে সাদা ফুলটি দেখতে। আপনার ফটোগ্রাফিটিও খুব চমৎকার হয়েছে। তাছাড়া বেছে বেছে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

হাহাহাহা 🤣🤣 না, আপু স্পেশাল কারো জন্য গয়না কিনতে যাইনি। গয়নার দোকানে গেছিলাম সেই দোকানের ফটো তুলতে আর কোন কারণ ছিল না। 🤣🤣

 last year 

ওয়াও একেবারে মন ছোঁয়া ফটোগ্রাফি ছিল। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে আমি তো মুগ্ধ হলাম। নাগ চম্পা ফুলের সৌন্দর্যতা একটু বেশি মুগ্ধ করেছে। এই ফুলগুলোকে নাগচাঁপা ও বলে থাকে। আর আমি এই ফুলগুলোকে এই দুই নামেই চিনি। গহনার দোকানে ফটোগ্রাফি দেখে আমার তো অনেকগুলো গহনা পছন্দ হয়ে গেল। আপনি আবার কারো জন্য কিনতে গেলেন? মেলায় গেলে এমনিতে এরকম দোকান গুলো দেখা যায়। আপনি সেখান থেকে তুলে শেয়ার করলেন দেখে ভালো লাগলো।

 last year 

আমার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফির এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

আপনি আবার কারো জন্য কিনতে গেলেন?

না ,আপু কারো জন্য গয়না কিনতে যাইনি শুধু ফটো তুলতে গেছিলাম। হিহি🤪🤪🤣🤣

 last year 

আপনার মতো আমিও ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং কোথাও গেলে ফটোগ্রাফি করার সুযোগ খুঁজি। যাইহোক দারুণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন ভাই। প্রতিটি ফটোগ্রাফি এককথায় চমৎকার লেগেছে আমার কাছে। তবে তৃতীয় এবং পঞ্চম ফটোগ্রাফি দুটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির দক্ষতা সত্যিই বেশ ভালো। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনিও আমার মত ফটোগ্রাফি করতে ভালোবাসেন এবং কোথাও গিয়ে ফটোগ্রাফি করার সুযোগ হলে ফটোগ্রাফি করেন জেনে ভালো লাগলো। আমার ফটোগ্রাফি করার দক্ষতার প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে ।

 last year 

আপনার এলোমেলো ভাবে তোলা সব কয়টি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে দুইটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আসলে ফুলের সৌন্দর্য দেখলে আমি মানসিকভাবে খুবই শান্তি পাই। যাহোক, অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট মাঝে মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

এটা একদম ঠিক কথা বলেছেন ভাই, ফুলের সৌন্দর্য মানসিকভাবে খুবই শান্তি দেয় আমাদের। যাই হোক আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ওয়াও দাদা অসাধারণ ছিল ফটোগ্রাফি গুলো ৷ গয়নার দোকান টি দারুন ৷ সেই সাথে প্রাকৃতিক দৃশ্য নৌকার দৃশ্য টি দেখে মনে ভরে গেলো ৷ অনেক ভালো লাগলো দাদা এমন সুন্দর কিছু ফটোগ্রাফি দেখে ৷ অসংখ্য ধন্যবাদ

 last year 

অল্প কথায় এত সুন্দর গুছিয়ে আমার শেয়ার করা ফটোগ্রাফির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই তোমাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62410.74
ETH 2445.09
USDT 1.00
SBD 2.67