রাতের অচেনা এক রাস্তার দৃশ্যের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও খুব ভালো আছি।

কিছুদিন ধরে আমি আপনাদের সাথে ম্যান্ডেলার সুন্দর সুন্দর চিত্রাংকন শেয়ার করে যাচ্ছি। আজ আমি আপনাদের সাথে আমার অঙ্কন করা নতুন একটি চিত্রাংকন শেয়ার করতে যাচ্ছি। এটি একটি রাতের অচেনা এক রাস্তার দৃশ্যের চিত্রাংকন । আমি কেমন করে এই রাতের অচেনা রাস্তার দৃশ্যের চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করবো। আশা করি আজকের শেয়ার করা চিত্রাংকন টি আপনাদের ভালো লাগবে। এটি কোন জটিল চিত্র অংকন নয় খুবই সাধারণ ভাবে করা হয়েছে। অন্যান্য সময় যেসব ম্যান্ডেলার চিত্র অংকন গুলো শেয়ার করে থাকি সেগুলো সাধারণত একটু কমপ্লেক্স প্রকৃতির হয় কিন্তু আজকের শেয়ার করা চিত্রাংকনটি খুবই সিম্পল ভাবে করা। আজকের শেয়ার করা চিত্রাংকনে লিখে বিশেষ কিছু বর্ণনা করার নেই কিন্তু তারপরও যতটা সম্ভব বর্ণনা করার চেষ্টা করছি।

20220611_165857.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
●পেন্সিল
●রাবার
●মার্কার পেন
●স্কেল
InShot_20220909_043137534.jpg

☆●☆ প্রথম ধাপ ☆●☆

প্রথমে পেন্সিলের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম যার মধ্যে রাতের অচেনা এক রাস্তার দৃশ্যের চিত্রাংকন করব।
20220611_152635.jpg

☆●☆ দ্বিতীয় ধাপ ☆●☆

এই ধাপে একটি রাস্তা অংকন করে নিলাম।
20220611_153953.jpg

☆●☆ তৃতীয় ধাপ ☆●☆

এবার তৃতীয় ধাপে এসে রাস্তার পাশে একটি ল্যাম্পপোস্ট এবং রাতের আকাশের চাঁদ অংকন করে নিলাম।
20220611_154903.jpg

☆●☆ চতুর্থ ধাপ ☆●☆

এখন রাস্তা ,ল্যাম্পপোস্ট এবং আশেপাশের কিছু জায়গা পেন্সিলের সাহায্যে একটু হাইলাইটস করে নিলাম।

20220611_160157.jpg

☆●☆ পঞ্চম ধাপ ☆●☆

পঞ্চম ধাপে রাস্তার সাইডে চারটি বৃক্ষ অঙ্কন করে নিলাম।
20220611_162152.jpg

☆●☆ ষষ্ট ধাপ ☆●☆

সর্বশেষ এই ধাপে মার্কার পেনের সাহায্যে আকাশে উড়ন্ত তিনটি বাদুর অঙ্কন করে নিলাম এবং সম্পূর্ণ চিত্রাংকন টিকে মার্কার পেনের সাহায্যে হাইলাইটস করে নিলাম। চিত্রাংকন সম্পন্ন হওয়ার পর চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে দিলাম।
20220611_165857.jpg

আজকের শেয়ার করা রাতের অচেনা এক রাস্তার দৃশ্যের চিত্রাংকন আপনাদের কেমন লাগলো কমেন্ট করে তা আমার সাথে শেয়ার করতে পারেন । সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন , সুন্দর থাকেন ,হাসিখুশি থাকেন , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকেন , সবার জন্য এই শুভকামনা রইল।

☆●☆ধন্যবাদ সবাইকে☆●☆

Sort:  
 2 years ago 

রাতের অচেনা এক রাস্তার চিত্র অংকটি দেখ আমার কাছে বেশ ভালো লেগেছে। পেন্সিল অংকন গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব নিখুঁত ভাবে আটটি সম্পূর্ণ করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে কমেন্টটি করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

রাতের অচেনা এক রাস্তার দৃশ্যের চিত্রাংকন দেখতে অসাধারণ হয়েছে। এর আগেও আপনি চমৎকার চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার হাতের কাজ গুলো অনেক সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার হাতের কাজের এত প্রশংসা করার জন্য।

 2 years ago 

পেন্সিল স্কেচ এর মাধ্যমে খুবই সুন্দর একটি রাত্রি কালীন দৃশ্য ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে।। চিত্রটি কালার করলে সৌন্দর্যটা আরো বেশি বেড়ে যেত শুভেচ্ছা রইল আপনার জন্য ভাইয়া।।

 2 years ago 

মাঝে মাঝে কালারের চিত্রাংকন শেয়ার করি আজ শুধু পেন্সিল স্কেচ ই শেয়ার করলাম। কমেন্ট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্যও অনেক অনেক শুভেচ্ছা রইল ভাই।

 2 years ago 

এর আগেও আপনার অংকন চিত্র দেখেছি ভাইয়া। আপনি দারুন অংকন করেন। রাতের প্রকৃতি সেজে ওঠে নতুন ভাবে। আপনি অনেক সুন্দরভাবে রাতের প্রকৃতির চিত্র তুলে ধরেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

সুন্দর সাজিয়ে একটি কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

তার মানে ম্যান্ডেলা আর্ট রেখে এবার আমাদের পেন্সিল আর্ট উপহার দিচ্ছেন। রাতের বেলায় জনশূন্য অচেনা এক রাস্তার খুব চমৎকার একটি চিত্রাংকন করেছেন। বিশেষ করে রাস্তাটির মোড় যেভাবে চিত্রাংকন এর মাধ্যমে তুলে ধরেছেন, বেশ চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে সবসময় আমাদেরকে নিত্য নতুন কাজ উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

খুবই ডিটেইলিং ভাবে আপনি আমার ব্লগটি পড়েছেন যাইহোক অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে আমার চিত্রাংকনের এত প্রশংসা করার জন্য।

 2 years ago 

বর্তমানে পোস্টগুলো পড়তে অনেক ভালো লাগে, তাই পড়েই মন্তব্য করি। ধন্যবাদ আপনাকে সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য।

 2 years ago 

ইউ আর ওয়েলকাম ব্রাদার।

 2 years ago 

আপনি খুবই সুন্দরভাবে পেন্সিল দিয়ে রাতের অচেনা একটি রাস্তা তৈরি করেছেন যা দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। এ ধরনের পেন্সিল আরট দেখতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

দেখে তো মনে হচ্ছে এই চিত্রাংকন আপনি খুবই সময় দিয়ে করেছেন। আপনার রাতের অচেনা এক রাস্তায় চিত্রাংকন দেখে মনে হচ্ছে আপনি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতার সাথে এই আর্ট সম্পূর্ণ করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

না ভাই আজকের চিত্রাংকন টি করতে বেশি সময় লাগেনি ।অন্যান্য দিন যে আর্ট গুলো শেয়ার করি সেগুলো করতে একটু বেশি সময়ের প্রয়োজন হয়। আজ খুবই সিম্পল ভাবেই এঁকেছি।

 2 years ago 

আপনার মেন্ডেলা আর্ট গুলো কিন্তু আমার বেশ ভালো লাগতো। আজকের পেন্সিল দিয়ে করা রাতের এক অচেনা পথের দৃশ্য অংকন টি কিন্তু দেখতে বেশ চমৎকার হয়েছে। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আর্ট এবং উপস্থাপনার এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 2 years ago 

একটি বৃত্তের মাঝে এত সুন্দর দৃশ্য ফুটিয়ে তুলেছেন তা আসলেই অদ্ভুত সুন্দর হয়েছে ।পেন্সিল আর্ট এমনিতেই আমার অনেক পছন্দ হয় ।একটি বৃত্তের মাধ্যমে এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দুপাশের গাছ ল্যাম্প পোস্ট সব মিলিয়ে অসাধারণ।

 2 years ago 

আমার শেয়ার করা অঙ্কনের খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি, খুব ভালো লাগলো কমেন্ট টি পড়ে।

 2 years ago 

ওয়াও ভাইয়া রাতের অচেনা এক রাস্তা দৃশ্য চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। গাছ ও ল্যাম্প পোস্ট দেখতে দারুন লাগছে। চিত্র অংকন এর প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40