স্বরচিত একটি কবিতা " সবুজ প্রকৃতি " || ২৮ অক্টোবর ২০২৩

in আমার বাংলা ব্লগ11 months ago
তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমি খুব একটা ভালো নেই ,অসুস্থতা থেকে ওঠার পর পুনরায় আবার অসুস্থ হয়ে পড়েছি। শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে আজ রক্তের কিছু টেস্ট করাতে দিলাম।

যাই হোক প্রথমেই আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। বন্ধুরা, আজকের ব্লগে তোমাদের সাথে সবুজ প্রকৃতি নিয়ে একটি কবিতা শেয়ার করব।

সবুজের সৌন্দর্য আমাদের সবাইকে মুগ্ধ করে। কিছু সময়ের জন্য সবুজের সংস্পর্শে গেলে আমরা নিজেদেরকেই ভুলে যাই। সবুজের অন্যরকম একটা মায়া রয়েছে। সবুজ প্রকৃতির আলাদা সুরও রয়েছে। সবুজের বনে নীল আকাশের মিলন যেন অদ্ভুত সৃষ্টির এক আকর্ষণ। এই সবুজ প্রকৃতিকে আমি পারসোনালি অনেক বেশি ভালোবাসি তাই মাঝে মাঝেই সবুজের টানে গ্রামের দিকে ঘুরতে চলে যায়। যাই হোক, আজকের কবিতাটিতে সবুজ প্রকৃতির সৌন্দর্য কিছু লাইনের মাধ্যমে আমি তুলে ধরার চেষ্টা করেছি। এই কবিতাটি আমি বেশ কয়েকদিন আগে লিখেছিলাম। আমি বিকালের দিকে ছাদে গেছিলাম তখন। আমাদের ছাদে সবুজের বাগান রয়েছে একপ্রকার। সেখানে গিয়ে সবুজের সৌন্দর্য উপভোগ করতে করতে কিছু লাইন মাথায় এসেছিল তারপর তাড়াতাড়ি করে একটা কাগজে লিখে ফেলি লাইনগুলো। এই কবিতাটি লিখতে আমার মোটামুটি দেড় ঘন্টার মতো সময় লেগেছিল। অনেক ভেবে ভেবেই কিছু লাইন লিখেছিলাম। আশা করি, আজকের শেয়ার করা কবিতাটি তোমাদের ভালো লাগবে।

environmental-protection-326923_1280.jpg

ইমেজ সোর্স

সবুজ প্রকৃতি



সবুজ সুন্দর প্রকৃতি দেখে
মন হয় আমার শান্ত
পাখির গানের মধুর সুরে
মন ছুঁয়ে যায় আমার প্রকৃতির তরে।
সবুজ প্রকৃতি মনোরম,
তাই সবুজের শীতলতায়
আমি নিজেকে হারাই বারবার।

পৃথিবীর সৌন্দর্যে আমি মুগ্ধ
এই প্রকৃতির রূপে আনন্দের গান,
সবুজ প্রান্তরে নীল আকাশ
হৃদয়ে দেয় শান্তির প্রয়াস।

সবুজ বনে বাতাসের সুর বাজে
প্রকৃতির সুন্দরতা নীল আকাশে জাগে
সবুজ প্রাণের মাঝে সুন্দর প্রকৃতির রূপ
ফুলের রঙে ,পাখির গানের সুরে
আমি সেটা দেখি বারবার মুগ্ধ হয়ে।

সবুজ পাতায় বনের হাসি,
বৃষ্টির ধারায়, গাছের ছায়ায়
বাধা পড়েছি আমি এই সবুজের মায়ায়।
সবুজ প্রকৃতির অপূর্ব রূপ,
মনে এনে দেয় স্বর্গের সুখ।



বন্ধুরা,আজকের শেয়ার করা স্বরচিত কবিতা" সবুজ প্রকৃতি " তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 11 months ago 

আপনি সবুজ প্রকৃতি নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন। সত্যি ভাইয়া সবুজের মাঝে হারিয়ে যেতে অনেক ভালো লাগে। আমি ও সবুজ প্রকৃতি সব সময় পছন্দ করি। আপনি সবুজ প্রকৃতি নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন। ছন্দে ছন্দে দারুণ একটা কবিতা উপহার দিয়েছেন। কবিতার প্রতিটি লাইন দারুণ হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

আপু আপনিও সবুজ প্রকৃতি পছন্দ করেন জেনে ভালো লাগলো । ধন্যবাদ আমার শেয়ার করা কবিতাটির প্রশংসা করার জন্য।

 11 months ago 

সবুজ প্রকৃতির অপরূপ সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এই কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার শেয়ার করা কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60270.89
ETH 2383.52
USDT 1.00
SBD 2.57