আর্ট || পেইন্টিং ব্রাশের কালারফুল ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

প্রথমেই আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম জানাচ্ছি। আজকের ব্লগে তোমাদের সাথে একটি আর্ট শেয়ার করব। তোমরা সবাই জানো যে, আমি ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি ভালোবাসি। এই ম্যান্ডেলা আর্টের কাজগুলো করে মনের ভিতর একটা আলাদা আনন্দ লাগে আমার। প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি ভিন্ন ভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট করে তোমাদের সাথে শেয়ার করার। এই ম্যান্ডেলা আর্ট গুলো করা অনেকটা ধৈর্যের কাজ। দীর্ঘদিন ধরে ম্যান্ডেলা আর্ট করার কারণে আমার ধৈর্য শক্তি অনেকটাই বৃদ্ধি পেয়েছে, এতদিনে যা বুঝলাম। যাই হোক, আজকে তোমাদের সাথে আমি একটি পেইন্টিং ব্রাশের কালারফুল ম্যান্ডেলা আর্ট শেয়ার করব। এই আর্টের ভিতরে ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন গুলো করতে আমার অনেকটা সময়ই লেগেছিল। যাইহোক, এটি আমি কেমন করে করেছি, সেটা স্টেপ বাই স্টেপ নিচে শেয়ার করলাম। আশা করি, এটি তোমাদের ভাল লাগবে।

InShot_20240305_113801086.jpg



প্রয়োজনীয় উপকরণ:

●বিভিন্ন কালারের পেন
●পেন্সিল
●পোস্টার কালার
●তুলি
●সাদা খাতা
●স্কেল

InShot_20240305_100812931.jpg



🖌️প্রথম ধাপ 🖌️

প্রথম ধাপে, পেন্সিলের সাহায্যে একটি পেইন্টিং ব্রাশের চিত্র অঙ্কন করে নিলাম। এবার জেল পেনের সাহায্যে ব্রাশের চিত্রটি হাইলাইটস করে নিলাম।

InShot_20240305_101126022.jpgInShot_20240305_101307327.jpg

🖌️ দ্বিতীয় ধাপ 🖌️

এইবার ব্রাশের কিছু অংশে পেন্সিলের সাহায্যে কিছু দাগ টেনে নিলাম যা তোমরা চিত্রে দেখতে পাচ্ছো। এরপর কালো পেনের সাহায্যে সেই দাগগুলো হাইলাইটস করে নিলাম।

InShot_20240305_101202645.jpgInShot_20240305_101144496.jpg

🖌️ তৃতীয় ধাপ 🖌️

এই ধাপে পেন্সিলের সাহায্যে ব্রাশের নিচের অংশে কিছু দাগ টেনে নিলাম চিত্রের মতন করে। এবার সেই দাগ টেনে নেওয়া অংশের কিছু জায়গায় বিভিন্ন কালার পেনের সাহায্যে ছোট ছোট কিছু ডিজাইন অংকন করে নিলাম।

InShot_20240305_102205033.jpgInShot_20240305_110316353.jpg
InShot_20240305_110341614.jpgInShot_20240305_102409504.jpg

🖌️ চতুর্থ ধাপ 🖌️

দাগ টেনে নেওয়া অংশের বাকি জায়গাগুলোতেও বিভিন্ন ধরনের ছোট ছোট ডিজাইন করে নিলাম।

InShot_20240305_110443382.jpgInShot_20240305_110534007.jpg
InShot_20240305_110713142.jpgInShot_20240305_110735282.jpg

🖌️ পঞ্চম ধাপ 🖌️

এবার ব্রাশের উপরের অংশে বিভিন্ন কালারের পেন দিয়ে স্কেলের সাহায্যে দাগ টেনে, সেই দাগগুলো হাইলাইটস করে নিলাম ওই কালার পেন গুলোর সাহায্যেই। তারপর কালার পেন দিয়ে হাইলাইটস করা অংশের মাঝখানে পোস্টার কালার এবং তুলির সাহায্যে কিছু সোজা দাগ টেনে নিলাম।

InShot_20240305_111959330.jpgInShot_20240305_112042091.jpg
InShot_20240305_112128596.jpgInShot_20240305_112155142.jpg

🖌️ ষষ্ঠ ধাপ 🖌️

এই ধাপে চিত্রাংকনটি শেষ করে, চিত্রের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20240305_113024514.jpgInShot_20240305_112924912.jpg

🖌️ সপ্তম ধাপ 🖌️

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20240305_113801086.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা পেইন্টিং ব্রাশের কালারফুল ম্যান্ডেলা আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 6 months ago 

জাস্ট অসাধারন লাগতেছে দাদা আপনার তৈরি করা ব্রাশের কালারফুল ম্যান্ডেলা আর্ট। এধরনের ভিন্ন রকম পোস্ট গুলো দেখলে এত বেশি ভালো লাগে যে আপনাকে বলে বোঝাতে পারবো না। অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। আপনার সব ধরনের পোস্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার শেয়ার করা এই পেইন্টিং ব্রাশের কালারফুল ম্যান্ডেলা আর্ট টি যে আপনার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছে, সেটা জেনে অনেক ভালো লাগলো ভাই। ধন্যবাদ, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ম্যান্ডেলা আর্ট করতে ভালোবাসেন আমি জানি,
প্রতিনিয়ত আপনার চমৎকার আর্ট গুলো সেটাই প্রমাণ করে। আজকের আর্ট জাষ্ট অসাধারণ লেগেছে আমার কাছে । বিশেষ করে অংকনের থিম এবং কালার কম্বিনেশন চোখে পরার মত। অনেক ধন্যবাদ ভাই অসাধারণ কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার শেয়ার করা এই পেইন্টিং ব্রাশের কালারফুল ম্যান্ডেলা আর্ট টি নিয়ে আপনার করা এই প্রশংসামূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার করা আর্টগুলো আমার ভীষণ ভালো লাগে। আজকেও আপনি খুব সুন্দর একটি ইউনিক আর্ট আমাদের মাঝে নিয়ে এসেছেন। ম্যান্ডেলা আর্টগুলো দেখতে খুবই সুন্দর হয়। আপনি খুব নিখুঁতভাবে পেন্টিং ব্রাশের কালারফুল ম্যান্ডেলা আর্টটি করেছেন। এই ধরনের ম্যান্ডেলা আর্টগুলো করতে সত্যিই অনেক সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার শেয়ার করা এই পেইন্টিং ব্রাশের কালারফুল ম্যান্ডেলা আর্ট টি যে আপনার কাছে ইউনিক লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম । হ্যাঁ আপু, এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো করতে সত্যিই অনেক সময়ের দরকার পড়ে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

কালারফুল ম্যান্ডেলা চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। সত্যিই আপনার চিত্র অংকন দক্ষতা অসাধারণ। খুবই সুন্দর ভাবে চিত্রটি অংকন করেছেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চিত্র অঙ্কন করার ক্ষেত্রে আমার দক্ষতার প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। ব্রাশটি দেখে প্রথমে মনে করেছিলাম সত্যি ব্রাশ।ব্রাশের কালারটা দারুণ হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার শেয়ার করা পেইন্টিং ব্রাশের কালারটা যে আপনার কাছে অনেক সুন্দর লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম। প্রশংসা মূলক মন্তব্যটির জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

খুব সুন্দর ভাবে ব্রাশের পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক সুন্দর ছিল আপনার আজকের এই অসাধারন ডাই পোস্ট। আশা করব আপনি এভাবে আরও অনেক কিছু আমাদের মাঝে তৈরি করে দেখাবেন অংকন করে দেখাবেন, আর যা থেকে আমরাও অনেক কিছু শিখতে পারবো।

 6 months ago 

অবশ্যই ভাই চেষ্টা করে যাব, এরকম আরো অনেক কিছু তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার জন্য। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পেইন্টিং ব্রাশের কালারফুল ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। অনেক ধরনের ডিজাইন তৈরি করেছেন আবার একই সাথে অনেক বেশি পরিমাণে ভিন্ন ধরনের রং ব্যবহার করেছেন এজন্য এটা দেখতে খুবই ভালো লাগছে। এমন চিত্র অঙ্কন করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়।

 6 months ago 

হ্যাঁ ভাই ঠিক কথা বলেছেন, এমন চিত্র অঙ্কন করার জন্য সত্যিই অনেক ধৈর্যের প্রয়োজন হয়। চিত্র টি দেখতে আপনার কাছে খুবই ভালো লেগেছে, জেনে অনেক খুশি হলাম ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাই আপনি অনেক সুন্দর সুন্দর আর্ট তৈরি করেন। আপনার তৈরি করা আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকেও ব্রাশের কালারফুল ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে। বিভিন্ন ধরনের রং ব্যবহার করার কারণে দেখতে একটু বেশি ভালো লাগছে। সুন্দর সুন্দর আর্ট তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আমার তৈরি করা আর্ট গুলো দেখতে যে আপনার কাছে ভীষণ ভালো লাগে, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় আপু। যাইহোক, এত সুন্দর প্রশংসা মূলক মন্তব্যের মাধ্যমে আমার কাজ করার উৎসাহ বাড়ানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ম্যান্ডেলা আর্টের বস এটা মানতেই হয় দাদা। সবসময় এতো সুন্দর সুন্দর ডিজাইনের আর্ট করে থাকেন আপনি! দেখেই মুগ্ধ হয়ে যায়। ব্রাশের মাঝে কালারফুল ডিজাইনের ম্যান্ডেলা আর্ট, দেখতেও সুন্দর লাগছে।

 6 months ago 

এত সুন্দর প্রশংসা মূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাইয়া আপনি খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার এই আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ম্যান্ডেলা আর্ট সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। আজকের এই আর্ট খুব সুন্দর হয়েছে। এই আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। আমিও এই আর্ট করতে অনেক পছন্দ করি। কালার করার জন্য দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্ট টি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন, এটা আমার জন্য সত্যিই অনেক আনন্দের বিষয়। আপনিও আর্ট করতে পছন্দ করেন, জেনে ভালো লাগলো আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59893.00
ETH 2414.92
USDT 1.00
SBD 2.43