অরিগ্যামি || পাঁচটি ভিন্ন কালারের খরগোশের মাথার অরিগ্যামি তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে একটি অরিগ্যামি পোস্ট শেয়ার করব। প্রতি সপ্তাহে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা একটু চ্যালেঞ্জিং হয়ে যায়। তবে চ্যালেঞ্জিং হলেও এই কাজগুলো করতে বেশ মজাই লাগে। আমি প্রতিনিয়ত তোমাদের সাথে নতুন নতুন জিনিস তৈরি করে শেয়ার করার চেষ্টা করি। তোমাদের সুন্দর সুন্দর কমেন্ট পেয়ে আমার কাজ করার উৎসাহ আরো অনেক গুণ বেড়ে যায়। যাইহোক, আজকে তোমাদের সাথে খরগোশের মাথার অরিগ্যামি তৈরি করে দেখাবো। আমি এখানে পাঁচটি ভিন্ন কালারের খরগোশের মাথার অরিগ্যামি তৈরি করেছি। যদিও পাঁচটি তৈরি করতে গিয়ে একটু বেশি সময় লেগে গেছিল আমার। যাইহোক, আমি এটি কিভাবে তৈরি করেছি তা ধাপে ধাপে নিচে শেয়ার করলাম। আশা করি, তোমাদের এইগুলো ভালো লাগবে।

InShot_20240320_054803028.jpg



প্রয়োজনীয় উপকরণ:

●বিভিন্ন কালারের পেপার
●বিভিন্ন কালারের স্কেচ পেন
●কালো জেল পেন
●আঠা
●কাঁচি
●কম্পাস
●পেন্সিল
●স্কেল
●স্ট্যাপলার মেশিন

20240317_124149.jpg

🐰 প্রথম ধাপ 🐰

প্রথম ধাপে, একটি কালার পেপারে দৈর্ঘ্য ৭ সেমি ও প্রস্থ ২০ সেমি মাপে স্কেল দিয়ে মেপে কাঁচির সাহায্যে কেটে নিলাম।

20240317_115754.jpg20240317_115827.jpg

🐰 দ্বিতীয় ধাপ 🐰

এবার সেই কেটে নেওয়া কাগজ জিগ জ্যাগ করে ভাঁজ করে স্ট্যাপলার মেশিনের সাহায্যে ভাঁজ করা কাগজের একদিকে পিন আপ করে নিলাম।

20240317_120104.jpg20240317_120222.jpg

🐰 তৃতীয় ধাপ 🐰

এবার একটি সাদা কালারের পেপারের পেন্সিল ও কম্পাসের সাহায্যে বৃত্ত অংকন করে কাঁচির সাহায্যে কেটে নিলাম এবং কালো জেল পেন ও স্কেচ পেন এর সাহায্যে খরগোশের মুখের মত করে চিত্র অংকন করে নিলাম।

20240317_120627.jpg20240317_120755.jpg20240317_122359.jpg

🐰 চতুর্থ ধাপ 🐰

এই ধাপে, সাদা কালারের পেপারের উপর ৯ সেমি দৈর্ঘ্য ও ২ সেমি প্রস্থে দুটি কাগজ নিয়ে তা কাঁচির সাহায্যে খরগোশের কানের আকারে কেটে নিলাম। এবার কান গুলোতে স্কেচ পেনের সাহায্যে কালার করে নিলাম।

20240317_121146.jpg20240317_121546.jpg20240317_122123.jpg

🐰 পঞ্চম ধাপ 🐰

এবার কানগুলোর নিচের অংশে আঠা লাগিয়ে মাথায় বসিয়ে নিলাম। তারপর মাথার অপরপ্রান্তে আঠা লাগিয়ে তা সেই দ্বিতীয় ধাপের জিগ জ্যাক করে কেটে নেওয়া কাগজের উপর বসিয়ে দিলাম এবং স্কেচ পেনের সাহায্যে জিগ জ্যাগ করে ভাঁজ করা কাগজের নিচের অংশে দুটো দাগ টেন নিলাম যা তোমরা চিত্রে দেখতে পাচ্ছো।

20240317_122530.jpg20240317_122550.jpg
20240317_122716.jpg20240317_122836.jpg20240317_123333.jpg

🐰 ষষ্ঠ ধাপ 🐰

উপরের এই ধাপ গুলো অনুসরণ করে আরও চারটি ভিন্ন কালারের খরগোশের মাথার অরিগ্যামি তৈরি করে নিলাম।

20240317_131940.jpg20240317_135721.jpg
20240317_132009.jpg20240317_135759.jpg20240317_140253.jpg
20240317_140826.jpg20240317_141140.jpg
20240317_142037.jpg20240317_142136.jpg
20240317_142402.jpg20240317_142529.jpg

🐰 সপ্তম ধাপ 🐰

সবগুলো খরগোশের মাথার অরিগ্যামি একসাথে নিয়ে ফটোগ্রাফি করে নিলাম।

InShot_20240320_054437274.jpg

InShot_20240320_054508732.jpg

InShot_20240320_054803028.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীঅরিগ্যামি
ডিভাইসSamsung Galaxy M31s
অরিগ্যামি মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা পাঁচটি ভিন্ন কালারের খরগোশের মাথার অরিগ্যামি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 2 months ago 

রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দরভাবে খরগোশের মাথার অরিগ্যামি তৈরি করলেন। আমার কাছেও কিন্তু রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে বেশ ভালো লাগে। আপনার কাজগুলো আমার কাছে সব সময় বেশ ভালো লাগে। আজকেও আর তার ব্যতিক্রম হয়নি বেশ সুন্দরভাবে অরিগ্যামি গুলো তৈরি করলেন। এত সুন্দর ভাবে প্রতিনিয়ত কাজগুলোকে বজায় রাখার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমার কাজগুলো যে আপনার কাছে সব সময় বেশ ভালো লাগে , তা জেনে অনেক খুশি হলাম আপু। প্রশংসা মূলক এই মন্তব্যটির জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

পাঁচটি ভিন্ন কালারের খরগোশের মাথার অরিগ্যামি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি অরিগ্যামি গুলা দেখতে বেশ কিউট লাগছে। আর পেপারের কালার গুলো এত সুন্দর ভাবে সিলেক্ট করেছেন যে অরিগ্যামি গুলো দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আমার শেয়ার করা এই পাঁচটি ভিন্ন কালারের খরগোশের মাথার অরিগ্যামি যে আপনার কাছে কিউট লেগেছে, সেটা জেনে অনেক ভালো লাগলো আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি তো দেখছি চমৎকার অরিগ্যামি শেয়ার করলেন। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে খরগোশের মাথার অরিঅ্যাামি তৈরি করলেন। পাঁচটি কালার এত সুন্দর হয়েছে খুব ভালো লাগতেছে দেখতে। অনেক ধন্যবাদ দাদা খুব সুন্দরভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করার জন্য।

 2 months ago 

আমার শেয়ার করা এই খরগোশের মাথার অরিগ্যামি গুলো আপনার কাছে খুব ভালো লেগেছে, জেনে অনেক খুশি হলাম আপু।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে এবং দেখতে বেশ ভালই লাগে আমার কাছে । রঙিন কাগজ ব্যবহার করে ভিন্ন কালারের পাঁচটি খরগোশের মাথার অরিগামী তৈরি করেছেন আপনি। খরগোশের মাথার অরিগামি গুলো দেখতে খুব কিউট লাগছে। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর অরিগ্যামি তৈরি করে আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 months ago 

চেষ্টা করেছি আপু, এটি তৈরির ধাপগুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে আপনাদের মাঝে শেয়ার করার জন্য । যাইহোক, খরগোশের মাথার অরিগ্যামি গুলো আপনার কাছে খুব কিউট লেগেছে, জেনে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এই জাতীয় অরিগ্যামি গুলি দেখতে অনেক বেশি ভালো লাগে। এগুলো তৈরি করার ক্ষেত্রে বিশেষ সাবধানতা অবলম্বন করতে হয়। যদি মাপ করে কেটে নেওয়াতে মাপ এর একটু ভুল হয় তাহলে মেলানো মুশকিল হয়ে যায়।আপনার করা অরিগ্যামি। পাঁচটি ভিন্ন কালারের খরগোশ এর মাথার দারুন একটি অরিগামী পোস্ট আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন। আর সেগুলোর প্রসেস গুলো খুব সাবলীল ভাবে উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা আজকের এই খরগোশের মাথাগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 months ago 

এগুলো তৈরি করার ক্ষেত্রে বিশেষ সাবধানতা অবলম্বন করতে হয়। যদি মাপ করে কেটে নেওয়াতে মাপ এর একটু ভুল হয় তাহলে মেলানো মুশকিল হয়ে যায়।

এটা কিন্তু একদম ঠিক কথা বলেছেন ভাই। যাইহোক, আমার শেয়ার করা এই খরগোশের মাথার অরিগ্যামি গুলো যে আপনার কাছে ভালো লেগেছে, তা জেনে খুশি হলাম।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে চিন্তাভাবনা এবং নিজের দক্ষতার বহিঃপ্রকাশ ছাড়া এই ধরনের কিছু তৈরি দেখানো সম্ভব নয়। চেষ্টাই এমন কিছু তৈরি করতে অনুপ্রেরণা দেয়। রঙিন কাগজ দিয়ে পাঁচটি ভিন্ন কালারের খরগোশের মাথার অরিগামি তৈরি দারুন ছিল। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি ।

আমার এই কাজের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। আমার শেয়ার করা আজকের এই খরগোশের মাথার অরিগ্যামি গুলো আপনার কাছে দারুণ লেগেছে, জেনে অনেক খুশি হলাম।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভিন্ন ভিন্ন কালারের রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর করে খরগোশের মাথার অরগ্যামি তৈরি করেছেন। যে অরিগ্যামি গুলো দেখতে আমার কাছে তো অনেক বেশি ভালো লেগেছে। খুবই কিউট লাগছিল আপনার তৈরি করার সবগুলো অরিগ্যামি। শেষ করে ভিন্ন ভিন্ন কালারের রঙিন কাগজ হওয়ার কারণে, আমার কাছে বেশি সুন্দর এবং কিউট লেগেছে। আপনার হাতের কাজগুলো সব সময় ভালো লাগে। ঠিক তেমনি খরগোশের মাথার অরগ্যামি গুলো ও অনেক পছন্দ হয়েছে। ছোট বাচ্চাদেরকে এগুলো দিলে তার অনেক খুশি হবে।

 2 months ago 

আমার শেয়ার করা এই অরিগ্যামি গুলো আপনার কাছে খুবই কিউট লেগেছে, জেনে অনেক ভালো লাগলো ভাই।

ছোট বাচ্চাদেরকে এগুলো দিলে তার অনেক খুশি হবে।

এটা কিন্তু ঠিক বলেছেন ভাই।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সেই ছেলেবেলার কথা মনে পড়ে গেল। ছেলেবেলায় আমরা কাগজ দিয়ে খরগোসের মাথা বানিয়ে মাথায় লাগিয়ে খেলতাম। আর আজ দেখছি আপনি বেশ সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কয়েক কালারের খরগোসের মাথার অরিগ্যামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলেন। বেশ সুন্দর উপস্থাপনাও ছিল। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার শেয়ার করা এই অরিগ্যামি গুলোর উপস্থাপনা আপনার কাছে বেশ সুন্দর লেগেছে , জেনে অনেক খুশি হলাম আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

একটি দুইটি নয় পাঁচ পাঁচটি খরগোশের মাথার ডিজাইন তৈরি করেছেন। সত্যি আপনার পোস্টটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আর খরগোশের মাথাগুলো দেখতেও কিন্তু অনেক কিউট হয়েছে। অসাধারণ একটি ডাই পোস্ট দেখতে পেলাম।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার পোস্টগুলো দেখতে যে আপনার খুব ভালো লাগে, তা জেনে অনেক খুশি হলাম ভাই। যাইহোক, আমার এই কাজটাও যে আপনার কাছে অসাধারণ লেগেছে, সেটা জেনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

অনেক সুন্দর করে পাঁচটি বিভিন্ন কালারের খরগোশের মাথার অরিগামি করেছেন। এগুলো দেখতে খুবই কিউট লাগছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 months ago 

চেষ্টা করেছি আপু, ধাপগুলো গুছিয়ে লেখার জন্য। যাইহোক, খরগোশের মাথার অরিগ্যামিগুলো আপনার কাছে কিউট লেগেছে, জেনে অনেক ভালো লাগলো । ধন্যবাদ আপু আপনাকে, আপনার এই মন্তব্যটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61562.85
ETH 2891.34
USDT 1.00
SBD 3.43