ডাই || কিউট ফ্লিপ-ফ্লপ তৈরি

in আমার বাংলা ব্লগ3 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে একটি ডাই শেয়ার করবো। তোমরা সবাই জানা যায় যে, আমি প্রতি সপ্তাহে তোমাদের সাথে বিভিন্ন রকমের ডাই শেয়ার করে থাকি। সত্যি কথা বলতে আমি অন্যান্য সপ্তাহে যে ডাই গুলো শেয়ার করি, সেগুলো অনেক সময় নিয়ে করে থাকি। কোন কোন ডাই করতে তো প্রায় পাঁচ থেকে ছয় ঘন্টার মত সময়ও লেগে যায়। তবে বর্তমানে আমি একটু ব্যস্ততার মধ্যে আছি। হঠাৎ প্ল্যান করেই বন্ধুদের সাথে একটা ট্যুরে এসেছি। সেই সম্পর্কে যদিও তোমাদের সাথে পরবর্তীদের শেয়ার করবো । যাইহোক, এইবার আজকের শেয়ার করা ডাই এর কথায় আসা যাক। আজকে তোমাদের সাথে কিউট ফ্লিপ-ফ্লপ তৈরির একটি ডাই শেয়ার করবো । যদিও এই ডাই টি আমি ট্যুরে আসার পূর্বে বাড়ি থেকে করে নিয়ে এসেছি। যেহেতু ট্যুরের ব্যস্ততা ছিল তাই বাড়ি থেকে অনেক বেশি সময় নিয়ে এই কাজটি করতে পারিনি। অনেক অল্প সময়ের মধ্যে এই কাজটি সম্পন্ন করেছিলাম। এটি আমি কেমন করে তৈরি করেছিলাম তা ধাপে ধাপে নিচে শেয়ার করলাম। তোমরা যদি কেউ এমন ভাবে ডাই টি তৈরি করতে চাও তাহলে খুব সহজেই স্টেপগুলো ফলো করে তৈরি করতে পারবে।

InShot_20240423_041724480.jpg

InShot_20240423_042640357.jpg

প্রয়োজনীয় উপকরণ:

●বিভিন্ন কালারের পেপার
●বিভিন্ন কালারের স্কেচ পেন
●আঠা
●কাঁচি
●বিভিন্ন কালারের ক্লে

20240422_153322.jpg

প্রথম ধাপ

প্রথমে সাদা কালারের কাগজ কাঁচির সাহায্যে ফ্লিপ-ফ্লপ এর মত আকৃতিতে কেটে নিলাম। তারপর কেটে নেওয়া সাদা পেপারটির চারিদিকে আঠা লাগিয়ে তা অন্য আরেকটি কালো পেপারের সাথে জোড়া লাগিয়ে নিলাম।

20240422_133901.jpg20240422_134253.jpg
20240422_135025.jpg20240422_135120.jpg
20240422_135127.jpg20240422_135213.jpg

দ্বিতীয় ধাপ

এই ধাপে কাঁচির সাহায্যে কালো পেপার কেটে নিলাম সাদা পেপারের চারিদিকে সামান্য কিছু করে অংশ বাদ রেখে। তারপর একটি কালো কালারের পেপার নিয়ে তার দুই প্রান্তে ভাঁজ করে আঠার সাহায্যে তা ফ্লিপ-ফ্লপের উপরে লাগিয়ে নিলাম।

20240422_135550.jpg20240422_135820.jpg20240422_135854.jpg
20240422_140140.jpg20240422_142346.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে ফ্লিপ-ফ্লপের উপরে সিলভার কালারের স্কেচ পেনের সাহায্যে ডিজাইন করে নিলাম।

20240422_145917.jpg

চতুর্থ ধাপ

এবার সাদা ও কালো কালারের ক্লে দিয়ে একটি পুতুলের মাথা তৈরি করে নিলাম এবং গোলাপি ও কালো স্কেচ পেনের সাহায্যে কিছু কিছু জায়গায় কালার করে নিলাম।পরে একই ভাবে আরও একটি পুতুলের মাথা তৈরি করে নিলাম।

20240422_142826.jpg20240422_142923.jpg20240422_143104.jpg
20240422_143124.jpg20240422_143138.jpg20240422_143249.jpg20240422_143710.jpg
20240422_143715.jpg20240422_145341.jpg

পঞ্চম ধাপ

এবার ফ্লিপ-ফ্লপের উপরে আঠা লাগিয়ে পূর্বে তৈরি করে রাখা পুতুলের মাথা বসিয়ে নিলাম। এভাবে ডাই তৈরি কাজটি সম্পন্ন করলাম।

20240422_145956.jpg20240422_150840.jpg

20240422_151316.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসSamsung Galaxy M31s
ডাই মেকার ও ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা কিউট এই ফ্লিপ-ফ্লপ তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 3 months ago 

হ্যাঁ আপনি নিজের মূল্যবান সময় ব্যয় করে প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর কিছু তৈরি করে আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন । ঘুরতে যাওয়ার আগে সুন্দর একটি ডাই তৈরি করে রেখেছিলেন। ফ্লিপ ফ্লপ যেটা দেখতে দারুণ লাগছে। সেই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি। আপনার প্রতি নিয়ত সুন্দর সুন্দর কাজগুলো দেখে থাকি ভালো লাগে। আজকের তৈরি অনেক সুন্দর ছিল আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। আমার আজকের শেয়ার করা এই ডাই টি আপনার কাছে অনেক সুন্দর লেগেছে, জেনে খুব খুশি হলাম ভাই।

 3 months ago 

আপনি ব্যস্ততার মাঝেও অল্প সময়ের মধ্যে এত কিউট একটি ফ্লিপ ফ্লপ এর অরিগ্যামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে সত্যিই মুগ্ধ হলাম ভাইয়া। ক্লে দিয়ে পুতুলের মাথা তৈরি করে বসিয়ে দেওয়ার কারণে দেখতে বেশি কিউট লাগছে। সাদা এবং কালো রঙের পেপার হওয়ার কারণে আমার কাছে আরো বেশি ভালো লেগেছে কিউট ফ্লিপ ফ্লপ তৈরীটি।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

আস্তে আস্তে আপনার পোষ্টের কোয়ালিটি ভীষণ বৃদ্ধি পাচ্ছে। এটা দেখে আমার ভীষণ ভালো লাগতেছে যে কিউট ফ্লিপ- ফ্লপ তৈরি করেছেন।এটা বেশ দারুণ ছিল। দেখতেও বেশ দারুন লাগতেছে ও কালার কম্বিনেশনটি বেশ সুন্দর ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 months ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 months ago 

একেই বলে ক্রেয়েটিভ পারসোন। শত ব্যাস্ততার মাঝেও আপনি এমন সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আজকের ডাই পোস্টটি কিন্তু সত্যি অসাধারণ হয়েছে। বেশ সুন্দর করে আপনি ডাই পোস্টের প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 months ago 

চেষ্টা করি আপু, শত ব্যস্ততার মধ্যেও নিজের কাজগুলো সঠিকভাবে করার জন্য। যাইহোক, প্রশংসামূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

খুব সুন্দর কিউট ফ্লিপ-ফ্লপ তৈরি করেছেন ভাইয়া ‌ দেখতে ভীষণ সুন্দর লাগছে। ছোট পুতুল টিকে দেখতে খুবই কিউট লাগছে। খুব সুন্দর ভাবে পুরো ডাইটা সম্পূর্ণ করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আমার শেয়ার করা এই ডাই টি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে , এটা আমার জন্য খুশির বিষয় আপু। সুন্দর এই মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

বন্ধুদের সাথে তাহলে বেশ ভালোই ইনজয় করতেছেন ট্যুরে এসে। ভালোই করেছেন ট্যুরে আসার আগে এগুলো রেডি করে নিয়ে এসে। কোথাও ঘুরতে গেলে এমনিতেই ব্যস্ত সময় পার করা লাগে। আশা করছি আপনার ঘুরাঘুরি করার মুহূর্তের পোস্টগুলো আমরা শীঘ্রই পাবো। যাইহোক আজকে কিন্তু অনেক সুন্দর একটা ডাই তৈরি করলেন। আপনার তৈরি করা ফ্লিপ ফ্লপ টা আসলেই কিউট হয়েছে। ক্লে দিয়ে সুন্দর করে পুতুল তৈরি করে বসানোর কারণে তো আরো সুন্দর লাগতেছে। পুতুলগুলো কিন্তু অনেক কিউট হয়েছে। আর এগুলো কেও অনেক কিউট লাগতেছে।

 3 months ago 

আশা করছি আপনার ঘুরাঘুরি করার মুহূর্তের পোস্টগুলো আমরা শীঘ্রই পাবো।

সামনের সপ্তাহ থেকেই ঘোরাঘুরি নিয়ে পোস্টগুলো দেখতে পারবেন ভাই। যাইহোক, আমার শেয়ার করা এই ডাই পোস্টটির প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

অনেক ব্যস্ততার মাঝেও ডাই পোস্টটি করে ফেললেন।
এটা শুনে সত্যি অনেক ভালো লাগছে ভাই কারন আপনি কাজের প্রতি আপনি অনেক গুরুত্বসিল।
যাইহোক বন্ধুদের সঙ্গে ট্যুর যেন ভালোভাবে দিতে পারেন এবং তার কিছু ক্লিপ যেন আমাদের মাঝে শেয়ার করেন এটাই কামনা করি।
আর যদি ডাইপোস্টের কথা বলি সত্যিই অনেক ইউনিট এবং সবার থেকে আলাদা।

 3 months ago 

আমার শেয়ার করা এই ডাই পোস্টটি যে আপনার কাছে ইউনিক লেগেছে, সেটা জেনে খুব ভালো লাগলো । ভাই, ট্যুর সম্পর্কিত সব কিছু সামনের সপ্তাহ থেকে দেখতে পাবেন।

 3 months ago 

ট্যুরে গিয়ে তাহলে দাদা আপনি ভালো সময় কাটাচ্ছেন আশা করি । যাইহোক ,আপনি বাড়ি থেকে আগেই এই অরিগ্যামিটি বানিয়ে রেখেছিলেন এজন্য ভালো হয়েছে ।দেখেই বুঝা যাচ্ছে আসলে আপনি সুন্দর করে বানিয়েছেন । বিশেষ করে এটা দেখতে অনেকটা আমার কাছে জুতার মত মনে হচ্ছিল । আপনার ফ্লিপ ফ্লপ আসলে সুন্দর হয়েছে দাদা । অসংখ্য ধন্যবাদ আপনাকে ।

 3 months ago 

এগুলো জুতার মতোই ভাই, তবে এগুলোকে এই ফ্লিপ-ফ্লপ নামেই সবাই চেনে আমাদের এইখানে। এছাড়া ফ্লিপ-ফ্লপ স্লিপারও বলে অনেকে।

 3 months ago 

তাই তো বলি দাদা! জুতার মতোই ছিল। আমিও বলি এগুলো ফ্লিপ ফ্লপ নাম কেন

 3 months ago 

জিনিস একই ভাই কিন্তু বিভিন্ন জায়গায় বিভিন্ন নামে ডাকা হয়, এই আর কি।

 3 months ago 

ঘুরাঘুরি করলে কিন্তু মন মাইন্ড দুটোই ভালো থাকে। আপনি আপনার বন্ধুদের সাথে ট্যুরে গিয়ে ভালোই করেছেন নিশ্চয়ই ভালো সময় কাটাচ্ছেন। ঘুরাঘুরির পোস্ট পড়ার অপেক্ষায় তাহলে থাকলাম। আজ কিন্তু খুব সুন্দর ডাই তৈরি করলেন। এ ধরনের কাজ অনেক ভালো লাগে আমার কাছে। আমার কাছে এই কাজগুলো করতে খুব ভালো লাগে, আর দেখতেও খুব পছন্দ করি। আপনার তৈরি করা ফ্লিপ-ফ্লপ সত্যি খুব কিউট ছিল। অনেক সুন্দর পুতুল তৈরি করে বসিয়েছেন, এই কাজটা তো আরো বেশি ভালো লেগেছে। এগুলো যদি আপনি সাজিয়ে রাখেন তাহলে কিন্তু অনেক সুন্দর লাগবে।

 3 months ago 

আমার শেয়ার করা ডাই টি আপনার কাছে খুব সুন্দর লেগেছে, জেনে খুব খুশি হলাম আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ, এত সুন্দর করে আপনার মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

খুব আকর্ষণীয় একটি ফ্লিপ ফ্লপ তৈরি করেছেন ভাইয়া। দেখতে ভীষণ সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে দারুন ভাবে ফ্লিপ ফ্লপ তৈরি করেছেন। খুবই নিখুঁতভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন। সবশেষে ক্লে দিয়ে পুতুলের মাথা তৈরি করে বসিয়েছেন যা দেখে ভীষণ ভালো লেগেছে আমার। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোষ্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার শেয়ার করা এই ফ্লিপ-ফ্লপ দেখতে আপনার কাছে ভীষণ সুন্দর লেগেছে, জেনে খুব খুশি হলাম আপু। আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65762.16
ETH 3485.95
USDT 1.00
SBD 2.50