রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন- ১৪

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব ভালো আছি।

প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি তোমাদের সাথে কোনো না কোনো চিত্রাংকন শেয়ার করার। কোন সপ্তাহে একটি আবার কোন সপ্তাহে দুটি চিত্র অংকন শেয়ার করে থাকি। ম্যান্ডেলা চিত্রাংকনের ক্ষেত্রে আমি সবসময় চেষ্টা করি কিছুটা ভিন্ন ধরনের করার। দেখতে দেখতে অনেকগুলো ম্যান্ডেলার চিত্র অংকন তোমাদের সাথে অলরেডি শেয়ার করে ফেলেছি। আজও তোমাদের সাথে একটি রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন শেয়ার করব। চিত্রাঙ্কনটি করার ক্ষেত্রে আমি যে ধাপগুলো ফলো করেছি তা তোমাদের সাথে শেয়ার করলাম। তোমরা যদি কেউ এই ধরনের ম্যান্ডেলা করতে চাও তাহলে আশা করি ধাপগুলো দেখে তোমরা খুব সহজেই তা করতে পারবে।

IMG-20221103-WA0307.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● দুটি ভিন্ন কালারের স্কেচ পেন
●কালো বল পেন
● জ্যামিতিক কম্পাস
● জ্যামিতিক স্কেল
●পেন্সিল

IMG-20221103-WA0306.jpg

🃏🃏প্রথম ধাপ🃏🃏

জ্যামিতিক কম্পাস এবং কালো বল পেনের এর সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।
IMG-20221103-WA0312.jpg

🃏🃏 দ্বিতীয় ধাপ 🃏🃏

অঙ্কন করা বৃত্তটির মধ্যে ঐ বৃত্তের থেকে তুলনামূলক ছোট একটি বৃত্ত অঙ্কন করে নিলাম। এবার পেন্সিল, কম্পাস ও স্কেলের সাহায্যে এই ছোট বৃত্তটির মধ্যে একটি বৃত্তকে চারটি অংশে বিভক্ত করার মতো করে অঙ্কন করে নিলাম।

IMG-20221103-WA0311.jpg

🃏🃏 তৃতীয় ধাপ 🃏🃏

চারটি বিভক্ত করা অংশে ফুলের মতো করে অঙ্কন করে নিলাম কালো বল পেনের সাহায্যে।

IMG-20221103-WA0283.jpg

🃏🃏 চতুর্থ ধাপ 🃏🃏

এখন ফুলের মত অংশটিতে দুটি ভিন্ন কালারের স্কেচ পেন ও কালো বল পেন এর সাহায্যে বিভিন্ন ধরনের ডিজাইন ও কালার করে নিলাম।

IMG-20221103-WA0284.jpg

🃏🃏 পঞ্চম ধাপ 🃏🃏

সব থেকে বড় বৃত্তটির মধ্যে এবার রঙিন স্কেচ পেন এবং কালো বল পেনের সাথে একটু ভিন্ন ধরনের ডিজাইন ও কালার করে নিলাম।

IMG-20221103-WA0310.jpgIMG-20221103-WA0308.jpg

🃏🃏 ষষ্ট ধাপ 🃏🃏

ষষ্ট ধাপে চিত্র অংকন শেষে নিজের নাম লিখে নিলাম চিত্রের নিচে।

IMG-20221103-WA0309.jpgIMG-20221103-WA0285.jpg

🃏🃏 সপ্তম ধাপ 🃏🃏

চিত্র অংকন সম্পন্ন করে এবং নিজের নাম লেখার পরে ফাইনাল যে আউটপুট টি পেলাম তার একটি চিত্র এটি।
IMG-20221103-WA0307.jpg

আজকের শেয়ার করা ১৪ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকনটি তোমাদের কেমন লাগলো সম্ভব হলে তা কমেন্ট করে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

🃏🃏 ধন্যবাদ সবাইকে 🃏🃏

Sort:  
 2 years ago 

যে কোন ম্যান্ডেলা আর্ট ই আমার কাছে অনেক ভালো লাগে। ম্যান্ডেলা আর্ট আঁকতে এবং দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আপনার রঙিন মেন্ডেলা আর্ট টি আমার খুব ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মেন্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আমার শেয়ার করা রঙিন ম্যান্ডেলা আর্টটির প্রশংসা করার জন্য।

 2 years ago 

আসলে আপনার ম্যান্ডেলা আর্ট প্রতিবারের মতোই খুব গর্জিয়াস হয়েছে। আর রঙিন স্কেচ কলম দিয়ে দারুণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন এবং আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার শেয়ার করার ম্যান্ডেলা চিত্র অংকন এর প্রশংসার ক্ষেত্রে গর্জিয়াস শব্দটির উল্লেখ করেছেন যা আমার বেশ ভালো লেগেছে । ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

রঙ্গিন ম্যান্ডেলা চিত্র অংকনটি খুবই সুন্দর হয়েছে। সত্যি আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে যায়। এত সুন্দর ভাবে ধাপে ধাপে ম্যান্ডেলা চিত্রটি আমাদের মধ্যে শেয়ার করলে, দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

চিত্র অংকন করার ক্ষেত্রে আমার দক্ষতা আপনাকে মুগ্ধ করেছে বিষয়টি জানতে পেরে আমার বেশ ভালো লাগলো ভাই।

 2 years ago 

রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন- ১৪ বাহ্ দেখতে দেখতে অনেক গুলো ম্যান্ডেলার চিত্রাংকন করেছেন। রং করার ধরন চমৎকার ছিলো। নিখুঁত ভাবে ম্যান্ডেলার চিত্রাংকন ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে দাদা।

 2 years ago 

হ্যাঁ ভাই দেখতে দেখতে অনেকগুলোই ম্যান্ডেলার চিত্রাংকন আপনাদের সাথে শেয়ার করে ফেললাম।

 2 years ago 

দারুন একটি রঙিন মেন্ডেলা বানিয়ে দেখিয়েছে। আমার কাছে মেন্ডেলাটি দেখতে দারুন লাগছে। রং করার কারণে মেন্ডেলাটি দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই সুন্দর মেন্ডেলার চিত্রাংকন টি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর করে কমেন্টটি করার জন্য।

 2 years ago 

ওয়াও!আপনার আকাঁ ম্যান্ডেলা আর্টটি খুবই অসাধারণ হয়েছে 🥰।দেখতে খুবই দারুন।আপনি প্রায়ই আমাদের মাঝে ম্যান্ডেলা আর্ট শেয়ার করেন।আমার কাছে ম্যান্ডেলা আর্ট ভীষণ ভালো লাগে। আর আপনার এই ম্যান্ডেলা আর্টটিও আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ভাই এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে কথাগুলো বলেছেন পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে এত সুন্দর কিছু কথা বলার জন্য।

 2 years ago 

আপনি কোন সপ্তাহে একটি , কোন সপ্তাহের দুইটি ম্যান্ডেলা আর্ট করে থাকেন। বিষয়টা জেনে ভীষণ ভালো লেগেছে। কারণ আমি নিজেও প্রতি সপ্তাহে একটি আর্ট করে থাকি। কিন্তু আমি আপনার মতন রঙিন ম্যান্ডেলা আর্ট কখনো করিনি। আমার কাছে খুবই দারুণ লেগেছে। প্রতি সপ্তাহে আপনার কাছ থেকে এ ধরনের আর্ট গুলো দেখতে চাই। রঙিন ম্যান্ডেলা আর্ট খুব নিখুঁতভাবে করেছেন আপনি। কালার কম্বিনেশন খুবই দারুণ ছিল।

 2 years ago 

আপনিও প্রতি সপ্তাহে একটা করে ম্যান্ডেলা আর্ট করেন বিষয়টা শুনে বেশ ভালো লাগলো ভাই। আপনিও আমার মত রঙিন ম্যান্ডেলার আর্ট করার চেষ্টা করে দেখবেন ভাই যদি সম্ভব হয়।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা অংকনগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে কারন আপনি ভিন্নধর্মী অংকন সবসময়ই আমাদের উপহার দিয়ে চলেছেন। আজকের অংকনটির কালার কম্বিনেশন দেখার মতো ছিল। ধন্যবাদ ভাই আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলেই ভাই আপনার ম্যন্ডেলাটা দেখতে একটু ভিন্ন রকম হয়েছে ।আমিও চেষ্টা করি সপ্তাহে অন্তত একটা ম্যান্ডেলা আঁকতে, যদিও সময় লাগে তবে ভালোই লাগে দেখতে।যাই হোক আপনার ম্যান্ডেলাটি কালারিং হওয়াতে দেখতে বেশ ভালো লাগছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু রঙিন ম্যান্ডেলা আর্ট গুলো নিখুঁতভাবে করতে তা একটু বেশি সময় দরকার পড়ে।

 2 years ago 

আমি সাধারণত সাদাকালো ম্যান্ডেলা আর্টগুলো করে থাকি ।এমন কি আমাদের কমিউনিটিতে দেখেই বেশিরভাগ সময় সবাই সাদাকালো ম্যান্ডেলা আর্ট করে। কিন্তু আজ আপনি অনেক সুন্দর একটি রঙিন মেন্ডেলা আর্ট করেছেন ।এটি একটু ভিন্ন রকমের সৌন্দর্য বহন করছে। ভেতরের কাজগুলো অনেক নিখুঁতভাবে দক্ষতার সাথে করেছেন আসলেই অনেক পছন্দ হয়েছে আমার ‌‌‌‌।

 2 years ago 

সবাই সাদা কালো ম্যান্ডেলার চিত্রাংকন বেশি শেয়ার করে থাকে, এটা আমিও দেখেছি। এক্ষেত্রে আমি রঙিন ম্যান্ডেলার আর্ট করার মাধ্যমে চেষ্টা করি সবার থেকে কিছুটা ভিন্নতা করার।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67