সাদাকালো ম্যান্ডেলার চিত্রাংকন -০৪ || ২২ অক্টোবর ২০২২

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও বেশ ভালো আছি ।

আজকের ব্লগে আমি তোমাদের সাথে একটি সাদাকালো ম্যান্ডেলার চিত্রাংকন শেয়ার করব। আজকে আমার সাদাকালো ম্যান্ডেলার চতুর্থ নম্বর চিত্র। এর আগে যে তিনটি সাদাকালো ম্যান্ডেলার চিত্রাংকন শেয়ার করেছিলাম সেখানে তোমাদের সবার অনেক অনেক ভালোবাসা পেয়েছি। এর আগে যে ম্যান্ডেলা চিত্রগুলো তোমাদের সাথে শেয়ার করেছিলাম সেগুলো বৃত্ত অঙ্কন করে তার মধ্যে বিভিন্ন ডিজাইন করে করেছিলাম কিন্তু আজকে একটু ভিন্ন ধর্মী করে, প্রথমে বর্গক্ষেত্র অঙ্কন করে তার মধ্যে ম্যান্ডেলার ডিজাইন তৈরি করেছি। আমার এসব ম্যান্ডেলা আর্ট তোমাদের অনেক ভালো লাগে সেটা আমার জন্য অনেক আনন্দের বিষয়। যাইহোক তাহলে চলো আজকের ম্যান্ডেলা আর্ট টি দেখে নেয়া যাক। আমি অঙ্কন করার সময় চেষ্টা করেছি স্টেপগুলো পর পর সুন্দর করে সাজানোর জন্য যেন তোমরা সহজে বুঝতে পারো আমি কেমন করে অঙ্কন করেছি চিত্রটি । নিচে স্টেপ বাই স্টেপ আমি শেয়ার করলাম। আশা করি তোমাদের ভালো লাগবে।

IMG-20221022-WA0023.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● কালো কালারের কলম
●জ্যামিতিক স্কেল

IMG-20221022-WA0024.jpg

💮💮 প্রথম ধাপ 🌸🌸

স্কেল এবং কলমের সাহায্যে একটি বর্গক্ষেত্র অঙ্কন করে নিলাম।
IMG-20221022-WA0017.jpg

💮💮 দ্বিতীয় ধাপ 🌸🌸

বর্গক্ষেত্রের বাইরে অন্য আরেকটি বড়ো বর্গক্ষেত্র অংকন করে নিলাম। এইবার ছোট বর্গক্ষেত্রের মধ্যে স্কেল এবং কলমের সাহায্যে দাগ টেন বিভিন্ন ডিজাইন করে নিলাম।
IMG-20221022-WA0036.jpg

💮💮 তৃতীয় ধাপ 🌸🌸

ছোট বর্গক্ষেত্রের একদম ভিতরে একটি ফুলের মত ডিজাইন করে নিলাম এবং আশেপাশে আরো কুচিকুচি দাগ টেনে ডিজাইন করলাম।
IMG-20221022-WA0035.jpg

💮💮 চতুর্থ ধাপ 🌸🌸

ছোট বর্গক্ষেত্রের চারটি কর্নারে ফুলের মত ডিজাইন করে নিলাম।
IMG-20221022-WA0018.jpg

💮💮 পঞ্চম ধাপ 🌸🌸

বড় বর্গক্ষেত্রের বাইরে আরও একটি বড় বর্গক্ষেত্র অঙ্কন করে নিলাম। এখন পূর্বের যে বড় বর্গক্ষেত্রটি ছিল তার মধ্যে মোটা কালি করে একটু ডিজাইন করে নিলাম।
IMG-20221022-WA0020.jpg

💮💮 ষষ্ঠ ধাপ 🌸🌸

সবচেয়ে বড় বর্গক্ষেত্রের ভেতরের অংশে আরও কিছু ডিজাইন করে নিলাম এই ধাপে এসে।

IMG-20221022-WA0019.jpgIMG-20221022-WA0021.jpg

💮💮 সপ্তম ধাপ 🌸🌸

আমি চিত্রাংকন সম্পন্ন করে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

IMG-20221022-WA0022.jpgIMG-20221022-WA0034.jpg

💮💮 অষ্টম ধাপ 🌸🌸

অঙ্কনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পরে ফাইনাল যে আউটপুটটি পেলাম।
IMG-20221022-WA0023.jpg

বন্ধুরা, নতুন সাদাকালো ম্যান্ডেলার চিত্রাংকনটি তোমাদের কেমন লাগলো যদি সম্ভব হয় তা শেয়ার করো কমেন্ট করো। তোমাদের ভালো ভালো কমেন্টগুলো আমাকে সব সময় উৎসাহিত করে নতুন নতুন আর্ট করার জন্য। আমি সব সময় চেষ্টা করি নতুন কিছু ডিজাইন দিয়ে ম্যান্ডেলা গুলো করার । যাইহোক সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

💮💮 ধন্যবাদ সবাইকে 🌸🌸

Sort:  
 2 years ago 

ভালো কাজের প্রশংসা করতে সবাই পছন্দ করে। আপনার কাজগুলো সুন্দর হয় বলেই আপনি সবার প্রশংসা পেয়েছেন ভাইয়া। বরাবরের মত আজকের সাদাকালো ম্যান্ডেলা আর্টটিও অসাধারণ হয়েছে। সত্যি ভাইয়া আপনি সুন্দরভাবে ও নিখুঁত ভাবে এই চিত্রটি অংকন করেছেন দেখে ভালো লাগলো। আশা করছি পরবর্তীতেও এরকম সুন্দর সব সাদাকালো ম্যান্ডেলা আর্ট শেয়ার করবেন।

 2 years ago 

আমার কাজের প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য। হ্যাঁ আপু পরবর্তীতে আরো এরকম সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট আমি অবশ্যই শেয়ার করব।

 2 years ago 

সাদাকালো ম্যান্ডেলার অপরূপ সৌন্দর্য চিত্র অঙ্কন করেছেন। চিত্রটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যি দক্ষতার সাথে আমাদের মাঝে চিত্রটি অঙ্কন করে শেয়ার করলেন। ভালো লাগলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। আমার শেয়ার করা চিত্রটি দেখে আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম অনেক।

 2 years ago 

আপনার আগের তিনটি সাদা কালো ম্যান্ডেলা চিত্রগুলো আমি দেখেছি অসাধারণ লেগেছিল আমার কাছে। আজকের চিত্রটি আপনি খুব সুন্দর করে এঁকেছেন। আর স্টেপ গুলো খুব সুন্দর করে সাজিয়ে দেওয়ার কারণে খুব সহজেই বোঝা যাচ্ছে যে আপনি কিভাবে চিত্রটি অঙ্কন করেছেন। অন্যদের কাছে কেমন লেগেছে জানিনা তবে আমার কাছে আপনার চিত্রটি কিন্তু দারুণ লেগেছে।

 2 years ago 

আপু, আমার আগে শেয়ার করা তিনটা আর্ট আপনার ভালো লেগেছে যেন অনেক খুশি হলাম। আপনি আজকের শেয়ার করা আর্টটিরও খুব সুন্দরভাবে প্রশংসা করেছেন সেজন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

পোস্টটা সামনে পরতেই থমকে গেলাম। সাথে সাথে মনে হল এত সুন্দর একটা পোস্টে যদি কমেন্ট না করি তাহলে পাপ হয়ে যাবে 😀। এক কথায় দুর্দান্ত লেগেছে এই মান্ডালা আর্ট টা। আপনার আর্ট এর আগেও আমি দেখেছি। সব সময় নিখুঁতভাবে করার চেষ্টা করেন। ব্যাপারটা সত্যিই অসাধারণ। অনবদ্য ছিল আজকের আয়োজনটাও। অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

কমেন্ট করে পাপমুক্ত হয়েছেন ভাই আপনি।যদি সত্যিই কমেন্ট না করতেন অনেক পাপ হয়ে যেত আপনার...হিহি! 🤭🤭 অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে কমেন্ট টি করার জন্য।

 2 years ago 

আপনার সাদা কালো ম্যান্ডেলার চতুর্থ চিত্রাংকন টি সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া ।আপনি খুবই সময় নিয়ে এবং নিখুঁতভাবে চিত্রাণঙ্কন টি করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। আমার কাছে কিন্তু আপনার ম্যান্ডেলা আর্ট টি অসাধারণ লেগেছে। ধাপগুলো বেশ সুন্দর করে দেখিয়েছেন। বেশ ভালো লাগলো।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে আমার আর্টের প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। এই পোস্টে চতুর্থতম সাদা কালো ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছি ।আপনাদের ভাল লাগে জেনে আমিও কাজের উৎসাহ পাই। পরবর্তীতে আরো চেষ্টা করব এরকম আর্ট শেয়ার করার ।

 2 years ago 

বাপ্রে এতটা নিখুঁত মেন্ডেলা আর্ট কিভাবে সম্ভব!মনে হয় না এর আগে এরকম নিখুঁত আর্ট খুব একটা দেখেছি আমার বাংলা ব্লগে।তবে যাইহোক আপনার এই আর্ট হৃদয় ছুঁয়ে যাওয়ার মত ছিল।আর আর্ট এর পদ্ধতি গুলও সুন্দর ছিল দাদা।🙏

 2 years ago 

আপনার প্রশংসাও আমার মন ছুঁয়ে গেল ভাই। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে আমার আর্টের প্রশংসা করার জন্য।

 2 years ago 

আমার বাংলা কমিউনিটিতে জয়েন করার পর আমার দেখা সব থেকে নিঃখুত ম্যান্ডেলা এটা অন্য সবার গুলোও অনেক ভাল কিন্তু এটা আলাদা লেভেলের।এর পিছে আপনার কত পরিশ্রম আছে তা আন্দাজ করতে পারছি।শুভ কামনা রইল দাদা৷

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করে কাজের উৎসাহ অনেক গুণ বাড়িয়ে দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66