ভ্রমণ: রাতমোহনা

in আমার বাংলা ব্লগlast year

বন্ধুরা,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও মোটামুটি ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে ভ্রমণ মূলক একটি পোস্ট শেয়ার করব।

20230224_152130.jpg

20230224_152106.jpg

কয়েক মাস আগে ঘাটশিলা ভ্রমণে গেছিলাম বন্ধুদের সাথে। ঘাটশিলা ভ্রমনে গিয়ে অনেক জায়গায় ঘুরেছিলাম।আমার ঘুরে দেখা অনেক জায়গাগুলো বিভিন্ন ব্লগের মাধ্যমে তোমাদের সাথে অলরেডি শেয়ার করেছি। অল্প সময় হাতে নিয়ে গিয়েও অনেক জায়গায় ঘুরেছিলাম ঘাটশিলা গিয়ে। এটা আমাদের জন্য একটা বড় ব্যাপার ছিল। সত্যি কথা বলতে প্লানিং করা থাকলে অল্প সময়ে অনেকগুলো জায়গা ঘুরে দেখা সম্ভব। ঘাটশিলা ভ্রমণে আমি দুইদিন সময় হাতে নিয়ে গেছিলাম । আর এই দুই দিনে ১০ থেকে ১২ টি স্পট আমরা ভালোভাবে দেখেছিলাম। আজকের ব্লগে আমার সর্বশেষ দেখা স্পট টি সম্পর্কে কিছু কথা শেয়ার করব ।

20230224_152136.jpg

20230224_152110.jpg

আমার দেখা সর্বশেষ স্পটটির নাম ছিল রাতমোহনা। এই জায়গাটির নাম রাতমোহনা কেন তা আমার জানা নেই। হয়তো রাতে এই জায়গার সৌন্দর্য আরো অনেক গুণ বেশি দেখা যায় এইজন্য। ঘাটশিলায় সুবর্ণরেখা নদী রয়েছে। এই নদী খুবই ফেমাস কারণ অনেক আগে এই নদীর বালি থেকে সোনা পাওয়া যেত। এই সুবর্ণরেখা নদীর একটা অংশেই ছিল রাতমোহনা নামক এই জায়গাটি । এই জায়গাটি সৌন্দর্য এতটাই ভালো ছিল যা হয়তো মুখে বলে তোমাদের বোঝাতে পারবো না। একটা কথা আছে, "শেষ ভালো তার, সব ভালো তার" আর আমাদের শেষের স্পটটি সত্যিই অনেক বেশি ভালো ছিল। এর আগে দেখা জায়গা গুলোও অনেক সুন্দর ছিল তবে এই জায়গা গিয়ে সব থেকে বেশি শান্তি পেয়েছিলাম।

20230224_152056.jpg

20230224_151851.jpg

দূর থেকে এই স্পটের কাছাকাছি যখন যাচ্ছিলাম জলস্রোতের একটা আলাদা আওয়াজ শুনতে পাচ্ছিলাম। সেটা শুনে আরও বেশি ভালো লাগছিল। এই জায়গায় যাওয়ার পরে দেখি প্রচন্ড জলের স্রোত এবং পাথরের উপর দিয়ে এই জলধারা গুলো বয়ে চলেছে। এই দৃশ্য দেখতে সত্যি অসাধারণ লাগছিল। আর এখানের জল ছিল অত্যন্ত পরিষ্কার। এই জায়গায় স্থানীয় ছেলেপুলেরা স্নান করছিল আমরা যে সময়টাতে সেখানে গেছিলাম। তাদের স্নান করাও অন্যরকম ছিল । এই স্রোতের মধ্যে তারা বারবার দূরে চলে যাচ্ছিল আবার সাঁতার কেটে কাছাকাছি আসছিল। এখানে যাওয়ার পর জলে আমি একটু নামার চেষ্টা করেছিলাম কিন্তু প্রচন্ড স্রোত ছিল এজন্য আমি এখানে নামিনি। যদিও এখানের জলের গভীরতা খুব একটা বেশি ছিল না। আমরা যে সময় এখানে গেছিলাম তখন বেশ রোদ ছিল । তাই বেশ গরম লাগছিল তবে উপরের একটি পাথরের উপর বসে এই নদীর জলে পা ভিজিয়ে দেওয়ার পর গরমের প্রভাবটা হঠাৎ করেই কমে গেছিল। জলটা অনেকটা ঠান্ডা ছিল।

20230224_151823.jpg

20230224_152051.jpg

এই জায়গাতে প্রচন্ড হাওয়া দিচ্ছিল। রোদের কারণে আমি ছাতা নিয়ে সেখানে গেছিলাম কিন্তু প্রচন্ড হাওয়ার কারণে আমার ছাতাই ভেঙে গেছিল। এইজন্য এখানে গিয়ে নরমাল ভাবে বসে ছিলাম। এখানে গিয়ে ফটোগ্রাফি করতে খুব ভাল লাগছিল কারন চারপাশে সুন্দর দৃশ্য দেখা যাচ্ছিল। এই জায়গাটা আমার বন্ধুদেরও অনেক ভালো লেগেছিল সেইজন্য আমরা এখানে একটু বেশি সময় কাটাতে চেয়েছিলাম । আমরা এই জায়গাটিতে বসে প্রায় এক ঘন্টার মত সময় কাটিয়েছিলাম। সেই এক ঘন্টা যে কি করে আমাদের পার হয়ে গেছিল তা আমরা তখন বুঝতে পারিনি। সত্যি বলতে ভালো সময় খুব দ্রুত চলে যায়। এই জায়গার অপরূপ সুন্দর দৃশ্য চোখ বন্ধ করলে এখনো মনে ভেসে ওঠে। আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখলে তোমাদেরও কিছুটা আইডিয়া করতে পারবে জায়গাটি কত সুন্দর ছিল।

পোস্ট বিবরণ

শ্রেণীভ্রমণ
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনরাতমোহনা , ঘাটশিলা, ঝাড়খণ্ড, ভারত।

বন্ধুরা, আজকে শেয়ার করা ভ্রমনমূলক এই ব্লগ টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

ভাইয়া আপনার মাধ্যমে ঘাটশিলার রাতমোহনা নামের নতুন একটি জায়গার সাথে পরিচিত হলাম। রাতমোহনার পানি যে সচ্চ ও পরিষ্কার সেটা দেখেই বুঝে গেছি। এত দুর থেকে গিয়ে রাতমোহনায় গোসল করলেন না। এটা কেমন হলো। ধন্যবাদ।

 last year 

স্রোত অনেক বেশি ছিল ভাই আর আমাদের অভ্যাস ছিল না এরকম স্রোতের মধ্যে স্নান করার । সেই জন্য আর সেখানে স্নান করে নি সেদিন।

 last year 

ভাই আপনার ভ্রমণের পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। এরকম একটি সুন্দর দৃশ্য দেখে মনটা ভরে গেল। অবশ্য এই জায়গায় আমি কোনদিনও যায়নি। স্রোতের আওয়াজ শুনতে বেশ ভালই লাগে। আর জলটা দেখেও বেশ পরিষ্কার মনে হচ্ছে। আপনি যে এই জল স্পর্শ করতে পেরেছেন এটা ভেবে অনেক ভালো লাগছে। তবে এত দূর থেকে রাত মোহনায় গেলেন আর গোসল না করে চলে আসলেন। ধন্যবাদ ভাই।

 last year 

আমার শেয়ার করা ভ্রমন মূলক এই পোস্টটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ভাই আপনার শেয়ার করা ভ্রমন পোস্টটি আমার কাছে বেশ ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে প্রকৃতির মাঝে বেশ সুন্দর সময় উপভোগ করেছিলেন। সত্যি বলতে আপনার শেয়ার করা এত সুন্দর দৃশ্যগুলো দেখে আমার মন ভরে গেছে। পানি গুলোর দিকে তাকালে বোঝা যাচ্ছে বেশ পরিষ্কার পানি। আপনি জল হাত দিয়ে স্পর্শ করতে পেরেছেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ ভাই সেখানের জল অত্যন্ত পরিষ্কার ছিল। এরকম স্বচ্ছ জলের স্রোত দেখতে খুবই ভালো লাগছিল তখন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44