রঙিন ম্যান্ডেলার চিত্রাঙ্কন-০২

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও খুব ভালো আছি।

আপনারা যারা যারা আমার ব্লগ গুলো দেখেন তারা সবাই জানেন আমি মাঝে মাঝেই বিভিন্ন রকম ম্যান্ডেলার চিত্রাঙ্গন শেয়ার করে থাকি । আজ নতুন একটি রঙিন ম্যান্ডেলা এর চিত্র অংকন শেয়ার করব আপনাদের সাথে। আমি কেমন করে এই রঙিন ম্যান্ডেলা চিত্রটি অঙ্কন করেছি তা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আজকের শেয়ার করা ম্যান্ডেলাটি আপনাদের ভালো লাগবে।
20220823_170411.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● বিভিন্ন কালারের পেন
● জ্যামিতিক কম্পাস
20220823_170517.jpg

■•••■ প্রথম ধাপ ■•••■

জ্যামিতিক কম্পাস এবং কালো কলম এর সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

20220823_131948.jpg

■•••■ দ্বিতীয় ধাপ ■•••■

এখন এই বৃত্তের মধ্যে ওই বৃত্তের থেকে কম ব্যাসার্ধের আরও সাতটি বৃত্ত অঙ্কন করে নিলাম কম্পাস এবং কালো কলমের সাহায্য নিয়ে।
20220823_132416.jpg

■•••■ তৃতীয় ধাপ ■•••■

বিভিন্ন কালারের কলমের সাহায্য নিয়ে এবার ছোট যে বৃত্তগুলো ছিল তার কয়েকটিতে ছোট ছোট করে ডিজাইন করে দিলাম।
20220823_134140.jpg

■•••■ চতুর্থ ধাপ ■•••■

চতুর্থ ধাপে ছোট বৃত্তের থেকে তুলনামূলক বড় যে বৃত্তগুলো ছিল তার কয়েকটিতে আরো কিছু নতুন ডিজাইন করে দিলাম।
20220823_145026.jpg

■•••■ পঞ্চম ধাপ ■•••■

এই ধাপে বৃত্তগুলোর প্রায় ৬০% জায়গায় বিভিন্ন রকমের ডিজাইন করে দিলাম বিভিন্ন কালারের কলমের সাহায্য নিয়ে।
20220823_160247.jpg

■•••■ ষষ্ট ধাপ ■•••■

ষষ্ঠ ধাপে এসে বৃত্তগুলোর বাকি যে অংশ ডিজাইন করা বাদ ছিল সেইগুলোর মধ্যে ডিজাইন করে নিলাম।

20220823_161458.jpg20220823_170056.jpg

■•••■ সপ্তম ধাপ ■•••■

রঙিন মেন্ডেলার চিত্রটি অঙ্কন করা শেষে চিত্রের নিচে নিজের নাম লিখে দিলাম।
20220823_170336.jpg

■•••■ অষ্টম ধাপ ■•••■

চিত্র অংকন শেষে, নিজের নাম লেখার পরে ফাইনাল যে আউটপুট টি পেলাম তার একটি চিত্র এটি।

20220823_170411.jpg

আজকের শেয়ার করা রঙিন ম্যান্ডেলার চিত্রাংকনটি আপনাদের কেমন লাগলো অবশ্যই জানাবেন । সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন , সুন্দর থাকেন ,হাসিখুশি থাকেন , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকেন , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনার রঙিন ম্যান্ডেলার চিত্রটি দেখে একেবারে ডিজিটাল আর্ট মনে করেছি আমি। আপনি যদি বিস্তারিত তুলে না ধরতেন তাহলে তো বোঝার কোনো উপায়ই ছিল না যে এটি হাতে আঁকা। খুবই নিখুঁত করে এঁকেছেন ,হাত দিয়ে যে এত সুন্দর কালারফুল ম্যান্ডেলা আর্ট করা যায় তা আপনারটি দেখে শিখে নিলাম আমিও কদিন ধরে ভাবছি করব।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর করে প্রশংসা করার জন্য আমার আর্ট এর।

 2 years ago 

খুবই সুন্দর একটি মান্ডলা প্রস্তুত করেছেন বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দর ভাবে ফুটেছে।। আমি তো প্রথমে ভেবেছিলাম ডিজিটাল মান্ডালা পরে দেখি না আপনি পেন্সিল স্কেচ এর মাধ্যমে প্রস্তুত করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য অনেক অনেক।।

 2 years ago 

এত সুন্দর করে আমার আর্টের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর জিনিসের প্রশংসা করতে অনেক ভালো লাগে ভাইয়া।। আর আপনার প্রস্তুত করা চিত্র অসাধারণ হয়েছিল

 2 years ago 

আমি চেষ্টা করি ভাই দিন দিন আর্ট একটু সুন্দর করার।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট এমনিতেই আমার অনেক ভালো লাগে। আর তা যদি হয় রঙিন তাহলে তো আরো বেশি আকর্ষণীয় লাগে। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে আমার শেয়ার করা আর্টের প্রশংসা করার জন্য।

 2 years ago 

মেন্ডেলা আর্ট আমার কাছে খুবই ভালো লাগে। আমি কখনো কালারফুল ম্যান্ডেলা করিনি। কিন্তু আপনার কালারফুল মান্ডালা আর্টটি দেখে আমার কাছে খুবই ভালো লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। ডিজাইন খুব নিখুঁত ছিল।

 2 years ago 

ঠিক আছে আপু কোন এক সময় কালার ম্যান্ডেলা আর্ট ট্রাই করে দেখবেন অবশ্যই পারবেন।

 2 years ago 

ওয়াও,, ভাইয়া আপনি খুবই সুন্দর ভাবে রঙিন একটি ফুলের ম্যান্ডেলা অঙ্কন করেছেন। কালার কম্বিনেশনটা বেশ চমৎকার ছিল। আমার কাছে অনেক ভালো লাগে মেন্ডেলা অংকন করতে। কিন্তু অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। আপনি অনেক ধৈর্য সহকারে একটি মেন্ডেলা অঙ্কন করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্টটি করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

এই ম্যান্ডেলা আর্ট টি করতে আপনাকে যথেষ্ট খাটতে হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। রঙ্গিন ম্যান্ডেলা আর্ট এই প্রথম দেখলাম। আমি নিজেও সাদা কালো মান্ডালা আর্ট করি এবার আপনার আর্ট দেখে উদ্বুদ্ধ হলাম।

 2 years ago 

আমার আর্ট দেখে আপনি উদ্বুদ্ধ হলেন শুনে বেশ ভালো লাগলো।

 2 years ago 

ভাইয়া আপনার ম্যান্ডেলা আর্টটি সত্যিই এক কথায় অসাধারণ হয়েছে। এত চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখে চোখ ফেরানো যাচ্ছে না ।ম্যান্ডেলার ভেতরে ছোট ছোট শুখ্য কাজগুলো এত সুন্দর করে করেছেন তার ওপর আবার কালার করেছেন ।সত্যি দেখতে চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে আমার শেয়ার করা আর্টের প্রশংসা করেছেন। ভালো লাগলো আপনার কমেন্টটি পড়ে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88