রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন- ৪১

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার কৃপায় আমিও অনেক ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে প্রথমেই সবাইকে স্বাগতম জানাই । প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও নতুন একটি আর্ট নিয়ে তোমাদের সামনে হাজির হয়ে গেছি। প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি একটি করে আর্ট করে তোমাদের সাথে শেয়ার করার। তোমরা যারা নিয়মিত আমার ব্লগগুলো ফলো করো তারা অবশ্যই জানো এই বিষয়টা। আজ তোমাদের সাথে রঙিন ম্যান্ডেলার ৪১ তম চিত্রাংকনটি শেয়ার করতে যাচ্ছি। রঙিন ম্যান্ডেলা আর্ট নিয়মিত করা হয় এইজন্য এইগুলোর উপর একটা দক্ষতা আমার চলে এসেছে এত দিনে আর আমার এই কাজের দক্ষতার প্রশংসা তোমাদের কমেন্টের মাধ্যমে আমি নিয়মিত পেয়ে থাকি। সেই জন্যই এই কাজ করার উৎসাহ আরো বেশি বেশি করে পাই। যাই হোক আজকের শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আমি কেমন করে অঙ্কন করছি তা ধাপে ধাপে নিচে শেয়ার করলাম। আশা করি, তোমাদের এটি ভালো লাগবে।

20230803_213023.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● কালো পেন
● দুটি ভিন্ন কালারের স্কেচ পেন
● জ্যামিতিক কম্পাস
● পেন্সিল

20230803_213203.jpg

প্রথম ধাপ

প্রথমে পেন্সিল এবং জ্যামিতিক কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম । এখন এই বৃত্তের মধ্যে এর থেকে কম ব্যাসার্ধের আরো চারটি বৃত্ত একইভাবে অঙ্কন করে নিলাম।

20230803_203230.jpg20230803_203417.jpg

দ্বিতীয় ধাপ

দ্বিতীয় ধাপে এসে সবথেকে ছোট দুটি বৃত্তের মধ্যে স্কেচ পেনের সাহায্যে ফুলের মতো করে একটু ডিজাইন করে নিলাম।

20230803_203920.jpg20230803_204619.jpg

তৃতীয় ধাপ

সব থেকে ছোট দুটি বৃত্তের থেকে তুলনামূলক যে বড় বৃত্তটি ছিল তার মধ্যে কালো কলমের সাহায্যে দাগ দাগ টেনে ও গোল গোল কিছু ডিজাইন করে নিলাম। কয়েক জায়গায় হালকা স্কেচ পেনেরও ব্যবহার করলাম ডিজাইন করতে।

20230803_205241.jpg20230803_210651.jpg

চতুর্থ ধাপ

এইবার সব থেকে বৃহত্তম বৃত্তটির মধ্যে কালো পেনের সাহায্যে চিত্রের মত করে দাগ টেনে নিলাম ।

20230803_211456.jpg

পঞ্চম ধাপ

এই ধাপে এসে সব থেকে বড় বৃত্তটির মধ্যে দুটি ভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে নিলাম।

20230803_212719.jpg20230803_212826.jpg

ষষ্ঠ ধাপ

চিত্র অংকন করা শেষ করার পরে চিত্রের নিচে নিজের নাম লিখে নিলাম।

20230803_212932.jpg20230803_213009.jpg

সপ্তম ধাপ

চিত্রাংকনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।
20230803_213023.jpg



বন্ধুরা, আজকের শেয়ার করা ৪১ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

দাদা আপনি আজকে খুবই চমৎকার একটি রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন করেছেন এবং এটি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিত্রাংকনটি আমার অনেক পছন্দ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল দাদা।

 last year 

ধন্যবাদ ভাই, এত সুন্দর করে আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য। অনেক ভালো লাগলো তোমার কমেন্ট টি পড়ে।

 last year 

প্রতিনিয়ত আপনি রঙিন ম্যান্ডেলা আর্ট করে থাকেন যেগুলো আমার অনেক বেশি ভালো লাগে। আজকেও বৃত্তের ভেতর অসাধারণ রঙিন ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন আপনি। এই ম্যান্ডেলা আর্টের সৌন্দর্য দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। নিখুঁত ডিজাইন হওয়ার কারণে আরো বেশি ভালো লেগেছে। আপনার পরবর্তী ম্যান্ডেলা আর্ট দেখার অপেক্ষায় থাকলাম।

 last year 

আমার শেয়ার করা ম্যান্ডেলা টি আপনার কাছে নিখুঁত লেগেছে, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় আপু। ধন্যবাদ এত সুন্দর করে কথাগুলো বলার জন্য।

 last year 

আসলে আমি ম্যান্ডেলা আর্ট করতে যেমন পছন্দ করি, আমার কাছে ম্যান্ডেলা আর্ট দেখতেও অনেক বেশি ভালো লাগে। আর যদি হয় রঙিন ম্যান্ডেলা তাহলে তো কোন কথা নেই। আপনি দারুন ভাবে ভিন্ন কালার ব্যবহার করে এবং রঙিন ম্যান্ডেলা অংকন করেছেন। সব মিলিয়ে আপনার দক্ষতার প্রশংসা যত করব ততই কম হবে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আমার আজকের শেয়ার করা ম্যান্ডেলা আর্টটির প্রশংসা করার জন্য।

 last year 

মেন্ডেলা চিত্র অঙ্কন গুলো দেখতে অনেক ভালো লাগে। আর আপনি যেহেতু রঙিন মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন এর জন্য আরও বেশি ভালো লাগছে দেখতে। তবে এ ধরনের কাজ গুলো খুব নিখুঁতভাবে করতে হয় এবং ধৈর্য ধরে করতে হয়। এটি তৈরির প্রত্যেকটা ধাপ খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ভাই এই ধরনের কাজ করতে গেলে অনেকটা ধৈর্যের প্রয়োজন হয় এটা একদম ঠিক কথা। এই ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

রঙিন ম্যান্ডেলার অনেক সুন্দর একটি আর্ট করেছেন। এটা দেখে মনে হচ্ছে এটা করতে আপনার অনেক সময় লেগেছে। আপনি অনেক ধৈর্য সহকারে আর্ট টা সম্পন্ন করেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

এটি করতে খুব বেশি সময় লেগেছে তা কিন্তু নয় আপু। অনেকদিন ধরে এই ধরনের আর্ট করি তো সেই জন্য এখন অনেকটা তাড়াতাড়ি করতে পারি ।তবে অনেক ধৈর্য রাখতে হয় এই ধরনের আর্ট করতে গেলে।

 last year 

বাহ্,একচল্লিশ তম ম্যান্ডেলায় পৌছে গেলেন ভালোই তো।আজকের ম্যান্ডেলাটা বেশ দারুন হয়েছে। কালারিং হওয়াতে দেখতে বেশ ভালো লাগছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year 

হ্যাঁ আপু, দেখতে দেখতে একচল্লিশ তম ম্যান্ডেলায় পৌঁছে গেছি আপনাদের উৎসাহে। শেয়ার করা ম্যান্ডেলা আর্ট এর কালারিং আপনার বেশ ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া। রঙিন ম্যান্ডেলা হওয়ার কারণে দেখতে বেশ চমৎকার লাগছে। লাল রং এর মধ্যে নীল রংটি বেশি ফুটে উঠেছে। ধাপগুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

এত সুন্দর করে গুছিয়ে আমরা শেয়ার করা আর্টটির প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

খুবই অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে তো খুবই চমৎকার লাগছে। আপনার এটি আকঁতে অনেক ধৈর্য্য ও সময় লেগেছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার শেয়ার করা এই আর্ট টি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো ভাই।

 last year 

অতি চমৎকার একটি মেন্ডেলা আর্ট আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর হয়েছে। দেখে যেন মনে হলো কম্পিউটার দিয়ে তৈরি। তবে এত সুন্দর একটি কাজ করতে বেশ সময় লেগেছে এবং যত্ন সহকারে খরা লেগেছে যা বুঝলাম।

 last year 

না ভাই, এটা কম্পিউটার দিয়ে করা না । নিজে হাতেই করা এটা । ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে এত ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68481.33
ETH 2722.20
USDT 1.00
SBD 2.75