আর্ট || ময়ূরের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

বন্ধুরা , আজকের ব্লগে তোমাদের সাথে একটি আর্ট শেয়ার করব। এটি একটি ম্যান্ডেলা আর্ট। তোমরা সবাই জানো যে, আমি ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি পছন্দ করি। আমি আমার অবসর সময়ে বিভিন্ন ধরনের আর্ট করে থাকি। তবে অধিকাংশ সময় ম্যান্ডেলা আর্ট আমি বেশি করি। ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে আমি সাদা কালো ম্যান্ডেলা আর্ট এবং রঙ্গিন ম্যান্ডেলা আর্ট করে থাকি। তবে রঙিন ম্যান্ডেলা আর্ট তোমাদের সাথে বেশি শেয়ার করা হয়। যাইহোক, আজকে তোমাদের সাথে একটি সাদা কালো ম্যান্ডেলা আর্ট শেয়ার করব। এটি একটি ময়ূরের ম্যান্ডেলা আর্ট। ময়ূর আমার কাছে অনেক ভালো লাগে। তাছাড়া ময়ূর আমাদের ভারতের জাতীয় পাখিও। এ ধরনের ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে অনেক সূক্ষ্ম সূক্ষ্ম কাজ করতে হয় যা অনেক ধৈর্য এবং সময়ের ব্যাপার। তবে আমি এই ধরনের আর্ট করার ক্ষেত্রে সময়ের কথা বিবেচনা করি না। সময় বেশি গেলেও আমি নিখুঁতভাবে কাজটি করার চেষ্টা করি। এই ধরনের কাজ করতে করতে আমার ধৈর্যও অনেক বৃদ্ধি পেয়ে গেছে। যাইহোক, ম্যান্ডেলা আর্টটি আমি কেমন ভাবে অঙ্কন করেছি তা স্টেপ বাই স্টেপ নিচে শেয়ার করার চেষ্টা করেছি ।আশা করি, তোমাদের এটি ভালো লাগবে।

InShot_20240205_071241172.jpg



প্রয়োজনীয় উপকরণ:

● জেল পেন

InShot_20240205_075651678.jpg



🦚প্রথম ধাপ🦚

প্রথম ধাপে, জেল পেনের সাহায্যে একটি ময়ূর অঙ্কন করে নিলাম।
InShot_20240205_080102948.jpg

🦚 দ্বিতীয় ধাপ 🦚

এবার দ্বিতীয় ধাপে, ময়ূরের শরীরের কিছু অংশে ছোট ছোট করে কিছু ডিজাইন অঙ্কন করে নিলাম।

InShot_20240205_080417321.jpgInShot_20240205_080337045.jpg

🦚তৃতীয় ধাপ 🦚

এখন ময়ূরের পালকের কিছু অংশে একটু ভিন্ন রকম করে কিছু ডিজাইন অঙ্কন করে নিলাম।

InShot_20240205_073210586.jpgInShot_20240205_073058693.jpg

🦚চতুর্থ ধাপ 🦚

এবার চতুর্থ ধাপে এসে ময়ূরের আরো কিছু পালকে পূর্বের মত করে ডিজাইন করে নিলাম।

InShot_20240205_073751273.jpgInShot_20240205_073614125.jpg

🦚পঞ্চম ধাপ 🦚

এবার এই ধাপে, ময়ূরের নিচে যে পাতাগুলো অঙ্কন করেছিলাম সেগুলোর মধ্যে জেল পেনের সাহায্যে ডিজাইন করে নিলাম।

InShot_20240205_074600654.jpgInShot_20240205_074638499.jpg

🦚ষষ্ঠ ধাপ 🦚

এই ধাপে নিজের নাম চিত্রের নিচে লেখে নিলাম।

InShot_20240205_074041154.jpgInShot_20240205_074200332.jpg

🦚সপ্তম ধাপ 🦚

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20240205_073350985.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা ময়ূরের ম্যান্ডেলা আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 6 months ago 

ভাইয়া এক্সিলেন্ট একটি ময়ূর ম্যান্ডেলা আর্ট অংকন করে আমাদের সাথে শেয়ার করেছেন। ময়ূর আমার কাছেও অনেক ভালো লাগে। আপনি এ কথাটি ঠিক বলেছেন ভাইয়া। ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে অনেক সূক্ষ্ম করে করতে হয়। যা কিনা অনেক ধৈর্য এবং সময় লাগে।আর আপনার আজ এই ময়ূরের আর্টটি দেখেই বুঝা যাচ্ছে। আপনি খুব পরিশ্রম ও দক্ষতার সাথে ময়ূরের ম্যান্ডেলা আর্টি করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে। এত সুন্দর করে একটি ময়ূরের ম্যান্ডেলা আর্টের প্রতিটি প্রসেস ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে, এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আপনার সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

দাদা আপনার আজকের আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। ময়ূরের ম্যান্ডেলা আর্ট নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার সাদা কালো এবং রঙিন ম্যান্ডেলা আর্ট গুলো সব সময়ই ভালো লাগে। শুভেচ্ছা রইল দাদা।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার শেয়ার করা এই আর্ট টি আপনাকে মুগ্ধ করেছে, এটা জেনে অনেক খুশি হলাম ভাই।

 6 months ago 

ময়ূরের এই ম্যান্ডেলা আর্টটি একবার আমিও অঙ্কন করেছিলাম। আর আপনি আজকে অনেক সুন্দর করে এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনি অনেক নিখুঁত ভাবে এবং সময় ব্যবহার করে পুরোটা অঙ্কন করেছেন যা দেখে বোঝা যাচ্ছে। এগুলো অঙ্কন করতে আসলেই সময় এবং ধৈর্যের প্রয়োজন বেশি হয়। তবে এগুলোকে কাজে লাগিয়ে যদি এটা অঙ্কন করা হয়, তাহলে শেষে দেখতে নিজের কাছেই বেশি ভালো লাগে। আপনার ম্যান্ডেলা আর্ট প্রতিনিয়তই আমার কাছে ভালো লাগে। কারণ সব সময় আপনি সুন্দর সুন্দর আর্ট করেন।

 6 months ago 

ভাই আপনিও ময়ূরের এই ম্যান্ডেলা আর্টটি কোন এক সময় অঙ্কন করেছিলেন, জেনে বেশ ভালো লাগলো। আমি চেষ্টা করেছি ভাই, একটু বেশি সময় নিয়ে আর্ট টি নিখুঁত ভাবে করার।

 6 months ago 

আপনি খুবই সুন্দর একটি ময়ূরের ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। এরকম আর্ট করতে আমার ও‌ ভীষণ ভালো লাগে, তবে সময় সুযোগের অভাবে তেমন একটা কাজ করা হয় না। আপনি একটি জেল পেন দিয়ে অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন।

 6 months ago 

এরকম আর্ট করতে আপনারও ভীষণ ভালো লাগে, জেনে খুশি হলাম। যাইহোক এটাই বলবো, ভালো লাগলে একটু সময় সুযোগ বের করে এই ধরনের আর্ট করার চেষ্টা করবেন আর কি।

 6 months ago 

হ্যাঁ আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ম্যান্ডেলার আর্ট করে থাকেন। যেগুলো দেখে মুগ্ধ হই। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি। নিজের মূল্যবান সময় ব্যয় করে ধৈর্য সহকারে ক্ষুদ্র ক্ষুদ্র কাজের মাধ্যমে সৌন্দর্য ফুটিয়ে তোলা হয়। আজকে ময়ূরের ম্যান্ডেলার আর্ট অনেক সুন্দর হয়েছে। যেটা সত্যি প্রশংসার দাবিদার।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করি ভাই সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে আপনাদের সাথে শেয়ার করার জন্য। যাইহোক, এত সুন্দর ভাবে আমার শেয়ার করা ময়ূরের এই ম্যান্ডেলা আর্টটির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 6 months ago 

ওয়াও অনেক সুন্দর করে একটা কিউট ময়ূরের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন তো আপনি। আপনার এই কিউট ময়ূরের ম্যান্ডেলা আর্ট দেখে তো খুবই সুন্দর লেগেছে আমার কাছে। ময়ূরের ভেতরে নিখুঁত ডিজাইন অঙ্কন করেছেন। এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো দেখলেই আমি খুবই মুগ্ধ হয়ে যাই এবং আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। নিজের অংশে পাতাগুলোকেও অনেক সুন্দর করে অঙ্কন করেছেন। সব মিলিয়ে পুরোটা ভালোই লাগছিল দেখতে।

 6 months ago 

আমার শেয়ার করা ময়ূরের এই ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে কিউট লেগেছে, এটা জেনে বেশ ভালো লাগলো। তাছাড়া দেখলাম এর ডিজাইনের বেশ প্রশংসা করেছেন আপনি যা জেনে খুশি হলাম আপু।

 6 months ago 

ময়ূরের খুবই চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের চিত্র গুলা অংকন করা অনেক কঠিন কাজ। ছোট ছোট বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করার কারনে লাগছে।

 6 months ago 

নিখুঁত ডিজাইনের কাজগুলো করতে তা একটু কঠিন লাগে ভাই, তবে আস্তে আস্তে ব্যাপার গুলো অনেকটা সহজ হয়ে যায়। আর্ট টি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে ভালো লাগলো।

 6 months ago 

ময়ূরের ম্যান্ডেলা আর্ট দেখতে চমৎকার লাগছে।আর এই আর্ট গুলো করতে বেশ ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন।আপনি আর্ট এর প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,যেটা দেখে যে কেউ সহজেই আর্টটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

আর্ট টি তৈরির প্রক্রিয়া আমি ধাপে ধাপে উপস্থাপন করার চেষ্টা করেছি আপু। সেটা তো অবশ্যই, এই ধরনের আর্ট করতে গেলে বেশ ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61228.86
ETH 2663.22
USDT 1.00
SBD 2.54