ভিডিওগ্রাফি || বাড়ির ছাদ বাগানের কিছু দৃশ্য

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে একটি ভিডিওগ্রাফি মুলক পোস্ট শেয়ার করব। আমি এখন নিয়মিত তোমাদের সাথে বিভিন্ন ধরনের ভিডিওগ্রাফি শেয়ার করে থাকি। সত্যি কথা বলতে ভিডিওগ্রাফির মাধ্যমে কোন বিষয়কে যত সুন্দর করে উপস্থাপন করা যায়, যা হয়তো ফটোগ্রাফির মাধ্যমে অতটা বিস্তারিতভাবে করা সম্ভব হয় না। যাইহোক, আজকের এই ভিডিওগ্রাফিটি আমি করেছি আমাদের বাড়ির ছাদের উপর থেকে। আমাদের বাড়ির ছাদে "ছাদ বাগান" করা রয়েছে ।

InShot_20240408_143831523.jpg

InShot_20240408_143847628.jpg

ছাদ বাগানে বিভিন্ন ধরনের গাছ লাগানোর রয়েছে। সেই গাছগুলোর মধ্যে ফুলের গাছ, ফলের গাছ,ঔষধি গাছ, সবজি গাছ ইত্যাদি । আমাদের বাড়ির ছাদ বাগানে আমরা সারা বছর ধরেই কমবেশি গাছ লাগিয়ে থাকি এবং এর পরিচর্যা করে থাকি। এর আগেও কিছু কিছু ফটোগ্রাফির মাধ্যমে ছাদ বাগানের ফুলের এবং গাছের কিছু ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করেছিলাম। তবে আজকের ভিডিওগ্রাফির মাধ্যমে ছাদ বাগানের কিছু দৃশ্য উপস্থাপন করার চেষ্টা করেছি। ছাদ বাগানে থাকা গাছগুলোর মধ্যে রয়েছে কমলালেবুর গাছ, পাতি লেবুর গাছ, তুলসী গাছ, বিভিন্ন জাতের জবা ফুল গাছ, কাঁটা মুকুট ফুল গাছ, পেঁপে গাছ, লেমন গ্রাস গাছ, নয়নতারা ফুল গাছ। যদিও আরো অনেক কিছুর গাছ রয়েছে যার নাম আমি আর উল্লেখ করলাম না। তোমরা ভিডিওগ্রাফিটি দেখলে সবকিছু বেশ ভালোভাবে দেখতে পারবে। যাইহোক, তাহলে আর কথা না বাড়িয়ে ভিডিওগ্রাফি টি দেখে নেওয়া যাক।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন...


◾▪️◾পোস্ট বিবরণ◾▪️◾

শ্রেণীভিডিওগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ভিডিওগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা বাড়ির ছাদ বাগানের কিছু দৃশ্যের ভিডিওগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 last month 

বাড়ির ছাদ বাগানের অপরূপ দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। যেখানে বেশ কিছু ফুলের দৃশ্য দেখতে পারলাম আবার ফল গাছের ফুল রয়েছে আপনার এখানে। আমরা চাইলে কিন্তু খুব সহজেই বিভিন্ন প্রকার ফুল ও ফলের গাছ ছাদে লাগাতে পারি।

 last month 

হ্যাঁ ভাই, যে কেউ চাইলেই কিন্তু খুব সহজে বিভিন্ন প্রকার ফুল ও ফলের গাছ ছাদে লাগাতে পারে।

 last month 

আপনার ছাদ বাগানের ভিডিও গ্রাফি দেখে অনেক ভালো লাগলো। আপনি ঠিক বলেছেন ভাইয়া ফটোগ্রাফির মাধ্যমে সব কিছু তুলে ধরা সম্ভব নয়। আপনার ছাদ বাগানে বেশ ফল ও ফুলের গাছ রয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর ভিডিও গ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার শেয়ার করা এই ভিডিওগ্রাফিটির এত সুন্দর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। ভালো লাগলো আপনার এই মন্তব্যটি পড়ে।

 last month 

আসলে শহর অঞ্চলে এখন প্রত্যেকটা বাসার ছাদে ফুল এবং ফলের বাগান করা হয়। আপনিও বাড়ির ছাদে খুবই সুন্দর বাগান করেছেন। ফুলের বাগানে এই ফুলের ভিডিও গ্রাফিটি দেখতে পেয়ে আরো বেশি ভালো লাগবে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আমার শেয়ার করা এই ভিডিওগ্রাফিটি আপনার অনেক ভালো লেগেছে, জেনে অনেক খুশি হলাম ভাই।

 last month 

আপনাদের বাড়ির ছাঁদ বাগানের, দারুণ একটি ভিডিওগ্রাফি পোস্ট শেয়ার দিয়েছেন ভাইয়া। অনেক ভালো হয়েছে ভিডিওগ্রাফিটি। ব্যাকগ্রাউন্ড মিউজিকটিও ছিল মাননসই। সবমিলে ভালো লেগেছে ভিডিওগ্রাফিটি। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ,

 last month 

আমার শেয়ার করা এই ভিডিওগ্রাফিটি নিয়ে, আপনার এই প্রশংসা মূলক মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

বাড়ি ছাদ বাগানের কিছু দৃশ্য ভিডিওর মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করছেন । আসলেই দেখে অনেক মুগ্ধ হলাম ভাইয়া ।আমার বাড়ির কাছে আমি একটা বাগান তৈরি করেছি ।সেখানে সব ধরনের ফল গাছ এবং সবজি গাছ পাওয়া যায় ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last month 

আমার শেয়ার করা এই ভিডিওগ্রাফিটি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন, এটা জেনে খুব খুশি হলাম আপু। ধন্যবাদ, আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

বাড়ির ছাদে এত সুন্দর একটি বাগান থাকলে আসলেই খুব ভালো লাগে। আমাদের বাসার ছাদেও খুব সুন্দর একটি বাগান রয়েছে। যাইহোক আপনাদের বাগানের ভিডিওগ্রাফিটি দেখে ভালো লাগলো। কয়েক ধরনের জবা ফুল দেখলাম। আপনাদের কাটা মুকুট গাছ গুলো দেখে মনে হলো এগুলো অনেকটাই বড় হয়েছে। ভালো লাগলো ভিডিওগ্রাফি দেখে। ধন্যবাদ আপনাকে।

 last month 

আমাদের বাসার ছাদেও খুব সুন্দর একটি বাগান রয়েছে।

আপনাদের বাসার ছাদেও খুব সুন্দর একটি বাগান রয়েছে, জেনে অনেক ভালো লাগলো আপু। যাইহোক, আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

ওয়াও দাদা, বাড়ির ছাদ বাগানের দারুন দৃশ্য ভিডিওগ্রাফির মাধ্যমে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে বেশ ভালো লাগলো। আপনাদের ছাদ বাগানের নয়ন তারা আর জবা ফুল দেখছি অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 last month 

আমার শেয়ার করা ভিডিওগ্রাফি মূলক এই পোস্টটি যে আপনার কাছে অনেক সুন্দর লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

বাড়ির ছাদ বাগানের সুন্দর একটি দৃশ্যের ভিডিওগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ছাদ বাগানে নানা রকমের গাছ পালা দেখতে পেলাম। পেপে,লেবু, তুলসি, জবা সহ নানা রকম ফুল ও ফলের গাছ দেখতে পেলাম। ছাদে বাগান তৈরি করা আমার অনেক বড় শখ। যার কারনে আমি সময় পেলে ছাদে গাছ লাগানোর চেষ্টা করি। আপনার ছাদ বাগান দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

ছাদে বাগান তৈরি করা আমার অনেক বড় শখ। যার কারনে আমি সময় পেলে ছাদে গাছ লাগানোর চেষ্টা করি।

আপনিও এই একই কাজ করেন, জেনে খুব ভালো লাগলো ভাই। যাইহোক, ভিডিওগ্রাফিতে শেয়ার করা আমার ছাদ বাগানের কিছু দৃশ্য আপনার ভালো লেগেছে, জেনে খুব খুশি হলাম ভাই।

 last month 

জ্বি ভাই একসময় আমার কাছে দেশি বিদেশি অনেক গাছ ছিলো। কিন্তু সঠিক পরিচর্যা না করতে পারার কারণে এখন সবকিছু নষ্ট হয়ে গেছে। 🥹

 last month 

গাছ লাগালে অবশ্যই সেইগুলোর সঠিক পরিচর্যা করা দরকার ভাই, না হলে সেগুলো নষ্ট হয়ে যাবে, এটাই স্বাভাবিক।

 last month 

জ্বি ভাই আমার আমার ক্ষেত্রে এমনটাই হয়েছে।

 last month 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার ভিডিওগ্রাফি টা। এইরকম সুন্দর সুন্দর ভিডিওগ্রাফি গুলো দেখতে দারুণ লাগে। জবা ফুলটি দেখতে বেশ চমৎকার লাগতেছে। আপনি ভিডিওগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ দাদা।

 last month 

আমার শেয়ার করা এই ভিডিওগ্রাফিটি যে আপনার কাছে অসাধারণ লেগেছে, এটা জেনে খুব ভালো লাগলো ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার এই সুন্দর মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69731.54
ETH 3810.82
USDT 1.00
SBD 3.84