আর্ট || ভগবান গৌতম বুদ্ধের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে একটি আর্ট শেয়ার করবো। প্রতি সপ্তাহে তোমাদের সামনে ভিন্ন ভিন্ন ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে যাই আমি। তোমরা সবাই জানো যে, আমি ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি ভালোবাসি। আর এইজন্য আমি সবসময় চেষ্টা করি নতুন কোনো ম্যান্ডেলা আর্ট তোমাদের সাথে শেয়ার করার। আমি অনেক ধরনের ম্যান্ডেলা আর্ট এই পর্যন্ত শেয়ার করেছি তোমাদের সাথে। আগে বেশি রঙিন ম্যান্ডেলা আর্ট শেয়ার করা হতো, তবে বিগত কিছু সপ্তাহ ধরে সাদাকালো ম্যান্ডেলা আর্ট বেশি শেয়ার করা হচ্ছে। যাইহোক, আজকে তোমাদের সাথে ভগবান গৌতম বুদ্ধের একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করব। ভগবান গৌতম বুদ্ধকে আমরা শান্তির বার্তা বাহক হিসেবে জেনে থাকি। ভগবান গৌতম বুদ্ধের যে ছবিগুলো সব সময় দেখা যায়, সেখানে তিনি ধ্যানরত অবস্থায় থাকেন। আমি আজকে সেই রকমই একটি চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। যাইহোক, আর কথা না বাড়িয়ে আর্ট টি এখন দেখে নেওয়া যাক।

InShot_20240225_014933870.jpg



প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● কালো জেল পেন
● পেন্সিল
●তুলি
●কালো পোস্টার রং

20240223_160758.jpg



🧘 প্রথম ধাপ 🧘

প্রথমে পেন্সিলের সাহায্যে ভগবান গৌতম বুদ্ধ ধ্যানরত রয়েছেন, এমন একটি চিত্র অঙ্কন করে নিলাম। চিত্রের পাশে কিছু পদ্মফুলও অঙ্কন করে নিয়েছি এখানে।

InShot_20240225_023410383.jpgInShot_20240225_020251050.jpg

🧘 দ্বিতীয় ধাপ 🧘

এবার জেল পেনের সাহায্যে চিত্রাঙ্কনটি হাইলাইটস করে নিলাম।

InShot_20240225_015337408.jpgInShot_20240225_015236192.jpg

🧘 তৃতীয় ধাপ 🧘

এই ধাপে ভগবান গৌতম বুদ্ধের মাথায় ও পায়ের অংশে কিছু ছোট ছোট ডিজাইন করে নিলাম।

InShot_20240225_015209579.jpgInShot_20240225_015311040.jpg

InShot_20240225_015009239.jpg

🧘 চতুর্থ ধাপ 🧘

এবার ভগবান গৌতম বুদ্ধের শরীরের কিছু অংশে নিজের মত করে কিছু ডিজাইন করে নিলাম।

InShot_20240225_021831308.jpgInShot_20240225_015420866.jpg

🧘 পঞ্চম ধাপ 🧘

এবার চিত্রাঙ্কনটির যে অংশে ম্যান্ডেলা ডিজাইন করা ছিল না, সেইসব অংশে কালো পোস্টার কালারের সাহায্যে কালার করে নিলাম।

InShot_20240225_015912251.jpgInShot_20240225_015653438.jpg

🧘 ষষ্ঠ ধাপ 🧘

এই ধাপে চিত্রাংকনটি শেষ করে, চিত্রের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20240225_020104832.jpgInShot_20240225_020010124.jpg

🧘 সপ্তম ধাপ 🧘

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20240225_014933870.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা ভগবান গৌতম বুদ্ধের ম্যান্ডেলা আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 5 months ago 

দাদা বর্তমানে আপনার পোস্টগুলো দেখলে ইচ্ছা করে একভাবে তাকিয়ে থাকতে। আপনি অনেক সুন্দর করে গৌতম বুদ্ধের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখতে বেশ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ দাদা সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

এত সুন্দর ভাবে আমার কাজের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 5 months ago 

আপনি আপনাদের ধর্মের ভগবান গৌতম বুদ্ধের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। নিখুঁত নিখুঁত ডিজাইনের মাধ্যমে ভগবান গৌতম বুদ্ধের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করার কারণে, দেখতে অনেক সুন্দর লাগতেছে। যদিও আপনাদের এই ভগবানের সাথে আমি পরিচিত না, তবে আপনার ম্যান্ডেলা আর্ট দেখতে সুন্দর লেগেছে আমার কাছে। অনেক সময় নিয়ে পুরোটাকে অঙ্কন করেছেন দেখে বুঝতে পারতেছি। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর এই ম্যান্ডেলার ডিজাইন করে শেয়ার করার জন্য।

 5 months ago 

এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আপনার মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। চেষ্টা করেছি ভাই, নিখুঁত ডিজাইনের মাধ্যমে ভগবান গৌতম বুদ্ধের এই ম্যান্ডেলা আর্ট টি সুন্দর করে করার জন্য।

 5 months ago 

গৌতম বুদ্ধের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রগুলো অঙ্কন করেন। আজকে এই মেন্ডেলা চিত্র অংকনটি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে একদম অরজিনাল মনে হচ্ছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই আর্ট টি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই । ধন্যবাদ, আপনার মন্তব্যের জন্য।

 5 months ago 

দাদা নমস্কার ,
আপনার মাঝে মধ্যে আর্ট পোষ্ট গুলো দেখি ৷ আর যা হোক আপনার হাতের দক্ষতা বেশ আছে ৷ নয়তো এতো চমৎকার ডিজাইন আর্ট ম্যান্ডেলা হতোই না ৷
সাদা কালো গৌতম বুদ্ধের একটি ম্যান্ডেলা আর্ট টি সত্যি অসাধারণ এবং দূদান্ত ৷
অসংখ্য ধন্যবাদ দাদা এমন সুন্দর করে গৌতম বুদ্ধের আর্ট করে শেয়ার করার জন্য ৷
এভাবেই নিত্য নতুন আর্ট দেখতে পাবো এমনটাই প্রত্যাশা করি ৷

 5 months ago 

আপনার এত সুন্দর প্রশংসা মূলক মন্তব্যটি পড়ে আমিই মুগ্ধ হয়ে গেলাম ভাই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ, এত সুন্দর করে কথাগুলো বলার জন্য।

 5 months ago 

আসলে আমি ভগবান গৌতম বুদ্ধের পড়া পড়েছিলাম আমাদের ব ই এর মধ্যে। তবে আমি কখনো গৌতম বুদ্ধের ছবি দেখিনি। আজকে আমি ম্যান্ডেলার মাধ্যমে গৌতম বুদ্ধের ছবি দেখতে পারলাম। এরকম নতুন কিছু দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি খুবই সুন্দর করে গৌতম বুদ্ধের ম্যান্ডেলা আর্ট করেছেন। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

চেষ্টা করেছি ভাই, ম্যান্ডেলা আর্ট টি সুন্দর করে তৈরি করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার মন্তব্যের জন্য।

 5 months ago 

সত্যি ভাইয়া আপনার ম্যান্ডেলা আর্ট এর প্রশংসা আজকে আর নতুন করে কি করব। সব সময় আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমি দেখে থাকি, আপনি প্রচুর সময় ব্যবহার করে আর্ট করেন। আজকেও ঠিক তেমনই ভগবান গৌতম বুদ্ধের একটা আর্ট করেছেন নিখুঁতভাবে এবং প্রচুর সময় ব্যবহার করে। এরকম সুন্দর সুন্দর আর্টগুলো আশা করছি আপনার মাধ্যমে প্রতিনিয়তই আমরা দেখব। আপনার দক্ষতার প্রশংসা করতে হচ্ছে।

 5 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট করার দক্ষতার এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

প্রতি সপ্তাহে বেশ সুন্দর সুন্দর ম্যান্ডালা আর্ট আমাদের সাথে শেয়ার করছেন। আজ আপনি গৌতম বুদ্ধের সাদা কালো ম্যান্ডালা আর্ট শেয়ার করেছেন। দেখতে বেশ সুন্দর হয়েছে। বেশ সুক্ষ সুক্ষ ডিজাইন করেছেন। আর এজন্য বেশ সুন্দর লাগছে ।ধন্যবাদ আর্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

এত সুন্দর সাজিয়ে গুছিয়ে আপনার মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। আপনার এই মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59583.90
ETH 2578.21
USDT 1.00
SBD 2.48