আর্ট || স্বামী-স্ত্রী দাঁড়িয়ে রাতের দৃশ্য উপভোগ করছে এমন দৃশ্যের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ6 days ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকে ব্লগে তোমাদের সাথে একটি আর্ট শেয়ার করবো। আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি, ভিন্ন ভিন্ন ধরনের আর্ট তোমাদের সাথে শেয়ার করার জন্য। তোমরা সবাই জানো যে, আমি ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি ভালোবাসি। অধিকাংশ সময়ই আমি এই ম্যান্ডেলা আর্ট করে থাকি। তবে আজকে একটু ভিন্ন ধরনের আর্ট তৈরি করে তোমাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম। যদিও এ ধরনের আর্ট এর আগেও আমি বেশ কয়েকবার করেছি। আজকে আমি মূলত পোস্টার কালারের সাহায্যে একটি আর্ট করেছি। স্বামী স্ত্রী দাঁড়িয়ে রাতের দৃশ্য উপভোগ করছে এমন একটি দৃশ্যের চিত্রাংকন করেছি আমি। পোস্টার কালার দিয়ে আর্ট গুলো করার ক্ষেত্রে মূলত খুব সাবধানতা অবলম্বন করতে হয়। আর্ট গুলো ধৈর্য সহযোগে না করলে আর্ট এর সৌন্দর্য ফুটিয়ে তোলা সম্ভব হয় না। তাই যতদূর সম্ভব চেষ্টা করেছি আর্টটি ধৈর্য সহযোগে সুন্দর করে সম্পন্ন করার। আমি এখানে আর্টের প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি। তোমরা চাইলে এই ধাপগুলো অনুসরণ করে আর্ট তৈরির পদ্ধতি খুব সহজে শিখে নিতে পারবে। তাহলে আর কথা না বাড়িয়ে আমি কি করে আর্টটি সম্পন্ন করলাম তা নিচে দেখে নেয়া যাক।

20240802_164653.jpg



প্রয়োজনীয় উপকরণ:

●আর্ট পেপার
●পোস্টার কালার
●কালো জেল পেন
●পেন্সিল
●স্কেল
●তুলি

20240802_160851.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে, স্কেল ও পেন্সিলের সাহায্যে একটি চতুর্ভুজ অঙ্কন করে নিলাম ।

20240802_131100.jpg

দ্বিতীয় ধাপ

এবার পেন্সিলের সাহায্যে স্বামী-স্ত্রী , ল্যাম্পপোস্ট , কিছু গাছের ডাল এবং পাতার চিত্র অঙ্কন করে নিলাম চিত্রের মত করে।

20240802_132035.jpg

20240802_132728.jpg

20240802_134519.jpg

20240802_140141.jpg

তৃতীয় ধাপ

এবার কালো জেল পেনের সাহায্যে দ্বিতীয় ধাপে অঙ্কন করা চিত্রটি সম্পূর্ণ হাইলাইটস করে নিলাম।

20240802_142251.jpg

চতুর্থ ধাপ

এবার কিছু পোস্টার কালারের সাহায্যে চিত্রের কিছু অংশ কালার করে নিলাম তুলির সাহায্যে যা তোমরা চিত্রে দেখতে পাচ্ছো।

20240802_143659.jpg

20240802_145015.jpg

20240802_151817.jpg

পঞ্চম ধাপ

এখন স্বামী-স্ত্রীর চিত্রটিতে ও ল্যাম্পপোস্টে কালার করে নিলাম পোস্টার কালারের সাহায্যে।

20240802_153002.jpg

20240802_155443.jpg

20240802_164139.jpg

ষষ্ঠ ধাপ

সবশেষে চিত্রের নিচে নিজের নাম লিখে চিত্র অঙ্কনের কাজ সম্পন্ন করলাম।

20240802_164653.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 6 days ago 

আরিব্বাস। কী জীবন্ত ছবি উপহার দিয়েছেন আজ ব্লগে! পোস্টার কালার ও তুলি দিয়ে অসাধারণ এঁকেছেন। আপনার চিত্র দক্ষতা বেশ পরিষ্কার বোঝা যাচ্ছে। রাতের আকাশ পর্যবেক্ষণ করে যেভাবে দম্পতি ঘনিষ্ঠ হয়ে দাঁড়িয়েছে, তা এক অনাবিল আনন্দের মুহূর্ত তৈরি করেছে। আপনার জীবনেও এমন আনন্দঘন মুহূর্ত বারে বারে আসুক, তাই প্রার্থনা করি।

 9 hours ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে আমার শেয়ার করা এই আর্টের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ দাদা আপনাকে। অনেক ভালো লাগলো আপনার এই প্রশংসা মূলক মন্তব্যটি পড়ে।

 5 days ago 

ভীষণ সুন্দর ছবিটি এঁকেছেন, সবকিছুই একদম পারফেক্ট তবে আমার একটা সাজেশন, ছবি আঁকার পরে কালো রং-এর বর্ডারটা টানলে আরো বেশি সুন্দর দেখায়। যেমন দেখুন পাঞ্জাবি আর শাড়ি রংটা একই রং হওয়ার কারণে প্রায় যেন মিশে গেছে। এখানে কালো বর্ডার টা থাকলে বোঝা যেত। আর বডি প্রোপোরশনও সুন্দর হতো।

যাই হোক এমন করে বললাম বলে কিছু মনে করবেন না। এমনিই ছবিটি বেশ রোমান্টিক আবেগঘন মুহূর্তের।

 9 hours ago 

আমার একটা সাজেশন, ছবি আঁকার পরে কালো রং-এর বর্ডারটা টানলে আরো বেশি সুন্দর দেখায়।

আপনার এই সুন্দর সাজেশনের জন্য অনেক অনেক ধন্যবাদ দিদি আপনাকে। পরের বার আর্ট করার সময় এই বিষয়টা অবশ্যই খেয়াল রাখবো।

 2 days ago 

একদমই ঠিক বলেছেন ধৈর্য সহকারে এই চিত্রাঙ্কন না করলে ফুটিয়ে তোলা সম্ভব হতো না।স্বামী-স্ত্রী দাঁড়িয়ে রাতের দৃশ্য উপভোগ করছে এমন দৃশ্যের চিত্রাংকনটি ভীষণ চমৎকার সুন্দর হয়েছে। চিত্রাঙ্কন পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 hours ago 

দিদি, আমার শেয়ার করা এই চিত্রাংকনটি যে আপনার কাছে ভীষণ সুন্দর লেগেছে, সেটা জেনে সত্যিই অনেক ভালো লাগলো আমার। আপনার এই প্রশংসামূলক মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60666.25
ETH 2702.51
USDT 1.00
SBD 2.43