আর্ট || রঙিন একটি ম্যান্ডেলা আর্ট [৫ মে ২০২৪]

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমি যদিও খুব বেশি ভালো নেই কারণ বিগত কিছুদিন ধরে আমার শরীরটা একটু খারাপ।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। তোমরা সবাই জানো যে, আর্ট করা আমার শখের কাজগুলোর মধ্যে একটি কাজ। আমি একটু অবসর সময় পেলেই এই আর্টের কাজগুলো করে থাকি। তাছাড়া এই আর্টের কাজগুলো করতেও আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তাছাড়া এই আর্টের কাজগুলো করতে করতে আমার ধৈর্য শক্তিও অনেকটা বৃদ্ধি পেয়েছে যা আমি নিজেও বুঝতে পারি। আর্টের মধ্যে আমি সব থেকে বেশি ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকি। আমি তোমাদের সাথে মূলত দুই ধরনের ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকি। তার একটি হলো রঙ্গিন ম্যান্ডেলা আর্ট এবং আরেকটি হলো সাদা কালো ম্যান্ডেলা আর্ট। রঙিন ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে একটু বেশি সুন্দর মনে হয়, এই জন্য এই গুলোই আমি বেশি করি। আজও তোমাদের সাথে আমি একটি রঙিন ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো । আমি এই আর্টটি কেমন করে অঙ্কন করেছি তা ধাপে ধাপে নিচে শেয়ার করলাম। আশা করি, এই ধাপ গুলো দেখার মাধ্যমে এই ম্যান্ডেলা আর্ট তৈরীর পদ্ধতি তোমরা সুন্দর করে বুঝতে পারবে।

InShot_20240505_030509019.jpg




প্রয়োজনীয় উপকরণ:

●সাদা কালারের পেপার
●বিভিন্ন কালারের স্কেচ পেন
●পেন্সিল
●কালো জেল পেন
●কম্পাস

InShot_20240505_031747197.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে, পেন্সিল ও কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

InShot_20240505_031838585.jpg

দ্বিতীয় ধাপ

এই ধাপে, বড় বৃত্তটির মধ্যে পেন্সিল ও কম্পাসের সাহায্যে আরও ছয়টি বৃত্ত অংকন করে নিলাম। এবার কালো জেল পেনের সাহায্যে প্রত্যেকটি বৃত্ত হাইলাইটস করে নিলাম।

InShot_20240505_031713520.jpgInShot_20240505_031537897.jpg

তৃতীয় ধাপ

এবার সব থেকে ছোট দুটি বৃত্তে তিনটি ভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে, কালো জেল পেনের সাহায্যে কিছু ডিজাইন করে নিলাম।

InShot_20240505_031810716.jpg

চতুর্থ ধাপ

এই ধাপে, ছোট দুটি বৃত্তের থেকে তুলনামূলক বড় দুটি বৃত্তের মধ্যে কিছু ভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে, কালো জেল পেনের সাহায্যে কিছু ডিজাইন অংকন করে নিলাম ‌।

InShot_20240505_031159766.jpgInShot_20240505_030910337.jpg

পঞ্চম ধাপ

পঞ্চম ধাপে, পরবর্তী আরও দুটি বৃত্তে বিভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে, কালো জেল পেনের সাহায্যে কিছু ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন অংকন করে নিলাম যা তোমরা চিত্রে দেখতে পাচ্ছো।

InShot_20240505_031228221.jpgInShot_20240505_031258972.jpg

ষষ্ঠ ধাপ

এবার সর্বশেষ যে বৃত্তটি রয়েছে তাতে লাল স্কেচ পেনের সাহায্যে কালার করে, সিলভার কালারের স্কেচ পেনের সাহায্যে ডিজাইন করে নিলাম।

InShot_20240505_031133092.jpgInShot_20240505_031334713.jpg

সপ্তম ধাপ

এই ধাপে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20240505_031430409.jpgInShot_20240505_031628215.jpg

অষ্টম ধাপ

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20240505_030509019.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই রঙিন ম্যান্ডেলা আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 last month 

আপনার তৈরি করা ম্যান্ডেলা আর্ট গুলো অনেক সুন্দর হয় ভাইয়া। খুবই নিখোঁজ ভাবে আর্ট গুলো তৈরি করেন। আজকেও অনেক সুন্দর ভাবে অনেকগুলো সাইন পেন ব্যবহার করে রঙিন একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার শেয়ার করা আজকের আর আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। ছোট ছোট ডিজাইন দেওয়ার কারণে ম্যান্ডেলা আর্টের সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পায়। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করি আপু, ম্যান্ডেলা আর্ট গুলো নিখুঁতভাবে তৈরি করার জন্য। আমার শেয়ার করা এই আর্ট টি আপনার কাছে খুবই ভালো লেগেছে, জেনে খুশি হলাম আপু।

 last month 

দাদা আপনার দুই ধরনের আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আজকে তো চমৎকার ভাবে রঙিন একটি ম্যান্ডেলা আর্ট করে দেখিয়েছেন। আপনার আর্ট গুলো অনেক সুন্দর ফুটে উঠে। এধরনের প্রশংসনীয় কাজ গুলো আমাদের কে দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার এই প্রশংসা মূলক মন্তব্যটির জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 last month 

কি দারুন এঁকেছেন রঙ্গিন ম্যান্ডালাটি।আপনার ম্যান্ডালা আর্টগুলো দেখতে বেশ ভালো লাগে। কারন আপনি খুব যত্ন নিয়ে আঁকেন।তাই বেশ নিখুঁত হয়। আর ছোট ছোট ডিজাইনগুলো বেশ সুন্দর হয়েছে। বিভিন্ন রং ব্যবহার করার কারনে ম্যান্ডালা আর্টটি দেখতে বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ সুন্দর একটি ম্যান্ডালা আর্ট শেয়ার করার জন্য।

 last month 

আমি সবসময় চেষ্টা করি আপু, যত্ন করে আর্ট গুলো করার জন্য। যাইহোক, আমার শেয়ার করা এই আর্ট টি যে আপনার কাছে নিখুঁত এবং সুন্দর লেগেছে, জেনে খুশি হলাম।

 last month 

বাহ ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে রঙিন একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখে আমি বেশ মুগ্ধ হয়েছি ভাই। পেন্সিল গুলো বেশ অসাধারণ ভাবে সাজিয়ে রেখে ছবি তুলে শেয়ার করেছেন। ম্যান্ডেলা আর্ট তৈরির মধ্যে বিভিন্ন ধরনের কালার দিয়ে ডিজাইন করেছেন এজন্য দেখতে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

আমার শেয়ার করা এই আর্ট দেখে আপনি বেশ মুগ্ধ হয়ে গেছেন, জেনে খুব খুশি হলাম ভাই। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

প্রতিনিয়ত আপনি বেশ দারুন দারুন ম্যান্ডেলা আর্টগুলো আমাদের মধ্যে শেয়ার করেন। আমি মনে করি মেন্ডেলা আর্ট গুলো করতে একটু বেশি সময় লাগে। আর আপনি এত অসাধারণ এবং নিখুঁতভাবে কাজ করেন দেখতেও ভালো লাগে। তাছাড়া আজকের আর্ট বেশ কালারফুল ভাবে করেছেন। বিশেষ করে এই আর্টের ভেতরের নিখুঁত কাজগুলো দেখতে অনেক বেশি ভালো লাগছে। সব মিলিয়ে বেশ অসাধারণ হয়েছে।

 last month 

চেষ্টা করেছি আপু, এই আর্ট টি বেশ কালারফুল ভাবে করার জন্য। আমার এই আর্ট টি আপনার কাছে নিখুঁত লেগেছে, জেনে খুব খুশি হলাম।

 last month 

আমি প্রায় দেখি ভাইয়া আপনি সুন্দর সুন্দর মেন্ডেলা আর্ট করেন। ব্যস্ত না থাকলে আমিও চেষ্টা করতাম আপনাদের মত করে তৈরি করতে। বেশ ভালো লাগলো আপনার এত সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখে। অসাধারণ হয়েছে আপনার এটা।

 last month 

ব্যস্ত না থাকলে আমিও চেষ্টা করতাম আপনাদের মত করে তৈরি করতে।

ব্যস্ততা যখন কম হবে তখন এরকম আর্ট করার চেষ্টা করতে পারেন আপু। যাইহোক, আমার শেয়ার করা এই আর্টটি আপনার কাছে অসাধারণ লেগেছে, জেনে খুব খুশি হলাম।

 last month 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো কিন্তু দারুণ হয়। ম্যান্ডেলা আর্ট গুলো আমার ভীষণ পছন্দ। আর্ট গুলো করতে করতে আপনার ধৈর্য শক্তি বেড়েছে জেনে ভালো লাগলো। এগুলো করতে আসলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আর বেশ নিখুঁত হয়েছে আপনার আজকের রঙের ম্যান্ডেলা আর্ট টি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মেন্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

ভাইয়া আপনার চিত্র অংকন গুলো আমার খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেন আর রঙ্গিন মেন্ডেলাগুলো যেন আরো বেশি ভালো লাগে। খুবই সুন্দরভাবে ধৈর্য নিয়ে দক্ষতার সাথে এই মেন্ডেলার চিত্র অঙ্কনটি করে আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

আমার শেয়ার করা চিত্র অংকন গুলো আপনার কাছে খুবই ভালো লাগে, এটা আমার জন্য সত্যিই আনন্দের বিষয় ভাই। ধন্যবাদ, আপনার এই সুন্দর মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

ভাইয়া আপনার ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি প্রতি সপ্তাহে খুব সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করেন। আপনার সাদা কালো ম্যান্ডেলা আর্ট যেমন ভালো লাগে তেমনি রঙিন আর্ট দেখতেও খুব ভালো লাগে। এই ধরনের আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। যত বেশি সময় নিয়ে করা হবে ততই সুন্দর হবে। আপনার আজকের আর্ট বিভিন্ন কালার দিয়ে করা হয়েছে বলে দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

এই ধরনের আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। যত বেশি সময় নিয়ে করা হবে ততই সুন্দর হবে।

এটা আপনি ঠিক কথা বলেছেন আপু। যাইহোক, আমার শেয়ার করা এই আর্ট টি আপনার কাছে খুব সুন্দর লেগেছে, জেনে খুশি হলাম।

 last month 

আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে চমৎকার ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকেন। তাছাড়া আপনার এধরনের আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি সময় নিয়ে দক্ষতার সাথে প্রতিটি আর্ট সম্পন্ন করার চেষ্টা করেন। ছোট ছোট নিখুঁত ডিজাইন গুলো দেওয়ার জন্য আর্টটি দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65231.23
ETH 3491.62
USDT 1.00
SBD 2.48