রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন -২২

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব ভালো আছি।
প্রথমেই আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম জানাই। বেশ কিছু দিন পর তোমাদের সামনে আবার একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম। তোমরা যারা নিয়মিত আমার ব্লগ গুলো দেখো তারা সবাই জানো আমি ম্যান্ডেলা আর্ট করতে খুব ভালোবাসি এবং একটু অবসর সময় পেলেই ম্যান্ডেলা আর্ট করে থাকি। আমি কিছুদিনের জন্য বাইরে একটু ঘুরতে এসেছি তাই বাড়ি থেকে কয়েকটি ম্যান্ডেলা আর্ট রেডি করেই বেরিয়েছি কারণ আমি জানি বাইরে গিয়ে ঠিকঠাক মতো করে ব্লগিং লিখতে পারবো না। তাই কিছু কিছু কাজ বাড়ি থেকেই সেরে এসেছি। আজ যে ম্যান্ডেলা আর্ট টি শেয়ার করব সেটা আমি কয়েকদিন আগেই করেছিলাম। এই ম্যান্ডেলা আর্ট আমাদের জন্য অনেক ভালো কারণ মনোযোগ বৃদ্ধি পায় এটি করলে। আজকের শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আমি ধাপে ধাপে নিচে শেয়ার করলাম আশা করি তোমাদের ভালো লাগবে।

IMG-20221103-WA0326.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● দুটি ভিন্ন কালারের স্কেচ পেন
●কালো বল পেন
● জ্যামিতিক কম্পাস

IMG-20221103-WA0325.jpg

🦩প্রথম ধাপ🦩

প্রথমে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম কম্পাস এবং কালো বল পেনের সাহায্যে।
IMG-20221103-WA0336.jpg

🦩দ্বিতীয় ধাপ 🦩

এখন এই বৃত্তের মধ্যে ওই বৃত্তের থেকে কম ব্যাসার্ধের আরও চারটি বৃত্ত অঙ্কন করে নিলাম কম্পাস এবং কালো কলমের সাহায্য নিয়ে।
IMG-20221103-WA0332.jpg

🦩 তৃতীয় ধাপ 🦩

বেগুনি রঙের স্কেচ পেন এবং কালো বল পেন এর সাহায্য নিয়ে সব থেকে ছোটো বৃত্তের মধ্যে ফুলের ডিজাইন করে দিলাম।

IMG-20221103-WA0331.jpg

🦩চতুর্থ ধাপ 🦩

ছোট বৃত্তের থেকে তুলনামূলক বড় যে বৃত্ত টি ছিল তার মধ্যে ফুলের মত করে ডিজাইন করে নিলাম নীল স্কেচ পেন ও কালো বল পেন এর সাহায্যে।
IMG-20221103-WA0313.jpg

🦩পঞ্চম ধাপ 🦩

পঞ্চম ধাপে বাকি বৃত্ত গুলোর মধ্যে আরও কিছু ফুলের এবং অন্যান্য বিভিন্ন ধরনের ডিজাইন করে নিলাম বেগুনি স্কেচ পেন, নীল স্কেচ পেন ও কালো বল পেন এর সাহায্যে । এই ধাপে প্রায় ১০০ শতাংশ কাজ কমপ্লিট হয়ে গেল।

IMG-20221103-WA0330.jpgIMG-20221103-WA0329.jpg

🦩 ষষ্ঠ ধাপ🦩

এই ধাপে চিত্রাংকনটি সম্পন্ন করলাম এবং চিত্র অংকন করে এর নিচে নিজের নাম লিখে নিলাম ।

IMG-20221103-WA0328.jpgIMG-20221103-WA0327.jpg

🦩সপ্তম ধাপ🦩

চিত্র অংকন সম্পন্ন করে এবং নিজের নাম লেখার পরে ফাইনাল যে আউটপুট টি পেলাম তার একটি চিত্র এটি।
IMG-20221103-WA0326.jpg

আজকের শেয়ার করা ২২ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকনটি তোমাদের কেমন লাগলো কমেন্ট করার মাধ্যমে অবশ্যই জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

রঙিন মেন্ডেলার চিত্র যেটা দেখতে খুবই সুন্দর লাগলো। আসলেই ধারাবাহিকভাবে দক্ষতা বা নিজের কাজের যোগ্যতার প্রমাণ দিলে সবাই অনেক অনুপ্রাণিত হবে অনেক সুন্দর হয়েছে।

 last year 

এত সুন্দর করে কথাগুলো বলার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

বোঝাই যাচ্ছে আপনি অনেক চালাক চতুর একজন মানুষ বাহিরে ঘুরতে গিয়েছেন বিধায় আগে থেকে কয়েকটি ম্যান্ডেলা অঙ্কন করে নিয়ে গিয়েছেন যাতে করে পোস্ট করা যায় প্রতিনিয়ত। আপনার এই মান্ডেলা অঙ্কন থেকে আমি মুগ্ধ খুবই চমৎকারভাবে এটা আপনি অঙ্কন করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

মাঝে মাঝে একটু চালাকচতুর হওয়া ভালো ভাই। এই কাজগুলো গুছিয়ে না নিয়ে আসলে বাইরে কোথাও ঘুরতে এসে প্রতিদিন পোস্ট করা খুবই কঠিন কাজ। আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন জেনে ভালো লাগলো ভাই।

 last year 

আপনি খুব সুন্দর করে একটি মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আর্ট করেছেন এবং আমাদেরকে দেখিয়েছেন। সুন্দর একটি রঙিন মেন্ডেল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার শেয়ার করা আর্ট টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।

 last year 

মান্ডালা চিত্র দেখতে আমার অনেক ভালো লাগে। যদিও ভালো করে প্রস্তুত করতে পারেনা তাহলে আপনাদের প্রস্তুত করা দেখে অনেক আনন্দ পাই।।
আপনার প্রস্তুত করা রঙিন মান্ডালা চিত্র দেখেই বোঝা যাচ্ছে মনোযোগ দিয়ে ধৈর্য ধারণ করে এটি প্রস্তুত করেছেন।।
ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 last year 

হ্যাঁ ভাই এটি তৈরি করতে বেশ ধৈর্য ও মনোযোগ এর প্রয়োজন । ধন্যবাদ আপনার সুন্দর কমেন্টের জন্য।

 last year 

এর আগেও আপনার ম্যান্ডেলার আর্ট গুলো দেখেছি খুব সুন্দর হয় আপনার ম্যান্ডেলার আর্ট গুলো। ভালো বুদ্ধি করেছেন যে বাড়ি থেকে দূরে থাকলে কাজের ঝামেলা যাতে না হয় সেজন্য বেশ কিছু ম্যান্ডেলা আর্ট রেডি করে নিয়েছেন। আশা করি কয়েকদিন পোস্ট করতে সমস্যা হবে না। আজকের ম্যান্ডেলার আর্টের ভিতরের কালারের কারণে আকর্ষণীয় লেগেছে আমার কাছে।

 last year 

বাড়ির বাইরে কোথাও ঘুরতে এলে পোস্ট করতে একটু সমস্যা হয় তারপরও সবকিছু গুছিয়ে নেওয়ার চেষ্টা করছি আপু। অনেক অনেক ধন্যবাদ ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য।

 last year 

সুন্দর লাগছে ভাইয়া ম্যান্ডেলা আর্টটা।সেদিন আমিও একটা করেছি তবে শেয়ার করিনি এখনো।
শুভ কামনা রইলো।

 last year 

আপনি যে ম্যান্ডেলা আর্ট টি করেছেন আশা করি ভবিষ্যতে শেয়ার করবেন এবং আমরা সেটি দেখতে পারব।

 last year 

আসলে আর্ট করার সময় মানেই হচ্ছে অবসর সময়। অনেকদিন পরে হলেও আমাদের মাঝে আর্ট শেয়ার করেন এটা জেনে ভীষণ ভালো লাগলো। আমিও একটু সময় পেলে আর্ট করতে বসি। তবে আপনি আজকে খুব সুন্দর একটি আর্ট করেছেন। বিশেষ করে ডিজাইন এবং কালার কম্বিনেশন দুইটাই খুব সুন্দর লেগেছে।

 last year 

আপনিও অবসর সময় পেলে আর্ট করতে বসেন জেনে ভালো লাগলো আপু। আমার ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

চমৎকার একটা রঙ্গিন ম্যান্ডেলা অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রঙিন ম্যান্ডেলা আছে এত সুন্দর দেখায় সেটা আমার জানা ছিল না। আমি সবসময়ই কালো রঙের ম্যান্ডেলা তৈরি করতাম আপনার কাছ থেকে নতুন ধরনের একটা জিনিস শিখে গেলাম।

 last year 

এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা আর্টের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আমার কাছ থেকে নতুন একটি জিনিস আপনি শিখতে পারলেন জেনে ভালো লাগলো ভাই।

 last year 

আপনি খুবই নিখুঁত একটা কাজ করেছেন। এরকম ম্যান্ডেলা আর্ট গুলো দেখলে আমার কাছে ভীষণ ভালো লাগে দেখতে। আপনি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে ভেতরের অংশে রং করার কারণে একটু সুন্দর ভাবেই ফুটে উঠেছে দেখছি। এভাবে নিখুঁত কাজ করলে নিজেদের দক্ষতারও প্রকাশ ঘটে। দেখে বুঝতে পারছি এটি অংকন করতে আপনার অনেক সময় লেগেছে। অসম্ভব ভালো লাগলো আপনার আজকের এই কাজটি।

 last year 

আমার আর্ট করার দক্ষতার প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। এই ধরনের আর্ট করতে সাধারণত একটু সময় লাগে সেটা স্বাভাবিক।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.033
BTC 63282.43
ETH 3083.92
USDT 1.00
SBD 3.85